বাংলা নিউজ > ক্রিকেট > BAN vs AUS 1st Women's ODI: এক ম্যাচে ৫ রেকর্ড, কিংয়ের তাণ্ডবে দুর্দশা বদলাল না বাংলাদেশের

BAN vs AUS 1st Women's ODI: এক ম্যাচে ৫ রেকর্ড, কিংয়ের তাণ্ডবে দুর্দশা বদলাল না বাংলাদেশের

প্রথম ওয়ান ডে ম্যাচে অস্ট্রেলিয়ার কাছে হার বাংলাদেশের। ছবি- বিসিবি টুইটার।

Bangladesh vs Australia 1st Women's ODI: অস্ট্রেলিয়াকে অল্প রানে বেঁধে রাখে বাংলাদেশের বোলাররা। তবে পালটা ব্যাট করতে নেমে ১০০ রানও টপকাতে পারেননি নিগার সুলতানারা।

ঘরের মাঠে অস্ট্রেলিয়ার মহিলা ক্রিকেট দলকে সিরিজের প্রথম ওয়ান ডে ম্যাচে চেপে ধরে বাংলাদেশ। তবে চূড়ান্ত ব্যাটিং ব্যর্থতায় লজ্জাজনকভাবে ম্যাচ হেরে মাঠ ছাড়তে হয় নিগার সুলতানাদের। মীরপুরের প্রথম ম্যাচে অন্তত ৫টি রেকর্ডের ভাঙা-গড়া হয়। যদিও ফহিমা খাতুন যে হতাশাজনক নজির গড়েন, তা মোটেও মনে রাখতে চাইবেন না তিনি।

মীরপুরে টস জিতে অস্ট্রেলিয়াকে শুরুতে ব্যাট করতে পাঠায় বাংলাদেশ। অজিরা শুরু থেকেই নিয়মিত অন্তরে উইকেট খোয়াতে থাকে। তারা মাত্র ৪৮ রানে ৪ উইকেট হারিয়ে বসে। একসময় ১১২ রানে ৬ উইকেট হারিয়ে বসা অস্ট্রেলিয়া শেষমেশ নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেটের বিনিময়ে ২১৩ রান সংগ্রহ করে। সৌজন্যে, সাত নম্বরে ব্যাট করতে নামা অ্যানাবেল সাদারল্যান্ডের লড়াকু হাফ-সেঞ্চুরি ও নয় নম্বর ব্যাটার অ্যালানা কিংয়ের ঝোড়ো ইনিংস।

সাদারল্যান্ড ৭৬ বলে ৫৮ রান করে নট-আউট থাকেন। তিনি ৫টি চার মারেন। অ্যালানা কিং ৩১ বলে ৪৬ রান করে নট-আউট থাকেন। তিনি ২টি চার ও ৫টি ছক্কা মারেন। ক্যাপ্টেন অ্যালিসা হিলি করেন ৩৯ বলে ২৪ রান। তিনি ৩টি চার মারেন। ৬৪ বলে ২৫ রান করেন বেথ মুনি। তিনি ১টি চার মারেন। এছাড়া ৩টি বাউন্ডারির সাহায্যে ৩৮ বলে ৩২ রান করে সাজঘরে ফেরেন অ্যাশলেই গার্ডনার।

বাংলাদেশের হয়ে ২টি করে উইকেট নেন সুলতানা খাতুন ও নাহিদা আক্তার। ১টি করে উইকেট দখল করেন মারুফা আক্তার, ফহিমা খাতুন ও স্বর্ণা আক্তার। উইকেট পাননি রাবেয়া খান।

আরও পড়ুন:- জন্ম ভারতে, প্রয়াত প্রাক্তন পাক দলনায়ক সইদ আহমেদ, ছিলেন নিজের সময়ের অন্যতম সেরা ক্রিকেটার

পালটা ব্যাট করতে নেমে বাংলাদেশের মেয়েরা ১০০ রানের গণ্ডিও টপকাতে পারেনি। ৩৬ ওভারে বাংলাদেশ অল-আউট হয় মাত্র ৯৫ রানে। ১১৮ রানের বড় ব্যবধানে ম্যাচ জেতে অস্ট্রেলিয়া। ক্যাপ্টেন নিগার সুলতানা ৬৪ বলে ২৭ রান করেন। তিনি ৪টি চার মারেন। এছাড়া শোভনা ১৭ ও মুর্শিদা ১০ রান করেন। বাকিরা কেউই দুই অঙ্কের রানে পৌঁছতে পারেননি।

অস্ট্রেলিয়ার হয়ে অ্যাশলেই গার্ডনার ৩টি, কিম গার্থ ২টি এবং মেগান শুট ও অ্যালানা কিং ১টি করে উইকেট দখল করেন। ম্যাচের সেরা হন অ্যালানা।

