বাংলা নিউজ > ক্রিকেট > BAN vs NZ 2nd Test: নিজেদের পাতা স্পিন ফাঁদে নিজেরাই জড়াল বাংলাদেশ, আজাজ একাই গুঁড়িয়ে দিলেন নাজমুলদের

BAN vs NZ 2nd Test: নিজেদের পাতা স্পিন ফাঁদে নিজেরাই জড়াল বাংলাদেশ, আজাজ একাই গুঁড়িয়ে দিলেন নাজমুলদের

মীরপুর টেস্টে হার বাংলাদেশের। ছবি- এএফপি।

Bangladesh vs New Zealand 2nd Test: ব্যর্থ জাকির হাসানের হাফ-সেঞ্চুরি, মীরপুর টেস্টে ব্যাটে-বলে দুরন্ত পারফর্ম্যান্স উপহার দেন গ্লেন ফিলিপস।

নিজেদের খোঁড়া গর্তে পড়েই হাবুডুবু খেল বাংলাদেশ। স্পিন অস্ত্রে নিউজিল্যান্ডকে ঘায়েল করতে গিয়ে নিজেরাই ম্যাচ হেরে বসলেন নাজমুল হোসেন শান্তরা। যদিও একসময় পাল্লা ভারি ছিল বাংলাদেশের দিকেই।

মীরপুরে সিরিজের দ্বিতীয় টেস্টে টস জিতে শুরুতে ব্যাট করতে নামে বাংলাদেশ। তারা প্রথম ইনিংসে অল-আউট হয়ে যায় ১৭২ রানে। পালটা ব্যাট করতে নেমে নিউজিল্যান্ড একসময় ৯৭ রানে ৭ উইকেট হারিয়ে বসে। সেখান থেকে কিউয়িরা তাদের প্রথম ইনিংস শেষ করে ১৮০ রানে।

প্রথম ইনিংসের নিরিখে ৮ রানের সংক্ষিপ্ত ব্যবধানে পিছিয়ে থেকে দ্বিতীয় দফায় ব্যাট করতে নামে বাংলাদেশ। তারা তৃতীয় দিনের শেষে নিজেদের দ্বিতীয় ইনিংসে ২ উইকেটের বিনিময়ে ৩৮ রান সংগ্রহ করে। চতুর্থ দিনে তার পর থেকে খেলা শুরু করে বাংলাদেশ দ্বিতীয় ইনিংসে অল-আউট হয় মাত্র ১৪৪ রানে। তাদের ইনিংস স্থায়ী হয় মোটে ৩৫ ওভার।

দ্বিতীয় ইনিংসে বাংলাদেশের হয়ে একা লড়াই চালান জাকির হাসান। তিনি ৬টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৮৬ বলে ৫৯ রান করে আউট হন। এছাড়া ক্যাপ্টেন নাজমুল হোসেন শান্ত করেন ১৫ রান। মোমিনুল হক ১০ ও তাইজুল ইসলাম অপরাজিত ১৪ রান করেন। বাকিরা কেউই দুই অঙ্কের রানে পৌঁছতে পারেননি।

আরও পড়ুন:- Abu Dhabi T10: ১৬ বলে ধ্বংসাত্মক হাফ-সেঞ্চুরি নিকোলাস পুরানের, একই দিনে জোড়া ম্যাচ জিতে ফাইনালে ডেকান

মাহমুদুল হাসান জয় ২, মুশফিকুর রহিম ৯, শাহাদত হোসেন ৪, মেহেদি হাসান মিরাজ ৩, নইম হাসান ৯ ও শরিফুল ইসলাম ৮ রান করে আউট হন। খাতা খুলতে পারেননি নুরুল হাসান।

আজাজ প্যাটেল একাই বাংলাদেশের ব্যাটিং লাইনআপে ধস নামান। তিনি ৫৭ রানের বিনিময়ে ৬টি উইকেট দখল করেন। উল্লেখ্য, আজাজ প্রথম ইনিংসে ২টি উইকেট নেন। দ্বিতীয় ইনিংসে ৫১ রানে ৩টি উইকেট নেন মিচেল স্যান্টনার। ২৫ রানে ১টি উইকেট পকেটে পোরেন টিম সাউদি।

জয়ের জন্য শেষ ইনিংসে নিউজিল্যান্ডের সামনে লক্ষ্যমাত্রা দাঁড়ায় ১৩৭ রানের। তারা ৩৯.৪ ওভারে ৬ উইকেটের বিনিময়ে ১৩৯ রান তুলে ম্য়াচ জিতে যায়। সেই সঙ্গে নিউজিল্যান্ড ২ ম্যাচের সিরিজ ১-১ সমতায় শেষ করে।

