বাংলা নিউজ > ক্রিকেট > ভারতীয় পেসাররা স্কিল এবং বৈচিত্র্য যোগ করেছে- অজিদের বিরুদ্ধে পূজা বিধ্বংসী হওয়ার আগেই বড় দাবি করেছিলেন ট্রয় কুলি

ভারতীয় পেসাররা স্কিল এবং বৈচিত্র্য যোগ করেছে- অজিদের বিরুদ্ধে পূজা বিধ্বংসী হওয়ার আগেই বড় দাবি করেছিলেন ট্রয় কুলি

অজিদের বিরুদ্ধে খেলতে নামার আগেই ভারতীয় পেসারদের নিয়ে বড় দাবি করেছিলেন ট্রয় কুলি।

ভারতের বিরুদ্ধে একমাত্র টেস্টে শুরু থেকেই অজিদের ব্যাটিং অর্ডার নড়বড় করছিল। এর কৃতিত্ব নিঃসন্দেহে ভারতীয় বোলারদের। অজিরা ৭৪.৪ ওভার খেলে ২১৯ রান করে অলআউট হয়ে যায়। পূজা বস্ত্রকার একাই ৪ উইকেট নিয়েছেন।

মুম্বইয়ের ডি ওয়াই পাটিল স্পোর্টস অ্যাকাডেমির মাঠে ঐতিহাসিক টেস্ট জয় ছিনিয়ে নিয়েছে হরমনপ্রীত কৌরের নেতৃত্বাধীন ভারতীয় মহিলা দল। ২৫ বছরের নজির ভেঙে বিরাট ব্যবধানে ইংল্যান্ড দলকে টেস্টে হারিয়েছে ভারতীয় দল। দেশের মাটিতে লাল বলের ক্রিকেটে হরমনপ্রীতদের পরবর্তী লক্ষ্য শক্তিশালী অস্ট্রেলিয়াকেও হারানো।

অজিদের বিরুদ্ধে ওয়াংখেড়েতে একটিমাত্র টেস্ট খেলছে টিম ইন্ডিয়া। বৃহস্পতিবার থেকেই শুরু হয়েছে প্রথম টেস্ট। আর সেই টেস্টে বোলাররা দাপট দেখিয়েছেন। এদিন টস জিতে প্রথমে ব্যাট করতে নেমেছিল অস্ট্রেলিয়া। তবে শুরু থেকেই তাদের ব্যাটিং অর্ডারকে নড়বড় করছিল। এর কৃতিত্ব নিঃসন্দেহে ভারতীয় বোলারদের। অজিরা ৭৪.৪ ওভার খেলে ২১৯ রান করে অলআউট হয়ে যায়। পূজা বস্ত্রকার একাই ৪ উইকেট নিয়েছেন। স্নেহ রানা নিয়েছেন ৩ উইকেট। দু'উইকেট নিয়েছেন দীপ্তি শর্মা। ভারতীয় বোলারদের এমন দাপটের আগেই অবশ্য বোলারদের ভূয়সী প্রশংসা করেছেন বোলিং কোচ ট্রয় কুলি।

আরও পড়ুন: ধোনির ছায়া দেখেছিলেন, তাই কুশাগ্রার জন্য ১০ কোটিও খরচ করতে রাজি ছিলেন সৌরভ- জানালেন ঝাড়খণ্ডের তরুণ ক্রিকেটারের বাবা

ভারতীয় লেজেন্ড ঝুলন গোস্বামীর সঙ্গেও তুলনা হচ্ছে বর্তমান ভারতীয় পেসারদের। আর বিষয়টি নিয়ে বলতে গিয়ে কুলি বলেন, ‘শুরুতেই যে জিনিসটা নিয়ে বলতে হবে তা হল উচ্চতা। ঝুলন গোস্বামীর সঙ্গে এখানে একটা বিরাট ফারাক রয়েছে। পাশাপাশি ঝুলন একজন অনবদ্য বোলার ছিলেন। ওই শূন্যস্থান পূরণ করাটা সহজ নয়। ধীরে ধীরে পূর্ণ হবে ওই স্থান। যেভাবে আমাদের পেসাররা বোলিং করছে, বিভিন্ন নতুন জিনিস শিখেছে তাতে করে আমি খুব খুশি।’

আরও পড়ুন: এত টাকা দিয়ে মিচেল স্টার্ককে কেন দলে নিল KKR? যুক্তি দিয়ে ব্যাখ্যা করলেন গম্ভীর

