বাংলা নিউজ > ক্রিকেট > FIH Hockey Pro League: বন্দনা কাটারিয়ার গোলে তিনবারের অলিম্পিক চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়াকে হারাল ভারত

FIH Hockey Pro League: বন্দনা কাটারিয়ার গোলে তিনবারের অলিম্পিক চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়াকে হারাল ভারত

তিনবারের অলিম্পিক চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়াকে হারাল ভারত (ছবি-এক্স)

Vandana Katariya: এফআইএইচ আয়োজিত হকির প্রো লিগের মহিলাদের ম্যাচে শনিবার অস্ট্রেলিয়ার মুখোমুখি হয়েছিল ভারত। পুরুষদের বিরুদ্ধে গত দিন অজিদের বিরুদ্ধে এগিয়ে গিয়ে ম্যাচ জিততে পারেননি হরমনপ্রীত সিংরা। এবার বন্দনারা হারাল অজিদের। তিনবারের অলিম্পিক চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়াকে হারিয়ে দিল ভারত।

শুভব্রত মুখার্জি: এফআইএইচ আয়োজিত হকির প্রো লিগের মহিলাদের ম্যাচে শনিবার অস্ট্রেলিয়ার মুখোমুখি হয়েছিল ভারত। পুরুষদের বিরুদ্ধে গত দিন অজিদের বিরুদ্ধে এগিয়ে গিয়ে ম্যাচ জিততে পারেননি হরমনপ্রীত সিংরা। তবে হরমনরা না পারলেও বন্দনারা কিন্তু করে দেখালেন। রাঁচির বিরসা মুন্ডা স্টেডিয়ামে এদিনের ম্যাচে তিনবারের অলিম্পিক চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়াকে হারিয়ে দিল ভারত। উল্লেখ্য মাত্র কয়েকদিন আগেই এই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৩-০ ফলে হেরেছিল ভারতীয় দল। এদিন তাঁর উলটপুরাণ দেখা গেল। ঘটনাচক্রে অজিদের বিরুদ্ধে ভারতের এই জয় ছিল ২০২০ টোকিয়ো অলিম্পিক গেমসে পাওয়া জয়ের পর প্রথম জয়। টোকিয়ো গেমসে ভারতীয় দল কোয়ার্টার ফাইনালে হারিয়ে দিয়েছিল অজিদের।

এ দিন ম্যাচের ফল ভারতের পক্ষে ১-০। ভারতের হয়ে ম্যাচের একমাত্র গোলটি করেছেন বন্দনা কাটারিয়া। তিনি বেশ বুদ্ধিমত্তার পরিচয় দিয়ে এদিন ম্যাচে গোলটি করেছেন। ভারত একটি পেনাল্টি কর্নার পায়। সেখান থেকে বল গিয়ে পৌছায় বন্দনার কাছে। তিনি তাঁর স্টিকের টোকায় গোলটি করতে ভুল করেননি। আর সেই গোল ধরে রেখেই অজিদের বিরুদ্ধে এক অবিশ্বাস্য জয় পেয়েছে ভারতীয় দল। রাউরকেল্লাতে এদিন নৈশালোকে ভারতীয় হকি সমর্থকদের এক মনে রাখার মতন দিন উপহার দিয়েছে ভারতীয় দল।

ম্যাচে এ দিন প্রথম দুটি কোয়ার্টারে একেবারে তুল্যমূল্য লড়াই হয়েছে দুই দলের। দুই কোয়ার্টার গোল শূন্যভাবে শেষ হয়ে যাওয়ার ফলে এদিন বিরতিতে ০-০ অবস্থাতেই গিয়েছিল দুই দল। ম্যাচের ৩৪ মিনিটে একমাত্র গোলটি করে ভারতীয় দল। পেনাল্টি কর্নার থেকে পাওয়া বলকে বুদ্ধিমত্তার সঙ্গে ফ্লিক করে গোল করে যান বন্ধনা। এই টু্র্নামেন্টে এখন পর্যন্ত সাতটি ম্যাচ খেলেছে ভারতীয় দল। যার মধ্যে এখন পর্যন্ত দুটি ম্যাচ জিতল ভারত। এর আগে তারা হারিয়েছিল মার্কিন যুক্তরাষ্ট্রকে। এই মাসের প্রথমদিকে ভুবনেশ্বরে ভারতকে হায়িয়েছিল অস্ট্রেলিয়া। ফলে বোঝাই যাচ্ছে আজকের এই জয় ভারতের জন্য কতটা গুরুত্বপূর্ণ। ভারতের পরবর্তী ম্যাচ আমেরিকা যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে। রবিবার দিন এই ম্যাচ খেলবে ভারতীয় দল।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

