বাংলা নিউজ > ক্রিকেট > ‘এটা কোচ-ক্যাপ্টেনের মাথাব্যাথা, আমার নয়’, সিরিজ জিতেও লোকেশ কোন সমস্যার দায় চাপালেন রোহিত-দ্রাবিড়ের ঘাড়ে?

‘এটা কোচ-ক্যাপ্টেনের মাথাব্যাথা, আমার নয়’, সিরিজ জিতেও লোকেশ কোন সমস্যার দায় চাপালেন রোহিত-দ্রাবিড়ের ঘাড়ে?

স্মিথদের সঙ্গে সৌজন্য বিনিময় লোকেশ রাহুলের। ছবি- এএনআই।

India vs Australia 2nd ODI: অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দাপটের সঙ্গে সিরিজ জিতেও বিশেষ একটি বিষয়ে ঘোর সমস্যায় টিম ইন্ডিয়া। সেই সমস্যা নিয়েই গা বাঁচিয়ে মন্তব্য লোকেশ রাহুলের।

ওটা কোচ-ক্যাপ্টেনের মাথাব্যাথা, আমার নয়। ওদের সমস্যা ওরাই বুঝবে। টিম ইন্ডিয়ার অন্দরমহলে তৈরি হওয়া নতুন অস্বস্তি নিয়ে কার্যত এভাবেই নিজের গা বাঁচালেন লোকেশ রাহুল। আসলে লিডারশিপ গ্রুপের সদস্য হলেও লোকেশ নিজেও জড়িয়ে রয়েছেন এই সংশয়ের মধ্যে। তাই বিশ্বকাপের আগে টিম ইন্ডিয়ার প্রথম একাদশের ট্র্যাফিক জ্যাম নিয়ে মুখ খুলতে চাইলেন না রাহুল।

বিশ্বকাপের আগে ভারতের প্রথম একাদশের নিয়মিত সদস্যরা সকলেই ছন্দে রয়েছেন। রিজার্ভ বেঞ্চকে যাচাই করে নিতে গিয়েই সমস্যায় পড়েছে ভারতীয় টিম ম্যানেজমেন্ট। কেননা যে, যেখানে, যতটুকু সুযোগ পেয়েছেন, যথাযথ কাজে লাগিয়েছেন। রিজার্ভ তারকারাও এমনই চমকপ্রদ পারফর্ম্যান্স উপহার দিয়েছেন যে, বিশ্বকাপের জন্য যথাযথ প্রথম একাদশ নির্বাচন করতে গিয়ে কাকে বাদ দেবেন, সেটা ভেবেই মাথার ঘাম পায়ে ফেলতে হবে রাহুল দ্রাবিড়দের।

ওপেনে রোহিত-গিল ফর্মে রয়েছেন। ইশান কিষান সেখানে নিজের দাবি পেশ করে রেখেছেন। এমনকি বিশ্বকাপের প্রাথমিক স্কোয়াডে না থাকা রুতুরাজ গায়কোয়াড়ও বড় রান করেছেন অজি সিরিজে।

তিন নম্বরে বিরাট কোহলির জায়গা নিয়ে সংশয় নেই। তবে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় ওয়ান ডে ম্যাচে তিন নম্বরে ব্যাট করতে নেমে সেঞ্চুরি করেন শ্রেয়স।

ব্যাটিং অর্ডারের চার নম্বরে যথাযথ একজনের খোঁজে ছিল ভারত, সেখানে একসঙ্গে দাবি জানিয়ে রেখেছেন ৩-৪ জন। লোকেশ ধারাবাহিকভাবে রান করছেন। শ্রেয়স রানে ফিরেছেন। সূর্যকুমার পরপর হাফ-সেঞ্চুরি করেছেন। ইশান মিডল অর্ডারেও নিজেকে প্রমাণ করেছেন।

আরও পড়ুন:- IND vs AUS 2nd ODI Updates: অশ্বিন-জাদেজার জোড়া ফলায় বিদ্ধ অজিরা, ছবির অ্যালবামে ইন্দোরের ভারত-অস্ট্রেলিয়া লড়াই

শুধু ব্যাটিং অর্ডারেই নয়, বরং বোলিং লাইনআপেও একই অবস্থায়। শামি নাকি সিরাজ, কাকে খেলানো উচিত, তা ভেবেই মাথার চুল ছিঁড়তে পারেন রোহিতরা। অশ্বিন যেভাবে নিজেকে উপস্থাপন করলেন অস্ট্রেলিয়ার বিরুদ্ধে একজোড়া ওয়ান ডে ম্যাচে, তাতে তাঁকে বিশ্বকাপের স্কোয়াডে ঢুকিয়ে দেওয়ার কথা ভাবতেই পারেন নির্বাচকরা।

সুতরাং, ভারতীয় দলে এই মুহূর্তে ক্রিকেটারদের নিজেদের মধ্যে জায়গা পাওয়া নিয়ে বিস্তর লড়াই, যেটা নিঃসন্দেহে ভালো লক্ষণ। এমন পরিস্থিতিতে কাকে ছেড়ে কাকে খেলানো হবে, এটা স্থির করাই চ্যালেঞ্জের হয়ে দাঁড়িয়েছে টিম ম্যানেজমেন্টের কাছে।

