বাংলা নিউজ > ক্রিকেট > IND U19 vs IRE U19: মুশিরের দুরন্ত শতরান! আয়ারল্যান্ডকে ২০১ রানে উড়িয়ে ICC U19 WC 2024-এ ভারতের দ্বিতীয় জয়

IND U19 vs IRE U19: মুশিরের দুরন্ত শতরান! আয়ারল্যান্ডকে ২০১ রানে উড়িয়ে ICC U19 WC 2024-এ ভারতের দ্বিতীয় জয়

আয়ারল্যান্ডকে ২০১ রানে উড়িয়ে ICC U19 WC 2024-এ দ্বিতীয় জয় পেল ভারত (ছবি-এক্স)

India U19 vs Ireland U19: অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে আয়ারল্যান্ডকে ২০১ রানে হারিয়ে দিল ভারত। বিশ্বকাপে এটি ভারতের টানা দ্বিতীয় জয়। এর আগে ভারতের তরুণরা বাংলাদেশকে হারিয়েছিল। ভারত নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ৩০১ রান তোলে। মুশির খানের সেঞ্চুরির সুবাদে এই বিশাল স্কোর অর্জন করে ভারত।

ICC Under 19 World Cup 2024: অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে আয়ারল্যান্ডকে ২০১ রানে হারিয়ে দিল ভারত। বিশ্বকাপে এটি ভারতের টানা দ্বিতীয় জয়। এর আগে ভারতের তরুণরা বাংলাদেশকে হারিয়েছিল। উদয় সাহারনের নেতৃত্বে প্রথমে ব্যাট করে ভারত নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ৩০১ রান তোলে। মুশির খানের সেঞ্চুরির সুবাদে এই বিশাল স্কোর অর্জন করে ভারত। যার জবাবে আয়ারল্যান্ড স্কোর বোর্ডে মাত্র ১০০ রান তোলে। ভারতের হয়ে নমন তিওয়ারি চারটি ও সৌম্য পান্ডে তিনটি উইকেট নেন।

৩০২ রানের লক্ষ্য তাড়া করতে গিয়ে বারবার বিরতিতে উইকেট হারাতে থাকে আইরিশ দল। ২২ রানে প্রথম উইকেটের পতন হয়। জর্ডান ১১ ও রায়ান ১৩ রান করেন। হিলটন ৯ ও ক্যাপ্টেন রক্স খাতা না খুলেই প্যাভিলিয়নে ফেরেন। স্কট দুই রান এবং ম্যাকডারা তিন রান করেন। দুই অঙ্ক ছুঁতে পারেননি আয়ারল্যান্ডের ৭ ব্যাটসম্যান। রিলি ১৫ রান করে আউট হন এবং ফিন ৭ রান করেন। ২৭ রান করে আউট হন ড্যানিয়েল।

এর আগে বৃহস্পতিবার অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে আয়ারল্যান্ডের বিরুদ্ধে সাত উইকেটে ৩০১ রান করে ভারত। এরমধ্যে ছিল মুশির খানের সেঞ্চুরি। যেদিন মুশিরের বড় ভাই সরফরাজ আহমেদাবাদে ইংল্যান্ড লায়ন্সের বিরুদ্ধে অনানুষ্ঠানিক টেস্টে ১৬১ রান করেছিলেন, তিনি ১০৬ বলে নয়টি চার এবং চারটি ছক্কার সাহায্যে ১১৮ রান করেছিলেন। হাজার হাজার কিলোমিটার দূরে দুই ভাইয়ের শতরান দেখল গোটা ক্রিকেট বিশ্ব।

৬৬ বলে অর্ধশতক পূর্ণ করার পর পরের ৩৪ বলে সেঞ্চুরি পূর্ণ করেন মুশির। তিনি অধিনায়ক উদয় সাহারান (৮৪ বলে ৭৫ রান) এর সাথে ১৫৬ রানের জুটি গড়েন। সচিন ধাস, সম্ভবত ভারতীয় অনূর্ধ্ব-১৯ দলের সবচেয়ে প্রতিভাবান খেলোয়াড়। শেষ পর্যন্ত নয় বলে ২১ রানের ইনিংস খেলে ভারতের স্কোর ৩০০ রানে ছুঁয়ে দেন তিনি। এই মাটিতে অনূর্ধ্ব-১৯ আন্তর্জাতিক ম্যাচে সবচেয়ে বড় স্কোর।

