বাংলা নিউজ > ক্রিকেট > IND vs ENG: আমি আকাশ থেকে পড়েছিলাম- জাতীয় দলে সুযোগ পাওয়ার ঘোর এখনও কাটেনি ধ্রুব জুরেলের

IND vs ENG: আমি আকাশ থেকে পড়েছিলাম- জাতীয় দলে সুযোগ পাওয়ার ঘোর এখনও কাটেনি ধ্রুব জুরেলের

ধ্রুব জুরেল। ছবি: পিটিআই

ধ্রুব জুরেল প্রকাশ করেছেন যে, প্রথম দু'টি টেস্টের জন্য ভারতীয় দল ঘোষণা করার সময়ে তিনি সবেমাত্র অনুশীলন সেশন শেষ করেছিলেন। তার পর ভারতীয় দলের তালিকায় নিজের নাম দেখে, তিনি হতবাক হয়ে গিয়েছিলেন। এটা তাঁর কাছে বিশাল একটি বিষয় ছিল।

ইংল্যান্ডের বিরুদ্ধে চলতি পাঁচ ম্যাচের টেস্ট সিরিজের দলে সুযোগ পাওয়াটা উইকেটরক্ষক-ব্যাটসম্যান ধ্রুব জুরেলের কাছে এখনও স্বপ্নের মতো। এই সুযোগ পাওয়া নিয়ে সম্প্রতি মুখ খুলেছেন জুরেল। হায়দরাবাদের রাজীব গান্ধী আন্তর্জাতিক স্টেডিয়ামে সিরিজের প্রথম টেস্টে ভারতের ২৮ রানে হারের পর, শুক্রবার বিশাখাপত্তনমে দ্বিতীয় টেস্ট অনুষ্ঠিত হতে চলেছে।

ধ্রুব জুরেল প্রকাশ করেছেন যে, প্রথম দু'টি টেস্টের জন্য ভারতীয় দল ঘোষণা করার সময়ে তিনি সবেমাত্র অনুশীলন সেশন শেষ করেছিলেন। তার পর ভারতীয় দলের তালিকায় নিজের নাম দেখে, তিনি হতবাক হয়ে গিয়েছিলেন। এটা তাঁর কাছে বিশাল একটি বিষয় ছিল।

জিয়ো সিনেমায় একটি সাক্ষাৎকার দিতে গিয়ে জুরেল বলেছেন, ‘সেদিন আমরা অনুশীলন করছিলাম এবং এটি সন্ধ্যায় শেষ হয়েছিল। আমি তখন ঘুমোতে যাচ্ছিলাম। সেই সময়ে হঠাৎ করেই বিসিসিআই টিভি খুললাম এবং ঘোষিত দলে আমার নাম দেখলাম। আমি আক্ষরিক অর্থেই হতবাক হয়ে গিয়েছিলাম। প্রতিটি বাচ্চা ক্রিকেট খেলার স্বপ্ন দেখে। ভারতীয় জাতীয় দলের হয়ে খেলার জন্য। আমার নাম দেখার সময়ে আমি ভেবেছিলাম যে, স্বপ্ন দেখছি।’

আরও পড়ুন: শুভমন, শ্রেয়সরা ব্যাট হাতে টেস্টে ব্যর্থ, জায়গা কি ফস্কে যাবে? কী বললেন ভারতের ব্যাটিং কোচ?

২৩ বছর বয়সী তারকা প্রকাশ করেছেন যে, প্রতিটি ক্রিকেটার একদিন ভারতের প্রতিনিধিত্ব করার স্বপ্ন দেখেন। আর টেস্ট স্কোয়াডে নির্বাচিত হওয়া তার জন্য একটি বিশেষ আবেগময় মুহূর্ত ছিল।

ধ্রুব জুরেল বলেছেন, ‘প্রত্যেক ক্রিকেটারেরই জাতীয় দলে খেলার স্বপ্ন থাকে। এবং একটি মধ্যবিত্ত পরিবারের ছেলে হিসেবে যখন ক্রিকেট শুরু করেছি, তখন জাতীয় দলে খেলাটা স্বপ্নের বলেই মনে হত। কারণ অনেকেই এই প্রতিযোগিতার ইঁদুর দৌড়ে রয়েছে। এবং আর্থিক ভাবে এটি ব্যয়বহুল খেলা। সবটা কী ভাবে ম্যানেজ করব? কোথা থেকে আমি শুরু করেছি এবং যে সমস্ত সংগ্রাম আমি কাটিয়ে উঠেছি, সব কিছুই যেন ফ্ল্যাশব্যাকের মতো ঘটেছিল। আমার বাবা-মা, বোন এবং আমি সবাই এটি সম্পর্কে কথা বলছিলাম। এটি একটি দুর্দান্ত এবং আবেগঘন মুহূর্ত ছিল।’

