বাংলা নিউজ > ক্রিকেট > ENG vs NZ: মালানের সেঞ্চুরি, মইনের চার উইকেট! নিউজিল্যান্ডকে ১০০ রানে হারিয়ে ৩-১ সিরিজ জিতল ইংল্যান্ড

ENG vs NZ: মালানের সেঞ্চুরি, মইনের চার উইকেট! নিউজিল্যান্ডকে ১০০ রানে হারিয়ে ৩-১ সিরিজ জিতল ইংল্যান্ড

নিউজিল্যান্ডকে ১০০ রানে হারিয়ে ৩-১ সিরিজ জিতল ইংল্যান্ড (ছবি-রয়টার্স)

ডেভিড মালানের সেঞ্চুরি ও মইল আলির দুরন্ত বোলিং-এর দৌলতে চতুর্থ ওয়ানডেতে নিউজিল্যান্ডকে ১০০ রানে হারিয়ে দিল ইংল্যান্ড। এই জয়ের ফলে চার ম্যাচের ওয়ানডে সিরিজে ০-১ পিছিয়ে যাওয়ার পরেও, ৩-১ ব্যবধানে নিজেদের দখলে করে নিয়েছে জোস বাটলারের ইংল্যান্ড।

ডেভিড মালানের সেঞ্চুরি ও মইল আলির দুরন্ত বোলিং-এর দৌলতে চতুর্থ ওয়ানডেতে নিউজিল্যান্ডকে ১০০ রানে হারিয়ে দিল ইংল্যান্ড। এদিনের ম্যাচে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমেছিল ইংল্যান্ড। নির্ধারিত ৫০ ওভারে ব্রিটিশরা স্কোর বোর্ডে তোলে নয় উইকেটের বিনিময়ে ৩১১ রান। জবাবে ৩৮.২ ওভারে নিউজিল্যান্ড সংগ্রহ করে ২১১ রান, তবে ততক্ষণে অলআউট হয়ে যায় তারা। এই জয়ের ফলে চার ম্যাচের ওয়ানডে সিরিজে ০-১ পিছিয়ে যাওয়ার পরেও, ৩-১ ব্যবধানে নিজেদের দখলে করে নিয়েছে জোস বাটলারের ইংল্যান্ড।

এই ম্যাচে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় ইংল্যান্ড দল। ডেভিড মালান ১১৪ বলে ১২৭ রানের ইনিংস খেলেন। এই ইনিংসটি সাজানো ছিল ১৪টি চার ও তিনটি ছক্কা দিয়ে। এছাড়া জোস বাটলার ৩৬ রান করেন। জো রুট ২৯ রান এবং লিয়াম লিভিংস্টোন ২৮ রান করেন। নিউজিল্যান্ডের হয়ে চার উইকেট নেন রচিন রবীন্দ্র। হেনরি এবং মিশেল দুটি করে সাফল্য পেয়েছেন। পরে লক্ষ্য তাড়া করতে নেমে ৩৮.২ ওভারে ২১১ রানে অলআউট হয়ে যায় নিউজিল্যান্ড দল। রচিন রবীন্দ্র ৬১ ও হেনরি নিকোলাস ৪১ রান করেন। ইংল্যান্ডের হয়ে চার উইকেট নেন মইন আলি। চার ম্যাচের সিরিজের প্রথম ম্যাচে নিউজিল্যান্ড জিতেছিল। এরপর টানা তিন ম্যাচ জিতে ৩-১ ব্যবধানে সিরিজ দখল করল ইংল্যান্ড।

এদিনের ম্যাচের কথা বলতে গেলে প্রথমে ব্যাট কতে নেমে মাত্র ১৩ করেই সাজঘরে ফিরেছিলেন জনি বেয়ারস্টো। এরপরে মালান ১১৪ বলে ১২৭ রান করে দলকে এগিয়ে নিয়ে য়ান। এর মাঝে রুট ৪০ বলে ২৯ করে আউট হন। ব্রুক ১৫ বলে ১০ রান করেন। বাটলার ৩১ বলে ৩৬ রানের ঝকঝকে ইিংস খেলেন। লিভিংস্টোন করেন ৩৮ বলে ২৮ রান। মইন আলি এদিন ব্যাট হাতে সফল হতে পারেননি। ৮ বলে ৩ রান করে রচিন রবীন্দ্রর শিকার হন তিনি। স্যাম কারান ১৩ বলে ২০ রা করেন। ১১ বলে ১৯ করে আউট হন উইলি। কার্সে ১৫ ও টোপলে ১ রান করে অপরাজিত থাকেন।

