বাংলা নিউজ > ক্রিকেট > IND vs SL Predicted XI: ১৫ ঘণ্টার মধ্যে শ্রীলঙ্কার সঙ্গে লড়াই, ভারতীয় দলে আসতে পারে বদল, দেখুন সম্ভাব্য একাদশ

IND vs SL Predicted XI: ১৫ ঘণ্টার মধ্যে শ্রীলঙ্কার সঙ্গে লড়াই, ভারতীয় দলে আসতে পারে বদল, দেখুন সম্ভাব্য একাদশ

আজ সুপার ফোরের লড়াইয়ে মুখোমুখি ভারত এবং শ্রীলঙ্কা। ছবি- টুইটার

১৫ ঘণ্টার মধ্যে শ্রীলঙ্কার বিরুদ্ধে খেলতে নামতে হচ্ছে ভারতীয় দলকে। সুপার ফোরের এই ম্যাচে দলে পরিবর্তনের সম্ভাবনা রয়েছে। এক নজরে দেখে নেওয়া যাক সম্ভাব্য একাদশ।

পাক ম্যাচ শেষ হওয়ার ঠিক পরের দিনই অর্থাৎ আজ মঙ্গলবার এশিয়া কাপের সুপার ফোরের ম্যাচে শ্রীলঙ্কার বিরুদ্ধে নামছে ভারত। গোটা একটা দিনও পাচ্ছে না টিম ইন্ডিয়া। পরপর ম্যাচ খেলায় ক্লান্তি বড় ফ্যাক্টর হতেই পারে বিরাট কোহলি, রোহিত শর্মাদের। যদিও পাকিস্তানকে হারানোর পর বিরাট কোহলি জানিয়ে দেন, তারা টেস্ট ক্রিকেটার। ফলে পরপর ম্য়াচ খেলতে কোনও সমস্যা হয় না। বিরাট নিজের মুখে সেকথা বললেও, পরপর দুই দিন ধরে ওডিআই ম্যাচ খেলা যে বেশ চাপের তা বলার অপেক্ষা রাখে না। তার ওপর পাকিস্তান ম্যাচ দুই দিন ধরে চলেছে। হিসাব করে দেখতে গেলে পরপর তিনদিনে দুটি দলের সঙ্গে ভারত খেলছে।

এই পরিস্থিতিতে সুপার ফোরের শেষ ম্যাচে শ্রীলঙ্কার বিরুদ্ধে নামবে ভারত। ইতিমধ্যেই পাকিস্তানকে হারিয়ে পয়েন্ট টেবিলের সবার উপরে জায়গা করে নিয়েছে ভারত। ফাইনালে কার্যত পৌঁছে গেলেও লঙ্কানদের বিরুদ্ধে জিততেই হবে। তাইলেই পাকাপাকি ভাবে তারা ফাইনালে জায়গা করে নিতে পারবে। আর সেই টার্গেট নিয়েই আজ লঙ্কানদের বিরুদ্ধে কলম্বোতে নামছে ভারত।

(এশিয়া কাপের পয়েন্ট তালিকা দেখার জন্য ক্লিক করুন এখানে)

গত দুই দিন ধরে এই মাঠেই খেলেছেন রোহিত শর্মা, বিরাট কোহলিরা। ফলে আলাদা করে প্রস্তুতি নেওয়া কিছু নেই। সেই সময়ও নেই। ১৫ ঘণ্টার মধ্যে ফের নামতে হচ্ছে। ফলে ক্রিকেটাররা পর্যাপ্ত বিশ্রামও পাবেন না। যদিও সেই নিয়ে খুব একটা ভাবছে না টিম ইন্ডিয়া। লঙ্কানদের হারানোই প্রধান টার্গেট। সবচেয়ে বড় রকথা হল, পাকিস্তানের বিরুদ্ধে কামব্যাক করেই শতরান করেছেন কেএল রাহুল। পাশাপাশি শতরান করেছেন বিরাট কোহলিও। এই দুই ক্রিকেটারের ফর্ম কিছুটা হলেও চিন্তায় রাখবে লঙ্কান টিম ম্যানেজমেন্টকে। তবে এই ম্যাচে ভারতীয় টিম ম্যানেজমেন্ট দলে পরিবর্তন আনতে পারে। ইশান কিষানের পরিবর্তে সূর্যকুমার যাদব খেলতে পারেন বলে মনে করা হচ্ছে। এছাড়াও জাদেজা এবং শামিও ফিরতে পারেন।

(এশিয়া কাপে কার কবে খেলা জানার জন্য ক্লিক করুন এখানে)