আরও পড়ুন: রজত পতিদার বনাম সরফরাজ খান- কে সুযোগ পাবেন বিশাখাপত্তনমে? মুখ খুললেন ভারতের ব্যাটিং কোচ

২০২৩ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) সংস্করণে জুরেল রাজস্থান রয়্যালসের হয়ে ফিনিশার হিসেবে খেলেছিলেন। তিনি ১৩ ম্যাচে ২১.৭১ গড়ে এবং ১৭২-এর বেশি স্ট্রাইক রেটে ১৫২ রান করেছিলেন। তাঁর সেরা স্কোর ছিল অপরাজিত ৩৪। ডেথ ওভারে তাঁর শটমেকিংই তাঁকে আলোকিত করেছিল।

২০২১ সালে টি-টোয়েন্টি ফরম্যাটে অভিষেকের পর থেকে, জুরেল ২৩টি ম্যাচ খেলেছেন। ১৯ ইনিংসে ২০.৩৩ গড়ে ২৪৪ রান করেছেন। তাঁর সেরা স্কোর ছিল অপরাজিত ৩৪। এবং তাঁর স্ট্রাইকরেট ছিল ১৩৭.০৭।

এছাড়াও ১৫টি প্রথম-শ্রেণীর (এফসি) ম্যাচে, জুরেল ১৯ ইনিংসে একটি সেঞ্চুরি এবং পাঁচটি অর্ধশতরান করেছেনয ৪৬.৪৭ গড়ে ৭৯০ রান রয়েছে তাঁর ঝুলিতে। তাঁর সেরা স্কোর হল ২৪৯। ঘরোয়া ক্রিকেটে জুরেল উত্তরপ্রদেশের হয়ে প্রতিনিধিত্ব করেন।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

আন্দোলনে নামছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা, রাজ্য-রাজভবন দড়ি টানাটানিতে বিরক্ত Noob ‘যদি ভোটের প্রচারে ব্যবহার করি তাহলে…’, গেমারদের আড্ডায় কাকে খোঁচা মোদীর? শ্যুটিংয়ে গিয়ে জোর বচসা জের? দিল্লির বহুতল থেকে ঝাঁপ যুগলের অজয়ের বোন নীলমের বিয়ের ভিডিয়ো প্রকাশ্যে, ননদের সঙ্গে কেমন সম্পর্ক কাজলের? ‘শ্বেতপত্র’ প্রকাশ করল কেন্দ্রীয় সরকার, উল্লেখ নেই ১০০ দিনের কাজে বরাদ্দের কথা কাল পয়লা বৈশাখ, বাড়িতেই মিষ্টি বানাতে চান? এখনই জেনে নিন দুর্দান্ত ৩টি রেসিপি জোর করে বয়ান নিয়েছে ইডি, প্রত্যাহার করতে চেয়ে আদালতে আবেদন শাহজাহানের তাপপ্রবাহ আরও বাড়বে, সুস্থ থাকতে আজই খেতে শুরু করুন এই ৭ খাবার Burnley vs Brighton and Hove Albion Live Score, Burnley 0-0 Brighton and Hove Albion EPL 2023 Nottingham Forest vs Wolverhampton Wanderers Live Score, Nottingham Forest 0-0 Wolverhampton Wanderers EPL 2023

Latest IPL News

রবিবার ইডেনে KKR-এর বিরুদ্ধে লড়াই চালাবে সবুজ-মেরুন বাহিনী, মোহনবাগান নাকি? স্যামসন-পন্তকে নিয়ে মন্তব্য করিনি! মিথ্যে বার্তা নিয়ে সোশ্যাল মিডিয়ায় সরব বিশপ কেন বুমরাহকে দেখেই কুর্নিশ জানালেন সিরাজ শ্রীনাথ কি সত্যিই কয়েন ঘুরিয়ে MI-কে টস জিতিয়েছেন? অভিযোগ ঠিক কিনা, দেখুন ভিডিয়ো ফেয়ার প্লে ট্রফিটা পাবো তো….চাপ কাটানোর জন্য কী বলেছিলেন ধোনি, মনে করলেন হাসি মাত্র ২৯ বলে সেঞ্চুরির রেকর্ড আছে দিল্লি পরিবারের নয়া তারকা ম্যাকগার্কের! ভিডিয়ো-ঋষভ পন্তের রিভার্স স্কুপ শটে হতবাক মহারাজ! নাইটদের বিরুদ্ধে কি নামতে পারবেন মায়াঙ্ক, জানিয়ে দিলেন রাহুল আমরা ২টো রিভিউ পাই, এর মধ্যে আমার জন্য একটা ধরা থাকে- DRS নিয়ে মুখ খুললেন কুলদীপ প্রথম ম্যাচে চোট পেয়েছিলেন, কার জন্য এত তাড়াতাড়ি মাঠে ফিরতে পারলেন কুলদীপ যাদব

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.