বাংলা নিউজ > ক্রিকেট > IPL 2024 GT SWOT: হার্দিক-শামি নেই, নতুন ক্যাপ্টেন গিলের হাত ধরে কীভাবে সাফল্য ধরে রাখবে গুজরাট?

IPL 2024 GT SWOT: হার্দিক-শামি নেই, নতুন ক্যাপ্টেন গিলের হাত ধরে কীভাবে সাফল্য ধরে রাখবে গুজরাট?

শুভমন গিলের হাত ধরে কীভাবে সাফল্য ধরে রাখবে গুজরাট? (ছবি-এক্স @thoughtsofshub)

এখন দেখার এই অবস্থায় আশিস নেহরার গুজরাট টাইটান্স কী ফল করে। আইপিএল ২০২৪-এ গুজরাট টাইটান্সের কাছ থেকে প্রত্যাশা অনেকটা বেশি হবে কিন্তু চ্যালেঞ্জ হবে আরও কঠিন। তবে তারা আগে দেখে নেওয়া যাক এই দলের শক্তি ও দুর্বলতাকে।

গুজরাট টাইটান্স তাদের IPL-এর প্রথম দুই মরশুমে অসাধারণ পারফর্ম করে ছিল। হার্দিক পান্ডিয়ার নেতৃত্বে আইপিএল ২০২২ চ্যাম্পিয়ন হয়েছিল তারা। এর পরের বছরে ফের ফাইনালে উঠেছিল তারা। এটিও হয়েছিল হার্দিক পান্ডিয়ার নেতৃত্বে। এবার সেই হার্দিক চলে গিয়েছেন মুম্বই ইন্ডিয়ান্সে, এবার দলের নতুন ক্যাপ্টেন হয়েছেন তরুণ শুভমন গিল। এখন দেখার এই অবস্থায় আশিস নেহরার গুজরাট টাইটান্স কী ফল করে। আইপিএল ২০২৪-এ গুজরাট টাইটান্সের কাছ থেকে প্রত্যাশা অনেকটা বেশি হবে কিন্তু চ্যালেঞ্জ হবে আরও কঠিন। তবে তারা আগে দেখে নেওয়া যাক এই দলের শক্তি ও দুর্বলতাকে।

আরও পড়ুন… IPL 2024 শুরুর আগেই নতুন লুকে সামনে এলেন ধোনি, CSK vs RCB ম্যাচে কত নম্বরে নামবেন মাহি?

শক্তি

আইপিএল ২০২৪-এ GT-এর আশা তাদের তারকা-খচিত ব্যাটিং লাইনআপের উপর নির্ভর করবে। শুভমন গিল, ডেভিড মিলার, কেন উইলিয়ামসন, ম্যাথিউ ওয়েড এবং রাহুল তেওয়াটিয়ার মতো তারকাদের নিয়ে তৈরি একটি শক্তিশালী ব্যাটিং লাইনআপ রয়েছে গুজরাটের কাছে। দলের প্রতিটি খেলোয়াড়েরই ম্যাচ জেতানোর ক্ষমতা রয়েছে। শুভমন গিল আইপিএলে অত্যাশ্চর্য ফর্মে রয়েছেন এবং তিনি যদি আসন্ন মরশুমে তাঁর আইপিএল ২০২৩-এর পারফরম্যান্স ধরে রাখতে পারেন, তাহলে জিটি-এর একটি সত্যিই ভালো মরশুম হবে। এছাড়াও, ডেভিড মিলার এবং ম্যাথিউ ওয়েডের মতো খেলোয়াড়রা কয়েকটি ডেলিভারিতেই খেলার গতিপথ পরিবর্তন করতে পারেন।

আরও পড়ুন… স্থানীয় লিগ খেলতে লাগবে না NOC! এবার থেকে চালু হবে আচরণবিধি- বড় সিদ্ধান্ত নিতে চলেছে CAB

দুর্বলতা

হার্দিক পান্ডিয়ার বিদায় এবং মহম্মদ শামির চোট গুজরাট টাইটান্স দলকে চাপে ফেলে দিয়েছে। এই দুই তারকার যথার্থ পরিবর্ত কে হবে তা নিয়েও প্রশ্ন রয়েছ। রশিদ খানও ইনজুরির পর কামব্যাক করছেন তাই তাঁর পক্ষে সরাসরি পিক ফর্মে পৌঁছান একটা চ্যালেঞ্জ হতে পারে। GT-এর স্কোয়াডে জোশ লিটল, মোহিত শর্মা, উমেশ যাদব এবং স্পেন্সার জনসন আছে কিন্তু সকলেই ভালো রান খরচ করে থাকেন।

আরও পড়ুন… IPL 2024: ঘণ্টা দুয়েক ধরে টানা অনুশীলন করছিলেন, মনে হল.... ধোনির সঙ্গে দেখা করার অভিজ্ঞতা জানালেন ইরফান

সুযোগ

আইপিএল ২০২৪ শুভমন গিলকে একজন ক্যাপ্টেন হিসাবে নিজেকে প্রমাণ করতে হবে। একটি দুর্দান্ত সুযোগ রয়েছে তাঁর কাছে। রোহিত শর্মা সাদা বলের ফর্ম্যাটে আর বেশ দিন হয়তো নেতৃত্ব দিতে পারবেন না, তাই একটা সুযোগ রয়েছে গিলের কাছে। হার্দিক পান্ডিয়া রোহিতের কাছ থেকে ব্যাটন নেওয়ার জন্য সামনের দৌড়ে রয়েছেন তবে গুজরাটে নিজের নেতৃত্বে ভালো করতে পারলে গিল হয়তো হার্দিককে চ্যালেঞ্জ দিতে পারবেন।

