বাংলা নিউজ > ক্রিকেট > ICC T20 World Cup 2024-এ একই গ্রুপে পড়তে চলেছে অস্ট্রেলিয়া, ইংল্যান্ড- রিপোর্ট

ICC T20 World Cup 2024-এ একই গ্রুপে পড়তে চলেছে অস্ট্রেলিয়া, ইংল্যান্ড- রিপোর্ট

টি-টোয়েন্টি বিশ্বকাপে ইংল্যান্ড, অস্ট্রেলিয়া একই গ্রুপে পড়তে পারে।

ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়া গত দুই বছর ধরে টি-টোয়েন্টিতে খেলা শীর্ষ স্থানীয় দল। অস্ট্রেলিয়া যখন সংযুক্ত আরব আমিরশাহিতে ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছিল, তখন ইংল্যান্ড ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপে জেতে। ২০২৪-এ এই দুই দলের মধ্যে ম্যাচটি নিয়ে কিন্তু উত্তেজনা চরমে থাকবে।

টেলিগ্রাফের প্রতিবেদন অনুসারে ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়াকে একই গ্রুপে রাখা হতে পারে। মেগা ইভেন্টটি আগামী বছর ৪ জুন থেকে ৩০ জুন পর্যন্ত ইউএসএ এবং ওয়েস্ট ইন্ডিজ মিলিয়ে অনুষ্ঠিত হতে চলেছে।

প্রতিবেদনে যোগ করা হয়েছে যে, ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপে ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়ার মধ্যে খেলাটি বার্বাডোজ আয়োজন করবে। ২০১০ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালের সময় কেনসিংটন ওভালে দুই দল একে অপরের মুখোমুখি হয়েছিল, যে ম্যাচটি ইংল্যান্ড জিতেছিল।

ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়া গত দুই বছর ধরে টি-টোয়েন্টিতে খেলা শীর্ষ স্থানীয় দল। অস্ট্রেলিয়া যখন সংযুক্ত আরব আমিরশাহিতে ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছিল, তখন ইংল্যান্ড ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপে জেতে। ২০২৪-এ এই দুই দলের মধ্যে ম্যাচটি নিয়ে কিন্তু উত্তেজনা চরমে থাকবে।

আরও পড়ুন: ধোনির ছায়া দেখেছিলেন, তাই কুশাগ্রার জন্য ১০ কোটিও খরচ করতে রাজি ছিলেন সৌরভ- জানালেন ঝাড়খণ্ডের তরুণ ক্রিকেটারের বাবা

প্রতিবেদনে আরও যোগ করা হয়েছে যে, বার্বাডোজ ছাড়াও ইংল্যান্ড অ্যান্টিগা এবং সেন্ট লুসিয়াতে খেলবে। এটাও জানা গিয়েছে, জস বাটলারের নেতৃত্বাধীন দল ওয়েস্ট ইন্ডিজে সুপার এইট ম্যাচ সহ তাদের সমস্ত খেলা খেলবে। এর কারণ আইসিসি নিশ্চিত করছে যে, ভক্তরা আগে থেকে পরিকল্পনা করে তাদের দলের খেলা দেখতে আসতে পারবে।

প্রতিবেদন অনুযায়ী, এই সপ্তাহের শেষের দিকে ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের পুরো সূচি ঘোষণা করা হবে। টুর্নামেন্টের আর মাত্র কয়েক মাস বাকি এবং এই টুর্নামেন্ট ঘিরে উন্মাদনা তুঙ্গে রয়েছে। ইংল্যান্ড ডিফেন্ডিং চ্যাম্পিয়ন এবং শিরোপা রক্ষা করা তাদের জন্য খুব কঠিন কাজ হতে চলেছে। এবার লিগে নতুন কিছু দল আসবে। সহযোগী দেশগুলিও সেখানে থাকবে এবং কেউ তাদের হাল্কা ভাবে নিলে চাপে পড়বে।

আরও পড়ুন: এত টাকা দিয়ে মিচেল স্টার্ককে কেন দলে নিল KKR? যুক্তি দিয়ে ব্যাখ্যা করলেন গম্ভীর

২০২৪ আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রথম বারের মতো ২০টি দল অংশ নেবে। দলগুলিকে চারটি গ্রুপে ভাগ করা হবে। প্রতিটি গ্রুপে পাঁচটি করে দল থাকবে। প্রতিটি গ্রুপ থেকে শীর্ষ দুই দল সুপার এইট পর্বে খেলার যোগ্যতা অর্জন করবে। আর সুপার এইট পর্বে চারটি করে দল নিয়ে দু'টি গ্রুপ থাকবে। সুপার এইটে দুই গ্রুপের দুই দলই সেমিফাইনালে খেলার যোগ্যতা অর্জন করবে। ২০টি দলের মধ্যে ১০টি দল তাদের ম্যাচ খেলবে আমেরিকা যুক্তরাষ্ট্রে, যারা ক্রিকেটের ইতিহাসে প্রথম বারের মতো বিশ্বকাপের আয়োজক হবে।

