বাংলা নিউজ > ক্রিকেট > BCCI: মেয়েদেরও টেস্টের জন্য তৈরি করবে BCCI, ৬ বছর পরে হচ্ছে ঘরোয়া লালবলের টুর্নামেন্ট

BCCI: মেয়েদেরও টেস্টের জন্য তৈরি করবে BCCI, ৬ বছর পরে হচ্ছে ঘরোয়া লালবলের টুর্নামেন্ট

ঘরোয়া ক্রিকেটে মহিলাদের টেস্ট টুর্নামেন্ট আয়োজন করছে বিসিসিআই।

মেয়েদের টেস্ট ক্রিকেটে জোর দিতে উদ্যোগী ভারতীয় ক্রিকেট বোর্ড। ৬ বছর পর ফের লাল বলের ঘরোয়া ক্রিকেট টুর্নামেন্ট শুরু হচ্ছে আগামী ২৮ মার্চ।

এই মুহূর্তে ভারতে চলছে উইমেন্স প্রিমিয়র লিগ। তারপরই শুরু হবে আইপিএল। গোটা দেশে যখন আইপিএল চলবে, তখন মেয়েরা টেস্ট ক্রিকেট খেলবে। এমনই সিদ্ধান্ত নিয়েছে বিসিসিআই। লাল বলের ক্রিকেটে ভারতীয় মেয়েদের উন্নতিতে ঘরোয়া টুর্নামেন্টের আয়োজন করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। এই টুর্নামেন্টে মোট ৬টি দল অংশ নেবে। পুণের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন টুর্নামেন্টের আয়োজন করেছে বিসিসিআই। সেখানে পূর্বাঞ্চল, পশ্চিমাঞ্চল, উত্তরাঞ্চল, দক্ষিণঞ্চাল, মধ্যাঞ্চল এবং উত্তর-পূর্বাঞ্চল অংশ নেবে। ভারতীয় ক্রিকেট বোর্ড চাইছে সাদা বলের ক্রিকেটের পাশাপাশি টেস্ট ক্রিকেটেও যাতে নিজেদের উন্নতি হয়, এবং নতুন ক্রিকেটার উঠে আসে। ঠিক সেই কারণেই এবার ঘরোয়া ক্রিকেটে লাল বলের টুর্নামেন্ট চালু করছেন তারা।

সম্প্রতি ভারতীয় মহিলা ক্রিকেট দল ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজ খেলেছে। সেখানে তারা বেশ ভালো পারফরম্যান্সও করেছে। এমনকী অস্ট্রেলিয়াকে হারিয়ে রেকর্ডও গড়েন ভারতীয় মেয়েরা। ঠিক সেই কথা মাথায় রেখেই টেস্ট ক্রিকেটে আরও ভালো পারফরম্যান্স করতে এই টুর্নামেন্ট আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে বিসিসিআই। আগামী ১৭ মার্চ শেষ হবে উইমেন্স প্রিমিয়র লিগ। তার ঠিক কয়েক দিন পর অর্থাৎ ২৮ মার্চ থেকে শুরু হবে টেস্ট টুর্নামেন্ট। পাশাপাশি সেমিফাইনাল শুরু হবে ৩ এপ্রিল। এবং ফাইনাল অনুষ্ঠিত হবে ৯ এপ্রিল। যেখান থেকে নতুন মুখ উঠে আসার সম্ভাবনা রয়েছে। ৬ বছর ফের এই টুর্নামেন্ট শুরু হতে চলেছে।

এই প্রসঙ্গে প্রাক্তন ভারতীয় পেসার অমিতা শর্মা পিটিআইকে বলেছেন, 'বিসিসিআইয়ের এই পদক্ষেপকে আমরা স্বাগত জানাচ্ছি। ভারতীয় ক্রিকেট বোর্ড টেস্ট ক্রিকেটের উন্নতির জন্য এই ভাবনা চিন্তা শুরু করেছে। জাতীয় দল আবার টেস্ট ক্রিকেট খেলতে শুরু করেছে। আমাদের পরবর্তী প্রজন্মের ক্রিকেটারদের ঘরোয়া পর্যায়ে লাল বলের ক্রিকেট খেলতে হবে।'

