বাংলা নিউজ > ক্রিকেট > ইনজামাম উল হক পদত্যাগ করেছেন তাহলে সোহেল তনভীর করবেন না কেন? পাক ক্রিকেটে স্বার্থের সংঘাত

ইনজামাম উল হক পদত্যাগ করেছেন তাহলে সোহেল তনভীর করবেন না কেন? পাক ক্রিকেটে স্বার্থের সংঘাত

পাকিস্তান ক্রিকেটে এখন দেখা দিয়েছে স্বার্থের সংঘাত (ছবি:এক্স)

PCB faces conflict of interest: ফের উত্তপ্ত হয়ে উঠেছে পাকিস্তানের ক্রিকেট মহল। এর কারণ অবশ্য বাবর আজমদের পারফরমেন্স নয়, পাকিস্তান ক্রিকেটে এখন দেখা দিয়েছে স্বার্থের সংঘাত। বর্তমানে পাকিস্তান ক্রিকেটে এমন একটি দৃশ্যে দেখা দিয়েছে যা অনেককেই অবাক করে দিয়েছে।

Sohail Tanvir face conflict of interest: ফের উত্তপ্ত হয়ে উঠেছে পাকিস্তানের ক্রিকেট মহল। এর কারণ অবশ্য বাবর আজমদের পারফরমেন্স নয়, পাকিস্তান ক্রিকেটে এখন দেখা দিয়েছে স্বার্থের সংঘাত। বর্তমানে পাকিস্তান ক্রিকেটে এমন একটি দৃশ্যে দেখা দিয়েছে যা অনেককেই অবাক করে দিয়েছে। আসলে পাকিস্তানের জুনিয়র প্রধান নির্বাচক সোহেল তনভীর চলতি আমেরিকান প্রিমিয়ার লিগ খেলতে আমেরিকাতে উড়ে গিয়েছেন। আমেরিকান প্রিমিয়ার লিগ হল ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক টি-টোয়েন্টি লিগ। এই লিগে মাঠে নামতে দেখা গেছে পাকিস্তানের জুনিয়র প্রধান নির্বাচক সোহেল তনভীরকে।

প্রাক্তন পাকিস্তানি বোলার পরের বছরের বিশ্বকাপের জন্য পাকিস্তান অনূর্ধ্ব ১৯ এর স্কোয়াড ঘোষণা করার পরপরই আমেরিকান প্রিমিয়ার লিগে (এপিএল) প্রিমিয়াম পাকসের হয়ে খেলতে চলে গিয়েছিলেন। যুক্তিসঙ্গত ভাবে, এপিএলে খেলার তাঁর সিদ্ধান্ত তীব্র সমালোচনার তৈরি করেছে। সোহেল তনভীর এখন স্বার্থের সংঘাতের মুখে দাঁড়িয়ে। এই সময়ে ইনজামাম উল হক থেকে মহম্মদ হাফিজের কথা উঠে আসছে।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) জাতীয় জুনিয়র প্রধান নির্বাচক সোহেল তনভীরকে আমেরিকায় চলতি টি-টোয়েন্টি লিগে খেলার অনুমতি দেওয়ার সিদ্ধান্তের সমালোচনা করা হচ্ছে, স্বার্থের সংঘাতের প্রশ্ন তুলেছে। তনভীর আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের জন্য পাকিস্তানের যুব স্কোয়াড ঘোষণা করার পর শীঘ্রই আমেরিকান প্রিমিয়ার লিগে (এপিএল) খেলতে চলে যান।

পিসিবির একজন কর্মকর্তা জানিয়েছেন, তনভীরকে তখনই লিগে খেলার অনুমতি দেওয়া হয়েছিল যখন তাকে জাতীয় জুনিয়র নির্বাচক হিসেবে নিয়োগ দেওয়া হয়েছিল। পাকিস্তানে সিনিয়র এবং জুনিয়র প্রধান নির্বাচক এবং জাতীয় নির্বাচক পদের জন্য বেতন দেওয়া হয়। তনভীর এপিএলে প্রিমিয়াম পাকসের হয়ে খেলছেন এবং লিগ এখনও আমেরিকান ক্রিকেট কাউন্সিল থেকে অনুমোদন পায়নি।

পুরো বিষয়টি সিনিয়র দলের প্রধান নির্বাচক ওয়াহাব রিয়াজ ফোকাসে এনেছেন, কারণ তিনি আগামী বছরের ফেব্রুয়ারি এবং মার্চে পাকিস্তান সুপার লিগে (পিএসএল) খেলার জন্য প্রস্তুত হচ্ছেন। এটি মহম্মদ হাফিজের ক্ষেত্রে সম্পূর্ণ বিপরীত। আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর হাফিজ বিভিন্ন টি-টোয়েন্টি লিগে খেলছিলেন এবং পাকিস্তানি দলের পরিচালক হওয়ার পর তিনি ঘোষণা করেছিলেন যে তিনি শুধুমাত্র নিজের কাজে মনোনিবেশ করবেন।

