বাংলা নিউজ > ক্রিকেট > 2024 IPL-এর দ্বিতীয় পর্ব কি বিদেশে হবে? জল্পনা খণ্ডন করলেন জয় শাহ এবং অরুণ ধুমাল

2024 IPL-এর দ্বিতীয় পর্ব কি বিদেশে হবে? জল্পনা খণ্ডন করলেন জয় শাহ এবং অরুণ ধুমাল

পুরো আইপিএল ভারতেই হবে।

শনিবার আইপিএল চেয়ারম্যান অরুণ ধুমালও সব জল্পনাকে উড়িয়ে পিটিআই-কে বলেছেন, ‘আইপিএল কোথাও স্থানান্তরিত করা হচ্ছে না। আমরা শীঘ্রই বাকি খেলার দিন ঘোষণা করে দেব।’ অর্থাৎ পুরো আইপিএলই ভারতেই আয়োজন করা হবে।

আইপিএল কি বিদেশে চলে যাবে? শুরু হয়েছিল জোর জল্পনা। লোকসভা ভোটের জন্য অর্ধেক আইপিএল বিদেশে চলে যেতে পারে বলে হঠাৎ করেই গুজব ছড়িয়েছিল। আশঙ্কা করা হচ্ছিল যে, সাত পর্বে অনুষ্ঠিত হওয়া নির্বাচনের কারণে ২০২৪ আইপিএলের আসর সংযুক্ত আরব আমিরশাহিতে নিয়ে যাওয়া হতে পারে। তবে ভারতীয় ক্রিকেট ভক্তরা নিশ্চিন্ত হতে পারেন। ২০২৪ আইপিএল পুরোটাই ভারতেই হবে। বিসিসিআই সচিব জয় শাহ শনিবারই স্পষ্ট করে বলে দিয়েছেন যে, এত জল্পনার কোনও কারণই নেই। এবারের আইপিএল টুর্নামেন্টের গোটা মরশুমই ভারতেই আয়োজন করা হবে।

শনিবার আইপিএল চেয়ারম্যান অরুণ ধুমালও এই জল্পনাকে উড়িয়ে। তিনি পিটিআই-কে বলেছেন, ‘আইপিএল কোথাও স্থানান্তরিত করা হচ্ছে না। আমরা শীঘ্রই বাকি খেলার দিন ঘোষণা করে দেব।’

আরও পড়ুন: T20I-তে সেরা বোলিং পরিসংখ্যানের নজির গড়লেন রশিদ, ভাঙলেন ১৪ বছর আগের রেকর্ড

এবারের আইপিএল শুরু হবে ২২ মার্চ থেকে। প্রথম ম্যাচেই মুখোমুখি হবে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর এবং ডিফেন্ডিং চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংস। পিটিআই-কে জয় শাহ ইতিমধ্যেই জানিয়ে দিয়েছেন যে, ২০২৪ আইপিএল টুর্নামেন্টের দ্বিতীয় ভাগও ভারতেই আয়োজন করা হবে। ঠিক যেমনটি ২০১৯ সালে হয়েছিল, আগের লোকসভা নির্বাচনের বছর। তারা শুধু নির্বাচন কমিশনের ভোটের তারিখ ঘোষণার অপেক্ষায় ছিল। এবার ভোটের দিন ঠিক হয়ে যাওয়ায়, বিসিসিআই বাকি সূচিও তৈরি করে ফেলবে। আপাতত ২০২৪ লোকসভা নির্বাচনের কারণে আসন্ন আইপিএল টুর্নামেন্টে প্রথম ২১টি ম্যাচেরই সূচি জারি করা হয়েছে।

আরও পড়ুন: IPL-এর সার্কাসে আসতে পারব ভেবে উত্তেজিত লাগছে, বললেন টুর্নামেন্টের সবচেয়ে দামি প্লেয়ার স্টার্ক

জয় শাহ বলেছেন, ‘না, আইপিএল বিদেশে হবে না। ভারতেই হবে।’ জয় আরও জানিয়েছেন, ভোটের দিন ঘোষণা হওয়ায় এ বার বৈঠকে বসে আইপিএলে বাকি সূচি ঠিক করবেন তাঁরা। লোকসভা নির্বাচনকে মাথায় রেখেই সূচি করা হবে। কিন্তু প্রতিযোগিতা ভারতেই হবে। বিদেশে কোনও ভাবেই আইপিএলের কোনও ম্যাচই হবে না। তাই নিশ্চিন্ত হতে পারেন ভারতের ক্রিকেট ভক্তরা। এখন শুধু বল গড়ানোর অপেক্ষা।

প্রসঙ্গত, শনিবার অর্থাৎ ১৬ মার্চ ভারতীয় নির্বাচন কমিশন আসন্ন লোকসভা নির্বাচনের দিনক্ষণ ঘোষণা করে দিয়েছে। এবারের লোকসভা নির্বাচন মোট সাত দফায় আয়োজন করা হবে। আগামী ১৯ এপ্রিল থেকে ১ জুন পর্যন্ত ৫৪৩ আসনের নির্বাচন সম্পন্ন হবে। ২২ রাজ্য এবং কেন্দ্র শাসিত অঞ্চলে একটা ফেজেই নির্বাচন আয়োজন করা হবে। যেহেতু নির্বাচনের দিনক্ষণ জানা হয়ে গিয়েছে, সেই বুঝেই এবার আইপিএলের বাকি সূচি তৈরি করা হবে।

ক্রিকেট খবর

Latest News

'এক ছাদ থেকে অন্য ছাদে…', ট্রাম্পকাণ্ডে নয়া দাবি, আরও প্রবল হল বিতর্ক শেখানো হচ্ছে প্যাড-ট্যাম্পন-মেনস্ট্রুয়াল কাপের ব্যবহার,পিরিয়ডস সচেতনাতায় শুভশ্রী ভুল ইনজেকশন দিয়ে আব্বাকে মেরে ফেলেছে ডাক্তার KKR ছাড়ার পর প্রথম বার মুখোমুখি গৌতি-শাহরুখ, কী হল আম্বানিদের বিয়েতে?- ভিডিয়ো মাসির বাড়ি থেকে ফিরেও ৩ দিন বাইরে থাকবেন জগন্নাথ! উল্টোরথের এই রীতি জানতেন হরিয়ালি তীজ কবে? কেন মেয়েদের কাছে এই ব্রত এত তাৎপর্যপূর্ণ, জেনে নিন গভীর রাতে রাস্তার পাশে উদ্ধার যুবকের রক্তাক্ত দেহ, ছড়াল চাঞ্চল্য কোপায় কারা গ্লোল্ডেন বুট, গ্লাভস পেলেন? সেরা হলেন কে? রইল পুরো পুরস্কার তালিকা পশ্চিমবঙ্গকে উপদ্রুত এলাকা ঘোষণা করুক কেন্দ্র, দাবি শুভেন্দুর বিদেশ থেকে এসে থাকতে গেলে বিশ্বের সবচেয়ে সস্তা দেশ কোনটি? সেরা দশে ভারত কোথায়

T20 WC 2024

রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.