বাংলা নিউজ > ক্রিকেট > তিন ফর্ম্যাটেই অধিনায়ক করার শর্ত PCB-কে দিলেন বাবর, সাদা বলে পাকিস্তানের কোচ কার্স্টেন- রিপোর্ট

তিন ফর্ম্যাটেই অধিনায়ক করার শর্ত PCB-কে দিলেন বাবর, সাদা বলে পাকিস্তানের কোচ কার্স্টেন- রিপোর্ট

বাবর আজম।

বাবর নাকি পিসিবি-কে জানিয়েছেন, তাঁকে তিন ফর্ম্যাটের অধিনায়ক করা হলে একমাত্র তখনই তিনি টি২০ ফর্ম্যাটে শাহিন শাহ আফ্রিদির বদলে অধিনায়কত্ব করবেন। আর তা না হলে, তিনি অধিনায়কত্ব করবেন না।

শুভব্রত মুখার্জি: গত কয়েক দিন ধরেই পাকিস্তান ক্রিকেটে আলোচনার কেন্দ্রবিন্দুতে অধিনায়কত্ব ইস্যু। টি২০ বিশ্বকাপের আগে এই ফর্ম্যাটে শাহিন শাহ আফ্রিদিকে যে অধিনায়কত্ব থেকে সরাতে চায় পিসিবি, তা একেবারে ওপেন সিক্রেট । এই অবস্থাতে হঠাৎ করেই অধিনায়ক হিসেবে নাম উঠে আসছে প্রাক্তন অধিনায়ক বাবর আজমের। গত ওডিআই বিশ্বকাপে পাকিস্তান দলের অধিনায়ক ছিলেন বাবর আজম। বাবর আজমের অধিনায়কত্বে খুব খারাপ পারফরম্যান্স করে পাকিস্তান। তারা গ্রুপ পর্ব থেকেই বিদায় নেয়। তার পরেই তিন ফর্ম্যাটেই অধিনায়কের পদ থেকে সরে দাঁড়ান বাবর আজম। তাঁকে টি২০ বিশ্বকাপের আগে ফের জাতীয় দলের অধিনায়ক করার একটা সম্ভাবনা তৈরি হয়েছে। সূত্রের খবর, বাবর আজম নাকি পিসিবি কর্তাদের ইতিমধ্যেই শর্ত দিয়ে রেখেছেন!

আরও পড়ুন: ম্যাচের রং বদলালেন মায়াঙ্ক-মহসিন, জয়ে ফিরল পুরানের লখনউ, পরপর দুই ম্যাচ হেরে চাপে পঞ্জাব

কী সেই শর্ত? বাবর নাকি পিসিবি-কে জানিয়েছেন, তাঁকে তিন ফর্ম্যাটের অধিনায়ক করা হলে একমাত্র তখনই তিনি টি২০ ফর্ম্যাটে শাহিন শাহ আফ্রিদির বদলে অধিনায়কত্ব করবেন। আর তা না হলে, তিনি অধিনায়কত্ব করবেন না বলে নাকি স্পষ্ট করে দিয়েছেন। সংবাদসংস্থা আইএএনএসের তরফে এই খবরটি জানানো হয়েছে। বাবর অধিনায়কত্ব ছাড়ার পরে টেস্টে অধিনায়ক করা হয়েছিল শান মাসুদকে। আর টি২০ ফর্ম্যাটে দায়িত্ব দেওয়া হয়েছিল শাহিন শাহ আফ্রিদিকে। শাহিনের নেতৃত্বে পাকিস্তান দল মাত্র একটি টি-২০ সিরিজ খেলেছে। আর‌ তার পরেই তাঁকে সরিয়ে দেওয়ার কথা উঠে গিয়েছে।

আরও পড়ুন: PBKS-কে হারিয়ে লাস্টবয় থেকে একেবারে পাঁচে লাফ দিল LSG, পতন হল শিখরদের, দশ নম্বর দল এখন মুম্বই

