বাংলা নিউজ > ক্রিকেট > IND vs AUS: আন্তর্জাতিক T20 ক্রিকেটে সর্বাধিক ম্যাচ জয়ের নজির, পাকিস্তানকে স্পর্শ করল ভারত

IND vs AUS: আন্তর্জাতিক T20 ক্রিকেটে সর্বাধিক ম্যাচ জয়ের নজির, পাকিস্তানকে স্পর্শ করল ভারত

পাকিস্তানের নজির স্পর্শ করল ভারত।

রবিবার তিরুবনন্তপুরমে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৪৪ রানে জিতে এই নজির গড়েছে ভারতীয় দল। ইতিমধ্যেই ভারতীয় দল ২১১ টি ম্যাচ খেলে ফেলেছে। যার মধ্যে তারা ১৩৫ টি ম্যাচে জিতেছে। অন্যদিকে পাকিস্তান খেলেছে ২২৬ টি টি২০ ম্যাচ। যার মধ্যে তারাও জিতেছে ১৩৫ টি ম্যাচ।

শুভব্রত মুখার্জি: ২০২৪ সালেই রয়েছে টি-২০ বিশ্বকাপ। তার আগে ঘরের মাঠে ওডিআই বিশ্বকাপে চ্যাম্পিয়ন দল অস্ট্রেলিয়ার মুখোমুখি হয়েছে ভারত। পাঁচ ম্যাচের সিরিজে ইতিমধ্যেই ২-০ ফলে এগিয়ে রয়েছে ভারতীয় দল। প্রথম ম্যাচে রান তাড়া করে একেবারে শেষ বলে নাটকীয় জয় পেয়েছে ভারতীয় দল। দ্বিতীয় ম্যাচে রান তাড়া করতে গিয়ে অজিরা ৪৪ রানে হেরে গিয়েছে। আর এই ম্যাচ জেতার ফলেই এক নয়া নজির গড়ে ফেলেছে ভারতীয় দল। আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে সর্বাধিক ম্যাচ জয়ের নজির গড়েছে ভারতীয় দল। তারা স্পর্শ করেছে পাকিস্তানের নজির।

আরও পড়ুন: গ্রিনকে নিয়ে MI-কে লাইফলাইন দিল RCB, সবার্ধিক টাকা GT-র হাতে, নাইটদের কী হাল?

রবিবার তিরুবনন্তপুরমে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৪৪ রানে জিতে এই নজির গড়েছে ভারতীয় দল। ইতিমধ্যেই ভারতীয় দল ২১১ টি ম্যাচ খেলে ফেলেছে। যার মধ্যে তারা ১৩৫ টি ম্যাচে জিতেছে। অন্যদিকে পাকিস্তান খেলেছে ২২৬ টি টি২০ ম্যাচ। যার মধ্যে তারাও জিতেছে ১৩৫ টি ম্যাচ। ঘটনাচক্রে দুই দেশ একবার করে টি-২০ বিশ্বকাপ জিতেছে। ভারত ২০০৭ সালে এবং পাকিস্তান ২০০৯ সালে টি২০ বিশ্বকাপ চ্যাম্পিয়ন হয়। এই তালিকায় তৃতীয় স্থানে রয়েছে নিউজিল্যান্ড দল। তারা এখন পর্যন্ত ১০২ টি ম্যাচে জিতেছে। তার পরেই রয়েছে দক্ষিণ আফ্রিকা দল। যাদের ঝুলিতে রয়েছে ৯৫‌টি জয়। নিউজিল্যান্ড এবং দক্ষিণ আফ্রিকা এই দুই দল এখনও পর্যন্ত কোন টি২০ বিশ্বকাপ জেতেনি।

আরও পড়ুন: আগের থেকেও বেশি প্রস্তুত- হার্দিক নিয়ে ঘুরিয়ে বার্তা নয়া GT ক্যাপ্টেন গিলের

রবিবার তিরুবনন্তপুরমে ভারত প্রথমে ব্যাট করে। তারা তাদের নির্ধারিত ২০ ওভারে চার উইকেট হারিয়ে ২৩৫ রান করে। এদিন ব্যাট হাতে অর্ধশতরানের ইনিংস খেলেন যশস্বী জসওয়াল (৫৩), রুতুরাজ গায়কোয়াড় (৫৮) এবং ইশান কিষাণ (৫২) । এছাড়া মারকাটারি ইনিংস খেলে মাত্র ৯ বলে ৩১ রান করেন রিঙ্কু সিং। অজিদের হয়ে নাথান এলিস তিনটি উইকেট নেন। জবাবে ৯ উইকেট হারিয়ে ১৯১ রানেই আটকে যায় অস্ট্রেলিয়া। দলের হয়ে সর্বোচ্চ রান করেন মার্কাস স্টইনিস। এছাড়াও টিম ডেভিড করেন ৩৭ রান এবং ম্যাথু ওয়েড করেন ৪২ রান। ভারতের হয়ে তিনটি করে উইকেট নেন প্রসিধ কৃষ্ণ, রবি বিষ্ণোই।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড IPL সূচি - এর জন্য চোখুন HT Bangla - তে

ক্রিকেট খবর
বন্ধ করুন

Latest News

বাইক-ভ্যানের সংঘর্ষে গুরুতর আহত হয়েছিল, গ্রিন করিডর করেও বাঁচানো গেল না কিশোরকে পাকিস্তানের নয়া প্রধানমন্ত্রী শাহবাজ, একলাইনের বার্তা দিলেন মোদী ‘পয়া’ টোটো চালিয়েই লোকসভার প্রচার শুরু করলেন বিজেপির সুভাষ সরকার আম্বানিদের অনুষ্ঠানে শর্মিলার পোশাক ধার করে পরেছেন, ঠাকুমাকে ধন্যবাদ দিলেন সারা আমি যেভাবে খেলি,সেভাবেই খেলব- শট নির্বাচন নিয়ে সমালোচনাকে গুরুত্ব দিচ্ছেন না রুট আসানসোলে উদ্ধার হকারেরর মাথা থেঁতলানো দেহ, বিক্ষোভ বিজেপি ও তৃণমূলের রাজনৈতিক টানাপোড়েনের জেরে বেহাল অবস্থা পানিহাটি পুরসভার, থমকে একাধিক কাজ ‘এই শহরে আর থাকব না’! ফেডারেশনের সঙ্গে ঝামেলা, সাসপেশন, কলকাত ছাড়ছেন পারোমিতা? মিথ্যার স্বর্গ গড়েছেন নাকি জয় শেট্টি? অভিযোগ অন্যের পোস্ট চুরিরও! ঘটনাটা কী দুর্গাপুরের কারখানায় দুর্ঘটনা, উত্তপ্ত তরল লোহা ছিটকে দগ্ধ কর্মী

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.