বাংলা নিউজ > ক্রিকেট > BCB: ব্যথাতা কাটাতে শাকিবদের নতুন ব্যাটিং এবং বোলিং কোচ নিযুক্ত করল বিসিবি

BCB: ব্যথাতা কাটাতে শাকিবদের নতুন ব্যাটিং এবং বোলিং কোচ নিযুক্ত করল বিসিবি

শাকিবদের জন্য নয়া কোচ নিযুক্ত করল বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

একেবারেই ভালো ফর্মে নেই বাংলাদেশ দল। বিশ্বকাপে চরম ব্যর্থতার মুখে পড়ে তারা। তাই এবার শাকিবদের জন্য নতুন ব্যাটিং এবং বোলিং কোচ নিযুক্ত করল বিসিবি।

২০২৩ সালে ওডিআই বিশ্বকাপের পর থেকে সময়টা একেবারেই ভালো যাচ্ছে না বাংলাদেশ ক্রিকেট দলের জন্য। একেবারেই ধারাবাহিকতা দেখা যায়নি দলের ক্রিকেটারদের মধ্যে। এছাড়াও হারের মুখ দেখতে হয়েছে। সব মিলিয়ে এই মুহূর্তে বেকায়দায় রয়েছে গোটা দল। তার উপর আইসিসির কোনও টুর্নামেন্টে সাফল্য পাইনি শাকিব আল হাসান ও তাঁর বাহিনী।

কিন্তু বাংলাদেশ ক্রিকেট দল এই বছরের নিজেদের প্রথম সিরিজ খেলতে নামবে ছন্দে থাকা শ্রীলঙ্কার বিরুদ্ধে। তিনটি একদিনের ম্যাচ, তিনটি টি-টোয়েন্টি ম্যাচ ও দুটি টেস্ট খেলবে তারা। টি-টোয়েন্টি ম্যাচগুলি খেলা হবে সিলেটে, একদিনের ম্যাচগুলি খেলা হবে চট্টগ্রামে এবং দুটি টেস্টের একটি খেলা হবে সিলেটে এবং একটি চট্টগ্রামে। সদ্য আফগানিস্তানের বিরুদ্ধে একদিনের ও টি-টোয়েন্টি সিরিজ জিতেছে শ্রীলঙ্কা। সুতরাং, গোটা দলের মনবল এই মুহূর্তে রয়েছে তুঙ্গে। অন্যদিকে, বাংলাদেশের অবস্থা শোচনীয়। তার উপর এই বছরে রয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপ, যা যৌথভাবে আয়োজন করবে ওয়েস্ট ইন্ডিজ ও মার্কিন যুক্তরাষ্ট্র। তাই আসন্ন এই সিরিজ বাংলাদেশের জন্য যে কতটা গুরুত্বপূর্ণ, তা কার্যত স্পষ্ট।

তবে এবার যাতে আইসিসির আসন্ন টুর্নামেন্টগুলিতে কোনও রকমের কোনও বিপর্যয়ের মুখোমুখি না হতে হয় সেই কারণে বড় সিদ্ধান্ত নেওয়া হয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের তরফ থেকে। কি সেই সিদ্ধান্ত? যাতে দলের সকল ব্যাটার ও বলার সঠিক প্রশিক্ষণ পায়, সেই কারণে প্রাক্তন বারমুডা তারকা ব্যাটার ডেভিড হেম্পকে নির্বাচিত করা হয়েছে ব্যাটিং কোচ হিসেবে। অন্যদিকে নিউজিল্যান্ডের প্রাক্তন পেস বোলার আন্দ্রে অ্যাডামসকে নির্বাচিত করা হয়েছে বোলিং কোচ হিসেবে। মনে করা হচ্ছে দুই প্রাক্তন তারকারই প্রচুর অভিজ্ঞতা রয়েছে যা কাজে লাগবে দলের।

প্রসঙ্গত, এর আগে হেম্প ছিলেন হাই-পারফরম্যান্স হেড কোচ। এছাড়া পাকিস্তান মহিলা ক্রিকেট দলেরও হেড কোচের ভূমিকা পালন করেছিলেন তিনি। অন্যদিকে, অ্যাডামসের কোচিং অভিজ্ঞতা রয়েছে অনেক। এর আগে তিনি নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়া ক্রিকেট দলকে প্রশিক্ষণ দিয়েছেন। বাংলাদেশ ক্রিকেট বোর্ড আশাবাদী যে দুই তারকাই আগামী দিনে বাংলাদেশ ক্রিকেটকে এক আলাদা মাত্রায় নিয়ে যাবে।

কবে হবে টি২০ ম্যাচগুলি?