ভারতীয় দলে একটাই পরিবর্তনের সম্ভাবনা রয়েছে। অন্যদিকে শ্রীলঙ্কা দলও গত ম্যাচে বাংলাদেশকে হারিয়েছে। স্বাভাবিক ভাবে তারাও আত্মবিশ্বাসে ভরপুর। তবে ভারত যে কঠিন প্রতিপক্ষ তা ভালো করেই জানে তারা। যদিও এই ম্যাচে তারা উইনিং কম্বিনেশন ভাঙতে চাইবে না। বাংলাদেশ ম্যাচের দলকেই দেখা যেতে পারে। তবে এই ম্যাচেও বৃষ্টি বেশ চিন্তায় রেখেছে দুই দলের অধিনায়ককে।

এবার এক নজরে দেখে নেওয়া যাক ভারত এবং শ্রীলঙ্কার সম্ভাব্য একাদশ:-

ভারত- রোহিত শর্মা, শুভমন গিল, বিরাট কোহলি, কেএল রাহুল, সূর্যকুমার যাদব/ ইশান কিষান, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা/অক্ষর প্যাটেল, শার্দুল ঠাকুর, মহম্মদ শামি, প্রসিধ কৃষ্ণ।

শ্রীলঙ্কা- পাথুম নিশঙ্কা, দ্বিমুথ করুনারত্নে, কুশল মেন্ডিস, সাদিরা, আসালাঙ্কা, ধনঞ্জন ডি সিলভা, দাসুন শানাকা, দুনিথ, মহেশ থিকশনা, কাসুন রাজিথা, মাথিশা থিকশানা।

(এশিয়া কাপের আরও খবর জানতে ক্লিক করুন এই লিঙ্কে- https://bangla.hindustantimes.com/cricket/asia-cup)

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

IND vs AUS Live Streaming: কখন, কোথায়, কীভাবে ফ্রি-তে দেখতে পাবেন এই ম্যাচ কুস্তিগীর বজরং পুনিয়ার উপর ফের নাডার নিষেধাজ্ঞা! দেওয়া হল 'নোটিশ অফ চার্জ ' গরম এড়াতে স্কুটিতে মিনি শাওয়ার, যোধপুরের বাসিন্দার কাণ্ড দেখে হেসে খুন সকলে AUS vs AFG: পাক সাংবাদিকের কাজে বিরক্ত হয়ে ইলন মাস্কের কাছে অশ্বিনের বিশেষ আবেদন নয়া সংসদ অধিবেশনের প্রথম দিনই ঐক্য ও বিদ্রোহ বিরোধীদের, আজ কী কী হবে লোকসভায়? ‘‌বাংলাদেশি বংশদ্ভূত সংখ্যালঘু সম্প্রদায় কংগ্রেসকে ভোট দিয়েছে’‌, বিতর্কে হিমন্ত বঙ্গ–বিজেপির উপর ভরসা হারাল আরএসএস, ভোট পরবর্তী হিংসা ইস্যুতে আজ রাজপথে বাগদা আসন জেতাতে ঝাঁপালেন স্বয়ং রাজ্যের মন্ত্রী, কর্মীদের জানালেন স্ট্র‌্যাটেজি সমৃদ্ধির জোয়ারে টাকার ভাগ্যে বিপুল লাভ! জুনের শেষে বুধের কৃপায় লাকি কারা? দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজে দীপ্তিদের বোলিং কোচের দায়িত্বে আভিষ্কার সালভি

T20 WC 2024

অজি বোর্ডের সমালোচনা খোয়াজার, ডাউন আন্ডারে না খেলতে পারা নিয়ে কী বললেন রশিদ বৃষ্টিতে ম্যাচ ভেস্তে গেলে ভারত সেমিতে উঠবে,কপাল পুড়বে অজিদের,সে সম্ভাবনা থাকছে জর্ডনের হ্যাটট্রিক, বাটলার ঝড়ে USA-কে উড়িয়ে বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ড IND vs AUS: ভারতকে হারানোর চেয়ে বড় বিষয় কিছু হতে পারে না…তড়পাচ্ছেন অজি অধিনায়ক ‘ভারত ১৪ জন খেলিয়েছে’, গোহারান হেরেও কান্না চলল টাইগারদের, অভিযোগ ICC-র বিরুদ্ধে ব্র্যাভোর চ্যাম্পিয়ন গানে টিম বাসে উদ্দাম নাচ,ভাইরাল রশিদদের সেলিব্রেশনের ভিডিয়ো IND vs BAN, T20 WC: সেভাবে হাত খুলে খেললো না ব্যাটাররা, ম্যাচ হেরে আফসোস শান্তর দ্বিপাক্ষিক সিরিজ খেলতে চায়নি ২টি দেশ, ১০ মাসের মধ্যে তাদের হারিয়ে জবাব আফগানদের আম্পায়ারের সিদ্ধান্ত অসন্তোষ প্রকাশ! আইসিসির শাস্তির মুখে দঃ আফ্রিকার ক্রিকেটার আভি আভি আয়া হ্যায়, আড়া মারনে দে… কুলদীপের উদ্দেশ্যে রোহিতের টাপোরি জবাব ভাইরাল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.