বাংলা নিউজ > ক্রিকেট > IND vs SA Test Team- দলে নেই পূজারা-রাহানে, সুযোগ পেলেন রুতুরাজ! রোহিতের দায়িত্বে টেস্ট দল

IND vs SA Test Team- দলে নেই পূজারা-রাহানে, সুযোগ পেলেন রুতুরাজ! রোহিতের দায়িত্বে টেস্ট দল

রোহিত শর্মার হাতেই থাকছে টেস্ট দলের দায়িত্ব (ছবি-PTI)

India vs South Africa Test Team- টেস্ট দলের অধিনায়ক নির্বাচিত হলেন রোহিত শর্মা। টেস্ট দল থেকে বাদ পড়েছেন অনেক অভিজ্ঞ খেলোয়াড়। এর মধ্যে রয়েছে চেতেশ্বর পূজারা এবং অজিঙ্কা রাহানের নাম। যারা এই টেস্ট দলের অংশ হতে পারেননি।

India vs South Africa Test Series India Team- ভারতের আসন্ন দক্ষিণ আফ্রিকা সফরের জন্য টিম ইন্ডিয়ার দল ঘোষণা করল বিসিসিআই। তিন ফর্ম্যাটের সিরিজের জন্য তিনটি আলাদা অধিনায়কের নাম ঘোষণা করেছে ভারীয় ক্রিকেট বোর্ড। সাদা বলের খেলায় বিশ্রাম দেওয়া হয়েছে রোহিত শর্মা ও বিরাট কোহলিকে। এমন পরিস্থিতিতে টি-টোয়েন্টি দলের অধিনায়কত্ব করবেন সূর্যকুমার যাদব, আর ওয়ানডে দলের অধিনায়ক হবেন কেএল রাহুল। তবে টেস্ট দলের অধিনায়ক নির্বাচিত হলেন রোহিত শর্মা। টেস্ট দল থেকে বাদ পড়েছেন অনেক অভিজ্ঞ খেলোয়াড়। এর মধ্যে রয়েছে চেতেশ্বর পূজারা এবং অজিঙ্কা রাহানের নাম। যারা এই টেস্ট দলের অংশ হতে পারেননি।

এই দলে সুযোগ পেয়েছেন যশস্বী জসওয়াল, রুতুরাজ গায়কোয়াড়, প্রসিধ কৃষ্ণা ও মুকেশ কুমারের মতো তরুণ তারকারা। ফলে রাহানে বা পূজারার যে সময়টা শেষের পথে, তা এই দল দেখলেই বোঝা যাবে। আর দক্ষিণ আফ্রিকার পেস পিচের কথা মাথায় রেখে দলের সেরা পেস আক্রমণকেই বেছে নেওয়া হয়েছে বলে মনে করা হচ্ছে। সে কারণেই শার্দুল ঠাকুর, মহম্মদ সিরাজ, মুকেশ কুমার, মহম্মদ শামি, জসপ্রীত বুমরাহ ও প্রসিধ কৃষ্ণাদের এই সফরের জন্য বেছে নেওয়া হয়েছে। 

তবে দলের সবথেকে বড় বিষয় হল দলের সহ অধিনায়ক। এই দলে রোহিতের ডেপুটির ভূমিকায় দেখা যাবে জসপ্রীত বুমরাহকে। এি আগেও এই দুই ক্রিকেটার দলের দায়িত্ব সামলেছেন। এই দলটিকে তরুণ ও অভিজ্ঞ দুইয়ের মিশেলে তৈরি করা হয়েছে। একদিকে যেমন রোহিত শর্মা-বিরাট কোহলি-রবিচন্দ্রন অশ্বিনদের মতো তারকারা এই দলে রয়েছে, তেমনই শুভমন গিল, যশস্বী জসওয়াল, গায়কোয়াড়রাও এই দলে জায়গা পেয়েছেন। সবকিছু দেখলে এটা বোঝা যায় যে ভবিষ্যতের কথা ভেবেই এমন দল গঠন করেছেন অজিত আগারকররা।   

দেখে নিন দুটো টেস্টের জন্য ভারতের স্কোয়াড- রোহিত শর্মা (অধিনায়ক), শুভমন গিল, যশস্বী জসওয়াল, বিরাট কোহলি, শ্রেয়স আইয়ার, রুতুরাজ গায়কোয়াড়, ইশান কিষান (উইকেটরক্ষক), কেএল রাহুল (উইকেটরক্ষক), রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, শার্দুল ঠাকুর, মহম্মদ সিরাজ, মুকেশ কুমার, মহম্মদ শামি, জসপ্রীত বুমরাহ (সহ-অধিনায়ক), প্রসিধ কৃষ্ণা।

কোথায়, কবে থেকে অনুষ্ঠিত হবে এই দুটি টেস্ট ম্যাচ-

২৬ ডিসেম্বর সিরিজের প্রথম টেস্ট ম্যাচে খেলতে নামবে টিম ইন্ডিয়া। এই ম্যাচটি সেঞ্চুরিয়ানের সুপার স্পোর্টস পার্কে অনুষ্ঠিত হবে। সিরিজের দ্বিতীয় টেস্ট ম্যাচটি ৩ জানুয়ারি থেকে শুরু হবে। এই ম্যাচটি অনুষ্ঠিত হবে কেপ টাউনে নিউল্যান্ডস ক্রিকেট গ্রাউন্ডে। 

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড IPL সূচি - এর জন্য চোখুন HT Bangla - তে

ক্রিকেট খবর
বন্ধ করুন

Latest News

৩ মাস জাপানে অনুপম-পত্নী প্রশ্মিতা! গান ছাড়াও রোজগার কী থেকে, জানান দাদাগিরিতে গর্ডন গ্রিনিজও তো ভুল জাজমেন্ট করেছিলেন! 'গড়াপেটা' নিয়ে দাবি CAB প্রেসিডেন্টের সাতপাকে বাঁধা পড়লেন রামপ্রসাদের বৌদি, জয়িতার বিয়েতে হাজির সব্যসাচী-পায়েলরা কালসর্প দোষ থেকে মুক্তি পেতে মহাশিবরাত্রির দিনে করুন এই বিশেষ কাজ, দূর হবে বাধা খেলতে গিয়ে বারবার মাথায় আঘাত পেয়েছেন এই অজি ক্রিকেটার! আবারও মাঠে লুটিয়ে পড়লেন স্টেজে আগুন ধরালেন, জামনগরে রণবীরের সঙ্গে ‘ডান্ডিয়া’ও নাচলেন অন্তঃসত্ত্বা দীপিকা সুপারবাইক চালানোর সময় দুর্ঘটনা, আহত গুজরাট টাইটানসের ক্রিকেটার রবিবার কলকাতায় চমক দিল সোনার দাম! বিয়ের মরশুমে রুপোর দরের ট্রেন্ড কোন দিকে? খুশিতে ডগমগ! বিয়ের পর শ্রীময়ীর সঙ্গে খাবারের থালা হাতেই নাচলেন কাঞ্চন ‘‌বুঝে যাওয়া দরকার ছিল এই পরিবার মোদীর সঙ্গে চলে গিয়েছে’‌, অকপট শিশির

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.