বাংলা নিউজ > ক্রিকেট > T20 WC 2024-এর আগে দুই সিরিজের জন্য দল ঘোষণা করল পাকিস্তান, টিমে আনফিট রউফকে নিয়ে উঠছে প্রশ্ন

T20 WC 2024-এর আগে দুই সিরিজের জন্য দল ঘোষণা করল পাকিস্তান, টিমে আনফিট রউফকে নিয়ে উঠছে প্রশ্ন

T20 WC 2024-এর আগে দুই সিরিজের জন্য ১৮ সদস্যর দল ঘোষণা করল বাবর আজমের পাকিস্তান (ছবি-এএফপি)

বিশ্বকাপের ঠিক আগে পাকিস্তানি দল আয়ারল্যান্ড ও ইংল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ খেলতে যাচ্ছে, যে জন্য পাকিস্তানের দল ঘোষণা করা হয়েছে। বিশেষ বিষয় হল ১৮ সদস্যের এই স্কোয়াড থেকে ১৫ জন বিশ্বকাপ খেলোয়াড়কে বাছাই করা হবে। জানা গিয়েছে T20 WC 2024-এর জন্য ২২ মে ঘোষণা করা হবে চূড়ান্ত ১৫ জনের দল।

২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে প্রত্যেকটা দল নিজেদের মতো করে প্রস্তুতি করছে। টিম ইন্ডিয়া সহ অনেক দেশের খেলোয়াড়রা বর্তমানে আইপিএল ২০২৪-এ তাদের দক্ষতাকে তীক্ষ্ণ করছে। পাকিস্তানি খেলোয়াড়রা বিশ্বকাপের জন্য আন্তর্জাতিক আঙিনায় নিজেদের প্রস্তুত করবে। সেই কারণেই বিশ্বকাপের ঠিক আগে পাকিস্তানি দল আয়ারল্যান্ড ও ইংল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ খেলতে যাচ্ছে, যার জন্য পাকিস্তানের দল ঘোষণা করা হয়েছে। বিশেষ বিষয় হল ১৮ সদস্যের এই স্কোয়াড থেকে ১৫ জন বিশ্বকাপ খেলোয়াড়কে বাছাই করা হবে।

টিম ইন্ডিয়া, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকার মতো বড় দল ২০২৪ সালের বিশ্বকাপের জন্য তাদের স্কোয়াড ঘোষণা করেছে। যদিও পাকিস্তান এখনও এ ধরনের কোনও ঘোষণা করেনি। যদিও প্রতিটি দলকে ১ মে এর মধ্যে তাদের স্কোয়াডগুলি আইসিসিকে জানাতে হয়েছিল, তবে ২৪ মে পর্যন্ত প্রত্যেকের সামনে দল পরিবর্তন করার স্বাধীনতা রয়েছে। এই কারণেই পাকিস্তান এখনও তাদের ১৫ বিশ্বকাপ খেলোয়াড় ঘোষণা করা হয়নি।

আরও পড়ুন… IPL 2024 Points Table: মুম্বইকে হারাতেই চেন্নাই ও হায়দরাবাদকে পিছনে ফেলে লখনউয়ের লম্বা জাম্প

দলে কি আনফিট খেলোয়াড় বেছে নেওয়া হয়েছে? উঠছে প্রশ্ন

পাকিস্তানি বোর্ড আপাতত আয়ারল্যান্ড ও ইংল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে তাদের দলের পারফরম্যান্স দেখতে চায়, এরপরই চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে। বৃহস্পতিবার, ২ মে, পাকিস্তানি বোর্ড এই উভয় সিরিজের জন্য ১৮ সদস্যের একটি দল ঘোষণা করেছে, যার নেতৃত্বে রয়েছেন অভিজ্ঞ ব্যাটসম্যান বাবর আজম। এই দলে ফিরেছেন তারকা ফাস্ট বোলার হ্যারিস রউফ ও হাসান আলি।

আরও পড়ুন… রশিদ খানের নেতৃত্বে T20I World Cup 2024-এর জন্য দল ঘোষণা করল আফগানিস্তান, সুযোগ পেলেন তরুণ ইসহাক-খারোতি

তবে রউফ এখনও পুরোপুরি ফিট নন এবং সিরিজ চলাকালীন তিনি ফিট হয়ে উঠবেন বলে আশা করছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। সেই কারণেই তাঁকে নির্বাচন করা হয়েছে। এদিকে ব্যাকআপ হিসেবে দুই বছর পর টি-টোয়েন্টি দলে ফিরেছেন হাসান আলি। রউফ ছাড়াও উইকেটরক্ষক আজম খানও পুরোপুরি ফিট নন, তবে তিনিও যে ফিট হয়ে যাবেন সেই আশায় পাকিস্তানি দলে জায়গা পেয়েছেন আজম খান।

বিশ্বকাপ দল কবে ঘোষণা করা হবে?

