বাংলা নিউজ > ক্রিকেট > T20 World Cup 2024: কবে ঘোষিত হবে ভারতের টি-২০ বিশ্বকাপের দল, কাদের জায়গা পাকা, মিলল গুরুত্বপূর্ণ ইঙ্গিত

T20 World Cup 2024: কবে ঘোষিত হবে ভারতের টি-২০ বিশ্বকাপের দল, কাদের জায়গা পাকা, মিলল গুরুত্বপূর্ণ ইঙ্গিত

কবে ঘোষিত হবে ভারতের T20 বিশ্বকাপ দল, মিলল ইঙ্গিত। ছবি- এইচটি প্রিন্ট।

India T20 World Cup Squad Announcement: ফিটনেস ও আইপিএল ২০২৪-এর ফর্ম অনুযায়ী কোন কোন ভারতীয় ক্রিকেটারের বিশ্বকাপ স্কোয়াডে জায়গা পাওয়া কার্যত নিশ্চিত, দেখে নিন তালিকা।

জুন মাসের শুরুতেই ওয়েস্ট ইন্ডিজ ও আমেরিকার মাটিতে বসতে চলেছে ২০২৪ টি-২০ বিশ্বকাপের আসর। তার আগে ১ মে-র মধ্যে অংশগ্রহণকারী সব দলকে তাদের ১৫ জনের প্রাথমিক স্কোয়াড ঘোষণা করতে হবে। যদিও ২৫ মে পর্যন্ত সেই স্কোয়াডে রদবদল করার সুযোগ থাকবে দলগুলির কাছে।

আইপিএলের মাঝেই ভারতীয় ক্রিকেটপ্রেমীদের যাবতীয় আগ্রহের কেন্দ্রে রয়েছে বিশ্বকাপের স্কোয়াড। ভারতীয় নির্বাচকরা কবে বিশ্বকাপের দল ঘোষণা করবেন, বিশ্বকাপের স্কোয়াডে কারা সুযোগ পাবেন, বাদ পড়বেন কারা, প্রভৃতি বিষয়ে সমর্থকদের আগ্রহের শেষ নেই।

উল্লেখযোগ্য বিষয় হল, টি-২০ বিশ্বকাপের দল নির্বাচনে ইন্ডিয়ান প্রিমিয়র লিগের বড় ভূমিকা থাকতে পারে বলে মনে করা হচ্ছে। কেননা আইসিসির ফ্ল্যাগশিপ টুর্নামেন্টে অংশ নেওয়ার আগে আইপিএলে কে কেমন ফর্মে রয়েছেন, তা যাচাই করে নেওয়ার সুযোগ থাকতে নির্বাচকদের সামনে।

যদিও দল নির্বাচনের জন্য পুরো আইপিএলের পারফর্ম্যান্স দেখা সম্ভব হবে না অজিত আগরকরদের পক্ষে। আইসিসির ডেট-লাইনের জন্যই ইন্ডিয়ান প্রিমিয়র লিগের মাঝপথে দল গড়ে নিতে হবে জাতীয় নির্বাচকদের। তবে ভারতীয় স্কোয়াডে চমক থাকতে পারে বলে আশা করা নিতান্ত বোকামি হবে না।

আরও পড়ুন:- Dhoni's All-Time IPL Record: মাত্র ১৩ বলেই ইতিহাস, আইপিএলে এমন এক রেকর্ড গড়লেন ধোনি, যা কল্পনাও করা যায় না

বেশ কিছুদিন ধরেই ভারতীয় সমর্থকরা আশা করে রয়েছেন কবে বিশ্বকাপের দল ঘোষণা হবে, তা জানার জন্য। অবশেষে ইঙ্গিত মিলল দল নির্বাচনের সম্ভাব্য দিনক্ষণ নিয়ে। দৈনিক জাগরণের রিপোর্ট অনুযায়ী আগামী ২৭ অথবা ২৮ এপ্রিল ভারতীয় নির্বাচকরা বিশ্বকাপের দল গড়ে নিতে পারেন।

আরও পড়ুন:- Jadeja's Unbelievable Catch: কেন ভারতের সেরা ফিল্ডার, বোঝালেন আরও একবার, লোকেশকে ফেরাতে অবিশ্বাস্য ক্যাচ জাদেজার- ভিডিয়ো

এও জানা যাচ্ছে যে কোন ১০ জন ভারতীয় ক্রিকেটারের বিশ্বকাপ স্কোয়াডে নির্বাচিত হওয়া কার্যত নিশ্চিত। ফিটনেস ও আইপিএলের ফর্মের নিরিখে রোহিত শর্মা, বিরাট কোহলি, ঋষভ পন্ত, সূর্যকুমার যাদব, জসপ্রীত বুমরাহ, রবীন্দ্র জাদেজা, আর্শদীপ সিং, মহম্মদ সিরাজ, কুলদীপ যাদব ও হার্দিক পান্ডিয়ার বিশ্বকাপ স্কোয়াডে ঠাঁই হওয়া পাকা দেখাচ্ছে।