জবাবে রচিন রবীন্দ্রের ৪৮ বলে ৬১ রান ছাড়া কোনও কিউয়ি ব্যাটারই এদিন সফল হতে পারেননি। তবে হেনরি নোকলস ৪৮ বলে ৪১ রান করেছিলেন। উইল ইয়ং ৩১ বলে ২৪ রান করে লড়াইয়ের শুরু করলেও তিনি সফল হতে পারেননি। ১০ ওভারে ৫০ রান দিয়ে চর উইকেট শিকার করে ম্যাচের রঙ বদলে দেন মইন আলি। ২১১ রানেই শেষ হয়ে যায় নিউজিল্যান্ডের ইনিংস। ১০০ রানে ম্যাচ হারে নিউজিল্যাল্ড। আসন্ন বিশ্বকাপের আগে আত্মবিশ্বাসটা বাড়িয়ে নিল ইংল্যান্ড।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

যাদবপুরের CPIM প্রার্থীর হয়ে প্রচারে শ্রীলেখারা,তমলুকে সায়নের প্রচারে ‘জুন আন্ট’ সব ঝগড়ার পরিণতি শারীরিক সম্পর্ক, ভালো না খারাপ? জানুন… রথযাত্রা ২০২৪ কবে পড়ছে? দুর্গাপুজোর আগে এই বড় উৎসবের তারিখ, তিথি দেখে নিন টাকা নেওয়ায় আয়াদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে গিয়েছিলেন সুপার, জুটল কিল-চড়-ঘুষি ভোটের জন্য হোটেল বুকিং দিঘায়, আবার চালু কবে? যন্ত্রণার ছাপ কোহলির চোখেমুখে,দরজায় ঘুষি ম্যাক্সির, RCB সাজঘরে শশ্মানের স্তব্ধতা সদ্যজাত শিশুদের কি AC-তে ঘুমানো উচিত? মেনে চলুন এইসব সতর্কতা 'গডফাদার' থেকে সাংসদ, কলকাতায় খুন হওয়া বাংলাদেশি MP আনোয়ারুল আজিম আদতে কে? ফুল ছাপ শার্ট বরের, ট্যাঙ্ক টপে সেক্সি বউ! হানিমুনের ছবি দিলেন আদৃত-কৌশাম্বি অফিসটাইমে পাতালপথে আবার বিভ্রাট, ধীর গতিতে চলছিল মেট্রো, নাকাল যাত্রীরা

Latest IPL News

যন্ত্রণার ছাপ কোহলির চোখেমুখে,দরজায় ঘুষি ম্যাক্সির, RCB সাজঘরে শশ্মানের স্তব্ধতা IPL-এ লজ্জার নজির ম্যাক্সওয়েলের, স্পর্শ করলেন কার্তিকের অবাঞ্ছিত রেকর্ড ৩ ইনিংসেই লকির প্রথম বলে আউট- T20 ফর্ম্যাটে ক্যাডমোরের ত্রাস হয়ে উঠেছেন ফার্গুসন জুরেল রান আউট ছিলেন? তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্তের বিরুদ্ধে সরব হলেন MI প্রাক্তনী হিট স্ট্রোকে কারণে হাসপাতালে চিকিৎসাধীন শাহরুখ, কেমন আছেন এখন? জানালেন জুহি ২০ রান কম করেছি, তবে ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়মে কোনও স্কোরই যথেষ্ট নয়- হতাশ ফ্যাফ স্বপ্ন অধরা কোহলিদের, RR-এর কাছে এলিমিনেটরে হেরে আইপিএল ২০২৪ থেকে বিদায় RCB-র ভিডিয়ো- কার্তিকের প্লাম্ব এলবি DRS-এ হল নট আউট, ধিক্কার গাভাসকর, পিটারসেন, ভনদের ভিডিয়ো-পতিদারের সহজ ক্যাচ মিস করলেন ধ্রুব জুরেল, বিশ্বাস করতে পারলেন না অশ্বিন সামনের দিকে শরীর ছুঁড়ে অবিশ্বাস্য ক্যাচ পাওয়েলের, IPL-এর অন্যতম সেরা- ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.