এই সিরিজ থেকে বাদ পড়েছেন নিউজিল্যান্ডের বিরুদ্ধে সর্বশেষ সিরিজে খেলা ফাস্ট বোলার জামান খান ও লেগ স্পিনার উসামা মির। পিসিবি তাদের প্রেস বিজ্ঞপ্তিতে স্পষ্ট করেছে যে ২২ মে লিডসে ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি ম্যাচের পরে, বোর্ড এই ১৮ জনের মধ্যে চূড়ান্ত ১৫ খেলোয়াড়ের নাম ঘোষণা করবে। এমন অবস্থায় আয়ারল্যান্ডের বিরুদ্ধে সিরিজে শক্তিশালী পারফরম্যান্স দিয়ে প্রত্যেক খেলোয়াড়ই নিজেদের দাবি আদায় করতে চাইবেন। আয়ারল্যান্ডের বিপক্ষে ১০-১৪ মে এবং ইংল্যান্ডের বিপক্ষে ২২ থেকে ৩০ মে পর্যন্ত সিরিজ খেলা হবে।

আরও পড়ুন… IPL 2024 LSG vs MI: ব্যর্থ রোহিত-হার্দিক-বুমরাহ! মুম্বইকে চার উইকেটে হারিয়ে দিল রাহুলের লখনউ

আয়ারল্যান্ড ও ইংল্যান্ড সিরিজের জন্য পাকিস্তান স্কোয়াড

বাবর আজম (অধিনায়ক), মহম্মদ রিজওয়ান, আবরার আহমেদ, আজম খান, ফখর জামান, হ্যারিস রউফ, হাসান আলি, ইফতিখার আহমেদ, ইমাদ ওয়াসিম, মহম্মদ আব্বাস আফ্রিদি, মহম্মদ আমির, ইরফান খান, নাসিম শাহ, স্যাম আইয়ুব, সালমান আলি আঘা, শাদাব খান, শাহিন শাহ আফ্রিদি, উসমান খান

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

ছোট্ট একটা পুতুল বসে চেয়ারে! প্রথমবার মেয়ের মুখ দেখালেন অভিনেত্রী স্বরা ভাস্কর নুন খাওয়া কমালে কি যৌনজীবন দারুণ হবে? বিছানায় অ্যাকটিভ থাকার টিপস দিলেন চিকিৎসক বিয়ের ভরা মরশুমে কলকাতায় সোনার দাম আরও সস্তা! পড়ল রুপোর দরও চালু হল কলেজের ভরতির অভিন্ন পোর্টাল! কবে থেকে আবেদন শুরু? কীভাবে করতে হবে? আমেরিকাকে ছোট দল মানতে নারাজ মার্করাম, সুপার আটের ম্যাচে কী স্ট্র্যাটেজি থাকছে? অভব্য যাত্রীকে প্লেন থেকে নামাতে যেতেই বিমানকর্মীকে সজোরে কামড় মহিলার আজ এই মাসের শেষ প্রদোষ উপবাস, মনস্কামনা পূরণের জন্য কী করবেন জেনে নিন ইদ উদযাপনকে ঘিরে বালেশ্বরে ২ সম্প্রদায়ের সংঘর্ষ, জারি ১৪৪ ধারা, বন্ধ করা হল নেট ৭২ ঘণ্টায় দিল্লি ও নয়ডায় হিটস্ট্রোকে মৃত ১৫ জন, তাপপ্রবাহের সতর্কতা জারি EVM এ কারচুপির অভিযোগ নেই বাংলার কোনও দলেরই, বলছে EC, মেশিন পরীক্ষার খরচ কত?

T20 WC 2024

আমেরিকাকে ছোট দল মানতে নারাজ মার্করাম, সুপার আটের ম্যাচে কী স্ট্র্যাটেজি থাকছে? নেপাল অধিনায়কের সঙ্গে ঝামেলার জের, সুপার আটে খেলতে নামার আগে শাস্তির কোপে তানজিম কিউয়িদের কেন্দ্রীয় চুক্তি ছাড়লেন,সাদা বলের নেতৃত্ব থেকেও ইস্তফা দিলেন উইলিয়ামসন ভক্তের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময়, প্রায় হাতাহাতি, কী সাফাই দিলেন হ্যারিস রউফ? ১২ বার ১০০-র নীচে অল-আউট! T20 বিশ্বকাপের ইতিহাসে কখনও এতবার এরকম ঘটনা ঘটেনি এবার জয়ের জন্য কুলদীপকে দলে চাই ভারতের! T20 বিশ্বকাপ নিয়ে পরামর্শ ধোনিদের কোচের বিশ্বকাপে গড়াপেটায় জড়ানোর চেষ্টা উগান্ডার খেলোয়াড়কে! সামনে এল চাঞ্চল্যকর তথ্য ভারতীয় ভেবে পাকিস্তানের সমর্থককেই মারতে গেলেন হ্যারিস রউফ,অভব্যতার ভিডিয়ো ভাইরাল T20 বিশ্বকাপের গ্রুপ লিগে ভারতের থেকেও বেশি টাকা কামিয়েছে তিনটি দল- দেখুন হিসাব এখানে অনেক খেলেছি, জানি কীভাবে জিততে হয়- Super 8 শুরুর আগে আত্মবিশ্বাসী রোহিত

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.