বাংলা নিউজ > ক্রিকেট > আয়ারল্যান্ড সফরের আগে প্রস্তুতিতে প্রসিধের স্পেলের তীব্রতা দেখে আশ্বস্ত হবে ভারত

আয়ারল্যান্ড সফরের আগে প্রস্তুতিতে প্রসিধের স্পেলের তীব্রতা দেখে আশ্বস্ত হবে ভারত

প্রসিধ কৃষ্ণ।

কেএসসিএ টি-টোয়েন্টি টুর্নামেন্টকেই জাতীয় দলে ফিরে আসার প্রস্তুতি মঞ্চ বানিয়েছেন প্রসিধ। সেই টুর্নামেন্টে নিজেকে নতুন করে তৈরি করে নিয়েছেন তিনি। এবং তাঁর স্পেল দেখে আশ্বস্ত হবে ভারতের টিম ম্যানেজমেন্ট।

ভারতীয় দলের জার্সিতে তাঁকে শেষ বার দেখা গিয়েছিল ২০২২ সালের অগস্টে। হারারেতে, জিম্বাবোয়ের বিরুদ্ধে ওয়ান ডে ম্যাচে। তার পর ফের আর এক অগস্ট। এটা ২০২৩ সালের। মাঝে একটা বছর পার হয়ে গিয়েছে। অবশেষে চোট মুক্ত হয়ে জাতীয় দলে প্রত্যাবর্তন করতে চলেছেন প্রসিধ কৃষ্ণ।

আয়ারল্যান্ডের বিরুদ্ধে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য ভারতীয় দলে সুযোগ পেয়েছেন প্রসিধ। আর আসন্ন আয়ারল্যান্ড সফরের আগে তার প্রস্তুতিতেই কর্নাটকের স্থানীয় ক্রিকেটে নিজেকে ঝালিয়ে নিয়েছেন তিনি। প্রস্তুতির জন্য ভারতের ফাস্ট বোলার প্রসিধ কৃষ্ণ রবিবার বেঙ্গালুরুতে কেএসসিএ মহারাজা ট্রফি টি-টোয়েন্টি টুর্নামেন্টে খেলেছেন। রবিবার হুবলি টাইগারদের বিরুদ্ধে মাইসুরু ওয়ারিয়র্সের হয়ে প্রতিনিধিত্ব করেছেন তিনি। আর এই ম্যাচেই নিজের পূর্ণ দক্ষতা প্রদর্শন করেছেন প্রসিধ। যা দেখে আশ্বস্ত হবে টিম ইন্ডিয়ার ভক্তরাও।

আরও পড়ুন: বাড়তি পরীক্ষানিরীক্ষা, ব্যাটিং ব্যর্থতা, অভিজ্ঞতার অভাব- ভারতের হারের হাফডজন কারণ

অধিনায়ক জসপ্রীত বুমরাহ সহ ভারতীয় দল ১৫ অগস্ট স্বাধীনতা দিবসেই আয়ারল্যান্ডের উদ্দেশ্যে রওনা হবে। সেই দলের সদস্য প্রসিধ কৃষ্ণও। আর আয়ারল্যান্ডে উড়ে যাওয়ার আগে প্রসিধ নিজের স্পেলের তীব্রতা দিয়ে বুঝিয়ে দিয়েছেন, তিনি পুরো তৈরি। ভারত ১৮, ২০ এবং ২৩ অগস্ট ডাবলিনের মালাহাইডে আয়ারল্যান্ডের বিরুদ্ধে তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে।

কেএসসিএ টি-টোয়েন্টি টুর্নামেন্টকেই জাতীয় দলে ফিরে আসার প্রস্তুতি মঞ্চ বানিয়েছেন প্রসিধ। সেই টুর্নামেন্টে নিজেকে নতুন করে তৈরি করে নিয়েছেন তিনি। রবিবার নিজের উচ্চ গতি বজায় রেখে দুই ওভার বল করেছেন তিনি। ১৩ রান দিয়ে এক উইকেটও তিনি তুলে নিয়েছেন। বল করার সময়ে প্রসিধকে আত্মবিশ্বাসী লেগেছে।

আরও পড়ুন: ব্যাটিংয়ে গভীরতা বাড়াতে হবে- অতিরিক্ত পরীক্ষাই ডুবিয়েছে ভারতকে, স্বীকার করলেন দ্রাবিড়

