বাংলা নিউজ > ক্রিকেট > IND vs IRE: শাহরুখকে রিঙ্কুর উপহার, তৃতীয় ম্যাচে বিষ্ণোই উইকেট পেলেই 'কিং খানের' দেখা মিলতে পারে মাঠে, কীভাবে?

IND vs IRE: শাহরুখকে রিঙ্কুর উপহার, তৃতীয় ম্যাচে বিষ্ণোই উইকেট পেলেই 'কিং খানের' দেখা মিলতে পারে মাঠে, কীভাবে?

রবি বিষ্ণোই ও রিঙ্কু সিং। ছবি- বিসিসিআই।

জাতীয় দলে থেকেও KKR মালিককে ভুলতে পারেননি রিঙ্কু সিং। সতীর্থ রবি বিষ্ণোইয়ের কাছে অদ্ভুত আব্দার টিম ইন্ডিয়ার নতুন তারার।

শুক্রবার ইন্ডিয়া ক্যাপ হাতে পাওয়া থেকে রবিবার প্রথমবার দেশের হয়ে ব্যাট করতে নেমেই ম্যাচের সেরার পুরস্কার। রিঙ্কু সিংয়ের ক্রিকেট কেরিয়ার নতুন মোড় নিয়েছে সন্দেহ নেই। কেকেআরের হয়ে আইপিএলেই হোক অথবা উত্তরপ্রদেশের হয়ে ঘরোয়া ক্রিকেটে, ধারাবাহিকভাবে রান করে গিয়েছেন তিনি। যার পুরস্কার হিসেবেই জাতীয় দলের জার্সি গায়ে চাপাতে পেরেছেন রিঙ্কু।

আইপিএলই যে রিঙ্কু সিংকে আলাদা পরিচিতি এনে দিয়েছে, এ বিষয়ে সন্দেহ প্রকাশ করবেন না কেউই। তবে রিঙ্কু নিজে বিশ্বাস করেন যে, মাত্র ৫টি বলেই তার জীবন বদলে গিয়েছে। আসলে আইপিএলে যশ দয়ালকে পরপর ৫টি ছক্কা হাঁকিয়ে কলকাতাকে ম্যাচ জেতানোর পরেই যে লোকে তাঁকে নিয়ে নাচানাচি করতে শুরু করেছেন, সেটা মেনে নেন রিঙ্কু নিজেই।

ডাবলিনে আয়ারল্যান্ডের বিরুদ্ধে সিরিজের প্রথম টি-২০ ম্যাচে দেশের হয়ে প্রথমবার মাঠে নামেন রিঙ্কু সিং। তবে সেই ম্যাচে ব্যাট করার সুযোগ হয়নি তাঁর। দ্বিতীয় ম্যাচে ব্যাট করার সুযোগ হয়। ২টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ২১ বলে ৩৮ রানের ধ্বংসাত্মক ইনিংস খেলার সুবাদে ম্যাচের সেরা ক্রিকেটারের পুরস্কার জেতেন রিঙ্কু।

ম্যাচের শেষে রবি বিষ্ণোইয়ের সঙ্গে বিসিসিআই টিভির আলোচনায় রিঙ্কু স্পষ্ট জানান যে, আইপিএলের ৫টি ছক্কাই তাঁর জীবন বদলে দিয়েছে। বিষ্ণোই শুরুতেই অনুরাগীদের সঙ্গে রিঙ্কুর পরিচয় করিয়ে দেন এই বলে যে, প্রথম ম্যাচে ব্যাট করার সুযোগ পেলে সেই ম্যাচেরও সেরা হতেন রিঙ্কু।

আরও পড়ুন:- T20I-তে মেডেন নেওয়ার বিরল রেকর্ড বুমরাহর, ভুবনেশ্বরের নজিরে ভাগ বসালেন জসপ্রীত

আন্তর্জাতিক ক্রিকেটে ব্যাট হাতে আবির্ভাবেই ম্যাচের সেরা হওয়ার অনুভূতি প্রসঙ্গে রিঙ্কু বলেন, ‘খুব ভালে লাগছে। প্রথম ম্যাচে ব্যাট করার সুযোগ হয়নি। আমি ব্যাট করতে নামার জন্য মুখিয়ে ছিলাম। যাই হোক, আমরা ম্যাচ জিতে যাই। দ্বিতীয় ম্যাচে ব্যাট করার সুযোগ আসে। ভাবনা ছিল এটাই যে, আইপিএলের মতো এখানেও শেষ পর্যন্ত ব্যাট করব। আইপিএলে শেষ পর্যন্ত ইনিংস টেনে নিয়ে যেতাম। শেষ ২ ওভারে ব্যাট চালাতাম। চেষ্টা করছিলাম নিজেকে শান্ত রাখার।’

বিষ্ণোই পরক্ষণেই বলেন যে, ইডেনেও যেমন রিঙ্কু-রিঙ্কু আওয়াজ শোনা যাচ্ছিল, এখানেও তেমনই রিঙ্কুর নাম ধরেই সবাই চিৎকার করছেন। আইপিএলের মতোই দর্শকদের সমর্থন পেয়ে কেমন লাগছে, এমন প্রশ্নের জবাবে রিঙ্কু বলেন, ‘খুব ভালো লাগছে। ওই ৫টি ছক্কার পরে জীবন অনেক বদলে গিয়েছে। লোকে ওই ৫টি ছক্কাতেই আমাকে মনে রেখেছে। দর্শকরা নাম ধরে চিৎকার করলে ভালো লাগে। আইপিএলেও এমনটা হয়েছিল, এখানেও তাই।’