কুলির মতে সব থেকে গুরুত্বপূর্ণ বিষয়, ‘ওদের (বোলারদের) হাতে নিয়ন্ত্রণ রয়েছে। ওরা জানে কখন, কোথায়, কী ভাবে নতুন অস্ত্রকে ব্যবহার করতে হয়। আমাদের যে পরিকল্পনা রয়েছে, তাতে সাহায্য করেছে ভারতীয় পেসারদের দুরন্ত পারফরম্যান্স । আমরা পরিকল্পনা করি অ্যাটাক বা ডিফেন্ড করা যায় প্রতিটা বলে। রেণুকা ঠাকুর সবে মাত্র চোট আঘাত সারিয়ে ফিরছে। নিজের স্কিল এবং ফিটনেসের উপর ও কঠোর পরিশ্রম করে। এখন সময় এসেছে, এই সব কঠোর পরিশ্রমের ফল উপভোগ করার। যেভাবে রেণুকা প্রতিটা বল করার আগে তার পিছনে পরিকল্পনা করে তা অনবদ্য।’ ৫৮ বছর বয়সী কুলি জানিয়েছেন পূজা বস্ত্রকারও তার রান আপের উন্নতি ঘটাতে অনুশীলন করছেন।প্রতিদিন উন্নতি ঘটছে তাঁরও। সেটার ফল টের পেয়েছে অজিরা।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

জুড়তে পারে আরও ৬ লাইন! ৫ মিনিট ছাড়া মেট্রো চালাতে পরিকল্পনা ইস্ট-ওয়েস্ট করিডরে বিতর্কের আবহে বদলাবে আকবর ও সীতার 'পরিচয়', দুই সিংহের নয়া নামের প্রস্তাব বাংলার রাত ২ টোয় স্নান করতে যান দিব্যাণী! অজানা গল্প ফাঁস 'ফুলকি'র দিদার সব থেকে দামি প্লেয়ার দলের দুর্বলতা হতে পারে না- ঘুরিয়ে স্টার্ককে কটাক্ষ পাঠানের আফগানদের বিরুদ্ধে T20I সিরিজে না অজিদের, পালটা বিগ ব্যাশে না খেলার হুমকি রশিদের বেঙ্গালুরুতে বিরাটদের খেলা দেখার টিকিটের থেকে সস্তা ভারত-তুরস্কের বিমানের টিকিট ঘুঘুডাঙা থেকে লস্করের চিঠি পাঠানো হয়েছিল শান্তনু ঠাকুরকে! তদন্তে উঠে এল নয়া তথ্য বরের উপর রীতিমত ছড়ি ঘোরান সুরা! আরবাজ বললেন,‘যবে থেকে প্রেমে পড়েছি তবে থেকেই…’ 'আইনসিদ্ধ উত্তম-মধ্যম দিলে দোষ নেই', বিতর্কিত মন্তব্য অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের ৫০ কোটির দোরগোড়ায় অক্ষয়ের বড়ে মিয়াঁ ছোটে মিয়াঁ, কী হাল অজয়ের ময়দানের?

Latest IPL News

সব থেকে দামি প্লেয়ার দলের দুর্বলতা হতে পারে না- ঘুরিয়ে স্টার্ককে কটাক্ষ পাঠানের বেঙ্গালুরুতে বিরাটদের খেলা দেখার টিকিটের থেকে সস্তা ভারত-তুরস্কের বিমানের টিকিট DC-র বিরুদ্ধে ৮৯রানে অলআউট হয় GT, IPL-এর সর্বনিম্ন রানের তালিকায় কোথায় জায়গা হল? পাগল নাকি? মুকেশের উপর বেজায় চটলেন কুলদীপ, পরিস্থিতি সামলাতে ছুটে আসতে হল পন্তকে নিজেদের ডেরায় ল্যাজেগোবরে গিলরা, GT-কে ১০০-র কমেই গুটিয়ে দিয়ে বিরাট জয় পন্তদের ‘চক দে ইন্ডিয়া’র মুহূর্ত ফেরালেন শাহরুখ, মুষড়ে পড়া KKR-কে করলেন অনুপ্রাণিত বিদ্যুৎ গতির স্টাম্প, শূন্যে উড়ে দুর্ধর্ষ ক্যাচ, GT-কে ১০০ টপকাতে দিলেন না পন্ত IPL-এ ঝড় তুলেও বিশ্বকাপে ডাক পাবেন না রিয়ানরা! সামনে এল সম্ভাব্য ভারতীয় স্কোয়াড মার খেয়ে হাড় গুঁড়ো হচ্ছে বোলারদের, IPL-এ ইমপ্যাক্ট বদলি তুলে দেওয়ার দাবি মুডির ইডেনের ম্যাচে শুরু থেকে তিনিই চিয়ার লিডার, KKR হারায় কেঁদে ফেললেন শাহরুখ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.