বাংলা নিউজ > ক্রিকেট > India T20I Squad: হার্দিক নেই, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-২০ সিরিজে ভারতের ক্যাপ্টেন সূর্যকুমার, রিঙ্কু দলে আছেন কি?

India T20I Squad: হার্দিক নেই, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-২০ সিরিজে ভারতের ক্যাপ্টেন সূর্যকুমার, রিঙ্কু দলে আছেন কি?

টিম ইন্ডিয়ার টি-২০ ক্যাপ্টেন হলেন সূর্যকুমার যাদব। ছবি- এপি।

India Squad For Australia T20Is: অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-২০ সিরিজের জন্য ভারতীয় দল ঘোষিত হল। দেখে নিন স্কোয়াড ও পূর্ণাঙ্গ ক্রীড়াসূচি।

বিশ্বকাপ শেষ হতে না হতেই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দ্বিপাক্ষিক টি-২০ সিরিজে মাঠে নামছে ভারত। সোমবার অজিদের বিরুদ্ধে ৫ ম্যাচের টি-২০ সিরিজের জন্য দল ঘোষণা করে বিসিসিআই। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে এই সিরিজে ভারতের ক্যাপ্টেন নির্বাচিত হয়েছেন সূর্যকুমার যাদব।

হার্দিক পান্ডিয়া চোট পেয়ে মাঝপথেই বিশ্বকাপ থেকে ছিটকে যান। তিনি এখনও ফিট হয়ে ওঠেননি। হার্দিক মাঠের বাইরে থাকায় ভারতীয় দলকে নতুন নেতা বেছে নিতে হয়। এক্ষেত্রে নেতৃত্বের দায়ভার গ্রহণ করার জন্য সূর্যকুমার যাদবই সেরা বিকল্প মনে হয় জাতীয় নির্বাচকদের। প্রথম ৩টি ম্যাচে সূর্যর ডেপুটির ভূমিকা পালন করবেন রুতুরাজ গায়কোয়াড়। তবে শ্রেয়স আইয়ার শেষ ২টি ম্যাচের জন্য জাতীয় দলে যোগ দিলে তিনিই হবেন টিম ইন্ডিয়ার ভাইস ক্যাপ্টেন।

ওয়ান ডে বিশ্বকাপের আগে বেশ কিছুদিন ধরেই ভারতের টি-২০ দলে ছিলেন না রোহিত শর্মা, বিরাট কোহলিরা। বিশ্বকাপের পরে প্রয়োজনীয় বিশ্রামের জন্যই সম্ভবত তাঁদের নাম বিবেচনা করা হয়নি অস্ট্রেলিয়ার বিরুদ্ধে এই সিরিজের স্কোয়াডে। জাতীয় নির্বাচকরা রোহিত-কোহলিকে ২০২৪ টি-২০ বিশ্বকাপের জন্য বিবেচনা করছেন কিনা, সেটা বোঝা যাবে কিছুদিন পরে।

আপাতত সূর্কুমার যাদব, ইশান কিষান ও শ্রেয়স আইয়ার ছাড়া বিশ্বকাপ স্কোয়াড থেকে টি-২০ সিরিজের দলে ঢুকে পড়েন প্রসিধ কৃষ্ণা, যাঁকে হার্দিকের পরিবর্ত হিসেবে বিশ্বকাপ স্কোয়াডে ঢুকিয়ে দেওয়া হয়েছিল। যদিও বিশ্বকাপে কোনও ম্যাচ খেলার সুযোগ পাননি প্রসিধ। অক্ষর প্যাটেল চোট সারিয়ে দলে ফেরেন।

আরও পড়ুন:- Rohit Sharma's Mistakes: সিরাজের বদলে নতুন বলে শামি কেন? বিশ্বকাপ ফাইনালে যে ৫টি ভুল করেন ক্যাপ্টেন রোহিত

জাতীয় টি-২০ স্কোয়াডে জায়গা ধরে রেখেছেন রিঙ্কু সিং। রয়েছেন যশস্বী জসওয়াল, তিলক বর্মার মতো তরুণ তুর্কিরাও। ইশানের সঙ্গে দ্বিতীয় উইকেটকিপার হিসেবে দলে রয়েছেন জিতেশ শর্মা। শুভমন গিল, লোকেশ রাহুল, রবীন্দ্র জাদেজা, মহম্মদ সিরাজ, জসপ্রীত বুমরাহ, মহম্মদ শামিদের বিশ্বকাপের পরে বিশ্রামে পাঠানো হয়।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-২০ সিরিজের জন্য ভারতের স্কোয়াড:-

