বাংলা নিউজ > ক্রিকেট > IND vs ENG: 'পাহাড় চড়বে তুমি', রুটের কথা শুনে কাঁদার পরে ব্যাট হাতে ফ্লপ বেয়ারস্টো

IND vs ENG: 'পাহাড় চড়বে তুমি', রুটের কথা শুনে কাঁদার পরে ব্যাট হাতে ফ্লপ বেয়ারস্টো

শততম টেস্টে নামার আগে চোখে জল বেয়ারস্টোর। ছবি-এক্স (ICC - X )

ধরমশালায় শততম টেস্ট খেলতে নেমেছেন জনি বেয়ারস্টো। এই ম্যাচে নামার আগে জো রুটের কথা শুনে কেঁদে ফেলেন তিনি। 

এই মুহূর্তে ধরমশালায় চলছে ভারত-ইংল্যান্ড পঞ্চম টেস্ট। ইতিমধ্যেই, ব্যাকফুটে চলে গিয়েছে ইংল্যান্ড। প্রথমে ব্যাট করে তারা পরিকল্পনা অনুযায়ী একেবারেই বড় রান তুলতে পারেনি বোর্ডে। ২১৮ রানে অলআউট হয়ে যায় তারা। সৌজন্যে ভারতীয় স্পিনারদের দাপুটে বোলিং। কুলদীপ যাদব নেন ৫টি, রবিচন্দ্রন অশ্বিন ৪টি এবং রবীন্দ্র জাদেজা ১টি উইকেট। তেমনি ব্যাট হাতেও এই মুহূর্তে বিধ্বংসী ইনিংস খেলছেন ভারতীয় ব্যাটাররা। বড় ব্যবধানের লিড নিয়ে নিয়েছে তারা।

ইতিমধ্যেই সিরিজ জিতে নিয়েছে ভারত। ফলে এই টেস্ট দুই দলের কাছেই নিয়মরক্ষার। তবে এই টেস্ট রবিচন্দ্রন অশ্বিনের কাছে খুব গুরুত্বপূর্ণ। কারণ তিনি শততম টেস্ট খেলতে নেমেছেন। শুধু অশ্বিন একা শততম টেস্ট খেলতে নামেননি, একই সঙ্গে তারকা ব্যাটার জনি বেয়ারস্টোরও শততম টেস্ট। যার জন্য দলের তরফ থেকে বিশেষ পুরস্কার দেওয়া হয়। সেই প্রসঙ্গে দলের আরও এক তারকা ব্যাটার জো রুট একটি বক্তব্য রাখেন যা রীতিমতো কাঁদিয়ে দেয় জনিকে। রুটের এই বক্তব্যে নিজের আবেগকে ধরে রাখতে পারেননি জনি এবং অবশেষে তাঁর চোখ থেকে জল বেরিয়ে আসে।

বেয়ারস্টোর প্রশংসা করে রুট বলেন, 'আমার এখনও মনে আছে তখন আমার ১২ বছর বয়স, যখন আমি তোমায় প্রথম দেখেছিলাম। সেই সময় তোমার যা প্রতিভা ছিল, তা এখনও রয়েছে। আর সেটা সকলেই ভালো করে দেখছে। ১০০টি টেস্ট খেলা কোনও মুখের কথা নয়। তার জন্য তোমায় অনেক বাধা পেরোতে হয়েছে। যেটা তোমার সব থেকে বড় শক্তি সেটা হল তুমি কঠিন পরিস্থিতি সাহসের সঙ্গে মোকাবিলা করো। আমি খুব ভালো করেই জানি কতটা গুরুত্বপূর্ণ এই ক্যাপ তোমার কাছে। এই ১০০টি ম্যাচের মধ্যে তুমি অনেক রেকর্ড ভেঙেছো বাট ও গ্লাভস হাতে। এর জন্য সকলেই গর্বিত।'

এরপরই রুট জানান যে গোটা দল বেয়ারস্টোর সঙ্গে আরও স্মৃতি বানাতে চায়। তিনি বলেন, 'আমরা সকলেই চাই তোমার সঙ্গে মাঠের অন্দরে এবং বাইরে আরও স্মৃতি বানাতে। এক সময়ে তোমার বাড়িতে একটা ভালো বারবিকিউ খেয়েছিলাম। এবার তুমি আমাকে কথা দাও যে এই সপ্তাহে তুমি মাথা ঠান্ডা রাখবে ও আরাম করবে। পরিস্থিতি যাই হোক না কেন, তুমি নিজের মতো করে খেলবে। তুমি একজন নিখুঁত ক্রিকেটার। নিজের বুক ফুলিয়ে তুমি তাদের দিকে চোখে চোখ রেখে খেলবে এবং ক্রিজে জমে থাকবে।'

ক্রিকেট খবর

Latest News

আর্জেন্তিনা-মরক্কো ম্যাচে ধুন্ধুমার,মাঠে উড়ে এল বোতল-আতসবাজি,হারল বিশ্বকাপজয়ীরা 'জঙ্গিরা প্ররোচিত হতে পারে মমতার কথায়, মিথ্যা বলেছেন’, চটলেন হাসিনারা- রিপোর্ট ৬০ লাখ টাকা দাম উঠেছিল নিটের প্রশ্নের, কতজন পেয়েছিলেন? CBI তদন্তে বিস্ফোরক তথ্য 'অভিনয় করেছি তাই...' ট্রোল্ড হতেই পুরস্কার নিয়ে সটান জবাব 'মহানায়ক' নচিকেতার! হাসপাতালে এসে ‘প্রেম রোগে’ আক্রান্ত বৃদ্ধ, লেডি-ডাক্তারকে লিখলেন লাভ লেটার ‘ওয়াহ, ওয়াহ’, ‘পক্ষপাতিত্বের জন্য’ ঠোঁটে আঙুল দিয়ে স্পিকারকে কটাক্ষ অভিষেকের উত্তমের শেষ ইচ্ছে পূরণ করেননি মহানায়িকা! সুচিত্রার কাছে কী চেয়েছিলেন তিনি? ‘বঞ্চিত’ নয় বাংলা, বাজেটে কোটি-কোটি টাকা পেল কলকাতার বিভিন্ন সংস্থা- রইল তালিকা রাজ্যপালের মানহানির প্রমাণ কোথায়? প্রশ্ন মমতার আইনজীবীর বিচ্ছেদের ঘোষণার পরেও নাতাশার সঙ্গে যোগাযোগ রয়েছে হার্দিকের! কী লিখলেন?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.