বাংলা নিউজ > ক্রিকেট > আমি কোহলিকে অধিনায়কত্ব থেকে সরিয়ে দিইনি- সৌরভ গঙ্গোপাধ্যায়ের চাঞ্চল্যকর দাবি

আমি কোহলিকে অধিনায়কত্ব থেকে সরিয়ে দিইনি- সৌরভ গঙ্গোপাধ্যায়ের চাঞ্চল্যকর দাবি

সৌরভ গঙ্গোপাধ্যায়ের চাঞ্চল্যকর স্বীকারোক্তি (ছবি-PMO)

Sourav Ganguly's confession- ২০২১ সালেই বিরাট কোহলির কাছ থেকে অধিনায়কত্ব কেড়ে নেওয়া হয়েছিল। এখন ২ বছর পর, এই ইস্যুটি আবার উঠে এসেছে, যখন সৌরভ গঙ্গোপাধ্যায় এই বিষয়ে বিবৃতি দিয়েছেন। কোহলিকে অধিনায়কত্ব থেকে সরানোর ক্ষেত্রে যে ভক্তরা তাঁকে খলনায়ক মনে করছিলেন, সেটা যে ভুল সেটা জানালেন মহারাজ।

Sourav Ganguly on Virat Kohli captaincy- ভারতের কিংবদন্তি খেলোয়াড় বিরাট কোহলিকে যখন অধিনায়কত্ব থেকে সরিয়ে দেওয়া হয়েছিল, তখন বিষয়টি অত্যন্ত বিতর্কিত হয়েছিল। সোশ্যাল মিডিয়ায় কোহলির ভক্তরা এর জন্য তৎকালীন বিসিসিআই অফিসিয়ালদের দায়ী করেছিলেন। এই সমালোচনায় সবথেকে বেশি যার নাম জড়িয়ে ছিল তিনি হলেন তৎকালীন বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। সেই সময়ে বিরাট ভক্তরা বোর্ডের সিনিয়র কর্তাদের দায়ী করছিলেন। ভক্তরা চেয়েছিলেন কোহলি যেন অধিনায়কের দায়িত্ব না ছাড়েন। সেই সময়ে এমন খবরও সামনে এসেছিল যে কোহলি টি-টোয়েন্টি ফর্ম্যাটে অধিনায়কত্ব করতে চান। বিরাট কোহলি টি-টোয়েন্টির অধিনায়কত্ব ছাড়তে চাননি, কিন্তু তাঁর কাছ থেকে অধিনায়কত্ব ছিনিয়ে নেওয়া হয়েছিল। এর জন্য প্রাক্তন অভিজ্ঞ ক্রিকেটার সৌরভ গঙ্গোপাধ্যায়কে দায়ী করা হয়েছিল। তবে এখন সৌরভ নিজেই বলেছেন যে তিনি কোহলিকে অধিনায়কত্ব থেকে সরিয়ে দেননি।

ভক্তরা সৌরভকে দায়ী করেছিলেন

২০২১ সালেই কোহলির কাছ থেকে অধিনায়কত্ব কেড়ে নেওয়া হয়েছিল। এখন ২ বছর পর, এই ইস্যুটি আবার উঠে এসেছে, যখন সৌরভ গঙ্গোপাধ্যায় এই বিষয়ে বিবৃতি দিয়েছেন। কোহলিকে অধিনায়কত্ব থেকে সরানোর ক্ষেত্রে যে ভক্তরা তাঁকে খলনায়ক মনে করছিলেন, সেটা যে ভুল সেটা জানালেন মহারাজ। সৌরভ নিজেই বলেছেন যে কোহলিকে অধিনায়কত্ব থেকে সরিয়ে দেওয়ার পিছনে তাঁর কোনও হাত নেই। এমন অবস্থায় ভক্তরা আবারও বিভ্রান্ত হয়ে পড়েছেন এবং জানতে চান এর পিছনে কারা রয়েছে। কেন কোহলিকে অধিনায়কত্ব ছাড়তে হল সেই প্রশ্নের উত্তর সৌরভ গঙ্গোপাধ্যায় নিজেই দিয়েছেন।

কোহলির কাছ থেকে কীভাবে কেড়ে নেওয়া হল অধিনায়কত্ব?

সৌরভ গঙ্গোপাধ্যায় একটি শো চলাকালীন বলেছিলেন যে তিনি বিরাট কোহলিকে অধিনায়কত্ব থেকে সরিয়ে দেননি। কোহলি টি-টোয়েন্টি ফর্ম্যাটে অধিনায়কত্ব করতে চাননি, কোহলি তাতে আগ্রহী ছিলেন না। এর কারণে আমি কোহলিকে বলেছিলাম, আপনি যদি টি-টোয়েন্টিতে অধিনায়কত্ব করতে না চান, তাহলে সাদা বলের ক্রিকেটের অধিনায়কত্ব ছেড়ে দেওয়াই ভালো। সেই কারণেই অধিনায়কত্ব ছেড়ে দিয়েছিলেন কোহলি। টি-টোয়েন্টি ফর্ম্যাটে অধিনায়কত্ব না করাই কোহলির ইচ্ছা ছিল। টি-টোয়েন্টি ও ওয়ানডে ক্রিকেটের অধিনায়কত্ব হারানোর পর টেস্ট ক্রিকেটের অধিনায়কত্বও ছেড়ে দেন কোহলি। সেই থেকে বিরাট ব্যাটসম্যান হিসেবে দলের একটি অংশ। কোহলির অধিনায়কত্ব ছিনিয়ে নেওয়ার পর থেকে ভক্তদের হৃদয়ে যে আগুন জ্বলছিল তা নিভানোর চেষ্টা করেছেন সৌরভ গঙ্গোপাধ্যায়।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড IPL সূচি - এর জন্য চোখুন HT Bangla - তে

ক্রিকেট খবর
বন্ধ করুন

Latest News

IND vs ENG: জুরেল তো পরবর্তী ধোনি! গাভাসকরের প্রশংসায় কী বলছেন ভারতের নয়া তারকা সব থেকে কম বয়সে টেস্টে পাঁচ উইকেট নেওয়া ব্রিটিশ বোলারদের তালিকায় শোয়েব বশির করোনার পরে নতুন উদ্বেগের নাম জম্বি ডিয়ার ডিজিজ! কতটা বিপজ্জনক এই রোগ, কী হয় এতে মঙ্গলে দেখা দিতে পারে অমঙ্গলের মেঘ, বৃষ্টি হবে জেলায় জেলায়, জারি সতর্কতা 'রোজা'র সাফল্য আমায় অহংকারী করে তুলেছিল, মণিরত্নমকেও কৃতিত্ব দিইনি', অকপট মধু মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৬ ফেব্রুয়ারির রাশিফল রকুল-জ্যাকির বিয়েতে বরযাত্রী অক্ষয়-টাইগার, অন্য মেজাজে বড়ে মিয়াঁ ছোটে মিয়াঁ Summer Travel Plans: দুর্দান্ত গরমে বেড়াতে যান পশ্চিমবঙ্গের এই সব জায়গায়! প্রাকৃতিক শোভা মুগ্ধ করবে কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৬ ফেব্রুয়ারির রাশিফল মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৬ ফেব্রুয়ারির রাশিফল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.