বাংলা নিউজ > ক্রিকেট > PBKS vs DC: ৪-৬-৪-৪-৬- শেষ ওভারে বাংলার পোড়েলে পুড়ে ছারখার হর্ষাল, ১০ বলে ৩২ করে DC-কে অক্সিজেন দিলেন অভিষেক- ভিডিয়ো

PBKS vs DC: ৪-৬-৪-৪-৬- শেষ ওভারে বাংলার পোড়েলে পুড়ে ছারখার হর্ষাল, ১০ বলে ৩২ করে DC-কে অক্সিজেন দিলেন অভিষেক- ভিডিয়ো

অভিষেক পোড়েল। ছবি: এপি

ঋষভ পন্তের প্রত্যাবর্তনের মঞ্চে লাইমলাইট কাড়লেন বাংলার ২১ বছরের তরুণ অভিষেক পোড়েল। ১০ বলে অপরাজিত ৩২ করে দিল্লি ক্যাপিটালসকে বড় অক্সিজেন দিলেন অভিষেক। শেষ ওভারেই করলেন ২৫ রান। অভিষেকের দাপটে ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৭৪ রান করে দিল্লি।

দিল্লি ক্যাপিটালস ২০২৪ আইপিএলের প্রথম ম্যাচে পঞ্জাব কিংসের বিরুদ্ধে একটি বিস্ফোরক শুরু করেছিল। পাওয়ারপ্লে শেষে দলের সংগ্রহ ছিল ১ উইকেটে ৫৪ রান। কিন্তু এর পরেই লাইনচ্যুত হন দলের ব্যাটাররা। মিডল অর্ডার পুরোপুরি ব্যর্থ হয়। এবং ১৯ ওভার শেষে দিল্লির স্কোর ছিল ৮ উইকেটে ১৪৯ রান। মনে হচ্ছিল পন্ত ব্রিগেড ১৬০ রানও করতে পারবে না। কিন্তু তার পরে শেষ ওভারে বাংলার তরুণ একেবার ঝড় তুলে পার্পল ক্যাপ জেতা হর্ষাল প্যাটেলকে কাঁদিয়ে ছাড়েন।

শেষ ওভারের প্রথম পাঁচ বলে অভিষেক ৪-৬-৪-৪-৬ রান করেন। শেষ বলে ১ রান হওয়ার পর, দ্বিতীয় রান নিতে গিয়ে কুলদীপ যাদব রানআউট হয়ে যান। মোট ২৫ রান হয় ওভার থেকে। দিল্লি ৯ উইকেট হারিয়ে ১৭৪ রানে পৌঁছে যায়।

আরও পড়ুন: চিপকে শেষ ম্যাচ খেলে ফেললেন? CSK-এর বিরুদ্ধে ম্যাচের পর অবসরের ইঙ্গিত কার্তিকের

ইমপ্যাক্ট প্লেয়ার হিসেবে নয়ে ব্যাট করতে নেমে একেবারে সুনামী বইয়ে দেন বাংলার তরুণ। ১৯ ওভার শেষে ৪ বলে ৭ রান ছিল অভিষেকের। পরের ছয় বলে ২৫ রান করেন তিনি। শেষ ওভারের প্রথম বলে ব্যাকওয়ার্ড স্কোয়ার লেগের দিকে চার হাঁকান মারেন তিনি। দ্বিতীয় বলটি মন্থর গতিতে করেন হর্ষাল। পোড়েল প্রস্তুত ছিলেন এবং ডিপ মিড-উইকেটে ছক্কা হাঁকান। তৃতীয় বলে স্কোয়ার লেগে চার মারেন। চতুর্থ বলে উইকেটরক্ষক ব্যাটসম্যান থার্ডম্যানের উপর দিয়ে চার মারেন। পঞ্চম বলটি আবারও মন্থর গতিতে করেন হর্ষাল। আর এই বলে সোজা ছক্কা মারেন অভিষেক। ১০ বলে ৩২ রান করে অপরাজিত থাকেন তিনি। সেই সঙ্গে দিল্লি পায় কিছুটা অক্সিজেন।

দিল্লির ইনিংস শেষ হওয়ার পর মুরলী কার্তিক বাংলার উইকেটকিপার ব্যাটার অভিষেক পোড়েলের কাছে জানতে চেয়েছিলেন, তাঁর ১০ বলে ৩২ রানের অপরাজিত ইনিংসের ব্যাপারে। অভিষেক বলেন, ‘৩ ওভার আগে জানতে পেরেছিলাম ব্যাটিং করতে নামব। সাপোর্ট স্টাফ আগেই বলে রেখেছিলেন, যে কোনও সময় ব্যাট করার সুযোগ পাব। অনুশীলনে এতদিন যা করেছি, সেটাই ম্যাচে করে দেখাতে চেয়েছিলাম। ১৭৪ একটি ভালো স্কোর এবং আমাদের বোলিং ইউনিট ভাল, তাই দেখা যাক কী হয়।’

টস হেরে প্রথমে ব্যাট করতে নামে দিল্লি ক্যাপিটালস। শুরুটা ভালো করেন দিল্লির দুই ওপেনার ডেভিড ওয়ার্নার এবং মিচেল মার্শ। দুই অস্ট্রেলীয় শুরু থেকেই বড় শট খেলছিলেন। পাওয়ার প্লে কাজে লাগিয়ে প্রথম ৩ ওভারেই ৩৫ রান করেন ফেলেন ওয়ার্নাররা। কিন্তু ৩.২ ওভারে প্রথম উইকেট হারায় দিল্লি। ১২ বলে ২০ করে ফিরে যান মিচেল মার্শ। এর পর ২১ বলে ২৯ করে আউট হন ওয়ার্নার। তিনে নেমে শাই হোপ ২৫ বলে ৩৩ করেন। এক বছর তিন মাস পর ২২ গজে প্রত্যাবর্তন করে ১৩ বলে ১৮ করে আউট হয়ে যান ঋষভ পন্ত।

