বাংলা নিউজ > ক্রিকেট > IPL-এ বিরাট কোহলির সঙ্গে ঝগড়া করা ক্রিকেটারকে নির্বাসিত করল ILT20, কারণ কী?

IPL-এ বিরাট কোহলির সঙ্গে ঝগড়া করা ক্রিকেটারকে নির্বাসিত করল ILT20, কারণ কী?

আইপিএলে বিরাট কোহলি ও নবীন উল হকের ঝামেলা। (ছবি-টুইটার)

ILT20 2024: আমিরশাহির টি-২০ লিগ থেকে নির্বাসিত হলেন আফগানিস্তানের তারকা পেসার নবীন উল হক।

আইপিএলে বিরাট কোহলির সঙ্গে ঝামেলায় জড়ানো ক্রিকেটারকে নির্বাসিত করল আইএল টি-২০। নিতান্ত অল্প দিনের জন্য নয়, বরং আফগান তারকার জন্য দীর্ঘ ২০ মাস বন্ধ থাকবে আমিরশাহির নতুন টি-২০ লিগের দরজা। আফগানিস্তানের তারকা পেসার নবীন উল হক ২০ মাসের জন্য নির্বাসিত হলেন আন্তর্জাতিক লিগ টি-২০ থেকে।

শারজা ওয়ারিয়র্সের সঙ্গে চুক্তির শর্ত ভঙ্গের জন্যই এমন শাস্তি দেওয়া হয় নবীনকে। টুর্নামেন্টের নতুন মরশুমের জন্য নবীনের সঙ্গে চুক্তি নবীকরণ করতে চেয়েছিল শারজা ফ্র্যাঞ্চাইজি। দল ধরে রাখতে চাইলেও নবীন আসন্ন মরশুমে শারজার হয়ে মাঠে নামতে চান না। এমনকি ইন্টারন্যাশনাল লিগ টি-২০'তেই খেলতে চান না তিনি। পরিবর্তে আফগান পেসার প্রাধান্য দিচ্ছেন দক্ষিণ আফ্রিকার টি-২০ লিগ এসএ-২০'কে।

আইএল টি-২০'র দ্বিতীয় আসর বসবে নতুন বছরের জানুয়ারি-ফেব্রুয়ারিতে। একই সময়ে খেলা হবে এসএ-২০। দক্ষিণ আফ্রিকার ক্রিকেট লিগে নবীন মাঠে নামবেন ডারবান সুপার জায়ান্টসের হয়ে। আসলে ডারবান ফ্র্যাঞ্চাইজির মালিকানা রয়েছে আইপিএলের লখনউ সুপার জায়ান্টস ফ্র্যাঞ্চাইজির হাতে। নবীন এই লখনউয়ের হয়েই আইপিএলে মাঠে নামেন। গত আইপিএলে আরসিবির বিরাট কোহলির সঙ্গে লখনউয়ের নবীন উল হকের ঝগড়া নিয়ে বিস্তর চর্চা হয়। যার পরে প্রায় প্রতি ম্যাচেই দর্শকদের টিপ্পনি হজম করতে হয় আফগান তারকাকে।

আরও পড়ুন:- ম্যাথিউজের পরে এবার টাইমড আউট গডফ্রেড, একই ম্যাচে দেখা গেল অবস্ট্রাক্টিং দ্য ফিল্ড

শারজা ওয়ারিয়র্স ২০২৩ সালে ইন্টারন্যাশনাল লিগ টি-২০'র উদ্বোধনী মরশুমের জন্য সই করায় নবীনকে। পরে তারা নতুন মরশুমের জন্য অফগান পেসারকে পুরনো শর্তেই ধরে রাখার নোটিশ পাঠায়, যা অগ্রাহ্য করেন নবীন। ওয়ারিয়র্স ফ্র্যাঞ্চাইজির তরফে টুর্নামেন্ট কর্তৃপক্ষের কাছে বিষয়টিতে হস্তক্ষেপের আর্জি জানানো হয়। আইএল টি-২০ কর্তৃপক্ষ তৃতীয় পক্ষের মাধ্যমে নবীনের সঙ্গে আলোচনা চালায়, যদিও ফলপ্রসূ হয়নি সেই আলোচনা।

আরও পড়ুন:- NZ vs PAK Women's ODI: সুপার ওভারে ম্যাচ জিতে হোয়াইটওয়াশ এড়াল পাকিস্তানের মেয়েরা

