বাংলা নিউজ > ক্রিকেট > ICC T20I Rankings: কেরিয়ারের সেরা র‌্যাঙ্কিং-এ শুভমন গিল, লম্বা জাম্প মারলেন যশস্বী

ICC T20I Rankings: কেরিয়ারের সেরা র‌্যাঙ্কিং-এ শুভমন গিল, লম্বা জাম্প মারলেন যশস্বী

কেরিয়ারের সেরা র‌্যাঙ্কিং-এ শুভমন গিল, লম্বা জাম্প মারলেন যশস্বী জসওয়াল (ছবি-এএফপি)

শুভমন গিলের টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়েও বিশাল উল্লম্ফন হয়েছে। টি-টোয়েন্টি ব্যাটসম্যানদের র‌্যাঙ্কিংয়ে তিনি ৪৩ ধাপ লাফিয়ে উঠে এসেছেন। টি-টোয়েন্টি আন্তর্জাতিক অভিষেক হওয়া যশস্বী জসওয়াল এক হাজারেরও বেশি স্থান লাফ দিয়ে আইসিসি টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ে ৮৮তম স্থানে পৌঁছেছেন। 

সর্বশেষ টি-টোয়েন্টি র‌্যাঙ্কিং প্রকাশ করেছে আইসিসি। ব্যাটসম্যানদের র‌্যাঙ্কিংয়ে প্রথম স্থানে ভারতের তারকা সূর্যকুমার যাদব। গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের সময় তিনি এই র‌্যাঙ্কিং অর্জন করেছিলেন। এরপর থেকে ধারাবাহিকভাবে ভালো ইনিংস খেলছেন তিনি। এছাড়া শুভমন গিলের টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়েও বিশাল উল্লম্ফন হয়েছে। টি-টোয়েন্টি ব্যাটসম্যানদের র‌্যাঙ্কিংয়ে তিনি ৪৩ ধাপ লাফিয়ে উঠে এসেছেন। ভারত ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার টি-টোয়েন্টি সিরিজের পর এই র‌্যাঙ্কিং প্রকাশ করা হয়েছে।

ভারতীয় দলের তারকা ব্যাটসম্যান শুভমন গিলের জন্য ওয়েস্ট ইন্ডিজ সফর স্মরণীয় ছিল না। তবে, ফ্লোরিডায় ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে চতুর্থ ম্যাচে হাফ সেঞ্চুরি করার ফলে আইসিসি র‍্যাঙ্কিংয়ে ভালো জায়গায় উঠে এসেছেন শুভমন গিল। ব্যাটসম্যানদের বিচারে এখনও পর্যন্ত আইসিসি টি-টোয়েন্টি প্লেয়ার র‍্যাঙ্কিংয়ে ক্যারিয়ারের সেরা জায়গায় পৌঁছেছেন গিল। পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের চতুর্থ ম্যাচে ৭৭ রান করার পর তিনি আইসিসি র‍্যাঙ্কিংয়ের ৪৩তম অবস্থান থেকে ২৫তম স্থানে চলে এসেছেন। শুভমন গিলের আগের সেরা র‍্যাঙ্কিং ছিল ৩০, যা তিনি এই বছরের শুরুতে আমদাবাদে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ১২৬ রান করার পর অর্জন করেছিলেন।

শুভমন গিলের ওপেনিং জুটি যশস্বী জসওয়ালও র‌্যাঙ্কিংয়ে একটি কোয়ান্টাম জাম্প করেছেন। চতুর্থ ম্যাচে, এই জুটি প্রথম উইকেটে ১৬৫ রানের পার্টনারশিপ গড়েছিলেন। তৃতীয় ম্যাচে তাঁর টি-টোয়েন্টি আন্তর্জাতিক অভিষেক হওয়া যশস্বী জসওয়াল এক হাজারেরও বেশি স্থান লাভ করে আইসিসি অনুসারে ৮৮তম স্থানে পৌঁছেছেন। চতুর্থ টি-টোয়েন্টি ম্যাচে তিনি ৫১ বলে ৮৪ রান করেন এবং ম্যাচের সেরা খেলোয়াড় নির্বাচিত হন। ফ্লোরিডার লডারহিলে চতুর্থ ম্যাচে দুই উইকেট নেওয়ার পর রিস্ট-স্পিনার কুলদীপ ২৩ ধাপ জাম্প দিয়ে ২৮ তম স্থানে এসেছেন। ভারতের বিরুদ্ধে ৩-২ ব্যবধানে সিরিজ জয়ের পর ওয়েস্ট ইন্ডিজের খেলোয়াড়রাও তাদের র‌্যাঙ্কিংয়ে উন্নতি করেছেন।

