বাংলা নিউজ > ক্রিকেট > INDW vs ENGW Test: বিশ্ব রেকর্ড গড়লেন হরমনপ্রীতরা, টেস্টের ইতিহাসে সবথেকে বড় ব্যবধানে জিতল ভারত

INDW vs ENGW Test: বিশ্ব রেকর্ড গড়লেন হরমনপ্রীতরা, টেস্টের ইতিহাসে সবথেকে বড় ব্যবধানে জিতল ভারত

টেস্ট ম্যাচ জিতল ভারতের মহিলা ক্রিকেট দল (ছবি:PTI)

India Woman's Cricket Team New Record: ইংল্যান্ডকে ৪৭৯ রানের লক্ষ্য দেয়। কিন্তু দ্বিতীয় ইনিংসেও ১৩১ রানে গুটিয়ে যাওয়ার পর ৩৪৭ রানে ম্যাচ হেরে যায় ইংল্যান্ড দল। মহিলাদের টেস্ট ইতিহাসে এখন পর্যন্ত এটাই সবচেয়ে বড় জয়।

India Woman's Cricket Team Create New History: মুম্বইয়ের ব্র্যাবোর্ন স্টেডিয়ামে ইতিহাস সৃষ্টি করল ভারতীয় মহিলা ক্রিকেট দল। এই মাঠে খেলা টেস্ট ম্যাচে ভারত ইংল্যান্ডকে ৩৪৭ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে। ম্যাচের তৃতীয় দিনে এই জয় পেল টিম ইন্ডিয়া। ভারতীয় দল তার প্রথম ইনিংসে ৪২৮ রানের বিশাল স্কোর করেছিল। প্রথম ইনিংসে ইংল্যান্ডকে সস্তায় উড়িয়ে দিয়েছিল টিম ইন্ডিয়ার বোলাররা। মাত্র ১৩৬ রানে গুটিয়ে যায় ইংল্যান্ড দলের প্রথম ইনিংস। 

ইংল্যান্ডকে ফলোঅন না দিয়ে দ্বিতীয় ইনিংস খেলার সিদ্ধান্ত নেয় টিম ইন্ডিয়া। ভারত ছয় উইকেট হারিয়ে ১৮৬ রানে দ্বিতীয় ইনিংস ঘোষণা করে এবং আবার ইংল্যান্ডকে ৪৭৯ রানের লক্ষ্য দেয়। কিন্তু দ্বিতীয় ইনিংসেও ১৩১ রানে গুটিয়ে যাওয়ার পর ৩৪৭ রানে ম্যাচ হেরে যায় ইংল্যান্ড দল। মহিলাদের টেস্ট ইতিহাসে এখন পর্যন্ত এটাই সবচেয়ে বড় জয়।

<p>সবথেকে বড় ব্যবধানে জিতল ভারত</p>

সবথেকে বড় ব্যবধানে জিতল ভারত

দুই ইনিংসেই ইংল্যান্ডের ব্যাটসম্যানদের উইকেটে থাকতে দেননি ভারতীয় বোলাররা। এই ম্যাচে ভারতের হয়ে সবচেয়ে বেশি উইকেট নেন দীপ্তি শর্মা। প্রথম ইনিংসে পাঁচ ও দ্বিতীয় ইনিংসে চার উইকেট নেন দীপ্তি। অর্থাৎ পুরো ম্যাচে মোট নয় উইকেট নিয়েছেন তিনি।

ইংল্যান্ড দলের কাছ থেকে এমন বাজে ব্যাটিং কেউ আশা করেনি। প্রথম ইনিংসে শুরুতেই ধস নামার পর দ্বিতীয় ইনিংসে ভালো করবে এই দলটি আশা করা হলেও তা শেষ পর্যন্ত হয়নি। তৃতীয় দিনে প্রথম সেশনেই বিপর্যস্ত ইংল্যান্ডের ব্যাটসম্যানরা। দ্বিতীয় দিনে দ্বিতীয় ইনিংস ঘোষণা করে ভারত। তৃতীয় দিনে দ্বিতীয় ইনিংস খেলতে নামে ইংল্যান্ড। কিন্তু উইকেট বাঁচাতে পারেননি তারা। সপ্তম ওভারের শেষ বলে ট্যামি বিউমন্টকে প্যাভিলিয়নে পাঠান পূজা বাস্ত্রকার। এখান থেকে উইকেটের পতন শুরু হয় এবং ইংল্যান্ডের ব্যাটসম্যানরা একে একে প্যাভিলিয়নে ফিরতে থাকে। দলের পক্ষে সর্বোচ্চ ২১ রান করেন অধিনায়ক হিদার নাইট। চার্লি ডিন ২০ রান করে অপরাজিত থাকেন। বিউমন্ট ১৭, সোফি ডাঙ্কলি ১৫, ড্যানি ওয়াট ১২, ক্যাট ক্রস ১৬ রান করেন। ভারতের হয়ে দীপ্তি চারটি ও পূজা তিনটি উইকেট নেন। দুই উইকেট নেন রাজেশ্বরী গায়কোয়াড়। একটি উইকেট নেন রেনুকা সিং ঠাকুর।

