বাংলা নিউজ > ক্রিকেট > NZ vs SA 2nd Test: বেডিংহ্যামের শতরানে কিউয়িদের চ্যালেঞ্জিং টার্গেট দিল দক্ষিণ আফ্রিকা, অভিষেকেই ‘৯ উইকেট’ উইলিয়ামের

NZ vs SA 2nd Test: বেডিংহ্যামের শতরানে কিউয়িদের চ্যালেঞ্জিং টার্গেট দিল দক্ষিণ আফ্রিকা, অভিষেকেই ‘৯ উইকেট’ উইলিয়ামের

শতরানের পরে বেডিংহ্যামকে অভিনন্দন রুয়ানের। ছবি- এএফপি।

New Zealand vs South Africa 2nd Test: জমে ক্ষীর নিউজিল্যান্ড বনাম দক্ষিণ আফ্রিকা হ্যামিল্টন টেস্ট। তৃতীয় দিনের শেষে লড়াই চলছে সেয়ানে-সেয়ানে।

বে ওভালের প্রথম টেস্টে দক্ষিণ আফ্রিকাকে কার্যত একতরফাভাবে পরাজিত করে নিউজিল্যান্ড। তবে হ্যামিল্টনের দ্বিতীয় টেস্টে কিউয়িদের কড়া টক্কর দিচ্ছে দক্ষিণ আফ্রিকা। দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে ছোটখাটো লিড নেওয়া দক্ষিণ আফ্রিকা জয়ের জন্য নিউজিল্যান্ডের সামনে চ্যালেঞ্জিং টার্গেট ঝুলিয়ে দিয়েছে। পরিস্থিতি যেখানে দাঁড়িয়ে, সেখান থেকে বলাই যায় যে, তৃতীয় দিনের শেষে ম্যাচে লড়াই চলছে সেয়ানে-সেয়ানে।

দক্ষিণ আফ্রিকার ২৪২ রানের জবাবে নিউজিল্যান্ড তাদের প্রথম ইনিংসে অল-আউট হয় ২১১ রানে। সুতরাং, প্রথম ইনিংসের নিরিখে ৩১ রানে এগিয়ে থাকে দক্ষিণ আফ্রিকা। প্রোটিয়ারা তাদের দ্বিতীয় ইনিংস শেষ করে ২৩৫ রানে। ডেভিড বেডিংহ্যামের দুরন্ত শতরানের সুবাদেই লড়াই করার রসদ জোগাড় করে নেয় দক্ষিণ আফ্রিকা।

প্রথম ইনিংসে ৩৯ রানে আউট হওয়া বেডিংহ্যাম দ্বিতীয় ইনিংসে ১১০ রান করে সাজঘরে ফেরেন। ১৪১ বলের আগ্রাসী ইনিংসে তিনি ১২টি চার ও ২টি ছক্কা মারেন। এছাড়া কিগান পিটারসেন ৪৩ ও ক্যাপ্টেন নেইল ব্র্যান্ড ৩৪ রানের যোগদান রাখেন। পিটারসেন ৭৯ বলের ইনিংসে ৬টি চার মারেন। ৬০ বলের ইনিংসে ৬টি চার মারেন ব্র্যান্ড।

আরও পড়ুন:- IND vs ENG: পূজারাকে ভারতীয় দলে না ফেরানোর একটাই কারণ হতে পারে, নির্বাচকদের সিদ্ধান্তে অখুশি কুম্বলে

ক্লাইড ফরচুইন ৩, ভ্যান টোন্ডার ১, জুবাইর হামজা ১৭, রুয়ান ১, শন ভন বার্গ ২, ডেন পিয়েডট ২ ও ডেন পিটারসন ৭ রানের যোগদান রাখেন। নিউজিল্যান্ডের অভিষেককারী পেসার উইলিয়াম ও'রোর্ক প্রথম ইনিংসে ৫৯ রানের বিনিময়ে ৪টি উইকেট নিয়েছিলেন। তিনি দ্বিতীয় ইনিংসে মাত্র ৩৪ রান খরচ করে ৫টি উইকেট দখল করেন। অর্থাৎ, অভিষেক টেস্টের দুই ইনিংস মিলিয়ে মোট ৯টি উইকেট নেন ও'রোর্ক।

দ্বিতীয় ইনিংসে গ্লেন ফিলিপস ২টি উইকেট নেন। রাচিন রবীন্দ্র, নেইল ওয়াগনার ও ম্যাট হেনরি ১টি করে উইকেট দখল করেন। উইকেট পাননি ক্যাপ্টেন টিম সাউদি।