গত ম্যাচে ৫৫ বলে অপরাজিত ৮৫ রান করা ব্রেন্ডন কিং পাঁচ ধাপ উন্নতি করে ১৩তম স্থানে উঠে এসেছেন। কাইল মায়ের্স দুই ধাপ এগিয়ে ৪৫ তম এবং শিমরন হেতমায়ের ১৬ স্থান বেড়ে ৮৫ তম স্থানে উঠে এসেছেন। বোলারদের মধ্যে আকিল হোসেন এখন আছেন ১১তম স্থানে। তিনি তিন স্থান লাভ করেছেন। ৮৫তম স্থানে রয়েছেন প্রাক্তন অধিনায়ক জেসন হোল্ডার। চার উইকেট নিয়ে রোমারিও শেফার্ড আছেন ৬৩তম অবস্থানে। তিনি ২০ স্থান লাভ করেছেন।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে সূর্যকুমার যাদব তাঁর চার ইনিংসে ১৬৬ রান করেছিলেন, যার মধ্যে দুটি অর্ধশতক রয়েছে। এরফলে র‌্যাঙ্কিংয়ের শীর্ষে ভালো লিড ধরে রেখেছেন তিনি। তার রেটিং দ্বিতীয় স্থানে থাকা পাকিস্তানের মহম্মদ রিজওয়ানের চেয়ে ৯৬ পয়েন্ট বেশি। সূর্যের ৯০৭ রেটিং পয়েন্ট এবং রিজওয়ানের ৮১১ রেটিং পয়েন্ট রয়েছে। ৭৫৬ রেটিং পয়েন্ট নিয়ে টি-টোয়েন্টি ব্যাটসম্যানদের মধ্যে তৃতীয় স্থানে রয়েছেন পাকিস্তানের বাবর আজম। চতুর্থ স্থানে রয়েছেন দক্ষিণ আফ্রিকার এইডেন মার্করাম এবং পঞ্চম স্থানে রয়েছেন রাইলি রুশো।

টি-টোয়েন্টি বোলারদের মধ্যে প্রথম স্থানে আছেন আফগানিস্তানের রশিদ খান। দ্বিতীয় স্থানে অস্ট্রেলিয়ার জোশ হেজেলউড, তৃতীয় স্থানে শ্রীলঙ্কার ওয়ানিন্দু হাসারাঙ্গা এবং চতুর্থ স্থানে রয়েছেন মাহিশ থিকশানা। পঞ্চম স্থানে রয়েছেন ইংল্যান্ডের আদিল রশিদ। টি-টোয়েন্টি অলরাউন্ডারের শীর্ষে শাকিব আল হাসান। দ্বিতীয় স্থানে হার্দিক পান্ডিয়া এবং তৃতীয় স্থানে আছেন আফগানিস্তানের মহম্মদ নবি। চতুর্থ স্থানে রয়েছেন পাকিস্তানের শাদাব খান এবং পঞ্চম স্থানে রয়েছেন হাসারাঙ্গা।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

ষষ্ঠীতে বাংলায় কত আসন জিতবে BJP? রাজ্যে দলের ফল নিয়ে যোগ-বিয়োগ করে যা বললেন শাহ… সরকারি শিক্ষকদের প্রাইভেট টিউশন বন্ধে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে ৮ সপ্তাহ সময় বিষ্ণুপুরে স্ট্রংরুম থেকে EVM বদলের চেষ্টার অভিযোগ, রিপোর্ট তলব করল কমিশন কমবে ওজন, বাড়বে রোগ প্রতিরোধ ক্ষমতা! জেনে নিন মৌরির বহু গুণ জাতীয় সড়কের নীচে ড্রেন পাইপ ভেঙে বিপত্তি, আহত অনেকে, ক্ষতিগ্রস্ত বহু গাড়ি জামাইয়ের জন্য মিঠাই ভক্তদের ‘পাগল’ কটাক্ষ, শ্বশুরের সঙ্গে সম্পর্ক নিয়ে অকপট আদৃত ঘূর্ণিঝড় যেতে না যেতেই বর্ষা নিয়ে বড় আপডেট IMD-র, চিন্তা বাড়ল পূর্বাভাসে ঢাকে কাঠি T20 বিশ্বকাপের, প্রস্তুতি ম্যাচেই কানাডার হয়ে চমক ভারতীয় ক্রিকেটারের অটোতে চেপে রেমাল দুর্গতদের মাঝে অভিষেক, TMC সেনাপতির জামার দাম নিয়ে বিস্ফোরক BJP পরমের সঙ্গে বিয়ের ৬ মাস! স্পেশ্যাল রাতে এই মিষ্টি কাজটা করলেন পিয়া

Latest IPL News

‘এই টিমটা যদি সারাজীবন থাকত’, IPL জিতলেও মন খারাপ শাহরুখের, নিলামে কী হবে KKR-র? জন্মদিনে এর থেকে ভালো আর কী উপহার পেতাম! IPL চ্যাম্পিয়ন হয়ে প্রতিক্রিয়া নারিনের আবেদনের সময় শেষ, তবু গম্ভীরের জন্য টিম ইন্ডিয়ার কোচের দরজা খোলা! শুরু জল্পনা ‘অপেক্ষা সার্থক…’, IPL-এর ট্রফি জড়িয়ে রাতপার্টি সুহানা-অনন্যার, ব্রাত্য় কলকাতা! রিঙ্কুকে শুভেচ্ছা জানাতে পন্তের ভিডিয়ো কল! ঋষভকে ব্যাক্তিগত প্রশ্ন করলেন নীতীশ IPL জিতেই বাংলাদেশির ভাইরাল ভিডিয়ো নিয়ে খিল্লি KKR-র, হেসে খুন রাসেল ও নারিন! IPL 2024-র মঞ্চে নজরকাড়া পারফরম্যান্স করা ৫ তরুণ ক্রিকেটার, তালিকায় এই ভারতীয় 'অনন্যা পাণ্ডে হট, সারা আলি খান...' ফাঁস RR-এর রিয়ান পরাগের সার্চ হিস্ট্রি! ৭৪ ম্যাচে ১২৬০টি ছক্কা, ভাঙল আগের সব রেকর্ড, কোন মরশুমে ক'টি করে ছয় দেখা গিয়েছে? IPL 2024-বিরাটকে খেলার মান কমাতে হবে, রায়াডুর অদ্ভূত যুক্তিতে হতবাক পিটারসেনরা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.