মার্কিন যুক্তরাষ্ট্রের তিনটি ভেন্যুতে টুর্নামেন্টের ম্যাচগুলি আয়োজিত হবে। ডালাসের গ্র্যান্ড প্রেইরি, ফ্লোরিডার ব্রওয়ার্ড কাউন্টি এবং নিউ ইয়র্কের নাসাউ কাউন্টি- যেখানে আইজেনহাওয়ার পার্ক অবস্থিত, সেখানে ম্যাচগুলি হবে। ওয়েস্ট ইন্ডিজের ছ'টি ভেন্যুতে ম্যাচগুলি আয়োজন করা হবে- অ্যান্টিগা এবং বারবুডা, বার্বাডোজ, গায়ানা, সেন্ট লুসিয়া, সেন্ট ভিনসেন্ট অ্যান্ড দ্য গ্রেনাডাইনস এবং ত্রিনিদাদ ও টোবাগোতে ম্যাচগুলি অনুষ্ঠিত হবে।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

হিট স্ট্রোকের পর অতিরিক্ত সচেতন বাদশা, মুম্বই ফিরেই ছাতারয় মুখ ঢাকলেন শাহরুখ IPL Qualifier 2 SRH vs RR: পিচ থেকে আবহাওয়া, কেমন হবে দুই দলের সম্ভাব্য একাদশ রবি রাতেই আছড়ে পড়তে পারে ঘূর্ণিঝড় রেমাল, কোথায়? আজ সকালে তৈরি গভীর নিম্নচাপ ডালিয়াতেই হুহু করে কমবে ওজন! কোষ্ঠকাঠিন্যও হবে দূর পণ্ডিত হরিপ্রসাদ চৌরাসিয়ার বাঁশির সুরে মাতবে মঞ্চ,প্রকাশ্যে সারেগামাপার দিনক্ষণ ‘‌বহু রাষ্ট্রনেতা প্রধানমন্ত্রীকে বস বলে সম্বোধন করেন’‌, হরিয়ানায় দাবি রাজনাথের কলকাতা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে খোলা হল ব্যানার, দ্বিচারিতার অভিযোগ টিএমসিপি’‌র ভারতীয় দলে অনেক চাপ ও রাজনীতি আছে: ল্যাঙ্গারকে সত্যিটা ফাঁস করলেন কেএল রাহুল শুভেন্দুর গড়ে ভোটের দিন রাজ্য পুলিশ থাকছে নগণ্য, নির্বাচন কমিশনের তথ্যে গুঞ্জন 'রাস্তায় বেরোলে চামড়া তুলে নেওয়া হবে, ভোট দিলেই…..', নন্দীগ্রামে 'হুমকি' BJP-র

Latest IPL News

IPL Qualifier 2 SRH vs RR: পিচ থেকে আবহাওয়া, কেমন হবে দুই দলের সম্ভাব্য একাদশ ভারতীয় দলে অনেক চাপ ও রাজনীতি আছে: ল্যাঙ্গারকে সত্যিটা ফাঁস করলেন কেএল রাহুল T20 WC 2024: বাটলারদের দলে ম্যান সিটির সদস্য, RCB-র থেকে শিখতে চায় ইংল্যান্ড ভারতের পরবর্তী কোচ কি ফ্লেমিং? কার্যত উত্তর দিয়ে দিলেন CSK CEO ঠিক সময় সিদ্ধান্ত জানাবে ধোনি, আশা করি IPL 2025-এও ওকে পাব, আত্মবিশ্বাসী CSK CEO IPL 2024-ইমপ্যাক্ট রুল না থাকলেও এত রান উঠত,অধিনায়ক রোহিতের পাল্টা মেরুতে অশ্বিন হাসপাতাল থেকে ছাড়া পেয়ে মুম্বই ফিরলেন শাহরুখ, ভিডিয়ো সামনে আসতেই চিন্তায় ভক্তরা দায়িত্বজ্ঞানহীন-বেপরোয়া ক্রিকেট ম্যাক্সওয়েলের,দায়বদ্ধতা নিয়ে প্রশ্ন প্রাক্তনীদের চল বন্ধু…আরও একবার লড়াই হয়ে যাক...ম্যাচের আগে কে দিয়েছিলেন বিরাটকে এমন বার্তা? ‘একটা কথাও বলবে না’, বন্ধুকে নিয়ে লাগাতার অপমানের পাল্টা গাভাসকরকে তোপ এবির

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.