শেষ ১০ ওভারে ভারত ১১৯ রান তুলেছিল। মুশির তার ছন্দে স্থির হতে সময় নিয়েছিলেন কিন্তু তারপরে আইরিশ বোলারদের বিরুদ্ধে পুরো মাঠে শট খেলেন তিনি। অন-সাইডে শক্তিশালী, স্কয়ার লেগ, ডিপ মিডউইকেট এবং লং অনের মধ্যে মুশির তার সমস্ত ছক্কা মেরেছিলেন। তিনি প্রতিপক্ষ দলের সেরা ফাস্ট বোলার অলিভার রিলিকে (৫৫ রানে তিন উইকেট) দুটি ছক্কাও মারেন। প্রথম ম্যাচের মতো, সাহারান আবারও অ্যাঙ্কারের ভূমিকা পালন করেন এবং স্ট্রাইক ঘোরাতে থাকেন এবং মুশিরকে তার স্বাভাবিক আক্রমণাত্মক খেলা খেলতে থাকেন। ২৮ জানুয়ারি নিজেদের পরবর্তী ম্যাচে ইউনাইটেড স্টেটের বিরুদ্ধে খেলতে নামবে ভারত।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

জন্মদিনে মেয়ের সামনেই শোভনের গালে আলতো চুমু, পা ছুঁয়ে প্রণামও করলেন বৈশাখী ‘‌সরি টু সে, আমায় তো ভোটটা করতে হবে’‌, কল্যাণকে এবার কড়া জবাব দিলেন কাঞ্চন ১৫ বছরের অপেক্ষা শেষ, ৮০০ জনকে প্রাথমিকে নিয়োগ দিতে নির্দেশ আদালতের Pakistan বনাম New Zealand ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? দ্বিতীয় কিপার হিসেবে লড়াই রাহুল-সঞ্জুর, ষষ্ঠ বোলারের দৌড়ে বিষ্ণোই-অক্ষর-আবেশ ‘আমার সঙ্গে একটা ছবি তুলবে কাঞ্চনদা?’ পরমব্রতর বাড়িতে দেখা হতেই আবদার অরিজিতের! ‘৪০ ঊর্ধ্বে মহিলাদের প্রতি মানুষ কঠোর’, কাজ কমিয়ে দেওয়া নিয়েও মুখ খুললেন কালকি ম্যালেরিয়ার ঝুঁকি বাড়ে এই কারণেই! বিশেষজ্ঞের পরামর্শ মতো এড়িয়ে চলুন এখন থেকেই লোকসভা ভোটের দ্বিতীয় দফার আসনগুলিতে ২০১৯-এর চেয়ে ভাল ফলের আশায় জেডিইউ 'Don't spread nonsense', মিথ্যে উদ্ধৃতির অভিযোগে এক ওয়েবসাইটকে ধুয়ে দিলেন রায়াডু

Latest IPL News

'Don't spread nonsense', মিথ্যে উদ্ধৃতির অভিযোগে এক ওয়েবসাইটকে ধুয়ে দিলেন রায়াডু তুমি কত টাকা চাও, জিজ্ঞেস করেছিল স্কাই স্পোর্টস, উত্তর শুনে পালিয়েছে, বললেন বীরু কোন যোগ্যতায় IPL-এর কমেন্ট্রি করেন প্রেরণা? ট্রোল হতেই জবাব এল, 'লোকের ফেটেছে' DC vs GT: রোহিতের কথায় সায় অক্ষরের,ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়মে বিপাকে অলরাউন্ডাররা পরীক্ষিত সৈনিকেই ভরসা, বিশ্বকাপে জায়গা হচ্ছে না রিয়ান, মায়াঙ্কদের প্রথমে ভেবেছিলাম ১৮০ করব, তারপর পন্ত বলল… ঋষভের আত্মবিশ্বাস দেখে অবাক আমরে বিধ্বংসী মেজাজে ব্যাট করার পরেও ক্ষমা চাইলেন পন্ত, কিন্তু কার কাছে, কেন? -ভিডিয়ো ‘আমি অনুরোধ করেছিলাম,তবে ও শোনেনি’,উথাপ্পার কোন ব্যবহার এখনও মনে রয়েছে কুম্বলের? ফুটবল খেলে,বাচ্চাদের সঙ্গে কেক কেটে জন্মদিনের সপ্তাহের শুরু সচিন তেন্ডুলকরের MI-এ বেশি দিন খেললে ব্রেন ফেটে যাবে- বিস্ফোরক রায়ডু

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.