বাংলা নিউজ > ক্রিকেট > ইমাদ ওয়াসিম ও হায়দার আলির ৯৮ রানের জুটিতেই শেষ বাবরদের PSL 2024 যাত্রা! ফাইনালে উঠল ইসলামাবাদ

ইমাদ ওয়াসিম ও হায়দার আলির ৯৮ রানের জুটিতেই শেষ বাবরদের PSL 2024 যাত্রা! ফাইনালে উঠল ইসলামাবাদ

ফাইনালে নিজেদের জায়গা নিশ্চিত করেছে পেশোয়ার জালমি (ছবি-এক্স পিএসএল)

পিএসএল ২০২৪ এর ফাইনাল ম্যাচটি ১৮ মার্চ মুলতান সুলতান এবং ইসলামাবাদ ইউনাইটেডের মধ্যে অনুষ্ঠিত হবে। এই দুই দলই পেশোয়ার জালমিকে হারিয়ে শিরোপা জয়ের ফাইনাল ম্যাচে নিজেদের জায়গা নিশ্চিত করেছে।

PSL 2024 এর দ্বিতীয় এলিমিনেটর ম্যাচটি ১৬ মার্চ, শনিবার সন্ধ্যায় পেশোয়ার জালমি এবং ইসলামাবাদ ইউনাইটেডের মধ্যে খেলা হয়েছিল। এই ম্যাচে ইসলামাবাদ বাবর আজমের দলকে পরাজিত করে ফাইনালে উঠেছে। এর ফলে পাকিস্তান সুপার লিগ ২০২৪-এর ফাইনালিস্ট দুই দলেরই ছবি স্পষ্ট হয়ে গিয়েছে। পিএসএল ২০২৪ এর ফাইনাল ম্যাচটি ১৮ মার্চ মুলতান সুলতান এবং ইসলামাবাদ ইউনাইটেডের মধ্যে অনুষ্ঠিত হবে। এই দুই দলই পেশোয়ার জালমিকে হারিয়ে শিরোপা জয়ের ফাইনাল ম্যাচে নিজেদের জায়গা নিশ্চিত করেছে।

আরও পড়ুন… IPL 2024: আমি ক্যাপ্টেন ধোনির কাছে সারাজীবন ঋণী থাকব- কেন এমন বললেন রবিচন্দ্রন অশ্বিন?

পেশোয়ার জালমি বনাম ইসলামাবাদ ইউনাইটেড এলিমিনেটর ২ সম্পর্কে কথা বলতে গেলে, পেশোয়ার জালমি এদিনের ম্যাচের দুটো ইনিংস মিলিয়ে মোট চল্লিশ ওভারের মধ্যে ৩১ ওভার পর্যন্ত ম্যাচ নিয়ন্ত্রণ নিজেদের দখলে রেখেছিল, কিন্তু তারপরে হায়দার আলি এবং ইমাদ ওয়াসিমের মধ্যে এমন একটি জুটি গড়ে উঠে ছিল যে পেশোয়ার জালমি ধ্বংস হয়ে গিয়েছিল। দুজনেই ৯৮ রানের জুটি গড়ে পেশোয়ারকে টুর্নামেন্ট থেকে বিদায়ের রাস্তা দেখিয়ে দেন।

আরও পড়ুন… WPL 2024: ব্যাট হাওয়ায়, কিপার উইকেট ভেঙে দিয়েছেন, তবু কেন রান আউট হলেন না হরমন? জানুন এর আসল কারণ

ম্যাচের কথা বললে টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে সাইম আইয়ুবের (৭৩) অর্ধশতকের সাহায্যে পেশোয়ার জালমির দল ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৮৫ রান তোলে। অধিনায়ক বাবর আজমের (২৫) সঙ্গে সাইমের উদ্বোধনী জুটি ছিল ৭২ রানের। এরপর মহম্মদ হারিসও খেলেন ৪০ রানের ইনিংস। ১৮৬ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ইসলামাবাদ ইউনাইটেডের শুরুটা ছিল খুবই খারাপ। পাওয়ারপ্লেতে দলটি ৫০ রানের মধ্যে চারটি উইকেট হারিয়েছিল। যখন ১১ তম ওভারে অর্ধেক দলটি ৯১ রানের মাথায় প্যাভিলিয়নে ফিরে গিয়েছিল। ততক্ষণ পর্যন্ত ম্যাচের ওপর সম্পূর্ণ নিয়ন্ত্রণ ছিল পেশোয়ারের।

