বাংলা নিউজ > ক্রিকেট > Bengal vs Assam Day 1: ব্যর্থ টপ অর্ডার, ভরসা দিচ্ছেন দুই ‘বুড়ো’, অনুষ্টুপের সেঞ্চুরি,মনোজের অর্ধশতরানে স্বস্তিতে বাংলা

Bengal vs Assam Day 1: ব্যর্থ টপ অর্ডার, ভরসা দিচ্ছেন দুই ‘বুড়ো’, অনুষ্টুপের সেঞ্চুরি,মনোজের অর্ধশতরানে স্বস্তিতে বাংলা

লক্ষ্মীরতন শুক্লাকে স্বস্তি দিলেন মনোজ তিওয়ারি এবং অনুষ্টুপ মজুমদার।

Bengal vs Assam, Ranji Trophy Day 1: অসমের বিরুদ্ধে জিততেই হবে বাংলাকে। এই পরিস্থিতি কিন্তু বাংলার শুরুটা ভালো হয়নি। তবে ভরসা জুগিয়েছেন দলের সবচেয়ে সবচেয়ে অভিজ্ঞ দুই ক্রিকেটার। অনুষ্টুপ সেঞ্চুরি হাঁকিয়েছেন। অর্ধশতরান করেছেন মনোজ। ‘বুড়ো হাড়ের ভেল্কি’তেই পায়ের তলায় জমি খুঁজে পেয়েছে বাংলা।

রঞ্জি ট্রফির চতুর্থ ম্যাচে অসমের মুখোমুখি হয়েছে বাংলা। প্রথম জয়ের খোঁজে রয়েছেন মনোজ তিওয়ারিরা। আর শুক্রবার থেকে শুরু হওয়া ম্যাচে ফের ব্যর্থ হয়েছে বাংলার টপ অর্ডার। ৫৭ রানে ৪ উইকেট হারিয়ে ভারত যখন কোণঠাঁসা, তখন দলের হাল ধরেন দুই ‘বুড়ো’ অনুষ্টুপ মজুমদার এবং মনোজ তিওয়ারি। অনুষ্টুপ সেঞ্চুরি হাঁকিয়েছেন। মনোজ করেছেন অর্ধশতরান। প্রথম দিনের শেষে বাংলার স্কোর ৪ উইকেটে ২৪২ রান।

রঞ্জি ট্রফিতে বাংলা বনাম অসম ম্যাচের প্রথম দিনের খেলার আপডেট:

 

- প্রথম দিনের খেলা শেষ। এদিন ৭৮ ওভার খেলা হয়েছে। প্রথম দিনের শেষে বাংলার স্কোর ৪ উইকেটে ২৪২ রান। অনুষ্টুপ ১৯৭ বলে ১২০ করে অপরাজিত রয়েছেন। তাঁর ইনিংস সাজানো ১৬টি চারে। মনোজ তিওয়ারি ১৮২ বলে ৬৮ রান করেছেন। তাঁর ইনিংসে রয়েছে ৭টি চার। অসমের মুক্তার হোসেন দুই উইকেট নিয়েছেন। রিয়ান এবং ধরণী নিয়েছেন একটি করে উইকেট।

আরও পড়ুন: IND vs ENG, 1st Test: অশ্বিন এই ম্যাচেই ৫০০ উইকেট পূরণ করুক- আব্দার জাদেজার

- গুয়াহাটিতে অসমের বিরুদ্ধে রঞ্জি ট্রফি ম্যাচে ১০, ০০০ প্রথম-শ্রেণীর রান পূর্ণ করে ফেললেন মনোজ তিওয়ারি। বাংলার অধিনায়ক মনোজ তিওয়ারির জন্য নিঃসন্দেহে বিশাল কীর্তি। তিনি তার ১৪৫ তম ম্যাচে এই মাইলস্টোন স্পর্শ করলেন। ২৯টি সেঞ্চুরি রয়েছে তাঁর। গড় ৪৮-এরও বেশি।

- অনুষ্টুপকে যোগ্য সঙ্গত করে নিজের হাফসেঞ্চুরি পূরণ করে ফেললেন বাংলার অধিনায়ক মনোজ তিওয়ারিও। ১৩১ বলে ৫০ করে ফেলেন মনোজ। তাঁর এই ইনিংসে রয়েছে ছ'টি চার।

- ১৬১ বলে সেঞ্চুরি করে ফেলল অনুষ্টুপ মজুমদার। তাঁর এই ইনিংসে রয়েছে ১৪টি চার। বাংলার খারাপ সময়ে বারবার ভরসা হয়েছেন অনুষ্টুপ। তাঁর হাত ধরেই বড় অক্সিজেন পেল বাংলা।