শুক্রবার দ্বিতীয় ইনিংস খেলতে নেমেছিল ভারতীয় দল। এই ইনিংসে তাঁরা ২৯২ রানের লিড নিয়েছিল। এমন পরিস্থিতিতে ভারতের চেষ্টা ছিল দ্রুত রান তোলা এবং ইংল্যান্ডকে সর্বোচ্চ টার্গেট দেওয়া। ৩৩ রানের ইনিংস খেলেন শেফালি বর্মা। ২৬ রান করেন স্মৃতি মান্ধানা। নয় রান করেন ইয়াস্তিকা ভাটিয়া। ক্যাপ্টেন হরমনপ্রীত কৌর ৪৪ রান করেছিলেন কিন্তু তিনি তাঁর অর্ধশতকটি করতে পারেননি এবং ইনিংস ঘোষণা করেন। জেমিমা ২৭ রানের ইনিংস এবং দীপ্তি খেলেছেন ২০ রানের ইনিংস।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

‘‌ভোট দিতে গেলে হাত–পা কেটে নেব’‌, শীতলকুচিতে বিজেপি কর্মীকে হাঁসুয়ার কোপ ২১-এর নিসাকে মুড়ে একদিনের জন্য পেটে রাখতে চান কাজল! কারণ জানলে হেসে ফেলবেন T20 ফর্ম্যাটে বল করাটা বেশ কঠিন- IPL-এ আগুন ঝরানোর পরেও স্বীকারোক্তি বুমরাহের মমতার বিরুদ্ধে প্রার্থী হওয়ায় কাজ কমেছে রুদ্রনীলের!সৃজিত-পরমদের নিয়ে বললেন কী প্রথম দফায় ধনীতম প্রার্থীর সম্পদ ৭১৬ কোটি, দরিদ্রতমের সম্পদ ৩২০ টাকা ঝগড়া করে ফাটিয়ে দিলেও এঁরা ভুলেও ক্ষমা চান না! কোন কোন রাশি এই তালিকায়? মুখ্যমন্ত্রীর ঘোষণাতেও বাড়বে না ডিএ? গুরুতর অভিযোগ রাজ্য সরকারের সচিবের নামে ইউরোপা লিগে বিদায় লিভারপুলের,সেমিতে রোমা-লেভারকুসেন,মার্সেইলি-অ্যাটালান্টা লড়াই ৪৫-এর মহিলা ‘দিদি’ বলে ডাকছে! ইমন লিখলেন, ‘ভিতরে রাগ হত… আর পাপ বাড়াবেন না’ প্রচণ্ড গরমে মাথায় উঠল সাহেবি প্রথা, আইনজীবীদের পোশাকবিধিতে ছাড় দিল হাইকোর্ট

Latest IPL News

T20 ফর্ম্যাটে বল করাটা বেশ কঠিন- IPL-এ আগুন ঝরানোর পরেও স্বীকারোক্তি বুমরাহের লখনউয়ের অধিনায়ক, তবুও মন পড়ে বেঙ্গালুরুতে, জানালেন সুপ্ত ইচ্ছার কথা, ভিডিয়ো PBKS হারলেও নায়ক আশুতোষ, কে এই প্লেয়ার? যাঁর ব্যাটিংয়ে মুগ্ধ সূর্য, বুমরাহরাও স্নায়ুচাপের পরীক্ষা হয়েছে এই ম্যাচে, পঞ্জাব বধের পর বললেন হার্দিক পান্ডিয়া ছন্নছাড়া ক্যাপ্টেন্সি, দেরি হল ফিল্ড সাজাতে, বড় জরিমানার মুখে পড়লেন হার্দিক IPL 2024: ইডেনে এবার সবুজ জার্সি পরে নামছেন কোহলিরা,চাইছেন নিজেদের ভাগ্যও বদলাতে PBKS vs MI: IPL-এর ইতিহাসে এত বছরে যা হয়নি সেটাই হল এবার! ক্যামেরা দেখাল টসের স কাজে এল না আশুতোষ-শশাঙ্কের লড়াই, রোমাঞ্চকর ম্যাচে পঞ্জাবকে ৯ রানে হারাল মুম্বই বুমরাহের ইনসুইং ইয়র্কার বুঝতেই পারলেন না রসউ, উপড়ে গেল দু'টি স্টাম্প- ভিডিয়ো তখন আমি কিছুটা ভয় পেয়ে গিয়েছিলাম- MI vs RR ম্যাচের স্মৃতি ভুলতে পারছেন না রোহিত

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.