বাংলা নিউজ > ক্রিকেট > IPL 2024: লখনউয়ে মাহি ঝড়কে ফিকে করল রাহুল-ডি কক জুড়ি, CSK-র বিরুদ্ধে হাসতে হাসতে জিতল LSG

IPL 2024: লখনউয়ে মাহি ঝড়কে ফিকে করল রাহুল-ডি কক জুড়ি, CSK-র বিরুদ্ধে হাসতে হাসতে জিতল LSG

দুরন্ত কেএল রাহুলের সামনে ফিকে হল ধোনি-মইনের ব্যাটিং ঝড় (ছবি-AP) (AP)

চলতি আইপিএল-এর ৩৪ তম ম্যাচে লখনউ সুপার জায়ান্টসের মুখোমুখি হয়েছিল চেন্নাই সুপার কিংস। এই ম্যাচে দারুণ ব্যাটিং করেছিলেন CSK-র জাদেজা, ধোনি ও মইন আলি। তবে লখনউয়ের হয়ে দুরন্ত ব্যাটিং করে দলের জয়কে সহজ করেছিলেন LSG-র অধিনায়ক কেএল রাহুল। শেষ পর্যন্ত CSK-কে ৮ উইকেটে হারায় লখনউ সুপার জায়ান্টস।

চলতি আইপিএল-এর ৩৪ তম ম্যাচে লখনউ সুপার জায়ান্টসের মুখোমুখি হয়েছিল চেন্নাই সুপার কিংস। লখনউয়ের একনা স্টেডিয়ামে অনুষ্ঠিত হয়েছিল এই ম্যাচ। এই ম্যাচে দারুণ ব্যাটিং করেছিলেন CSK-র রবীন্দ্র জাদেজা, মহেন্দ্র সিং ধোনি ও মইন আলি। তবে লখনউয়ের হয়ে দুরন্ত ব্যাটিং করে দলের জয়কে সহজ করেছিলেন লখনউয়ের অধিনায়ক কেএল রাহুল। শেষ পর্যন্ত চেন্নাই সুপার কিংসকে ৮ উইকেটে হারায় লখনউ সুপার জায়ান্টস। ১৯ ওভারেই লক্ষ্য অর্জন করে ম্য়াচ জেতে লখনউ।

দুই দলের কী কী পরিবর্তন হয়েছিল?

এই ম্যাচে দুই দলই তাদের প্লেয়িং ইলেভেনে পরিবর্তন এনেছিল। লখনউ শামার জোসেফের জায়গায় ম্যাট হেনরিকে মাঠে নামিয়েছিল। একই সঙ্গে শার্দুল ঠাকুরের জায়গায় দীপক চাহার এবং ড্যারেল মিচেলের জায়গায় মইন আলিকে নিয়ে চেন্নাই দুটি পরিবর্তন করেছিল।

আরও পড়ুন… IPL 2024: মুম্বইয়ে থাকার সময়ে MI-এর টিম হোটেলে থাকেন না রোহিত শর্মা! জানেন হিটম্যান কেন এমন করেন?

কে জিতেছিল টস?

এই ম্যাচে লখনউ সুপার জায়ান্টসের অধিনায়ক কেএল রাহুল টসে জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছিলেন। প্রথমে ব্যাট করতে নেমেছিল চেন্নাই সুপার কিংস।

চেন্নাই সুপার কিংসের ইনিংসটি কেমন ছিল?

চেন্নাই সুপার কিংসের হয়ে ওপেন করতে নামেন রচিন রবীন্দ্র ও অজিঙ্কা রাহানে। দ্বিতীয় ওভারে রচিন রবীন্দ্রকে শূন্য রানে প্যাভিলিয়নে পাঠান মহসিন খান। এর পর দৃষ্টি স্থির করে প্যাভিলিয়নে ফেরেন ক্যাপ্টেন রুতুরাজ গায়কোয়াড়। ঠাকুরের বলে উইকেটের পিছনে ক্যাচ দিয়েছিলেন তিনি। এরপর নবম ওভারের প্রথম বলেই ভালো ব্যাটিং করা রাহানেকে বোল্ড করেন ক্রুণাল পান্ডিয়া। অজিঙ্কা রাহানে ৩৬ রান করে সাজঘরে ফেরেন। 

আরও পড়ুন… IPL 2024: MI ক্যাম্পে ফাটল? ক্যাপ্টেন হার্দিকের সমালোচনায় দলের তারকা অল-রাউন্ডারের বিতর্কিত পোস্ট

এরপর মার্কাস স্টইনিসের বলে বড় শট মারতে গিয়ে মাত্র তিন রান করে আউট হন শিবম দুবে। আট বল মোকাবেলা করেন তিনি। এরপর সমীর রিজভীও বড় কোনও কৃতিত্ব করতে পারেননি। এগিয়ে গিয়ে শট মারতে গিয়ে ক্রুণাল পান্ডিয়ার শিকার হন তিনি। এর পর আসা মইন আলি স্কোর বাড়ানোর চেষ্টা শুরু করলেও রবি বিষ্ণোইয়ের বলে আউট হন। ২০ বলে ৩০ রান করেন তিনি। পরপর তিনটি ছক্কা হাঁকিয়েছিলেন তিনি। যাইহোক, ভক্তদের জন্য আসল মজা এসেছিল যখন এমএস ধোনি মাঠে নামেন। ধোনি আসার সঙ্গে সঙ্গে স্টেডিয়াম গর্জে ওঠে। মাত্র নয় বলে অপরাজিত ২৮ রান করেন তিনি। এই সময় ধোনিও মারেন তিনটি চার ও দুটি ছক্কা। এর সুবাদে চেন্নাই ৬ উইকেটে ১৭৬ রান করে এবং লখনউকে ১৭৭ রানের লক্ষ্য দেয় CSK.