- ২০০ করে ফেলল বাংলা। অনুষ্টুপ ছক্কা হাঁকিয়ে বাংলাকে পৌঁছে দিল ২০১ রানে।

- চা-বিরতিতে বাংলার স্কোর ৪ উইকেটে ১৮২ রান। দলের দুই ‘বুড়ো’ এবং অভিজ্ঞ ক্রিকেটারই ভরসা জোগাচ্ছেন। অনুষ্টুপ মজুমদার এবং মনোজ তিওয়ারির কাঁধে ভর করেই কিছুটা অক্সিজেন পেয়েছে ভারত। চা-বিরতির আগে ১৩৬ বলে অপরাজিত ৮৮ করে ফেলেছেন অনুষ্টুপ। মনোজের সংগ্রহ ১০৪ বলে ৪৩ রান।

আরও পড়ুন: ফের ব্যর্থ শুভমন, ২৩ করে ফিরলেন সাজঘরে, সঙ্গে চেতন চৌহান-ফারুক ইঞ্জিনিয়ারদের সঙ্গে লজ্জার তালিকায় নাম তুললেন

- ১৫০ করে ফেললল বাংলা। ৪৫ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৫০ করল বাংলা। ইনিসের শুরুতেই চার উইকেট হারিয়ে চাপে পড়ে গিয়েছিল বাংলা। কিন্তু পঞ্চম উইকেটে হাল ধরেন অনুষ্টুপ-মনোজ। অনুষ্টুপ অপরাজিত ৬৮ করে ফেলেছেন। মনোজ ৩৩ রানে লড়াই চালাচ্ছেন।

- বাংলার খারাপ সময়ে ফের ভরসা জোগালেন অনুষ্টুপ মজুমদার। করে ফেললেন হাফসেঞ্চুরি। চার উইকেট হারিয়ে বাংলা যখন মারাত্মক চাপে, তখন অনুষ্টুপ হাল ধরেন। হাফসেঞ্চুরি করে ফেলেন তিনি। ৬৮ বলে অর্ধশতরান পূরণ করেন অনুষ্টুপ। তাঁর ইনিংসে রয়েছে ৮টি চার।

- বাংলা শুরুতে উইকেট হারিয়ে চাপে পড়ে গেলেও, হাল ধরেন অনুষ্টুপ এবং মনোজ। তাঁদের ব্যাটেই ৩৪ ওভারে ১০০ করে ফেলল বাংলা। ওভার শেষে ৪ উইকেটে ১০০ করে বাংলা। ৩৬ রান অনুষ্টুপের। ২০ রান মনোজের।

- বাংলা লাঞ্চ ব্রেকের আগে পর্যন্ত ৪ উইকেট হারিয়ে ৮৩ রান করেছেন। ৪ উইকেট হারানোর পর ভরসা জোগাচ্ছেন অনুষ্টুপ মজুমদার। ৪১ বলে ৩২ করে ক্রিজে রয়েছেন অনুষ্টুপ। ৩২ বলে ৭ রান করে ক্রিজে রয়েছেন মনোজ তিওয়ারি।

- দলের ৫৭ রানের মাথায় চতুর্থ উইকেট হারিয়ে বসল বাংলা। আরও চাপে পড়ে গেল বাংলা। ২০ বলে ১০ রান করে আউট হয়ে গেলেন সুদীপ ঘরামি। ধরণী রভার বলে এলবিডব্লিউ হন সুদীপ। যেটা বাংলার জন্য বড় ধাক্কা হল। অনুষ্টুপের বদলে ক্রিজে এসেছেন মনোজ তিওয়ারি।

- কোনও মতে ৫০ পার করল বাংলা। ৩ উইকেট হারিয়ে তারা রীতিমতো চাপে। শেষ পর্যন্ত সুদীপ-অনুষ্টুপের ব্যাটে ৫০ পার করল বাংলা। সুদীপ-অনুষ্টুপ ঘুরে দাঁড়াতে পারলে, তবেই কিছুটা অক্সিজেন পাবে বাংলা। এই জুটি ভেঙে গেলে, কিন্তু কপালে দুঃখ রয়েছে মনোজ তিওয়ারিদের।