সূর্যকুমার যাদব (ক্যাপ্টেন), রুতুরাজ গায়কোয়াড় (প্রথম তিন ম্যাচের ভাইস ক্যাপ্টেন), ইশান কিষান (উইকেটকিপার), যশস্বী জসওয়াল, তিলক বর্মা, রিঙ্কু সিং, জিতেশ শর্মা (উইকেটকিপার), ওয়াশিংটন সুন্দর, অক্ষর প্যাটেল, শিবম দুবে, রবি বিষ্ণোই, আর্শদীপ সিং, প্রসিধ কৃষ্ণা, আবেশ খান, মুকেশ কুমার ও শ্রেয়স আইয়ার (শেষ ২টি টি-২০ ম্যাচ খেলবেন এবং তিনি ভাইস ক্যাপ্টেনের দায়িত্ব পালন করবেন)।

আরও পড়ুন:- World Cup 2023 Best Fielder: বিশ্বকাপের সেরা ফিল্ডার ল্যাবুশান, ভারতের সেরা জাদেজা, কোহলি কত নম্বরে?

ভারত-অস্ট্রেলিয়া ৫ ম্যাচের টি-২০ সিরিজের সূচি:-

প্রথম টি-২০: ২৩ নভেম্বর (বিশাখাপত্তনম)।
দ্বিতীয় টি-২০: ২৬ নভেম্বর (তিরুবনন্তপুরম)।
তৃতীয় টি-২০: ২৮ নভেম্বর (গুয়াহাটি)।
চতুর্থ টি-২০: ১ ডিসেম্বর (রায়পুর)।
পঞ্চম টি-২০: ৩ ডিসেম্বর (বেঙ্গালুরু)।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

প্যারিস অলিম্পিক্সে ক্লে কোর্টের মহারাজ-যুবরাজ একই ফ্রেমে, খেলবেন জুটি বেঁধে ‘সন্দেশখালির কালি মুছতে….’ ছবি পোস্ট করে তৃণমূলকে পালটা আক্রমণ মালব্যর অতিভারী বৃষ্টিতে ভেসে গেল তিস্তা বাজার, ফুঁসে ওঠা নদীর রণমূর্তিতে বন্ধ রাস্তা পুজোর ছুটিতে ঘুরতে যাবেন? টিকিট কাটার ক্ষেত্রে মিলবে বড় সুবিধা, ঘোষণা রেলের কোন ক্লাবের হয়ে অবসর নেবেন লিওনেল মেসি? জানিয়ে দিলেন তিনি, মন খারাপ সমর্থকদের অতিরিক্ত মদ্যপানের পর তৃণমূল নেতার মৃত্যু, পরিবারের দাবি পাওনা বিবাদের জেরে খুন ভোট মিটতেই খরচের খোঁজখবর করতে রাজ্যে স্বরাষ্ট্রমন্ত্রকের প্রতিনিধি দল জল থৈ-থৈ রাস্তাঘাট, বন্যা পরিস্থিতি ফ্লোরিডায়! খেলা না হলেই চরম বিপদ পাকিস্তানের লেপটে নিলেন বুকের সঙ্গে! হার্দিক আমেরিকায়, কোন পুরুষকে জড়িয়ে নজর কাড়লেন নাতাশা ২১ জুন পর্যন্ত মোতায়েন থাকবে বাহিনী, ভোট পরবর্তী হিংসায় নির্দেশ হাইকোর্টের

Latest IPL News

T20 WC 2024: IPL 2024 থেকে সরে দাঁড়ানোর কারণেই সাফল্য-চাঞ্চল্যকর দাবি জাম্পার ১৪টি ছক্কায় ২৫ বলে সেঞ্চুরি, T20 বিশ্বকাপের আবহে ব্যাট হাতে তাণ্ডব অভিষেক শর্মার এত চাপ থাকে, সেক্স তো… চাঞ্চল্যকর দাবি KKR-এর সহকারী কোচের রিটেনশন বাড়াও, কেকেআরকে বাঁচাও… আইপিএলের নিলাম নিয়ম নিয়ে বিরক্ত অভিষেক নায়ার BCCI-এর চুক্তি বাতিল নিয়ে মুখ খুললেন শ্রেয়স, হাঁকালেন ছক্কা 'IPL-এর ব্যর্থতা ঢাকতে ডিভোর্সের নাটক!' হার্দিক-নাতাশার বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ MLC 2024-তে খেলবেন কামিন্স, San Francisco Unicorns-এর সঙ্গে হল ৪ বছরের চুক্তি T20 WC 2024-এ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন ট্র্যাভিস হেড- কামিন্সের বড় বার্তা IPL 2025-এর আগেই CSK-র মালিক ইন্ডিয়া সিমেন্টস বড় দায়িত্ব দিল অশ্বিনকে! T20 WC 2024 IND vs IRE: মিটল তিক্ততা! অনুশীলনে কাছাকাছি এলেন রোহিত ও হার্দিক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.