আরও পড়ুন:- Sarfaraz Khan's Jersey Number: সংখ্যায় লুকিয়ে বাবার নাম, টেস্ট অভিষেকে চর্চায় সরফরাজ খানের জার্সি নম্বর

প্রথম ইনিংসের খামতি মিলিয়ে জয়ের জন্য নিউজিল্যান্ডের সামনে লক্ষ্যমাত্রা দাঁড়ায় ২৬৭ রানের। কিউয়িরা তৃতীয় দিনের শেষে নিজেদের দ্বিতীয় ইনিংসে ১ উইকেট হারিয়ে ৪০ রান সংগ্রহ করে। সুতরাং, ম্যাচের দু'দিন বাকি থাকতে জয়ের জন্য নিউজিল্যান্ডের দরকার আরও ২২৭ রান। জিততে হলে দক্ষিণ আফ্রিকাকে তুলে নিতে হবে ৯টি উইকেট।

ডেভন কনওয়ে ১৭ রান করে আউট হন। ২১ রানে নট-আউট থাকেন টম লাথাম। প্রোটিয়াদের হয়ে একমাত্র উইকেটটি নিয়েছেন ডেন পিয়েডট।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

রাত ২ টোয় স্নান করতে যান দিব্যাণী! অজানা গল্প ফাঁস 'ফুলকি'র দিদার সব থেকে দামি প্লেয়ার দলের দুর্বলতা হতে পারে না- ঘুরিয়ে স্টার্ককে কটাক্ষ পাঠানের আফগানদের বিরুদ্ধে T20I সিরিজে না অজিদের, পালটা বিগ ব্যাশে না খেলার হুমকি রশিদের বেঙ্গালুরুতে বিরাটদের খেলা দেখার টিকিটের থেকে সস্তা ভারত-তুরস্কের বিমানের টিকিট ঘুঘুডাঙা থেকে লস্করের চিঠি পাঠানো হয়েছিল শান্তনু ঠাকুরকে! তদন্তে উঠে এল নয়া তথ্য বরের উপর রীতিমত ছড়ি ঘোরান সুরা! আরবাজ বললেন,‘যবে থেকে প্রেমে পড়েছি তবে থেকেই…’ 'আইনসিদ্ধ উত্তম-মধ্যম দিলে দোষ নেই', বিতর্কিত মন্তব্য অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের ৫০ কোটির দোরগোড়ায় অক্ষয়ের বড়ে মিয়াঁ ছোটে মিয়াঁ, কী হাল অজয়ের ময়দানের? DC-র বিরুদ্ধে ৮৯রানে অলআউট হয় GT, IPL-এর সর্বনিম্ন রানের তালিকায় কোথায় জায়গা হল? বেগুনি টুপির তালিকায় বড় লাফ খালিলের, অরেঞ্জ ক্যাপের লড়াইয়ে উত্থান হল শুভমনের

Latest IPL News

সব থেকে দামি প্লেয়ার দলের দুর্বলতা হতে পারে না- ঘুরিয়ে স্টার্ককে কটাক্ষ পাঠানের বেঙ্গালুরুতে বিরাটদের খেলা দেখার টিকিটের থেকে সস্তা ভারত-তুরস্কের বিমানের টিকিট DC-র বিরুদ্ধে ৮৯রানে অলআউট হয় GT, IPL-এর সর্বনিম্ন রানের তালিকায় কোথায় জায়গা হল? পাগল নাকি? মুকেশের উপর বেজায় চটলেন কুলদীপ, পরিস্থিতি সামলাতে ছুটে আসতে হল পন্তকে নিজেদের ডেরায় ল্যাজেগোবরে গিলরা, GT-কে ১০০-র কমেই গুটিয়ে দিয়ে বিরাট জয় পন্তদের ‘চক দে ইন্ডিয়া’র মুহূর্ত ফেরালেন শাহরুখ, মুষড়ে পড়া KKR-কে করলেন অনুপ্রাণিত বিদ্যুৎ গতির স্টাম্প, শূন্যে উড়ে দুর্ধর্ষ ক্যাচ, GT-কে ১০০ টপকাতে দিলেন না পন্ত IPL-এ ঝড় তুলেও বিশ্বকাপে ডাক পাবেন না রিয়ানরা! সামনে এল সম্ভাব্য ভারতীয় স্কোয়াড মার খেয়ে হাড় গুঁড়ো হচ্ছে বোলারদের, IPL-এ ইমপ্যাক্ট বদলি তুলে দেওয়ার দাবি মুডির ইডেনের ম্যাচে শুরু থেকে তিনিই চিয়ার লিডার, KKR হারায় কেঁদে ফেললেন শাহরুখ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.