প্রাক্তন এই ক্রিকেটার আরও বলেন, 'আমাদের মেয়েরা সাদা বলে ভালো খেলছেই, ঠিক তেমনই টেস্টেও ভালো ফল করেছে। আশা করব ওরা এই ধারাবাহিকতা বজায় রাখবে। তবে আমাদের টার্গেট থাকবে আগামীতে যারা জাতীয় দলের হয়ে ক্রিকেট খেলবে তারাও যেন লাল বলের ফরম্যাটকে বেশ গুরুত্ব সহকারে দেখে। এটা ক্রিকেটের কঠিন ফরম্যাট। ফলে এখানে ভালো করতে পারলেই, বোঝা যাবে কে কেমন ক্রিকেটার। বিসিসিআইয়ের এই উদ্যোগকে আমি কুর্নিশ জানাই।'

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

সন্ধ্যা নামতেই লোডশেডিং কলকাতায়, বড় নির্দেশ মন্ত্রীর, এসি থাকলে জানান! প্রথম দফায় ‘ফার্স্ট’ জলপাইগুড়ি! তবে ৩ আসনেই কমল ভোটদানের হার, কোথায় কত পড়ল? মৃত্যুর হুমকিকে বুড়ো আঙুল! পুলিশের জালে বন্দুকবাজরা, দুবাইতে খোশমেজাজে সলমন মোহনবাগানের জার্সিকে মধ্যমা! সৌরভ ট্রোল্ড হলে পরম নয় কেন? প্রশ্ন মোহনবাগানীদের ১০০ দিনেরও কম বাকি, এখনও অলিম্পিক্সের টিকিট পায়নি কোনও পুরুষ ভারতীয় কুস্তিগীর পরের সপ্তাহে এমন একটা রাজনৈতিক বিস্ফোরণ হবে যে তৃণমূল সামলাতে পারবে না: শুভেন্দু বিয়ের পিঁড়িতে বসছেন গোবিন্দার ভাগ্নি আরতি সিং, পাত্র কে 'আমার ছেলে যা করেছে…' বলছেন অভিযুক্তের মা, কর্ণাটকে লাভ জেহাদ?হিন্দু তরুণীকে খুন নওয়াদায় অধীর চৌধুরীর প্রচারে TMCর হামলার নিন্দা করলেন দলেরই বিধায়ক ১৯ দিন পর ছেলের বিয়ে! আদৃতকে নিয়ে আবেগঘন বাবা, কী লিখলেন কৌশাম্বির হবু শ্বশুর?

Latest IPL News

বিশ্বকাপ ফাইনালে কীভাবে আউট হয়েছিলেন, গম্ভীরকে দেখালেন বিরাট? ফের তাজা হল ক্ষত ডেথ ওভারে নাইট বোলারদের রান দেওয়ার রোগ সারাতে, কোচের দাওয়াই ‘স্পট বোলিং’ কীভাবে বড় স্কোর তুলছে SRH? কামিন্সদের সাফল্যের কৌশল ফাঁস করলেন ট্র্যাভিস হেড রোহিত বা বোর্ড নয়, ইম্প্যাক্ট প্লেয়ার থাকবে কিনা,ঠিক করুক দর্শকরাই, মত পন্টিংয়ের IPL 2024: রোহিতের জন্য চিৎকার করছেন PBKS ক্যাপ্টেন! জেনে নিন ঘটনাটা আসলে কী? কেন উপরের দিকে ব্যাটিং করছেন না ধোনি! ফ্লেমিং-এর উত্তরে মন ভাঙবে মাহি ভক্তদের ‘বউও বলেনি যে আমার হাসিটা দারুণ’...কার কথায় একেবারে গলে গেলেন KKR মেন্টর গম্ভীর? ধোনি ভাই পাত্তা দিতে বারণ করেছে, সমালোচকদের কথা কানেই তোলেন না পন্ত! আশা করি বিশ্বকাপের দলে নির্বাচকরা ওকে ভুলে যাবে না, KKR তারকার হয়ে সওয়াল সঞ্জয়ের পেস বোলিংয়ের প্রফেসর:- বুমরাহর ভূয়সি প্রশংসা প্রাক্তন ক্যারিবিয়ান তারকার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.