আরও পড়ুন:- LSG vs CSK, IPL 2024: জয়ের চেষ্টায় মরিয়া হয়ে নিয়ম ভেঙেছে ২ দল, লোকেশ ও রুতুরাজকে উচিত শিক্ষা দিল BCCI

নির্বাচকদের মাথা ব্যথার কারণ হয়ে দাঁড়াতে পারে যশস্বী জসওয়াল ও শুভমন গিল, দুই তরুণ তুর্কিকেই ১৫ জনের স্কোয়াডে জায়গা করে দেওয়ার বিষয়টি। তাছাড়া উইকেটকিপিংয়ের জন্য অন্তত আরও চারটি বিকল্প হাতে রয়েছে আগরকরদের। ইশান কিষান, সঞ্জু স্যামসন, লোকেশ রাহুল ও জিতেশ শর্মাকে নিয়ে দল নির্বাচনী বৈঠকে আলোচনা হবে নিশ্চিত।

উল্লেখ্য, টি-২০ বিশ্বকাপে ভারত টুর্মামেন্টের এ-গ্রুপে জায়গা পেয়েছে। যুগ্ম আয়োজক আমেরিকার সঙ্গে এই গ্রুপে রয়েছে পাকিস্তান, কানাডা ও আয়ারল্যান্ড। ভারত তাদের চারটি গ্রুপ ম্যাচই খেলবে আমেরিকায়।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

সৌর ঝড়ে কি বিপন্ন হতে পারে পৃথিবী? ভয়ঙ্কর তথ্য দিল আদিত্য এল-১ এবং চন্দ্রযান ২ নাম-পদবী একই, বনগাঁ কেন্দ্রে ভোটে লড়ছেন ৩ বিশ্বজিৎ দাস, কোন কোন দলের প্রার্থী? নিজ জেলায় ভোটের ডিউটিতে থাকা পুলিশ কর্মীদের সাম্মানিক চেয়ে মমতাকে প্রস্তাব প্রশংসায় ভরবে মন, চাকরি-ব্যবসায় লাভ! শুক্র, সূর্যের কৃপায় লাকি কারা? নিলামে আকাশছোঁয়া দাম উঠল মেসির সঙ্গে ন্যাপকিন পেপারে করা বার্সার চুক্তিপত্রের ওর মাথা ঘুরে গেছে, আমার গাড়িতে হাসপাতালে নিয়ে যাও, ভাষণ থামিয়ে মানবিক মমতা আইপিএলে গত ৯ ম্যাচে কেমন পারফরমেন্স রজত পতিদারের? সুকান্তকে জোড়া শোকজ করল কমিশন, তৃণমূলকে নিয়ে ‘আপত্তিকর’ মন্তব্যের জের IPL-এর ইতিহাসে সব থেকে বেশি চার মেরেছেন কারা, দেখুন সেরা পাঁচের তালিকা আদৌ আউট ছিলেন ফ্যাফ? তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে ফের প্রশ্ন উঠে গেল- ভিডিয়ো

Latest IPL News

আদৌ আউট ছিলেন ফ্যাফ? তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে ফের প্রশ্ন উঠে গেল- ভিডিয়ো নীতা আম্বানির সঙ্গে দীর্ঘ কথোপথন রোহিতের, থেকে যাওয়ার অনুরোধ করলেন MI-এর মালকিন? শুরু হয়েই বৃষ্টিতে থমকাল RCB vs CSK ম্যাচ, আতঙ্কের চোরা স্রোত বেঙ্গালুরু শিবিরে WPL-এ খেলেন RCB-তে, IPL-এ সমর্থন CSK-কে, তারকাকে ‘লাথি মেরে তাড়াতে’ বলল ফ্যানরা ICC ট্রফি জয়ের দারুণ সুযোগ… ভারতের কোচ হওয়ার প্রস্তাব নিয়ে ইঙ্গিত ল্যাঙ্গারের ‘৬ বছর ধরে শুনে আসছি’, ধোনির অবসর প্রসঙ্গে মুখ খুললেন প্রাক্তন প্রোটিয়া অধিনায়ক মাহি ভাই এবং আমি হয়তো শেষ বার একসঙ্গে খেলব- কোহলির দাবিতে ধোনির অবসরের ইঙ্গিত 'ধোনি নয়, চেন্নাইয়ের অধিনায়ক হওয়ার কথা ছিল আমার', বিস্ফোরক বিশ্বকাপজয়ী তারকা হয়ত এটাই শেষ! ধোনি বনাম কোহলি মহারণে জুড়ল ‘অ্যানিম্য়াল’ টুইস্ট, ভিডিয়ো ভাইরাল অন্ধ্র প্রিমিয়র লিগের ইতিহাসে সবথেকে দামি ক্রিকেটার হওয়ার নজির SRH তারকার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.