বাংলা নিউজ > ক্রিকেট > Ruturaj Gaikwad Hits Century: ১৪ বছরে ধোনি পারেননি, CSK-র প্রথম অধিনায়ক হিসেবে দুরন্ত এই রেকর্ড গড়লেন রুতুরাজ

Ruturaj Gaikwad Hits Century: ১৪ বছরে ধোনি পারেননি, CSK-র প্রথম অধিনায়ক হিসেবে দুরন্ত এই রেকর্ড গড়লেন রুতুরাজ

শতরানের পরে রুতুরাজ গায়কোয়াড়। ছবি- সিএসকে টুইটার।

CSK vs LSG, IPL 2024: চিপকে লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে আইপিএল ২০২৪-এর ম্যাচে দুর্দান্ত শতরান করেন রুতুরাজ গায়কোয়াড়।

মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে চেন্নাই সুপার কিংস পাঁচবার আইপিএল চ্যাম্পিয়ন হয়েছে। সিএসকের ক্যাপ্টেন হিসেবে বিস্তর নজির গড়েছেন ধোনি। তবে এতদিন আইপিএল যে কাজটি করতে পারেননি মাহি, প্রথমবার চেন্নাইয়ের ক্যাপ্টেন হয়েই সেই কৃতিত্ব অর্জন করেন রুতুরাজ গায়কোয়াড়।

নির্বাসনের ২টি মরশুম বাদ দিলে চেন্নাই সুপার কিংস আইপিএল খেলছে এই নিয়ে ১৫টি মরশুম। গত ১৪টি মরশুমে চেন্নাইকে নেতৃত্ব দিয়েছেন মোটে তিনজন। ধোনি ছাড়া চেন্নাইয়ের গুটিয়েক ম্যাচে ক্যাপ্টেন্সি করেছেন সুরেশ রায়না ও রবীন্দ্র জাদেজা। রুতুরাজ ফ্র্যাঞ্চাইজির চতুর্থ ক্যাপ্টেন হিসেবে দায়িত্ব নেন আইপিএল ২০২৪-এর শুরুতে।

গত ১৪টি মরশুমে চেন্নাইয়ের কোনও ক্যাপ্টেন আইপিএলে সেঞ্চুরি করতে পারেননি। মহেন্দ্র সিং ধোনি শুধু আইপিএলেই নয়, বরং টি-২০ ক্রিকেটেই কখনও সেঞ্চুরি করেননি। রবীন্দ্র জাদেজার ক্ষেত্রেও একই কথা প্রযোজ্য। সুরেশ রায়না আইপিএলে সেঞ্চুরি করেছেন। তবে তিনি চেন্নাইয়ের ক্যাপ্টেন হিসেবে শতরান করেননি। অবশেষে চেন্নাইয়ের প্রথম ক্যাপ্টেন হিসেবে আইপিএলে শতরান করার কৃতিত্ব অর্জন করলেন রুতুরাজ গায়কোয়াড়।

আরও পড়ুন:- Mohun Bagan vs Odisha FC ISL Semi-Final: ৩ মিনিটে গোল করেও ম্যাচ হার মোহনবাগানের

মঙ্গলবার চিপকে লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে ৭টি বাউন্ডারির সাহায্যে ২৮ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন রুতুরাজ গায়কোয়াড়। তিনি ১১টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ৫৬ বলে ব্যক্তিগত শতরানের গণ্ডি টপকান। শেষমেশ ১২টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ৬০ বলে ১০৮ রানের অধিনায়কোচিত ইনিংস খেলে অপরাজিত থাকেন রুতুরাজ।

আইপিএলে এটি গায়কোয়াড়ের দ্বিতীয় শতরান। এর আগে ২০২১ সালে চেন্নাইয়ের হয়ে আবু ধাবিতে রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে অপরাজিত ১০১ রান করেন রুতুরাজ। তখন তিনি সিএসকের ক্যাপ্টেন ছিলেন না।

আরও পড়ুন:- Babar Azam's World Record: পাকিস্তান হারলেও বিশ্বরেকর্ড ক্যাপ্টেন বাবর আজমের, অভিজাত তালিকায় বহু পিছিয়ে রোহিত-কোহলি

চিপকে লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে এই ম্যাচে টস হেরে শুরুতে ব্যাট করতে নামে চেন্নাই সুপার কিংস। অজিঙ্কা রাহানেকে নিয়ে ইনিংসের গোড়াপত্তন করতে নামেন রুতুরাজ। রাহানে ১ রানে আউট হলেও ইনিংসের শেষ পর্যন্ত অপরাজিত থেকে মাঠ ছাড়েন গায়কোয়াড়।