আরও পড়ুন… IPL 2024: নেটে কোহলির সিরিয়াস ব্যাটিং অনুশীলনকে নকল করে ম্যাক্সওয়েল-সিরাজের মজা- ভাইরাল হল ভিডিয়ো

ভয়

আগের বছরগুলোতে GT-এর সাফল্যের মন্ত্র ছিল নতুন বলে উইকেট, কিন্তু শামি ছিটকে গিয়েছেন। এখন তাদের কাছে নির্ভরযোগ্য ফাস্ট বোলার নেই। মানসম্পন্ন ব্যাটারদের বিরুদ্ধে, পেস আক্রমণকে চাপে রাখা যেতে পারে। অন্যদিকে রশিদ খানের নেতৃত্বাধীন স্পিন আক্রমণ আসতে আসতে প্রতিপক্ষ ব্যাটাররা গুজরাট টাইটান্সের উপর চাপ তৈরি করতে পারে।

গুজরাট টাইটানস ২৪ মার্চ মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে, ২৬ মার্চ চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে খেলে এবারের আইপিএল-এ নিজেদের অভিযান শুরু করবে। তারা সানরাইজার্স হায়দরাবাদ, পঞ্জাব কিংস, এবং লখনউ সুপার জায়ান্টসের সঙ্গে পরের তিনটি ম্যাচ যথাক্রমে ৩১ মার্চ, ৪ এপ্রিল এবং ৭ এপ্রিল খেলবে।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

‘মমতা বন্দ্যোপাধ্য়ায়ের ‘লুঙ্গি ব্রিগেড’ পুরো শক্তি নিয়ে…’ ভিডিয়ো পোস্ট বিজেপির 'এরকম করবেন না', নির্বাচনের প্রসঙ্গ উঠতেই ক্ষেপে লাল রাঘব-পরিণীতি দুবাইতে চুপি চুপি দেখা, পাকিস্তানি এই অভিনেত্রীর সঙ্গেই চুটিয়ে প্রেম করছেন বাদশা ফর্মে নেই, রান নেই… রিঙ্কুকে T20 WC-এর দলে না রাখার সিদ্ধান্তকে সমর্থন পানেসরের মেদিনীপুরে টিকিট দেয়নি BJP, নিজের জেলায় ভোট দিতে ফিরে কী বললেন দিলীপ? মহিষাদলে TMC নেতা খুনে আটক ৫, রিপোর্ট চাইল কমিশন, ‘BJP-র কাজ’ দাবি পরিবারের ‘জবাব দিলাম!’ ভোট দিয়ে, চোখের জল মুছে বললেন নন্দীগ্রামের রথিবালার মেয়ে ঘূর্ণিঝড়ের জন্য ৩০ লোকাল ট্রেন বাতিল পূর্ব রেলের! কোনগুলি চলবে না? দেখুন তালিকা দার্জিলিং যাবেন? টাইগার হিল সহ একাধিক পর্যটনকেন্দ্র বন্ধ থাকবে, আগাম জেনে নিন বুধ শুক্রের রাশিতে করবে প্রবেশ, স্বাস্থ্যের বিষয়ে সতর্ক থাকতে হবে ৫ রাশিকে

Latest IPL News

ফর্মে নেই, রান নেই… রিঙ্কুকে T20 WC-এর দলে না রাখার সিদ্ধান্তকে সমর্থন পানেসরের দ্রাবিড়ের পরিবর্ত হিসেবে জোরালো হচ্ছে KKR মেন্টর গম্ভীরের নাম KKR: বেঙ্কটেশ আমার সঙ্গে তামিল ভাষায় কথা বলে, আর আমি হিন্দিতে- শ্রেয়স আইয়ার ৪৮ হাজার ৭ নম্বর জার্সি! ধোনির ফ্যান ফলোয়িং দেখে অবাক হয়ে গিয়েছিলেন ল্যাঙ্গার ম্যাচ হারলেও দলের এই ক্রিকেটারের প্রশংসা করলেন সঞ্জু! বুমরাহর সঙ্গে তুলনা করলেন বুদ্ধি না থাকলে প্রতিভা কোনও কাজে আসে না- রিয়ান পরাগের উপর চটলেন সুনীল গাভাসকর IPL 2024 Final-এ KKR-কে হারিয়েই হবে আসল সেলিব্রেশন- শাহবাজ আহমেদের হুঙ্কার RR-র হারে কাঁদল খুদে মেয়ে, ১৬ বলে ১০ করা ক্যাডমোরকে খেলিয়ে রোষের মুখে সাঙ্গাকারা RR vs SRH: ম্যাচের টার্নিং পয়েন্ট কোনটা ছিল? হারের কারণ তুলে ধরলেন সঞ্জু স্যামসন রিঙ্কু-রাসেলদের নাম নেই, আইপিএলের ফাইনালের আগে কাদের দিয়ে দল সাজালেন সৃজিত?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.