এই বছরের শুরুতে স্ট্রেস ফ্র্যাকচার হওয়ায় দীর্ঘদিনের জন্য মাঠের বাইরে চলে যেতে হয়েছিল ২৭ বছরের। গোটা আইপিএল মাঠের বাইরে কাটাতে হয় তাঁকে। প্রসিধকে ছাড়াই মাঠে নামতে হয়েছিল রাজস্থান রয়্যালসকে। অস্ত্রোপচারের সময় মনে করা হয়েছিল যে, ওয়ান ডে বিশ্বকাপের আগে হয়তো মাঠে ফেরা হবে না ডানহাতি পেসারের। তবে তার আগেই ফিট হয়ে উঠেছেন প্রসিধ।

প্রসিধ এর আগে বলছেন, ‘এক বছর মাঠের বাইরে কাটানোটা ভীষণ কঠিন। তবে আমি ভাগ্যবান যে, কঠিন এই সময়ে দারুণ কিছু মানুষ চারপাশে ছিলেন। যাঁরা আমার রিহ্যাব, ট্রেনিং, বোলিং – সব কিছুর খেয়াল রেখেছেন। বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে দারুণ প্রস্তুতি হয়েছে। আমি আগের চেয়েও শক্তিশালী হয়ে মাঠে ফিরব – এই ধারণাটাই আমাকে প্রেরণা জুগিয়েছে।’

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

শ্লীলতাহানি কাণ্ডে থানায় হাজিরা রাজভবন কর্মীদের, বয়ানে বিস্ফোরক দাবি ৩ জনের ওরাং ওটাংয়ের এত বুদ্ধি! আহত হলে নিজেই চিকিৎসা করে, ডাক্তারও এমন পদ্ধতি জানেন না শিলিগুড়ি রামকৃষ্ণ মিশনে হামলার ৩ দিন পর গ্রেফতার ৫, এখনও অধরা মূল অভিযুক্ত বাংলাদেশের বিরুদ্ধে বিশ্বকাপের আগে প্রস্তুতি ম্যাচ খেলবে ভারত, কখন হবে এই খেলা? ঘূর্ণিঝড়ের সম্ভাবনার মাঝে বাংলাদেশের ওপর ঘূর্ণাবর্ত, হবে অতিভারী বৃষ্টি: IMD জোর করে ভেড়ি দখল রুখতে ‘পলিসি’ আনবে রাজ্য সরকার, বসিরহাটের সভায় জানালেন মমতা আসছে নারদ জয়ন্তী, এই দিনের পুজোর শুভ সময় ও পুজো পদ্ধতি জেনে নিন এখান থেকে 'হেডের আউট দেখে ভারত ভাবছে যে WC ফাইনালে হল না কেন', রবির কথায় হেসে খুন স্টার্ক আগেই বিয়ে করে নিয়েছে শোয়েব! ডিভোর্সের পর ‘নতুন’কে স্বাগত জানালেন সানিয়া মির্জাও কমলা টুপির দৌড় জিততে কোহলির রাস্তা মসৃণ করল KKR, জমে উঠেছে পার্পেল ক্যাপের রেস

Latest IPL News

'হেডের আউট দেখে ভারত ভাবছে যে WC ফাইনালে হল না কেন', রবির কথায় হেসে খুন স্টার্ক প্রত্যেকে নিজেদের দায়িত্ব দারুণ ভাবে পালন করেছে- টিম গেমের স্তুতি শ্রেয়সের মুখে মা এখনও হাসপাতালে, কিন্তু KKR তো আমার পরিবার, তাই দরকারের সময় ফিরে এলাম- গুরবাজ আমাদের সামনে দ্বিতীয় কোয়ালিফায়ার রয়েছে- ঘুরে দাঁড়ানোর মন্ত্র জপছেন কামিন্স দলের কেউ সিনিয়র-জুনিয়র নয়, KKR-কে ফাইনালে তুলতে ১ম দিনেই গুরুমন্ত্র দেন গম্ভীর KKR-এর বোলিংয়ে কুপোকাত SRH, উচ্ছ্বাসে ভাসলেন সুহানা,আব্রামকে জাপটে আদর শাহরুখের রাসেলের দুরন্ত রান-আউট, মাথা নীচু করে সিঁড়িতে বসে রাহুল, 'কেউ হাগ কর', বলল সকলে আগুনে মেজাজে স্টার্ক,পঞ্চম ওভারে পরপর ২ উইকেট সহ পাওয়ার প্লে-তেই নিলেন ৩- ভিডিয়ো হার্দিককে অধিনায়ক করার সিদ্ধান্ত বুমেরাং হয়েছে- MI-এর ব্যর্থতা নিয়ে দাবি হরভজনের দ্বিতীয় বলেই হেডের স্টাম্প গুঁড়িয়ে দিলেন স্টার্ক, DRS নিলে পেতেন আরও ১টি উইকেট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.