বাংলা নিউজ > ক্রিকেট > T20 World Cup-এর ১৫ জনের দলে হার্দিক থাকবেনই, তবে অবাক করার মতো বিষয় হলেও, রিঙ্কুর জায়গা নিশ্চিত নয়- রিপোর্ট

T20 World Cup-এর ১৫ জনের দলে হার্দিক থাকবেনই, তবে অবাক করার মতো বিষয় হলেও, রিঙ্কুর জায়গা নিশ্চিত নয়- রিপোর্ট

T20 World Cup-এর ১৫ জনের দলে হার্দিক থাকবেনই, তবে অবাক করার মতো বিষয় হলেও, রিঙ্কুর জায়গা নিশ্চিত নয়। ছবি: পিটিআই

India’s T20 World Cup Team Selection: রিঙ্কু জাতীয় দলের হয়ে ১৫টি টি২০-তে ১৭৬.২৩ দুর্দান্ত স্ট্রাইক রেটে ৩৫৬ রান করেন। অধিকন্তু, তিনি সংক্ষিপ্ততম ফর্ম্যাটে তার ১১টি ইনিংসের মধ্যে সাতটিতে অপরাজিত ছিলেন, তাঁর গড়ও অবিশ্বাস্য। ৮৯ গড়ে রান করেছেন। তবু বিশ্বকাপের দলে তাঁর জায়গা পাওয়া নিয়ে দ্বিধা রয়েছে।

টি-টোয়েন্টি বিশ্বকাপের স্কোয়াড ঘোষণার সময়সীমা ঘনিয়ে আসার সঙ্গে সঙ্গে, মার্কি টুর্নামেন্টের জন্য ভারতের সম্ভাব্য ১৫ সদস্যের দল নিয়ে জল্পনা চলছে। চলতি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের মরশুমটি ভারতের স্কোয়াড নির্বাচনের চাবিকাঠি হয়ে গিয়েছে। এবং বিসিসিআই প্রায় সব পজিশনে প্লেয়ার বাছতে গিয়ে একাধিক সমস্যার সম্মুখীন হচ্ছে। কারণ তাদের হাতে একাধিক বিকল্প রয়েছে। কাকে ছেড়ে, কাকে নেবে, সেটাই বুঝে ওঠা দায় হয়েছে!

কেমন হতে পারে বিশ্বকাপের ১৫ সদস্যের দল?

গত বছর ওডিআই বিশ্বকাপের পর, ২০২৪ আইপিএলে প্রথম বারের মতো প্রতিযোগিতামূলক ক্রিকেট অংশ নিয়েছেন হার্দিক পান্ডিয়া। তবে মুম্বই ইন্ডিয়ান্স যে ছ'টি ম্যাচ খেলেছে, তাতে তারকা অলরাউন্ডারের পারফরম্যান্স মোটেও আহামরি ছিল না। তার পরেও পিটিআইয়ের একটি প্রতিবেদন থেকে জানা গিয়েছে যে, টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য তাঁর জায়গা একেবারেই বিপদের মধ্যে নেই। পরিবর্তে, ১৫-সদস্যের দলে জায়গা পাওয়ার জন্য দুই ইন-ফর্ম ব্যাটারের মধ্যে প্রতিযোগিতা হতে পারে। তাঁরা হলেন শিবম দুবে এবং রিঙ্কু সিং।

আরও পড়ুন: CSK ম্যাচের আগেই নেটে আগুনে মেজাজে মায়াঙ্ক, স্বস্তির নিঃশ্বাস ফেলছে LSG- ভিডিয়ো

প্রতিবেদনে বলা হয়েছে যে, টপ-অর্ডারের জন্য শক্তিশালী প্রতিযোগিতা রয়েছে। আর সেটাই দুবে এবং রিঙ্কুর জন্য ক্ষতির কারণ হতে পারে এবং নির্বাচকেরা এমন পরিস্থিতিতে পড়তে পারেন যে, তাঁদের দু'জনের মধ্যে যে কোনও একজনকে বেছে নেওয়া ছাড়া আর কোনও উপায় থাকবে না। পাশাপাশি প্রতিবেদনে এও বলা হয়েছে যে, শুভমন গিল বা যশস্বী জয়সওয়াল চূড়ান্ত ১৫ সদস্যের দল থেকে বাদ পড়তে পারেন। কিন্তু যদি উভয় খেলোয়াড়কেই অন্তর্ভুক্ত করতে হয়, তবে কলকাতা নাইট রাইডার্সের রিঙ্কু বা চেন্নাই সুপার কিংসের দুবের মধ্যে যে কোনও একজনকে বেছে নেওয়া হবে

আরও পড়ুন: কোহলি কি বিশ্বকাপে ওপেন করবেন? 'ভুয়ো খবর' বলে চাঞ্চল্যকর তথ্য দিলেন রোহিত শর্মা