আরও পড়ুন:- ২০২২ T20 বিশ্বকাপ খেলা এই ৬ ভারতীয় তারকার ২০২৪ বিশ্বকাপ থেকে বাদ পড়া নিশ্চিত

চেন্নাই সুপার কিংস নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটের বিনিময়ে ২১০ রানের বড়সড় ইনিংস গড়ে তোলে। ৩টি চার ও ৬টি ছক্কার সাহায্যে মাত্র ২২ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন শিবম দুবে। তিনি ৩টি চার ও ৭টি ছক্কার সাহায্যে ২৭ বলে ৬৬ রান করে মাঠ ছাড়েন।

ডারিল মিচেল ১১ ও রবীন্দ্র জাদেজা ১৬ রান করে আউট হন। ১ বলে চার রান করে নট-আউট থাকেন মহেন্দ্র সিং ধোনি। লখনউয়ের হয়ে ১টি করে উইকেট নেন ম্যাট হেনরি, মহসিন খান ও যশ ঠাকুর।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

SA সিরিজের জন্য WI দল ঘোষণা, IPL 2024-এর কারণে শক্তিশালী দল গড়তে পারেনি উইন্ডিজ মা হলেন ইয়ামি গৌতম, হিন্দুশাস্ত্র মেনে সন্তানের নাম, ছেলে হল না মেয়ে? হোম অ্যাডভান্টেজ কাজে লাগাতে পারেনি… PBSK-র ব্যর্থতার কারণ জানালেন সঞ্জয় বাঙ্গার জাঙ্গিপাড়ায় গৃহবধূকে ধর্ষণের চেষ্টার অভিযোগ, গ্রেফতার কেন্দ্রীয় বাহিনীর জওয়ান IPL-র স্বার্থে বড় আত্মত্যাগ ক্যারিবিয়ানদের, অধিনায়ককে ছাড়াই নামছে T20 সিরিজে এতদিন ছিলেন কানাডার নাগরিক! প্রথমবার ভোট দিলেন অক্ষয় কুমার, ‘যোগ্য প্রার্থীকে..’ ধোনির ভবিষ্যত কি সেটা ও ভালো করেই জানে:- মাহির প্রশংসা করে এরিক সিমন্সের মন্তব্য দক্ষিণবঙ্গে জারি ঝড়বৃষ্টির কমলা সতর্কতা, সাগরে তৈরি হওয়া নিম্নচাপ এগোবে কোনদিকে নগদ অর্থ ও আগ্নেয়াস্ত্র উদ্ধার বিজেপি নেতার গাড়ি থেকে, ভোটপঞ্চমীতে হুগলিতে আলোড়ন উঠে যাচ্ছে এশিয়ান কোটা, বাড়ছে স্যালারি ক্যাপ, বড় পরিবর্তনের ইঙ্গিত ISL-এ

Latest IPL News

SA সিরিজের জন্য WI দল ঘোষণা, IPL 2024-এর কারণে শক্তিশালী দল গড়তে পারেনি উইন্ডিজ হোম অ্যাডভান্টেজ কাজে লাগাতে পারেনি… PBSK-র ব্যর্থতার কারণ জানালেন সঞ্জয় বাঙ্গার IPL-র স্বার্থে বড় আত্মত্যাগ ক্যারিবিয়ানদের, অধিনায়ককে ছাড়াই নামছে T20 সিরিজে ধোনির ভবিষ্যত কি সেটা ও ভালো করেই জানে:- মাহির প্রশংসা করে এরিক সিমন্সের মন্তব্য IPL 2024: ধোনির ১১০ মিটারের ছক্কায় 'রিঙ্কু ভীতি' গ্রাস করেছিল যশ দয়ালের বাবাকে কোহলি একা নন, ধোনির সঙ্গে ড্রেসিংরুমে দেখা করতে যান এই প্রাক্তন RCB তারকাও T20 WC 2024-এর আগে রোহিতদের সতর্ক করলেন রায়না, হার্দিকের ফর্ম নিয়েও মুখ খুললেন MI ছাড়ছেন রোহিত? ভক্তদের হার্টবিট বাড়িয়ে দিল হিটম্যানের পোস্ট, শুরু জল্পনা ভারতের তরুণ ওপেনারকে বল করতে ভয় পাচ্ছেন বিশ্বকাপ জয়ী অধিনায়ক প্যাট কামিন্স! সঞ্জুদের কপাল পোড়াল বৃষ্টি, ভেস্তে যাওয়া ম্যাচ থেকে ১ পয়েন্ট নিয়ে এলিমিনেটরে RR

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.