আরও পড়ুন:- Big Bash League: ৭ বছর পরে গাব্বায় ফিরল রকেটম্যান, বিগ ব্যাশের উদ্বোধনে ক্রিকেট অস্ট্রেলিয়ার চমক- ভিডিয়ো

গ্লেন ফিলিপস ৪টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৪৮ বলে ৪০ রানের আগ্রাসী ইনিংস খেলে অপরাজিত থাকেন। ৩টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৩৯ বলে ৩৫ রান করে নট-আউট থাকেন মিচেল স্যান্টনার। টম লাথাম ২৬, কেন উইলিয়ামসন ১১ ও ডারিল মিচেল ১৯ রান করেন।

মেহেদি হাসান মিরাজ ৫২ রানে ৩টি উইকেট দখল করেন। ৫৮ রানে ২টি উইকেট নেন তাইজুল ইসলাম। দুই ইনিংস মিলিয়ে ১২৭ রান ও ৩টি উইকেট সংগ্রহ করে ম্যাচের সেরা ক্রিকেটারের পুরস্কার জেতেন গ্লেন ফিলিপস। ২টি টেস্টে সাকুল্যে ১৫টি উইকেট সংগ্রহ করে সিরিজের সেরা ক্রিকেটার নির্বাচিত হন তাইজুল ইসলাম।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

বেগুনি টুপির তালিকায় বড় লাফ খালিলের, অরেঞ্জ ক্যাপের লড়াইয়ে উত্থান হল শুভমনের প্রকাশ্যে স্ত্রী দীপ্তির থেকে ক্ষমাপ্রার্থনা শ্রেয়সের! কিন্তু কেন? রামনবমীতে রক্তাক্ত বাংলা, ধারালো অস্ত্রের কোপ ও বোমা বর্ষণে জখম বহু পুলিশসহ ১৮ ধনু-মকর-কুম্ভ-মীনের বৃহস্পতিবার কেমন কাটবে? জানুন রাশিফল সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে বৃহস্পতিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে বৃহস্পতিবার? জানুন রাশিফল জোড়া ঘূর্ণাবর্তে বৃষ্টি চলবে বাংলা! ৫০ কিমিতে ঝড় উঠবে একাধিক জেলায়, কোথায়? আতাপাত্তু একাই ১৯৫, সব থেকে বেশি রান তাড়া করে ODI জয়ের বিশ্বরেকর্ড শ্রীলঙ্কার সরু ফিতের ব্লাউজে উন্মুক্ত ক্লিভেজ! বিয়ের খবর পাকা,কৌশাম্বির রূপে বিভোর ফ্যানেরা IPL-এর ২০ ইনিংসে ভারতীয়দের মধ্যে সব থেকে বেশি রান সুদর্শনের, চোখ রাখুন সেরা ৫-এ

Latest IPL News

পাগল নাকি? মুকেশের উপর বেজায় চটলেন কুলদীপ, পরিস্থিতি সামলাতে ছুটে আসতে হল পন্তকে নিজেদের ডেরায় ল্যাজেগোবরে গিলরা, GT-কে ১০০-র কমেই গুটিয়ে দিয়ে বিরাট জয় পন্তদের ‘চক দে ইন্ডিয়া’র মুহূর্ত ফেরালেন শাহরুখ, মুষড়ে পড়া KKR-কে করলেন অনুপ্রাণিত বিদ্যুৎ গতির স্টাম্প, শূন্যে উড়ে দুর্ধর্ষ ক্যাচ, GT-কে ১০০ টপকাতে দিলেন না পন্ত IPL-এ ঝড় তুলেও বিশ্বকাপে ডাক পাবেন না রিয়ানরা! সামনে এল সম্ভাব্য ভারতীয় স্কোয়াড মার খেয়ে হাড় গুঁড়ো হচ্ছে বোলারদের, IPL-এ ইমপ্যাক্ট বদলি তুলে দেওয়ার দাবি মুডির ইডেনের ম্যাচে শুরু থেকে তিনিই চিয়ার লিডার, KKR হারায় কেঁদে ফেললেন শাহরুখ ইডেনে দোষ করেছে দল, বিরাট শাস্তি হল একা KKR দলনায়ক শ্রেয়সের, নিয়ম কী বলছে? চোটের জন্য ফিল্ডিং করতে পারিনি-RR-এর কাছে হারের পর KKR-এর চিন্তা বাড়ালেন রিঙ্কু গত ১২ মাস ধরে, ওর কানের কাছে মন্ত্র জপছি- T20 WC-এ নারিনকে খেলাতে মরিয়া পাওয়েল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.