বাংলা নিউজ > ক্রিকেট > IND vs IRE: বুমরাহকে টপকে আন্তর্জাতিক T20-তে ভারতীয়দের মধ্যে দ্রুততম ৫০ উইকেট আর্শদীপের

IND vs IRE: বুমরাহকে টপকে আন্তর্জাতিক T20-তে ভারতীয়দের মধ্যে দ্রুততম ৫০ উইকেট আর্শদীপের

আর্শদীপ সিং।

জসপ্রীত বুমরাহ ৪১ টি আন্তর্জাতিক টি২০ ম্যাচে নিয়েছিলেন ৫০টি উইকেট। সেখানে আর্শদীপ সিং মাত্র ৩৩টি ম্যাচ খেলেই তুলে নিলেন তাঁর ৫০তম উইকেটটি। তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন ভুবনেশ্বর কুমার। তিনি তাঁর ক্যারিয়ারের ৫০টি ম্যাচেই নিয়েছিলেন ৫০ উইকেট।

শুভব্রত মুখার্জি: পঞ্জাব তনয় আর্শদীপ সিং সাম্প্রতিক সময়ে ভারতীয় দলের নিয়মিত সদস্য। ক্রিকেটের সংক্ষিপ্ততম ফর্ম্যাট টি২০-তে আপাতত জাতীয় দলের হয়ে ধারাবাহিক ভাবে খেলছেন তিনি। আর রবিবারেই গড়ে ফেললেন এক নয়া নজির। বাঁ-হাতি এই পেসার ডাবলিনের মালাহাইডে ভারতের সিরিজ জয়ের দিনেই এই নজির গড়লেন। ভারতীয় বোলারদের মধ্যে টি২০ ক্রিকেটে সব থেকে কম সংখ্যক ম্যাচ খেলে ৫০ উইকেট নেওয়ার নজির গড়লেন তিনি।

এই নজির গড়ার পথে তিনি টপকে গেলেন আয়ারল্যান্ড সিরিজে ভারতের দলনায়ক জসপ্রীত বুমরাহের নজিরকে। জসপ্রীত বুমরাহ ৪১ টি আন্তর্জাতিক টি২০ ম্যাচে নিয়েছিলেন ৫০টি উইকেট। সেখানে আর্শদীপ সিং মাত্র ৩৩টি ম্যাচ খেলেই তুলে নিলেন তাঁর ৫০তম উইকেটটি। তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন ভুবনেশ্বর কুমার। তিনি তাঁর ক্যারিয়ারের ৫০টি ম্যাচেই নিয়েছিলেন ৫০ উইকেট। চতুর্থ স্থানে রয়েছেন হার্দিক পান্ডিয়া। যিনি ৫০ উইকেট নিয়েছিলেন ৬৮তম ম্যাচে।

এদিন আর্শদীপ সিং ৪ ওভার বল করে দিয়েছেন ২৯ রান। নিয়েছেন একটিমাত্র উইকেট। ম্যাচে সব থেকে গুরুত্বপূর্ণ উইকেটটি তিনি নিয়েছেন। ভারতের বিরুদ্ধে রান তাড়া করার সময়ে আইরিশদের নায়ক অ্যান্ডি বলবির্নিকে আউট করেন তিনি। ৫১ বলে ৭২ রান করে আউট হন অ্যান্ডি বলবির্নি। আর্শদীপের বলে সঞ্জু স্যামসনের হাতে ক্যাচ দিয়ে আউট হয়ে যান তিনি। বলবির্নি আউট হয়ে যাওয়ার সঙ্গে সঙ্গে শেষ হয়ে যায় আয়ারল্যান্ডের জয়ের আশা। ৩৩ রানের বড় ব্যবধানে জিতে সিরিজ জয় নিশ্চিত করে ভারতীয় দল। এদিন ভারত প্রথমে ব্যাট করে ৫ উইকেটে ১৮৫ রান করে। রুতুরাজ গায়কোয়াড় ৫৮, সঞ্জু স্যামসন ৪০ এবং রিঙ্কু সিং ৩৮ রান করেন। রিঙ্কূ এবং শিবম দুবে ইনিংসের শেষ দুই ওভারে করেন ৪২ রান। রিঙ্কু সিং হাঁকান চার চারটি ছক্কা। জবাবে আয়ারল্যান্ড ৮ উইকেটে ১৫২ রানেই আটকে যায়।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড IPL সূচি - এর জন্য চোখুন HT Bangla - তে

ক্রিকেট খবর
বন্ধ করুন

Latest News

মাটির মানুষ অরিজিৎকে প্রথম দেখেই ভয় পেয়েছিলেন ইমন? বললেন, 'মনে হচ্ছিল যেন...' কেউ ধোনি হতে পারবেন না- জুরেলের প্রশংসা করার পরেই হঠাৎ কেন এমন বললেন গাভাসকর? বিনামূল্যে শহরে করা হবে ফেরুল পরিষ্কার, বড় সিদ্ধান্ত নিয়েছে কলকাতা পুরসভা সিজন চেঞ্জে এই খাবার না খেলেই বিপদ! ‘‌উনি আমাদের মধ্যে নেই– জেলে আছেন’‌, পার্থকে খোঁচা দিয়ে দীর্ঘ পোস্ট হিরণের ক্লাবের জমির উপর থাবা পড়ল প্রোমোটারের, তুমুল উত্তেজনা দেখা দিল নেতাজিনগরে নতুন শুরু প্রশ্মিতা-অনুপমের, গ্র্যান্ড রিসেপশনে উপল-জয়দের সঙ্গে এলেন কারা? রাহুল শেষ কবে রঞ্জি খেলেছিল? শ্রেয়সের পাশে দাঁড়িয়ে BCCI-কে একহাত নিল KKR কর্তা WTC 2023-25 Points Table: এক নম্বরে ভারত, অস্ট্রেলিয়া জিততেই শীর্ষে রোহিতরা আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবেন তামিম? BPL সেরা হয়ে মুখ খুললেন বাংলাদেশের তারকা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.