- তৃতীয় উইকেট হারিয়ে বসল বাংলা। শুরু থেকেই একের পর এক উইকেট পড়ে চলেছে। ১৩.৪ ওভারে মুক্তার হোসেনের বলে এলবিডব্লিউ হলেন সৌরভ পাল। নিঃসন্দেহে বাংলা বড় চাপে পড়ে গেল। ৪৪ বলে ১২ করে সাজঘরে ফিরলেন সৌরভ। পরিবর্তে ক্রিজে এলেন নতুন ব্যাটার অনুষ্টুপ মজুমদার।

- দ্বিতীয় উইকেট হারাল বাংলা। সাজঘরে ফিরে গেলেন মহম্মদ কাইফও। ১৪ বলে ২ রান করে তিনি সাজঘরে ফিরে যান। ১২.৫ ওভারে রিয়াব পরাগ বোল্ড করেন কাইফকে। তাঁর পরিবর্তে ক্রিজে এলেন নতুন ব্যাটার সুদীপ কুমার ঘরামি।

- প্রথম উইকেট হারিয়ে বসল বাংলা। ৭.৪ ওভারেই শ্রেয়াংশ ঘোষ সাজঘরে ফিরলেন। ২৪ বলে ১৩ রান করে শ্রেয়াংশ আউট হয়ে যান। মুক্তার হোসেনের বলে এলবিডব্লিউ হন শ্রেয়াংশ। পরিবর্তে ক্রিজে এসেছেন মহম্মদ কাইফ।

- অসমের বিরুদ্ধে বাংলা টস হেরে ব্যাট করতে নেমেছে। টস জিতে ফিল্ডিং নিয়েছে অসম। বাংলার হয়ে ওপেন করতে নেমেছেন সৌরভ পাল এবং শ্রেয়াংশ ঘোষ।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

টসে জিতল New Zealand , প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিল| ধনু-মকর-কুম্ভ-মীনের বৃহস্পতিবার কেমন কাটবে? জানুন রাশিফল সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে বৃহস্পতিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে বৃহস্পতিবার? জানুন রাশিফল T20 WC 2024: WI-এর বিরুদ্ধে নামার আগে অনুশীলনই করতে পারল না NZ, বিরক্ত কিউয়ি কোচ ৪-৯-৪- দুরন্ত বোলিং ফিগার আর্শের, ইতিহাস গড়ে ভাঙলেন অশ্বিনের ১০ বছর আগের রেকর্ড ফের ব্যর্থ, নিউইয়র্কে চলল না কোহলির ম্যাজিক! T20I-তে লজ্জার নজির গড়লেন বিরাট ‘ডায়মন্ডহারবারে ১০ লাখের বেশি ছাপ্পা,’ দাবি শুভেন্দুর, আদালতে যাচ্ছে বিজেপি ভারতকে কেন ৫ পেনাল্টি রান দিলেন আম্পায়াররা? কারণটা কী? হাসি ফুটল পাকিস্তানে কুয়েতে অগ্নিকাণ্ড, মৃত ভারতীয়দের পরিবারের পাশে সরকার,মিটিংয়ে মোদী, চালু Helpline

Latest IPL News

T20 WC 2024: IPL 2024 থেকে সরে দাঁড়ানোর কারণেই সাফল্য-চাঞ্চল্যকর দাবি জাম্পার ১৪টি ছক্কায় ২৫ বলে সেঞ্চুরি, T20 বিশ্বকাপের আবহে ব্যাট হাতে তাণ্ডব অভিষেক শর্মার এত চাপ থাকে, সেক্স তো… চাঞ্চল্যকর দাবি KKR-এর সহকারী কোচের রিটেনশন বাড়াও, কেকেআরকে বাঁচাও… আইপিএলের নিলাম নিয়ম নিয়ে বিরক্ত অভিষেক নায়ার BCCI-এর চুক্তি বাতিল নিয়ে মুখ খুললেন শ্রেয়স, হাঁকালেন ছক্কা 'IPL-এর ব্যর্থতা ঢাকতে ডিভোর্সের নাটক!' হার্দিক-নাতাশার বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ MLC 2024-তে খেলবেন কামিন্স, San Francisco Unicorns-এর সঙ্গে হল ৪ বছরের চুক্তি T20 WC 2024-এ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন ট্র্যাভিস হেড- কামিন্সের বড় বার্তা IPL 2025-এর আগেই CSK-র মালিক ইন্ডিয়া সিমেন্টস বড় দায়িত্ব দিল অশ্বিনকে! T20 WC 2024 IND vs IRE: মিটল তিক্ততা! অনুশীলনে কাছাকাছি এলেন রোহিত ও হার্দিক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.