প্রথম ম্যাচটি খেলা হবে মার্চ মাসের ৪ তারিখে, দ্বিতীয়টি ৬ তারিখে এবং তৃতীয়টি ৯ তারিখে।

কবে হবে একদিনের ম্যাচগুলি?

প্রথম ম্যাচটি খেলা হবে মার্চ মাসের ১৩ তারিখে, দ্বিতীয়টি ১৫ তারিখে এবং তৃতীয়টি ১৮ তারিখে।

টেস্ট ম্যাচগুলি কবে হবে?

প্রথম ম্যাচটি খেলা হবে মার্চ মাসের ২২ তারিখে সিলেটে এবং দ্বিতীয়টি ৩০ তারিখে চট্টগ্রামে।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

৬ ওভারে ১২৫ রান! হেডদের তাণ্ডবে T20-র ইতিহাসে পাওয়ার প্লে'তে সর্বোচ্চ রান SRH-র দইয়ের হাঁড়ি মাথায় সুকান্তর প্রচারে মিঠুন, বিপ্লবের খাসতালুকে বিজেপির তুমুল নাচ IPL 2024: মাত্র ১৬ বলে অর্ধশতরান! দিল্লিতে ব্যাট হাতে ঝড় তুলেছেন ট্র্যাভিস হেড আগামিকাল কেমন কাটবে? মেষ থেকে মীনের মধ্যে লাকি কারা? রইল ২১ এপ্রিলের রাশিফল আগামী ২ বছরে ইস্ট - ওয়েস্ট মেট্রোকে আরও ১১টি অত্যাধুনিক রেক দেবে BEML ৬১,৭৭৭-তে অভিভূত FSDL!মোহনবাগান উঠলে ISL ফাইনাল কলকাতায়,নাহলে পুঁচকে মুম্বইয়ে স্তন্যপানের আবদার থেকে বিকিনি পরার প্রস্তাব, শামির চ্যাটের স্ক্রিনশট দিল হাসিন? সন্ধ্যা নামতেই লোডশেডিং কলকাতায়, বড় নির্দেশ মন্ত্রীর, এসি থাকলে জানান! প্রথম দফায় ‘ফার্স্ট’ জলপাইগুড়ি! তবে ৩ আসনেই কমল ভোটদানের হার, কোথায় কত পড়ল? মৃত্যুর হুমকিকে বুড়ো আঙুল! পুলিশের জালে বন্দুকবাজরা, দুবাইতে খোশমেজাজে সলমন

Latest IPL News

৬ ওভারে ১২৫ রান! হেডদের তাণ্ডবে T20-র ইতিহাসে পাওয়ার প্লে'তে সর্বোচ্চ রান SRH-র IPL 2024: মাত্র ১৬ বলে অর্ধশতরান! দিল্লিতে ব্যাট হাতে ঝড় তুলেছেন ট্র্যাভিস হেড বিশ্বকাপ ফাইনালে কীভাবে আউট হয়েছিলেন, গম্ভীরকে দেখালেন বিরাট? ফের তাজা হল ক্ষত ডেথ ওভারে নাইট বোলারদের রান দেওয়ার রোগ সারাতে, কোচের দাওয়াই ‘স্পট বোলিং’ ইমপ্যাক্ট প্লেয়ারের জন্যই IPL-এ আন্তর্জাতিক মানের ব্যাটিং দেখছেন- ট্র্যাভিস হেড রোহিত বা বোর্ড নয়, ইম্প্যাক্ট প্লেয়ার থাকবে কিনা,ঠিক করুক দর্শকরাই, মত পন্টিংয়ের IPL 2024: রোহিতের জন্য চিৎকার করছেন PBKS ক্যাপ্টেন! জেনে নিন ঘটনাটা আসলে কী? কেন উপরের দিকে ব্যাটিং করছেন না ধোনি! ফ্লেমিং-এর উত্তরে মন ভাঙবে মাহি ভক্তদের ‘বউও বলেনি যে আমার হাসিটা দারুণ’...কার কথায় একেবারে গলে গেলেন KKR মেন্টর গম্ভীর? ধোনি ভাই পাত্তা দিতে বারণ করেছে, সমালোচকদের কথা কানেই তোলেন না পন্ত!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.