আরও পড়ুন:- IND vs AUS: ক্যাপ্টেন হিসেবে শেষ ম্যাচে শূন্য, ৬ মাস পরে নেতৃত্বে ফিরে ফের শূন্য রানে আউট স্মিথ, প্রতিপক্ষ সেই ভারত

ইন্দোরে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় ওয়ান ডে ম্যাচের শেষে স্টপ-গ্যাপ ক্যাপ্টেন লোকেশ রাহুলকে এই প্রসঙ্গে প্রশ্ন করা হলে তিনি রোহিত ও দ্রাবিড়ের ঘাড়েই দায় চাপিয়ে দেন। রাহুল বলেন, ‘একজন ক্রিকেটার হিসেবে এটা আমার মাথাব্যাথা নয়। ক্যাপ্টেন রোহিত ফিরলে ও এবং কোচ দ্রাবিড় মিলে সিদ্ধান্ত নেবে।’

লোকেশ আরও বলেন, ‘এটা ঠিক যে ভালো খেলেও বসে থাকতে হলে খারাপ লাগে। তবে এটাই খেলার অঙ্গ। এটা হয়েই থাকে। সবাইকে একসঙ্গে খেলানো সম্ভব নয়। সবাই এমন পরিস্থিতির মধ্যে পড়েছে। যারাই সুযোগ পাক না কেন, নিজেদের ভূমিকা যথাযথ পালন করতে হবে। সুযোগ না পেলে আরও ভালোভাবে প্রস্তুত হয়ে পরবর্তী সুযোগের জন্য অপেক্ষা করতে হবে।’

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

'এই * ছেলে', ‘ক্রিমিনালকে’ হুমকি অর্জুনের, শুনতে হল ‘কিচ্ছু করতে পারবি না’ কাউন্টিতে ঝোড়ো হাফ-সেঞ্চুরি ভারতীয় তারকার, ১ উইকেটের জন্য ম্যাচ জেতা হল না দলের অনুরাগ কাশ্যপের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগে নীরব পুলিশ! আত্মহননের হুমকি অভিনেত্রীর NBU-তে ববিতার মৃত্যু, বিক্ষোভ চরমে, নম্বর বাড়ানোর নামে ফাঁদে ফেলেছিলেন অধ্যাপক? তৃণমূলের হয়ে লড়ছেন, অথচ আগে বিজেপিতেই যোগ দিতে চেয়েছিলেন রচনা! দাবি লকেটের হাভার্ড বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক হলেন ৮৩ বছরের মহিলা! ভুল জায়গায় গিয়ে লম্ফঝম্প! নিজের বুথের বদলে অন্য জায়গায় গিয়ে চিৎকার গওহরের আপনিও কি চা ভালোবাসেন! সাবধান, কখন পান করবেন না, বলে দিল ICMR কেমন ছিলেন হিটলার? রেটিং দিতে হবে ছোটদের, অ্যাসাইনমেন্ট দিয়ে বিতর্কে স্কুল ‘BJP নেতার থেকে ৩৫ লাখ টাকা উদ্ধার, পরদিন পুলিশ সুপারকে সরাল কমিশন’,তোপ অভিষেকের

Latest IPL News

অডিও প্রকাশ করে গোপনীয়তা ভঙ্গ করেছে স্টার! রোহিতের অভিযোগের কী জবাব দিল তারা? ‘নেতা হিসেবে সম্মান আদায় করে নিতে হয়’, ধোনির গুরুবচন শিক্ষা দিতে পারে হার্দিককে আমদাবাদের একমাত্র IPL ম্যাচে রিঙ্কু জেতান KKR-কে, এই মাঠে SRH-র রেকর্ড আহামরি নয় আগামী আইপিএলে ধোনিকে খেলতে গেলে…কি পরামর্শ দিলেন ছোটবেলার কোচ কেশব ব্যানার্জি এই নিয়ে ৮ বার IPL-এর প্লে-অফে KKR, দেখুন আগের ৭ বার কী ঘটেছিল লিরিক্সের সঙ্গে সরগমের খেল! নতুনভাবে কেকেআরের থিম সং গেয়ে তাক লাগালেন অন্তরা আইপিএলে ডাহা ফেল হার্দিকরা, রোহিতদের সঙ্গে পর্যালোচনায় বসবে মুম্বই ম্যানেজমেন্ট! IPL-এ দুরন্ত পারফরমেন্স,রিজার্ভ ক্রিকেটার হিসেবে অজিদের বিশ্বকাপ দলে ম্যাকগার্ক আমদাবাদে ৪ ISIS জঙ্গিকে গ্রেফতার করল ATS, মঙ্গলবারই আছে KKR-র ম্যাচ 'বরোদার অধিনায়ক বলেছিল দলে তোমার জায়গা নেই,ওর জন্যই আজ আমি এখানে’, বলছেন স্বপনীল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.