আরও পড়ুন: রাচিন আউট হতেই উদ্ধত ভাবে আঙুলের ইশারায় বেরিয়ে যেতে বলেন কোহলি, সঙ্গে করেন গালিগালাজ- ভিডিয়ো

মার্শ আউট হলেও তিন নম্বরে নামা শাই হোপের সঙ্গে মিলে দ্রুত রান তুলছিলেন ওয়ার্নার। দিল্লিকে দ্বিতীয় ধাক্কা দেন হর্ষল পটেল। ২৯ রানের মাথায় ওয়ার্নারকে আউট করেন তিনি। হোপ করে ৩৩ রান। ওয়ার্নার আউট হওয়ার পরে ব্যাট করতে নামেন পন্থ। যত ক্ষণ তিনি ক্রিজ়ে ছিলেন দেখে মনে হয়নি কোনও সমস্যা হচ্ছে। ঝুঁকে শট মারতে বা দৌড়তে কোনও সমস্যা হচ্ছিল না। দু’টি চার মারেন তিনি। ১৮ রান করে হর্ষলের বলে আউট হন পন্ত। তাঁর ইনিংসে ছিল ২টি চার।

এর পরেই খেই হারায় দিল্লির ব্যাটিং। রিকি ভুই, ত্রিস্টান স্টাবস রান পাননি। অক্ষর প্যাটেল ১৩ বলে ২১ রান করেন। তিনি আউট হওয়ার পরে বাধ্য হয়ে ইমপ্যাক্ট প্লেয়ার হিসাবে অভিষেককে নামায় দিল্লি। সেই সিদ্ধান্ত কাজে লেগে যায়। বাংলার বাঁ-হাতি উইকেটরক্ষক ব্যাটারের হাত ধরেই লড়াই করার মতো জায়গায় পৌঁছয় দিল্লি ক্যাপিটালস।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

আগামিকাল কেমন কাটবে আপনার? বৃষ্টির সঙ্গে কি আসবে সুখবর? জানুন ২০ জুনের রাশিফল বর্ষা এলেও কি ঝমঝমিয়ে বৃষ্টি হবে দক্ষিণবঙ্গে? তার আগে ৫০ কিমিতে ঝড়, কমবে পরে ‘‌আগুন বইকে পোড়াতে পারে, জ্ঞানকে নয়’‌, নয়া ক্যাম্পাস উদ্বোধন করে মন্তব্য মোদীর ‘অনেক হয়েছে… ’, টাইট পোশাকে ফুটে উঠেছে বেবি বাম্প, কীসের জন্য তর সইছে না দীপিকার 6,4,6,6,2,6: ঝোড়ো হাফ-সেঞ্চুরির পথে এক ওভারে ৩০ রান সুরজের, ১৯ বলে ৫০ ত্রিপাঠীর হজ যাত্রায় গিয়ে মৃত্যু ৬৪৫ পুণ্যার্থীর, তার মধ্যে ৬৮ জন ভারতীয়, পারদ ৫০ ডিগ্রি টসে জিতল USA , প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিল| ২০ দিন পর থেকে সদয় হবেন রাহু! দারুণ সময় আসবে এই রাশিগুলির জীবনে, কারা তারা ‘সি ক্রুজ’ চালু হবে দিঘায়! কী কী থাকবে? জগন্নাথ মন্দিরের উদ্বোধন কবে? সেজে উঠবে সন্তানকে চকোলেট সিরাপ খাওয়াচ্ছেন? দেখুন এই ভিডিয়ো, ঘিন ঘিন করবে গোটা শরীর

T20 WC 2024

'ভারতীয় না পাকিস্তানি যেই হোক', রউফ কাণ্ডে প্যাঁচ রিজওয়ানের, সমঝে দিল নেটপাড়া ‘পিচ কেমন?’ সুপার আটের ম্যাচ খেলতে নামার আগে রোহিতকে বড় আপডেট দিলেন বুমরাহ নবিকে ছিটকে দিয়ে ১ নম্বর T20 অল-রাউন্ডার হলেন স্টইনিস, ব্যাটিংয়ে বিশ্বসেরা সূর্য আমেরিকাকে ছোট দল মানতে নারাজ মার্করাম, সুপার আটের ম্যাচে কী স্ট্র্যাটেজি থাকছে? নেপাল অধিনায়কের সঙ্গে ঝামেলার জের, সুপার আটে খেলতে নামার আগে শাস্তির কোপে তানজিম কিউয়িদের কেন্দ্রীয় চুক্তি ছাড়লেন,সাদা বলের নেতৃত্ব থেকেও ইস্তফা দিলেন উইলিয়ামসন ভক্তের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময়, প্রায় হাতাহাতি, কী সাফাই দিলেন হ্যারিস রউফ? ১২ বার ১০০-র নীচে অল-আউট! T20 বিশ্বকাপের ইতিহাসে কখনও এতবার এরকম ঘটনা ঘটেনি এবার জয়ের জন্য কুলদীপকে দলে চাই ভারতের! T20 বিশ্বকাপ নিয়ে পরামর্শ ধোনিদের কোচের বিশ্বকাপে গড়াপেটায় জড়ানোর চেষ্টা উগান্ডার খেলোয়াড়কে! সামনে এল চাঞ্চল্যকর তথ্য

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.