ইন্টারন্যাশনাল লিগ টি-২০'র শৃঙ্খলারক্ষা কমিটি ওয়ারিয়র্স ফ্র্যাঞ্চাইজি ও নবীন, উভয় পক্ষের মতামত জানা এবং যাবতীয় তথ্য-প্রমাণাদি যাচাই করার পরেই নবীনকে নির্বাসিত করার সিদ্ধান্ত নেয়। সুতরাং নবীন চাইলেও ২০২৪ ও ২০২৫ সালের আইএল টি-২০'তে মাঠে নামতে পারবেন না।

গত মরশুমে ওয়ারিয়র্সের অন্যতম সেরা পারফর্মার ছিলেন নবীন। তিনি যুগ্মভাবে দলের হয়ে সব থেকে বেশি উইকেট সংগ্রহ করেন। নবীন ইন্টারন্যাশনাল লিগ টি-২০'র উদ্বোধনী মরশুমে ৯টি ম্যাচে মাঠে নেমে সাকুল্যে ১১টি উইকেট সংগ্রহ করেন। ইনিংসে ৫ উইকেট নেন একবার।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

ছাংতে আসছেন না মোহনবাগানে! জোড়া ‘অস্ত্রে’ আপুইয়াকে ছিনিয়ে নিয়েছে মুম্বইয়ের থেকে ১-৩ লজ্জার হার, আশা কার্যত শেষ পোল্যান্ডের, শেষ ১৬-র আশা বাঁচিয়ে রাখল অস্ট্রিয়া শেষ ওভারে নরকিয়ার কামাল, ইংল্যান্ডকে ৭ রানে হারিয়ে সেমির দিকে এক পা প্রোটিয়াদের পুলকার, স্কুলবাস নিয়ে চিন্তার দিন শেষ, বাংলায় বিরাট নির্দেশিকা জারি করল সরকার শেফ থেকে মেকআপ আর্টিস্ট, তারকাদের অনর্থক চাহিদা নিয়ে সরব অনুরাগ বাবরদের বিরুদ্ধে গড়াপেটার অভিযোগের প্রমাণ চাই, না হলে আইনি ব্যবস্থা,হুমকি PCB-র বিয়ের ১মাস, শাঁখা খুলে, সিঁদুর মুছে ছবি দিলেন! কী মুছে ফেলার কথা বলছেন কৌশাম্বি? ত্রিপুরার ট্যুর গাইড, উজ্জয়ন্ত প্রাসাদ, ছবিমুরার জঙ্গল, ডুম্বুর লেক ঘোরালেন সৌরভ ৩ জেলায় হতে পারে ভারী বর্ষণ! শনিতেও দক্ষিণবঙ্গে ভ্যাপসা গরম থাকবে? আবহাওয়ার খবর বাড়ির অমতে ১৬-য় বিয়ে, ১৭ বছরে মা হন! সংসার টেকেনি, টলি সুন্দরীকে চিনতে পারছেন?

T20 WC 2024

শেষ ওভারে নরকিয়ার কামাল, ইংল্যান্ডকে ৭ রানে হারিয়ে সেমির দিকে এক পা প্রোটিয়াদের বাবরদের বিরুদ্ধে গড়াপেটার অভিযোগের প্রমাণ চাই, না হলে আইনি ব্যবস্থা,হুমকি PCB-র ভারত-বাংলাদেশ ম্যাচেও কি বৃষ্টির সম্ভাবনা রয়েছে? ভেস্তে গেলে চাপে পড়বেন শাকিবরা IND vs AFG: সহজতম ক্যাচ ফেলে নিজেই বিস্মিত কোহলি, মাথায় হাত রোহিতেরও- ভিডিয়ো ‘রোহিতকে তোমরা এটা বলতে পারো না…’৪ ম্যাচে ৭৬ রান করেও সানিকে পাশে পেলেন হিটম্যান ক্যাচ নিতে গিয়ে প্রায় ধাক্কা রোহিতকে, পন্তকে 'মধুর' শিক্ষা হিটম্যানের, ভিডিয়ো সেরা ফিল্ডারের তালিকায় অক্ষরের নাম শুনে চমকে উঠলেন কোহলি, প্রতিক্রিয়া হল ভাইরাল হার্দিক ব্যাট করতে আসার পরে কী কথা হয়েছিল? ম্যাচের গেম প্ল্যান ফাঁস করলেন সূর্য ‘সিরাজ তো খেতে বসেছে’, ভুল নামে ডাকতেই সাংবাদিককে সটান জবাব সূর্যকুমার যাদবের সুপার ৮-এ ভারত নয়, আফগানিস্তান হেরেছে বুমরাহ-র কাছে! দাবি আফগান কোচের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.