আরও পড়ুন… IPL 2024-এর ব্র্যান্ড ভ্যালুর দৌড়ে CSK-কে পিছনে ফেলল MI! জেনে নিন KKR ও বাকিরা কত নম্বরে রয়েছে

কেমন ছিল লখনউ সুপার জায়ান্টসের ইনিংস?

লক্ষ্য তাড়া করতে নেমে দারুণ শুরু করেছিল লখনউ। পাওয়ারপ্লেতে লখনউ দল উইকেট না হারিয়ে ৫৪ রান তোলে। কুইন্টন ডি'কক এবং কেএল রাহুল তাদের দায়িত্ব পালন করেন এবং কোনও ঝুঁকি না নিয়ে দলের স্কোর বজায় রাখেন। দুজনেই প্রথম উইকেট জুটিতে একশোর বেশি রান যোগ করেন। এ সময় কেএল রাহুল ও কুইন্টন ডি'কক দুজনেই নিজেদের হাফ সেঞ্চুরিও পূর্ণ করেন। ১৪.৬ ওভারে ৪৩ বলে ৫৪ রান করে মুস্তাফিজুরের বলে ধোনির হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন কুইন্টন ডি'কক। এই সময়ে দলের রান ছিল ১৩৪ রান। এরপরে ব্য়াট করতে নামেন নিকোলাস পুরান। ৫৩ বলে ৮২ রান করে আউট হন কেএল রাহুল। ১৭.১ ওভারে আউট হন তিনি। মাথিসা পথিরানার বলে দুরন্ত ক্যাচ ধরেন রবীন্দ্র জাদেজা। এই সময়ে লখনউয়ের রান ছিল ১৬১/২ রান। এই সময়ে LSG-র জিততে ১৭ বলে ১৬ রান দরকার ছিল। শেষ পর্যন্ত নিকোলাস পুরান (১২ বলে ২৩ রান) ও মার্কাস স্টইনিস (৭ বলে ৮ রান) ম্যাচ শেষ করেন এবং লখনউকে জিতিয়ে মাঠ ছাড়েন। ১৯ ওভারে লক্ষ্য অর্জন করে, আট উইকেটে ম্য়াচ জেতে লখনউ। চলতি আইপিএল-এ চতুর্থ জয় নিশ্চিত করে লখনউ সুপার জায়ান্টস। 

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল এবারের মতো আইপিএল থেকে বিদায় CSK-র, লম্বা লাফ দিয়ে এলিমিনেটরে কোহলিরা পাক সেনার ৯ গুলি খেয়েও হার মানেনি! চান্দু চ্যাম্পিয়নের বায়োপিকে কার্তিক আরয়ান রুদ্ধশ্বাস লড়াইয়ে ধোনিদের ছিটকে দিয়ে প্লে-অফের টিকিট পকেটে পুরল আরসিবি ইন্ডিয়া জোট ক্ষমতায় এলে প্রধানমন্ত্রী কে হবেন? HT-তে মুখ খুললেন প্রিয়াঙ্কা CAA-র অধীন নাগরিকত্ব প্রাপ্ত পাকিস্তানি শরণার্থীদের সঙ্গে সাক্ষাৎ মোদীর গ্রেফতার বিভব! আপ বলছে 'ভুয়ো মামলা', দল 'U Turn' নিয়েছে-ক্ষোভ স্বাতীর বিজেপির প্রকল্পে ১,১৪০ কোটি টাকার ক্ষতি! নিজের সরকারকেই অভিযুক্ত করলেন মন্ত্রী ভিসা ছাড়াই রাশিয়ায় যেতে পারবেন ভারতীয়রা, এই বছরেই সই হবে চুক্তি জুতো ছিঁড়তে নিজেই সেফটিপিন দিয়ে করলেন ঠিক, 'মাটির মানুষ' মমতায় আপ্লুত নেটপাড়া

Latest IPL News

রুদ্ধশ্বাস লড়াইয়ে ধোনিদের ছিটকে দিয়ে প্লে-অফের টিকিট পকেটে পুরল আরসিবি আদৌ আউট ছিলেন ফ্যাফ? তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে ফের প্রশ্ন উঠে গেল- ভিডিয়ো নীতা আম্বানির সঙ্গে দীর্ঘ কথোপথন রোহিতের, থেকে যাওয়ার অনুরোধ করলেন MI-এর মালকিন? শুরু হয়েই বৃষ্টিতে থমকাল RCB vs CSK ম্যাচ, আতঙ্কের চোরা স্রোত বেঙ্গালুরু শিবিরে WPL-এ খেলেন RCB-তে, IPL-এ সমর্থন CSK-কে, তারকাকে ‘লাথি মেরে তাড়াতে’ বলল ফ্যানরা ICC ট্রফি জয়ের দারুণ সুযোগ… ভারতের কোচ হওয়ার প্রস্তাব নিয়ে ইঙ্গিত ল্যাঙ্গারের ‘৬ বছর ধরে শুনে আসছি’, ধোনির অবসর প্রসঙ্গে মুখ খুললেন প্রাক্তন প্রোটিয়া অধিনায়ক মাহি ভাই এবং আমি হয়তো শেষ বার একসঙ্গে খেলব- কোহলির দাবিতে ধোনির অবসরের ইঙ্গিত 'ধোনি নয়, চেন্নাইয়ের অধিনায়ক হওয়ার কথা ছিল আমার', বিস্ফোরক বিশ্বকাপজয়ী তারকা হয়ত এটাই শেষ! ধোনি বনাম কোহলি মহারণে জুড়ল ‘অ্যানিম্য়াল’ টুইস্ট, ভিডিয়ো ভাইরাল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.