আরও পড়ুন… IPL 2024 শুরুর আগেই ধোনির CSK-তে ধাক্কা! চোটের কারণে প্রথম কিছু ম্যাচে ছিটকে গেলেন ডেথ ওভারের বিশেষজ্ঞ বোলার

কিন্তু এর পর ইমাদ ওয়াসিম (৪০ বলে ৫৯ রান) হায়দার আলির (২৯ বলে ৫২ রান) সঙ্গে ৯৮ রানের অপরাজিত জুটি গড়ে তোলেন এবং ৫ উইকেট ও ৬ বল বাকি থাকতে দলকে জিততে সাহায্য করেন। এই সময়ে হায়দার আলির করা পাওয়ার হিটিং ক্রিকেটপ্রেমীদের মন জয় করেছিল।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

শুভ জন্মদিন লিসা: দেখে নিন স্বামী ও সন্তানদের নিয়ে তাঁর ছুটি কাটানোর মুহূর্তগুলি সোনাক্ষী থেকে অর্জুন, ২০২৪-এর ‘বাবা দিবসে’ শ্রদ্ধা জানালেন যে যে সেলেব ‘বিতর্কিত নায়িকা বলে...’ বলিউডে তেমন সুযোগ না পাওয়া নিয়ে ফের ক্ষোভ প্রকাশ স্বরার ট্রাক চালক বাবার পরিচয় দিতে লজ্জা পেতেন 'পঞ্চায়েত' খ্যাত সুনীতা প্রসেন-পর্ণা ম্যাজিকের সামনে ফিকে জিৎ-রুক্মিণী, ১ম সপ্তাহে এগিয়ে অযোগ্য, কত আয়? ‘গোয়েন্দা জিতু’র প্রথম সিনেমায় খুন ডাক্তার! এল অরণ্যের প্রাচীণ প্রবাদের ট্রেলার কাঞ্চনজঙ্ঘার দুর্ঘটনার জেরে ৬ ট্রেন বাতিল করল রেল, কোনগুলি? রইল পুরো তালিকা দুয়ারে বিধানসভা ভোট, বিপ্লব-অশ্বিনী-হিমন্তদের উপর বিরাট দায়িত্ব দিল বিজেপি কুম্ভ সহ বহু রাশিতে থাকে শনি দেবের কৃপা! জাতক জাতিকারা কোন দিক থেকে হন লাভবান? PAK vs IRE: ক্যাচ নিতে গিয়ে ভয়ঙ্কর ধাক্কা! অল্পের জন্য রক্ষা পেলেন আফ্রিদি-উসমান

T20 WC 2024

PAK vs IRE: ক্যাচ নিতে গিয়ে ভয়ঙ্কর ধাক্কা! অল্পের জন্য রক্ষা পেলেন আফ্রিদি-উসমান ওপেনিং করাতে গিয়ে ব্যর্থ বিরাট, সুপার হিট পন্ত!কেন এমন সিদ্ধান্ত, জানালেন বিক্রম BAN vs NEP ম্যাচে সেলিব্রেশন করতে গিয়ে সুইমিং পুলে পড়ে গেলেন ভক্ত! কী হল তারপর? ২৪ বলের মধ্যে ২১টা ডট, সর্বনিম্ন টোটাল ডিফেন্ড, বীর বিক্রমে সুপার এইটে টাইগাররা হামারা নেতা ক্যায়সা হো… নিউইয়র্কের ভক্তদের স্লোগানে কোহলির চমকপ্রদ প্রতিক্রিয়া টি২০ বিশ্বকাপের সুপার ৮-এ কবে কখন খেলবে বাংলাদেশ, USA? জানুন সব ম্যাচের সময়সূচি এবার বাংলাদেশের মুখোমুখি হবে ভারত, T20 WC সুপার ৮-এ কবে কবে মাঠে নামবেন রোহিতরা? আমাদের ভালো খেলোয়াড় আছে, কিন্তু দল হিসেবে… পাকিস্তান টিম নিয়ে কি বিরক্ত বাবর! T20 WC 2024 BAN vs NEP: নেপালের বিরুদ্ধে ১০৬ অলআউট! লজ্জার ইতিহাস গড়ল বাংলাদেশ T20 WC 2024: স্কটল্যান্ডের বিরুদ্ধে ৬টি ক্যাচ ফস্কাল অজিরা, গড়ল লজ্জার নজির

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.