পিসিবি দায়িত্ব নিয়েছেন নয়া চেয়ারম্যান মহসিন নাকভি। তিনি দায়িত্ব নেওয়ার পরেই টি২০-তে অধিনায়ক হওয়ার বিষয়ে বাবরের সঙ্গে কথাবার্তা শুরু করেছেন। তাঁর সঙ্গে আলোচনার সময়েই নাকি তাঁকে বাবর জানিয়েছেন, তাঁর শর্তের কথা। পিসিবি সূত্রের খবর, বিষয়টি নিয়ে নিজেদের মধ্যে আলোচনা করেছেন পিসিবি কর্তারা। অনেক রাত পর্যন্ত মিটিং হয়েছে তাঁদের। তার পরে নাকি পিসিবি বাবরের শর্ত মেনে নেওয়ার বিষয়ে সিলমোহরও দিয়েছে। যদিও অফিসিয়ালি কিছু জানানো হয়নি পিসিবি-র তরফে। এই মিটিংয়ে জাতীয় নির্বাচকরা উপস্থিত ছিলেন। ছিলেন চেয়ারম্যান মহসিন নাকভি। পাশাপাশি এই মিটিংয়ে আরও একটি বড় সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সাদা বলের ক্রিকেটে পাকিস্তান দলের কোচ নাকি হতে চলেছেন প্রাক্তন দক্ষিণ আফ্রিকার ক্রিকেটার গ্যারি কার্স্টেন! আর কয়েক দিনের মধ্যেই এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত ঘোষণা করা হবে বলে জানা গিয়েছে।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

রবিতে ৯০ কিমিতে ঝড় কলকাতায়, কখন? ঘূর্ণিঝড় রেমালের জেরে দফায়-দফায় প্রবল বৃষ্টি ১০ রানে ৬ উইকেট, মুস্তাফিজুরের দৌলতে অবশেষে আধা শক্তির USA-কে হারাল বাংলাদেশ কানে ফের ইতিহাস ভারতীয় কন্যের! গ্রাঁ প্রিঁ জিতল পায়েল কাপাডিয়ার 'অল উই ইমাজিন…' রোহিত, জসপ্রীত, জাদেজা, সিরাজরা উড়ে গেল আমেরিকায়, কোহলির দেখা মিলল না- ভিডিয়ো '৩৫০এর দিকে…'ষষ্ঠ দফার পরে ইন্ডিয়া জোট কত আসন পেতে পারে? বড় হিসেব দিল কংগ্রেস ‘করব না বিয়ে’, শেষ মুহূর্তে বেঁকে বসেন কৌশাম্বি! কেন ঝার খেতে হয় আদৃতকে? ১৯ নভেম্বরের ভাঙা হৃদয় জুড়বে ২৯ জুন? T20 বিশ্বকাপ জিততে আমেরিকায় রওনা ভারতের মহিলার সঙ্গে সাংসদের নগ্ন ছবি তুলে ব্ল্যাকমেল, খুনিদের পারিশ্রমিকের পরিকল্পনা! Exclusive-ধর্ম,সমাজের জন্য লড়ব,মৃত্যু হলে হবে,মমতাকে চ্যালেঞ্জ কার্তিক মহারাজের 14 ওভার শেষে West Indies-র স্কোর 127/3

Latest IPL News

পিঠের ব্যথা নিয়ে উদ্বেগ দেখালেও,কেউ বিশ্বাস করেনি- BCCI-এর উপর ক্ষোভ শ্রেয়সের Exclusive-ফাইনালে KKRকে হারাব,হুংকার 'বাংলার' শাহবাজের,মুগ্ধ ক্যাপ্টেন কামিন্সে' দ্বিতীয় কোয়ালিফায়ারের থেকে পুরো আলাদা- পিচ নিয়ে বড় আপডেট দিলেন নাইট অধিনায়ক ফর্মে নেই, রান নেই… রিঙ্কুকে T20 WC-এর দলে না রাখার সিদ্ধান্তকে সমর্থন পানেসরের দ্রাবিড়ের পরিবর্ত হিসেবে জোরালো হচ্ছে KKR মেন্টর গম্ভীরের নাম KKR: বেঙ্কটেশ আমার সঙ্গে তামিল ভাষায় কথা বলে, আর আমি হিন্দিতে- শ্রেয়স আইয়ার ৪৮ হাজার ৭ নম্বর জার্সি! ধোনির ফ্যান ফলোয়িং দেখে অবাক হয়ে গিয়েছিলেন ল্যাঙ্গার ম্যাচ হারলেও দলের এই ক্রিকেটারের প্রশংসা করলেন সঞ্জু! বুমরাহর সঙ্গে তুলনা করলেন বুদ্ধি না থাকলে প্রতিভা কোনও কাজে আসে না- রিয়ান পরাগের উপর চটলেন সুনীল গাভাসকর IPL 2024 Final-এ KKR-কে হারিয়েই হবে আসল সেলিব্রেশন- শাহবাজ আহমেদের হুঙ্কার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.