বাংলা নিউজ > ক্রিকেট > IPL 2024: কোহলির মন্থর স্ট্রাইক রেট নিয়ে এবার কটাক্ষ প্রাক্তন পাক পেসার জুনেদ খানের

IPL 2024: কোহলির মন্থর স্ট্রাইক রেট নিয়ে এবার কটাক্ষ প্রাক্তন পাক পেসার জুনেদ খানের

বিরাট কোহলির মন্থর স্ট্রাইক রেট নিয়ে এবার প্রাক্তন পাক পেসারের কটাক্ষ (ছবি-AFP) (AFP)

শতরান করার পরেও বিরাট কোহলি বারবার সমালোচিত হয়েছেন। কারণ তাঁর মন্থর স্ট্রাইক রেট। সেই ঘটনার রেশ চলেছে মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ম্যাচের পরেও। যদিও বিশেষজ্ঞ থেকে প্রাক্তন ক্রিকেটার, ধারাভাষ্যকাররা দাঁড়িয়েছেন বিরাটের পাশে। তবে এবার এই বিতর্কে নাম লেখালেন প্রাক্তন পাকিস্তানি পেসার জুনেদ খান।

শুভব্রত মুখার্জি: টি-২০ ফর্ম্যাট আসার পরে ক্রিকেট খেলা অনেকটাই বদলে গিয়েছে। আক্রমণাত্মক ব্যাটিং,বড় বড় রান তাড়া করে জয়, বাউন্ডারি লাইনে অবিশ্বাস্য কিছু ক্যাচ সহ একেবারে কয়েক ঘণ্টার টানটান এন্টারটেইনমেন্ট প্যাকেজ যেন হয়ে গিয়েছে এই মুহূর্তে ক্রিকেট খেলাটা। যেখানে সারা বিশ্বে মোটামুটিভাবে সব জায়গাতেই ২২ গজ ও তৈরি হচ্ছে ব্যাটারদের কথা মাথাতে রেখেই। ইনিংসে উইকেট পড়ুক বা না পড়ুক এখন একপ্রান্ত ধরে রেখে ব্যাট করার কনসেপ্টটাই বড়সড় চ্যালেঞ্জের মুখে পড়ে গিয়েছে।

আরও পড়ুন… IPL 2024 LSG vs DC: কুলদীপের ভেল্কির পর দুরন্ত ম্যাকগার্ক ও পন্ত! লখনউকে হারিয়ে লাইফলাইন পেল দিল্লি

চলতি আইপিএলে রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে ম্যাচে একটি দুর্দান্ত শতরান করেছেন আরসিবির বিরাট কোহলি। কিন্তু শতরান করার পরেও তিনি বারবার সমালোচিত হয়েছেন। কারণ তাঁর মন্থর স্ট্রাইক রেট। সেই ঘটনার রেশ চলেছে মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ম্যাচের পরেও। যদিও বিশেষজ্ঞ থেকে প্রাক্তন ক্রিকেটার, ধারাভাষ্যকাররা দাঁড়িয়েছেন বিরাটের পাশে। তবে একাংশের কারণে যেন এই বিতর্ক থামার কোন নাম নেই। এবার এই বিতর্কে নাম লেখালেন প্রাক্তন পাকিস্তানি পেসার জুনেদ খান।

আরও পড়ুন… LSG vs GT: অষ্টম উইকেটে মাত্র ৪২ বলে ৭৩ রানের জুটি! IPL-এ ইতিহাস গড়লেন আয়ুষ বাদোনি ও আরশাদ খান

আরসিবি তাদের শেষ ম্যাচ খেলেছে মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে। এই ম্যাচে একেবারেই রান পাননি বিরাট কোহলি। তিনি মাত্র ৩ রান করে আউট হয়েছেন। খেলেছেন নয়টি বল। আর এরপরেই বিরাটকে তীব্র আক্রমণ করেছেন জুনেদ খান। তিনি তাঁর সোশ্যাল মিডিয়াতে বিরাটকে তীব্র আক্রমণ শানিয়েছেন। বিরাটের ৩৩.৩৩ স্ট্রাইক রেট নিয়ে চরম কটাক্ষ করেছেন তিনি। নিজের এক্স হ্যান্ডেলে তিনি লিখেছেন ' স্ট্রাইক রেট ৩৩.৩৩ ( হাসির ইমোজি)।' ওই ম্যাচে বিরাট রান না পেলে ও আরসিবি দল ১৯৬ রান করে। যদিও তাদের বোলিং বিভাগের ব্যর্থতার কারণে ফের একবার হারের সম্মুখীন হতে হয়েছে আরসিবিকে।