আরও পড়ুন:- নিউজিল্যান্ডের মতো শক্তিশালী দলকে হারাচ্ছে UAE, ফ্র্যাঞ্চাইজি লিগকে কৃতিত্ব দিলেন অশ্বিন

চমক ছিল সাক্ষাৎকারের শেষে। রিঙ্কু বিষ্ণোইয়ের কাছে পালটা জানতে চান যে, উইকেট নেওয়ার পরে দু'দিকে হাত ছড়িয়ে সেলিব্রেশনের রহস্য কী? জবাবে বিষ্ণোই জানান, ঈশ্বরের কৃপায় উইকেট মিলছে। তাই ঈশ্বরকে বারবার ধন্যবাদ জানাতেই এমন সেলিব্রেশন করেন তিনি।

ঠিক তখনই বিষ্ণোইয়ের কাছে একটি আব্দার করে বসেন রিঙ্কু। তিনি বলেন যে, শাহরুখ খানকেও দু'দিকে হাত ছড়িয়ে এমনই পোজ দিতে দেখা যায়। তাই এর পরে উইকেট পেলে যেন শাহরুখের মতো করে সেলিব্রেট করেন বিষ্ণোই। বিষ্ণোই রিঙ্কুকে এই বলে আশ্বস্ত করেন যে, পরেরবার উইকেট পেলে তিনি শাহরুখের ঢংয়ে সেলিব্রেট করার চেষ্টা করবেন। এখন দেখার যে, সিরিজের তৃতীয় টি-২০ ম্যাচে বিষ্ণোই উইকেট পেলে রিঙ্কুর আব্দার রাখতে কিং খানকে নকল করেন কিনা।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

নির্লজ্জ অসত্য! মোদীকে নিয়ে বিদেশি তথ্যচিত্র, তীব্র প্রতিক্রিয়া বিদেশমন্ত্রকের ৩ বছর আগের বাতিল হওয়া T20I সিরিজ খেলতে নভেম্বরে দক্ষিণ আফ্রিকা সফরে যাবে ভারত কবে থেকে শুরু হবে অম্বুবাচী মেলা? জেনে নিন সঠিক তারিখ ও এই মেলার বিশেষ তাৎপর্য ছেলের জন্য ‘ব্রেস্টফিডিং’ মেয়ের জন্য ‘ফর্মুলা’! কোনটা কঠিন? প্রশ্ন পরীমনির লজ্জার একশেষ! মোদীর উদ্বোধনের পাঁচ মাসের মধ্য়েই অটল সেতুতে বিরাট ফাটল হাসপাতাল থেকে ছাড়া পেলেন, এখন কেমন আছেন সন্ধ্যা রায়? এগিয়ে গিয়ে হার স্লোভাকিয়ার, দুরন্ত প্রত্যাবর্তনে ২-১ জিতল যুদ্ধবিধ্বস্ত ইউক্রেন অনির্দিষ্টকালের জন্য পিছিয়ে গেল ২০২৪-র জুনের CSIR UGC NET! কী জানাল NTA? জেগে উঠে দেখলাম ছেলে থেকে মেয়ে হয়ে গেছি, 'ওইটা' কেটে নিয়েছেন ডাক্তারবাবু ছেলের জন্য ‘ব্রেস্টফিডিং’ মেয়ের জন্য ‘ফর্মুলা মিল্ক’! কোনটা কঠিন? প্রশ্ন পরীমনির

T20 WC 2024

ভারত-বাংলাদেশ ম্যাচেও কি বৃষ্টির সম্ভাবনা রয়েছে? ভেস্তে গেলে চাপে পড়বেন শাকিবরা IND vs AFG: সহজতম ক্যাচ ফেলে নিজেই বিস্মিত কোহলি, মাথায় হাত রোহিতেরও- ভিডিয়ো ‘রোহিতকে তোমরা এটা বলতে পারো না…’৪ ম্যাচে ৭৬ রান করেও সানিকে পাশে পেলেন হিটম্যান ক্যাচ নিতে গিয়ে প্রায় ধাক্কা রোহিতকে, পন্তকে 'মধুর' শিক্ষা হিটম্যানের, ভিডিয়ো সেরা ফিল্ডারের তালিকায় অক্ষরের নাম শুনে চমকে উঠলেন কোহলি, প্রতিক্রিয়া হল ভাইরাল হার্দিক ব্যাট করতে আসার পরে কী কথা হয়েছিল? ম্যাচের গেম প্ল্যান ফাঁস করলেন সূর্য ‘সিরাজ তো খেতে বসেছে’, ভুল নামে ডাকতেই সাংবাদিককে সটান জবাব সূর্যকুমার যাদবের সুপার ৮-এ ভারত নয়, আফগানিস্তান হেরেছে বুমরাহ-র কাছে! দাবি আফগান কোচের বেঞ্চে যারা আছে তাদের হ্যাটট্রিক আছে....নজির গড়ে তৃপ্ত কামিন্স, দেখুন ভিডিয়ো আফগানদের দাপটে হারিয়েও পয়েন্ট টেবিলে শীর্ষ থাকা হল না ভারতের!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.