মজার বিষয় হল, কিছু সময় আগে পিসিবি ‘স্বার্থের দ্বন্দ্ব’ ইস্যুতে ইনজামাম উল হককে প্রধান নির্বাচকের পদ থেকে সরে যেতে বাধ্য করা হয়েছিল। মহম্মদ রিজওয়ান এবং আরেকজন বিখ্যাত খেলোয়াড়ের এজেন্ট তালহা রেহমানের স্পোর্টস ম্যানেজমেন্ট কোম্পানির অংশীদার ছিলেন বলে প্রকাশের পর ইনজামাম প্রধান নির্বাচকের পদ থেকে পদত্যাগ করেছিলেন। এখন দেখার সোহেল তনভীর কী করেন?

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

গোল করেও স্বপ্নের প্রত্যাবর্তন হল না এরিকসনের, স্লোভেনিয়া ম্যাচ ড্র করল ডেনমার্ক PAK vs IRE: বিপর্যস্ত পাক ব্যাটিং,শাহিনকে সঙ্গে নিয়ে দলকে জিতিয়ে মান রাখলেন বাবর সিকিমে আটকে পড়া পর্যটকদের উদ্ধার করতে পারল না বিমান, কালিম্পংয়েও বিপর্যয় Taapsee Pannu: 'গোপন বিষয় ছিল না…' বিয়ে নিয়ে অবশেষে মুখ খুললেন তাপসী দাদুর পাশে বসে থাকা খুদে, এখন বি-টাউনের প্রথম সারির নায়িকা! চিনতে পারছেন ইনি কে? স্বামীর সঙ্গে হাত ধরাধরি করে, আরেকটু হলেই সমুদ্রে তলিয়ে যাচ্ছিলেন অপরাজিতা! বিশ্বকাপের মধ্যেই ইতালির হয়ে দারুণ শতরান, ইতিহাসের পাতায় নাম তুললেন প্রাক্তন অজি স্বপ্ন পূরণ! কৃষকের সন্তান পেলেন 'সোর্ড অফ অনার', ভারতীয় বায়ুসেনার পাইলট কোর্স ডিভোর্স নাহলেও আলাদা থাকতেন!স্ত্রী সাংসদ হওয়ার পর ফের এক ছাদের তলায় প্রবাল-রচনা? Video: দিল্লিতে জলসংকট ! জল নিয়ে কাড়াকাড়ি স্থানীয়দের মধ্যে

T20 WC 2024

PAK vs IRE: বিপর্যস্ত পাক ব্যাটিং,শাহিনকে সঙ্গে নিয়ে দলকে জিতিয়ে মান রাখলেন বাবর রোহিতের থেকে শৃঙ্খলা শিখেছি… অধিনায়কের সঙ্গে ছবি পোস্ট করে গুজব ওড়ালেন শুভমন ২ বল বাকি থাকতে কোনও মতে জয়!স্কটল্যান্ডের লড়াইকে কুর্নিশ অস্ট্রেলিয়ান অধিনায়কের ফ্লোরিডায় সুপার সপারে পেট্রল শেষ হয়ে যায়, ম্যাচ বাতিল নিয়ে বিস্ফোরক নভজ্যোত সিধু T20 WC 2024-এ কোহলির খারাপ ফর্ম নিয়ে চিন্তায় টিম ইন্ডিয়া? কী বললেন বিক্রম রাঠোর? ভিডিয়ো-ফ্লোরিডায় ম্যাচ বাতিল হতেই কানাডা ড্রেসিং রুমে ছুটলেন দ্রাবিড়! কি করলেন? বিশ্বকাপ থেকে বাবররা ছিটকে যেতেই ক্ষোভ উগরে দিলেন প্রাক্তন পাক অধিনায়ক ইংল্যান্ডের বিরুদ্ধে ২০০+ স্ট্রাইক রেট,৩ রানের ইকোনমি দিয়ে ক্রিকেটকে বিদায় উইজের আমেরিকা ক্রিকেটের 'সেনসেশান' সৌরভ নেত্রাভালকার! চিনে নিন তাঁর তারকা স্ত্রী'কে T20 WC 2024: শৃঙ্খলাভঙ্গের কারণে দেশে ফিরছেন শুভমন-আবেশ? সাফাই দিলেন ব্যাটিং কোচ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.