আরও পড়ুন… ভিডিয়ো: ফাইনাল হারতেই গ্যালারি থেকে নিজের দলের ফুটবলারকে বেত্রাঘাত করলেন আল-ইত্তিহাদের সমর্থক

বিরাট কোহলির প্রতি জুনেদ খানের এই কটাক্ষ বা আক্রমণ নতুন ঘটনা নয়। কয়েকদিন আগেও তিনি এমন কাজ করেছিলেন। রাজস্থান রয়্যালস ম্যাচে বিরাট কোহলি শতরান করার পরেও তিনি মন্থরতম শতরান বলে বিরাটকে কটাক্ষ করতে ছাড়েননি। সেই ম্যাচের পরে তিনি লিখেছিলেন, ‘আইপিএলের ইতিহাসে মন্থরতম শতরান করার জন্য তোমাকে ধন্যবাদ বিরাট কোহলি।’ উল্লেখ্য রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে কোহলি ৬৭ বলে তাঁর শতরান সম্পন্ন করেছিলেন। এই ম্যাচে ৭২ বলে ১১৩ রান করে অপরাজিত ছিলেন তিনি। তবে এই মরশুমের আইপিএলে বেশ ভালো ফর্মে রয়েছেন কোহলি। মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ম্যাচে একমাত্র রান পাননি তিনি। তাঁর মোট রানসংখ্যা এই মুহূর্তে ৬ ম্যাচে ৩১৯ রান। বর্তমানে কমলা টুপিরও মালিক তিনি। তবে এই মরশুমে আরসিবির পারফরম্যান্স এরপরেও ভালো নয়। ইতিমধ্যেই তারা ছয় ম্যাচ খেলে পাঁচটিতেই হেরেছে। তাদের নেট রান রেটও খুব একটা ভালো নয়। ফলে এই মুহূর্তে আইপিএলের কার্যতালিকায় দশম স্থানে রয়েছে আরসিবি।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest IPL News

অডিও প্রকাশ করে গোপনীয়তা ভঙ্গ করেছে স্টার! রোহিতের অভিযোগের কী জবাব দিল তারা? ‘নেতা হিসেবে সম্মান আদায় করে নিতে হয়’, ধোনির গুরুবচন শিক্ষা দিতে পারে হার্দিককে আমদাবাদের একমাত্র IPL ম্যাচে রিঙ্কু জেতান KKR-কে, এই মাঠে SRH-র রেকর্ড আহামরি নয় আগামী আইপিএলে ধোনিকে খেলতে গেলে…কি পরামর্শ দিলেন ছোটবেলার কোচ কেশব ব্যানার্জি এই নিয়ে ৮ বার IPL-এর প্লে-অফে KKR, দেখুন আগের ৭ বার কী ঘটেছিল লিরিক্সের সঙ্গে সরগমের খেল! নতুনভাবে কেকেআরের থিম সং গেয়ে তাক লাগালেন অন্তরা আইপিএলে ডাহা ফেল হার্দিকরা, রোহিতদের সঙ্গে পর্যালোচনায় বসবে মুম্বই ম্যানেজমেন্ট! IPL-এ দুরন্ত পারফরমেন্স,রিজার্ভ ক্রিকেটার হিসেবে অজিদের বিশ্বকাপ দলে ম্যাকগার্ক আমদাবাদে ৪ ISIS জঙ্গিকে গ্রেফতার করল ATS, মঙ্গলবারই আছে KKR-র ম্যাচ 'বরোদার অধিনায়ক বলেছিল দলে তোমার জায়গা নেই,ওর জন্যই আজ আমি এখানে’, বলছেন স্বপনীল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.