বাংলা নিউজ > ক্রিকেট > CSK IPL 2024 Schedule: প্রথমেই ধোনি বনাম বিরাট, তারপর সামনে GT, IPL-এ কবে কার বিরুদ্ধে নামবে CSK?

CSK IPL 2024 Schedule: প্রথমেই ধোনি বনাম বিরাট, তারপর সামনে GT, IPL-এ কবে কার বিরুদ্ধে নামবে CSK?

CSK IPL 2024 Schedule: আইপিএলের শুরুতেই ধোনি বনাম বিরাট। (ফাইল ছবি, সৌজন্যে আইপিএল)

CSK IPL 2024 Schedule: লোকসভা নির্বাচনের জন্য মাত্র ১৭ দিনের আইপিএলের সূচি ঘোষণা করা হল। প্রথম ম্যাচেই নামতে চলেছে চেন্নাই সুপার কিংস (সিএসকে)। মুখোমুখি হবে বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের।

ডিফেন্ডিং চ্যাম্পিয়ন- তাই স্বভাবতই ২০২৪ সালের প্রথম ম্যাচ খেলতে চলেছে চেন্নাই সুপার কিংস (সিএসকে)। আর ঘরের মাঠ চিপক স্টেডিয়ামে উদ্বোধনী ম্যাচ খেলবেন মহেন্দ্র সিং ধোনিরা। এবারের আইপিএলের প্রথম ১৭ দিনের যে সূচি ঘোষণা করা হয়েছে, তাতে মোট চারটি ম্যাচ খেলবেন তাঁরা। ঘরের মাঠে দুটি ম্যাচ পড়েছে চেন্নাইয়ের। আর দুটি অ্যাওয়ে ম্যাচ খেলবে। ঘরের মাঠে খেলবে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর এবং গুজরাট টাইটানসের বিরুদ্ধে। অর্থাৎ প্রথম ম্যাচে ধোনি এবং বিরাট কোহলির লড়াই হবে। আর দ্বিতীয় ম্যাচেই গতবারের আইপিএলের রানার্স-আপ গুজরাটের বিরুদ্ধে নামবে। যে গুজরাটকে হারিয়েই গতবার আইপিএল জিতেছিলেন ধোনিরা।

আইপিএলে চেন্নাই সুপার কিংসের সূচি (প্রথম ১৭ দিনের)

১) চেন্নাই সুপার কিংস বনাম রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর: ২২ মার্চ (শুক্রবার), রাত ৮ টা, চেন্নাই।

২) চেন্নাই সুপার কিংস বনাম গুজরাট টাইটানস: ২৬ মার্চ (মঙ্গলবার), সন্ধ্যা ৭ টা ৩০ মিনিট, চেন্নাই।

৩) দিল্লি ক্যাপিটালস বনাম চেন্নাই সুপার কিংস: ৩১ মার্চ (রবিবার), সন্ধ্যা ৭ টা ৩০ মিনিট, ভাইজাগ।

৪) সানরাইজার্স হায়দরাবাদ বনাম চেন্নাই সুপার কিংস: ৫ এপ্রিল, সন্ধ্যা ৭ টা ৩০ মিনিট, হায়দরাবাদ। 

(২০২৪ সালের আইপিএলের পুরো সূচি দেখতে চান? ক্লিক করুন এখানে)

২০২৪ সালের আইপিএলের জন্য চেন্নাই সুপার কিংসের পুরো দল

মহেন্দ্র সিং ধোনি (অধিনায়ক), রুতুরাজ গায়কোয়াড়, ডেভন কনওয়ে, আম্বাতি রায়াডু, মইন আলি, শিবম দুবে, রবীন্দ্র জাদেজা, মিচেল স্যান্টনার, ডোয়েন প্রিটোরিয়াস, মাথিসা পাথিরানা, মাহিশ থিকশানা, রাজবর্ধন হাঙ্গারগেকর, তুষার দেশপান্ডে, মুকেশ চৌধুরী, দীপক চাহার, প্রশান্ত সোলাঙ্কি, সিমরজিৎ সিং, শুভ্রাংশু সেনাপতি, অজিঙ্কা রাহানে, বেন স্টোকস, শেখ রশিদ, নিশান্ত সিন্ধু, কাইল জেমিসন, অজয় মণ্ডল এবং ভাগবত বর্মা।

আরও পড়ুন: KKR IPL 2024 Schedule: শুরুতেই গম্ভীর বনাম বিরাট! IPL-এ কবে, কোথায় ও কখন খেলবে KKR? রইল সূচি

২০২৩ সালের আইপিএলে CSK ও RCB-র মুখোমুখি রেকর্ড

২০২৩ সালের আইপিএলে একটি ম্যাচেই মুখোমুখি হয়েছিল চেন্নাই সুপার কিংস এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। প্রথমে ব্যাট করে ২০ ওভারে ছয় উইকেটে ২২৬ রান তুলেছিল চেন্নাই। ৪৫ বলে ৮৩ রান করেছিলেন ডেভন কনওয়ে। ২৭ বলে ৫২ রান করেছিলেন শিবম দুবে। ২০ বলে ৩৭ রান করেছিলেন অজিঙ্কা রাহানে। জবাবে নির্ধারিত ২০ ওভারে আট উইকেটে ২১৮ রান তুলেছিল ব্যাঙ্গাল। আট রানে জিতে গিয়েছিল চেন্নাই। ৩৩ বলে ৬২ রান করেছিলেন ফ্যাফ ডু'প্লেসি। ৩৬ বলে ৭৬ রান করেছিলেন গ্লেন ম্যাক্সওয়েল।

ক্রিকেট খবর

Latest News

মোহনবাগানের পর এবার ঝাঁপাল লাল-হলুদও, সৌরভকে ভারত গৌরব দেওয়ার ঘোষণা ইস্টবেঙ্গলের মালদার মানিকচকে গুলি চালিয়েছে পুলিশ, মেনে নিলেন পুলিশ সুপার, বিদ্যুৎ চেয়ে বুলেট! মুছলেন ‘সেনগুপ্ত’ পদবি, বরের ছবি! যিশু-নীলাঞ্জনার ২০ বছরের বিয়ে ভাঙছে? অনলাইনে অর্ডার করা ‘আমূল বাটার মিল্ক’র প্যাকেটে কিলবিল করছে সাদা পোকা! এরপর? ‘‌এখানকার মানুষের কাজ আটকে যেতে দেব না’‌, বহরমপুরে এসেই অঙ্গীকার স্মরণ পাঠানের আগামিকাল কাদের জন্য ভালো হবে? কারা ভালো খবর পেতে পারেন? জানুন ১৯ জুলাইয়ের রাশিফল Video:জম্মু ও কাশ্মীরের পুঞ্চে গেলেই পেতে পারেন ব়্যাফটিংয়ের মজা! রইল ভিডিয়ো শ্রীলঙ্কা সফরের ODI দলে কামব্যাক শ্রেয়শ-লোকেশের, ডাক পেলেন KKR-এর হর্ষিত রানা হার্দিককে টপকে ভারতের টি-২০ ক্যাপ্টেন সূর্য, ভাইস ক্যাপ্টেন গিল, ঘোষিত হল দল ম্যান দ্য ম্যাচের পুরস্কার মূল্য হারারের মাঠকর্মীদের দিয়ে দেন দুবে, জানালেন কারণ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.