আসল কথা হল, ‘হার্দিক বনাম দুবে’ সমীকরণটি জানালার বাইরে ফেলে দেওয়া হয়েছে। পিটিআই-এর রিপোর্টে ১০ জন খেলোয়াড়ের নাম দেওয়া হয়েছে, যাঁরা ‘স্বয়ংক্রিয় নির্বাচন’। এবং হার্দিক তাঁদের মধ্যে একজন। এই তালিকায় বিরাট কোহলি এবং উইকেটরক্ষক-ব্যাটার ঋষভ পন্তও রয়েছেন।

আরও পড়ুন: 2024 IPL-এও বেটিংয়ের ছায়া, রাজস্থান, মুম্বই থেকে গ্রেফতার চার বুকি

দুবে বনাম রিঙ্কুর পারফরম্যান্স

শিবম দুবে এবং রিঙ্কু সিং দু'জনেই গত কয়েক মাস ধরে ব্যাট হাতে দুর্দান্ত ছন্দে রয়েছেন। রিঙ্কু বিশেষ করে,আগের আইপিএল মরশুম থেকে দুর্দান্ত ফর্মে রয়েছেন। ২০২৩ আইপিএলে কেকেআর-এর হয়ে ১৪ ম্যাচে তিনি ৪৭৪ রান করেছিলেন। এর পরেই তাঁর জন্য জাতীয় দলের দরজা খুলে যায়। রিঙ্কু দেশের হয়ে ১৫টি টি-টোয়েন্টিতে ১৭৬.২৩ দুর্দান্ত স্ট্রাইক রেটে ৩৫৬ রান করেন। অধিকন্তু, তিনি সংক্ষিপ্ততম ফর্ম্যাটে তার ১১টি ইনিংসের মধ্যে সাতটিতে অপরাজিত ছিলেন, তাঁর গড়ও অবিশ্বাস্য। ৮৯ গড়ে রান করেছেন তিনি।

দুবে, এই বছর ব্যাট হাতে ভালো ছন্দে রয়েছেন। ছয় ম্যাচে ১৬৩.৫১ স্ট্রাইক রেটে ২৪২ রান করে ফেলেছেন। চেন্নাইয়ের হয়ে শিবম ফিনিশারের ভূমিকা খুব ভালো ভাবে পালন করেছেন। তবে ৩০ বছর বয়সী তারকা বোলিং করার সুযোগ পাচ্ছে না। কারণ তাঁকে ব্যাটিং ইমপ্যাক্ট প্লেয়ার হিসেবে খেলাচ্ছে সিএসকে। এদিকে টি-টোয়েন্টি বিশ্বকাপে টিম ইন্ডিয়ার জন্য একজন ভালো অলরাউন্ডারের প্রয়োজন। কারণ হার্দিক পান্ডিয়া মুম্বই ইন্ডিয়ান্সের জার্সিতে একেবারেই ছন্দে নেই।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

ভোটের আগে ফের উত্তপ্ত ভাঙড়, তৃণমূল ও আইএসএফের মধ্যে সংঘর্ষের অভিযোগ পুরীতে জগন্নাথের চন্দন যাত্রায় দুর্ঘটনা, বাজির স্তুপে আগুন লেগে দগ্ধ ২৫, মৃত ১ নবীনের স্বাস্থের অবনতির পিছনে ষড়যন্ত্রের অভিযোগ মোদীর, তদন্ত করার আশ্বাস NEET-এ কত নম্বর উঠবে? মিলল প্রাথমিক আভাস! বাড়তে পারে কীভাবে? কবে রেজাল্ট? আর কয়েকটা দিন বাকি… বিদায়ী ম্যাচের আগে আবেগঘন বার্তা ভারত অধিনায়ক সুনীলের রেশন দুর্নীতির মামলায় ইডি ডেকে পাঠাল ঋতুপর্ণা সেনগুপ্তকে, কবে হাজিরা তাঁর ? বিবেকানন্দ রকে মোদীর ধ্যান কি আদতে 'মৌন প্রচার'? EC-র দ্বারস্থ কংগ্রেস T20 WC-এর আগেই ‘ক্যাপ্টেন্সি’ মন্ত্রের রহস্য ফাঁস করে কী বোঝাতে চাইলেন রোহিত? ২০০৯-২০২৪: লোকসভা ভোটে রাজনৈতিক দলের সংখ্যা ১০৪% বৃদ্ধি, বলছে রিপোর্ট ফোলা ফোলা গাল! হীরামান্ডি-র লাস্যময়ী নায়িকার এ কী হাল, বলুন তো কার ছবি এটা

Latest IPL News

ধোনি, জাদেজাদের নেতৃত্ব দেওয়াটা কতটা কঠিন চ্যালেঞ্জ ছিল? মুখ খুললেন রুতুরাজ দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.