স্বপ্নে শিবলিঙ্গ দেখা কীসের ইঙ্গিত দেয়? জানুন শাস্ত্রমত কী বলছে সবটাই মিথ্যে, প্রশান্ত ভার্মার ছবি থেকেই মোটে সরে দাঁড়াননি রণবীর! ব্যাপারটা কী? রাজকুমারের সঙ্গে বারাণসীতে গঙ্গা আরতি জাহ্নবীর! ফ্রেমবন্দি সেই বিশেষ মুহূর্ত রাসেলের দুরন্ত রান-আউট, মাথা নীচু করে সিঁড়িতে বসে রাহুল, 'কেউ হাগ কর', বলল সকলে আগুনে মেজাজে স্টার্ক,পঞ্চম ওভারে পরপর ২ উইকেট সহ পাওয়ার প্লে-তেই নিলেন ৩- ভিডিয়ো মঙ্গলের কৃপায় ভরবে পকেট, আসবে মান-যশ, অফিসে হবে প্রশংসা! মেষ সহ লাকি কারা? বিয়ের পর শ্রীময়ীর প্রথম মঙ্গলচণ্ডীর ব্রত, সঙ্গে নেই কাঞ্চন!কাকে নিয়ে পুজো দিলেন ৩ মিনিটে ৬ হাজার ফুট নিচে নেমে যায় বিমান!লন্ডন-সিঙ্গাপুর প্লেনের ভিতরে কী ঘটছিল? বহু প্রতীক্ষিত ‘ওয়েলকাম-৩’ থেকে সরলেন সঞ্জয়! কিন্তু কেন? ৩ খানের সঙ্গেই করেছেন স্ক্রিন শেয়ার, জানেন বলিউডের সেই ভাগ্যবতী সুন্দরী কারা

Latest IPL News

রাসেলের দুরন্ত রান-আউট, মাথা নীচু করে সিঁড়িতে বসে রাহুল, 'কেউ হাগ কর', বলল সকলে আগুনে মেজাজে স্টার্ক,পঞ্চম ওভারে পরপর ২ উইকেট সহ পাওয়ার প্লে-তেই নিলেন ৩- ভিডিয়ো হার্দিককে অধিনায়ক করার সিদ্ধান্ত বুমেরাং হয়েছে- MI-এর ব্যর্থতা নিয়ে দাবি হরভজনের দ্বিতীয় বলেই হেডের স্টাম্প গুঁড়িয়ে দিলেন স্টার্ক, DRS নিলে পেতেন আরও ১টি উইকেট IPL থেকে ছিটকে যাওয়ার যন্ত্রণার মাঝেই,রাঁচিতে বাইকে ঘুরে বেড়াতে দেখা গেল ধোনিকে IPL 2024: KKR আত্মবিশ্বাসী,কিন্তু আত্মতুষ্ট নয়- SRH-কে সতর্ক করলেন পাক কিংবদন্তি ক্রিকেট নিয়ে ৭০ সেকেন্ডও আমাদের কথা হয়নি- শাহরুখকে সেরা মালিকের তকমা গম্ভীরের কোয়ালিফায়ারের আগে KKR-কে উদ্দীপ্ত করলেন বায়ার্ন মিউনিখের হ্যারি কেন- ভিডিয়ো কোন বিষয়টি চিন্তায় রাখছে KKR-কে? কোথায় এগিয়ে হায়দরাবাদ? কী হবে দুই দলের একাদশ? ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়মই বদলে দিয়েছে কেরিয়ার, HT বাংলায় Exclusive অভিষেক পোড়েল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.