আরও পড়ুন:- RCB Squad And Fixtures: পথ দেখিয়েছেন মন্ধনারা, প্রথমবার IPL জিততে মরিয়া আরসিবি, দেখুন সম্পূর্ণ স্কোয়াড ও সূচি

আরও পড়ুন:- KKR IPL 2024: জব ভি কোই লড়কি দেখু… রিঙ্কুর সঙ্গে ডুয়েলে ডান্স ফ্লোর মাতালেন KKR কোচ চন্দ্রকান্ত পণ্ডিত- ভিডিয়ো

ম্যাচের ৫টি রেকর্ড:-

১. এলিস পেরি অস্ট্রেলিয়ার হয়ে সব থেকে বেশি মহিলা ওয়ান ডে ম্যাচে মাঠে নামার রেকর্ড গড়েন। তিনি টপকে যান ব্ল্যাকওয়েলকে। পেরি এই নিয়ে মোট ১৪৫টি উইমেন্স ওডিআই ম্যাচে মাঠে নামেন। ব্ল্যাকওয়েল খেলেছেন ১৪৪টি ওয়ান ডে।

২. বাংলাদেশের হয়ে মেয়েদের একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে সব থেকে বেশি ৫৩টি উইকেট নেওয়ার রেকর্ড গড়েন নাহিদা আক্তার। তিনি পিছনে ফেলে দেন সালমা খাতুনকে (৫২)।

৩. ফহিমা খাতুন বাংলাদেশের হয়ে একটি উইমেন্স ওডিআই ইনিংসে সব থেকে বেশি ৬৭ রান খরচের হতাশাজনক নজির গড়েন। তিনি লজ্জা থেকে মুক্তি দেন রুমনা আহমেদকে (৬২)।

৪. অ্যালানা কিং অস্ট্রেলিয়ার হয়ে একটি উইমেন্স ওডিআই ইনিংসে সব থেকে বেশি ৫টি ছক্কা মারার রেকর্ড গড়েন।

৫. অস্ট্রেলিয়া ও বাংলাদেশের মহিলা ক্রিকেট দলের মধ্যে খেলা কোনও ওয়ান ডে ম্যাচের দুই ইনিংস মিলিয়ে সব থেকে বেশি ৩০৮ রান ওঠে এই ম্যাচে।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

ভুল দল বাছাই, সঠিক নেতার অভাব, দায়িত্বজ্ঞানহীন ম্যাক্সওয়েল,RCB-র ব্যর্থতার কারণ ঘূর্ণাবর্ত থেকে এসেছে অক্ষরেখা! আরও ৪ দিন ভারী বৃষ্টি বাংলায়, কোথায় জেলায় বেশি? বিশ্বকাপে পন্টিংয়ের বাজি স্বদেশী হেডের সঙ্গে এই ভারতীয়… তবে বিরাট কোহলি নয়! 'নোনা জলে সোনা ফলে' শেখ শাহজাহানের বিরুদ্ধে চার্জশিট দাখিল করল ইডি গরমে সব সময় ক্লান্ত লাগছে? জলখাবারে খান এইসব খাবার, সারাদিন এনার্জি থাকবে তুঙ্গে লেপ - তোশক - বালিশ নিয়ে যাওয়া যাবে না স্বর্গে, নির্দেশ জারি করল কলকাতা পুরসভা উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের গবেষিকার মৃত্যুতে ১৩ দিন পর গ্রেফতার অভিযুক্ত অধ্যাপক Wheat Production: গম উৎপাদনের ক্ষেত্রে মধ্যপ্রদেশএগিয়ে কেন IPL 2024: ব্যর্থ ব্যাটাররা,মায়াঙ্কের চোট,মালিক-রাহুল বিতর্ক- কোন কারণে ডুবল LSG? পাকিস্তানকে কাঁদিয়ে দ্রুততম ১০০ ODI উইকেটের নজির সোফির, ভাঙলেন ২১বছর আগের রেকর্ড

Latest IPL News

ভুল দল বাছাই, সঠিক নেতার অভাব, দায়িত্বজ্ঞানহীন ম্যাক্সওয়েল,RCB-র ব্যর্থতার কারণ সরাসরি রিটেনশন নয়, তার বদলে বরং....'প্লেয়ারদের স্বার্থে' নিলামের প্রস্তাব KKR-এর ডেটা গুরুত্বপূর্ণ,তবে মাঠে অধিনায়কই বস-গম্ভীরকে নিয়ে হইচইয়ের মাঝে দাবি KKR কোচের ধোনি, জাদেজাদের নেতৃত্ব দেওয়াটা কতটা কঠিন চ্যালেঞ্জ ছিল? মুখ খুললেন রুতুরাজ দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি'

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.