বাংলা নিউজ > ক্রিকেট > AUS vs PAK 2nd Test: ১৬ রানে ৪ উইকেট থেকে ৬ উইকেটে ১৮৭, অজিদের বাগে পেয়েও ম্যাচের রাশ আলগা করল পাকিস্তান

AUS vs PAK 2nd Test: ১৬ রানে ৪ উইকেট থেকে ৬ উইকেটে ১৮৭, অজিদের বাগে পেয়েও ম্যাচের রাশ আলগা করল পাকিস্তান

এমসিজি-তে ব্যাট-বলের উত্তেজক লড়াই। ছবি- এপি।

Australia vs Pakistan Boxing Day Test: মেলবোর্নে পাকিস্তানের বিরুদ্ধে বক্সিং ডে টেস্টের দ্বিতীয় ইনিংসে ব্যক্তিগত শতরানের দোরগোড়া থেকে সাজঘরে ফেরেন মিচেল মার্শ।

প্রথম ইনিংসে অস্ট্রেলিয়াকে নাগালের বাইরে বেরিয়ে যেতে দেননি পাকিস্তানের বোলাররা। তবে মেলবোর্নে পাক ব্যাটসম্যানরা নিজেদের যথাযথ মেলে ধরতে পারেননি। ফলে প্রথম ইনিংসের নিরিখে পিছিয়ে পড়তে হয় শান মাসুদদের। দ্বিতীয় দফায় অজি শিবিরে শুরুতেই জোরালো ধাক্কা দেন শাহিন আফ্রিদিরা। তবে স্টিভ স্মিথ ও মিচেল মার্শ পাকিস্তানের প্রত্যাশার বেলুনে পিন ফুটিয়ে দেন।

আপাতত তৃতীয় দিনের শেষে অস্ট্রেলিয়া বনাম পাকিস্তান বক্সিং ডে টেস্ট রোমাঞ্চকর মোড়ে দাঁড়িয়ে। তবে একথা বলা মোটেও ভুল হবে না যে, অজিদের বাগে পেয়েও মেলবোর্ন টেস্টের রাশ নিজেদের হাতে রাখতে পারেনি পাকিস্তান।

অস্ট্রেলিয়ার ৩১৮ রানের জবাবে ব্যাট করতে নেমে পাকিস্তান দ্বিতীয় দিনের খেলা শেষ করে তাদের প্রথম ইনিংসে ৬ উইকেটের বিনিময়ে ১৯৪ রান তুলে। তার পর থেকে খেলতে নেমে তৃতীয় দিনে পাকিস্তান তাদের প্রথম ইনিংসে অল-আউট হয় ২৬৪ রানে। সুতরাং, প্রথম ইনিংসের নিরিখে ৫৪ রানের লিড পেয়ে যায় অস্ট্রেলিয়া।

পাকিস্তানের হয়ে প্রথম ইনিংসে আবদুল্লা শফিক ৬২ ও ক্যাপ্টেন শান মাসুদ ৫৪ রান করেন। ৪২ রান করেন মহম্মদ রিজওয়ান। বাবর আজম মোটে ১ রান করে আউট হন। ৩৩ রান করে নট-আউট থাকেন আমের জামাল। ২১ রানের যোগদান রাখেন শাহিন আফ্রিদি।

আরও পড়ুন:- AUS vs PAK: একা কুম্বলের যে কৃতিত্ব ছিল, পাকিস্তানের বিরুদ্ধে বক্সিং ডে টেস্টে ৫ উইকেট নিয়ে তা ছুঁয়ে ফেললেন কামিন্স

অজি দলনায়ক প্যাট কামিন্স ৪৮ রানের বিনিময়ে একাই ৫টি উইকেট দখল করেন। নাথান লিয়ন ৭৩ রানের বিনিময়ে ৪টি উইকেট পকেটে পোরেন। ১টি উইকেট নেন জোশ হেজেলউড। উইকেট পাননি মিচেল স্টার্ক ও মিচেল মার্শ।

আরও পড়ুন:- ICC Ranking: বিশ্বরেকর্ডের সঙ্গে রিজওয়ানের বিশ্বব়্যাঙ্কিংও ছিনিয়ে নিলেন ফিল সল্ট, সিংহাসনে বহাল সূর্যকুমার

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়া একসময় ১৬ রানে ৪ উইকেট হারিয়ে বসে। সেখান থেকে তারা তৃতীয় দিনের খেলা শেষ করে তাদের দ্বিতীয় ইনিংসে ৬ উইকেটের বিনিময়ে ১৮৭ রান তুলে। স্টিভ স্মিথ ৩টি বাউন্ডারির সাহায্যে ১৭৬ বলে ৫০ রান করে আউট হন। নিশ্চিত শতরান হাতছাড়া করেন মিচেল মার্শ। তিনি ১৩টি বাউন্ডারির সাহায্যে ১৩০ বলে ৯৬ রান করে মাঠ ছাড়েন।

অ্যালেক্স ক্যারি ৪২ বলে ১৬ রান করে নট-আউট থাকেন। খাতা খুলতে পারেননি উসমান খোয়াজা ও ট্র্যাভিস হেড। ডেভিড ওয়ার্নার ৬ ও মার্নাস ল্যাবুশান ৪ রান করে সাজঘরে ফেরেন। দ্বিতীয় ইনিংসে পাকিস্তানের হয়ে ৩টি করে উইকেট নেন শাহিন আফ্রিদি ও মীর হামজা। আপাতত অস্ট্রেলিয়ার হাতে লিড রয়েছে ২৪১ রানের।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

একেই বলে ভালোবাসা! আদৃতের ঘামও মুছিয়ে দিল এক অনুরাগী আবার বিশ্বভারতীর ভারপ্রাপ্ত উপাচার্য বদল, ৬ মাসের মাথায় নতুন দায়িত্বে এলেন কে?‌ কৌশাম্বি নন, wipes দিয়ে আদৃতের ঘাম মুছিয়ে দিচ্ছেন অন্য কেউ! কে এই মহিলা? সুপারস্টার সিঙ্গার ৩ এ আসছেন উদিত, বললেন, 'আজকালকার বাচ্চারা পুরো কমপিউটার!' বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ‘‌অভিষেক দেখে নাও এটা’‌, ডায়মন্ডহারবার থেকে তৃণমূল সুপ্রিমো দিলেন গুরুদায়িত্ব ‘এইভাবেই তো রেড কার্পেটে যেতে পারেন...’ ঐশ্বর্যর Cannes-এর ‘BTS’ লুক দেখে হইচই ৬ জুন শনি জয়ন্তী, সাড়ে সাতি থেকে রেহাই পেতে অবশ্যই করুন এই ব্যবস্থাগুলি খাস কলকাতায় TMCর গোষ্ঠীদ্বন্দ মেটাতে রাস্তায় দাঁড়িয়ে বৈঠক করতে হল মমতাকে কাঞ্চনজঙ্ঘায় ট্রেকিংয়ে গিয়ে মৃত্যু বালির ব্যক্তির, সান্দাকুফেতে গিয়ে মৃত আরও ১

Latest IPL News

বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন আগে তো লেখা শেখো-KKR-কে শুভেচ্ছা জানাতে গিয়ে,KKL লিখে চরম কটাক্ষের মুখে উমর আকমল দ্রাবিড়ের পর রোহিতদের কোচ হিসেবে গম্ভীরকেই চূড়ান্ত করতে চলেছে BCCI- রিপোর্ট বিলাসবহুল জীবনের পর যখন বাস্তব সামনে আসে… ধারাভিতে যাওয়ার পর দার্শনিক LSG কোচ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.