বাংলা নিউজ > ক্রিকেট > Irani Trophy 2023: প্রথম দিনেই স্পিনারদের দাপট, তবে লড়াইয়ের রসদ বিহারীদের হাতে

Irani Trophy 2023: প্রথম দিনেই স্পিনারদের দাপট, তবে লড়াইয়ের রসদ বিহারীদের হাতে

রাজকোটে প্রথম দিনেই দাপট দেখালেন সৌরাষ্ট্রের স্পিনাররা। ছবি- বিসিসিআই।

Saurashtra vs Rest of India Irani Trophy 2023: অবশিষ্ট ভারত একাদশের হয়ে ওপেন করতে নেমে দুর্দান্ত হাফ-সেঞ্চুরি করেন সাই সুদর্শন। জোড়া উইকেট নিয়েছেন জাদেজা।

ইরানি ট্রফির প্রথম দিনেই দাপট দেখা গেল সৌরাষ্ট্রের স্পিনারদের। যদিও দলগত ব্যাটিং পারফর্ম্যান্সে ভর করে লড়াই করার রসদ সংগ্রহ করে নিয়েছে অবশিষ্ট ভারত। প্রথম দিনের শেষে পরিস্থিতি যেখানে দাঁড়িয়ে, তাতে এই পিচে শেষ ইনিংসে ব্যাট করা মোটেও সহজ হবে বলে মনে হচ্ছে না।

রাজকোটের সৌরাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে রঞ্জি চ্যাম্পিয়ন সৌরাষ্ট্রের বিরুদ্ধে ইরানি ট্রফির ম্যাচে মুখোমুখি হয় অবশিষ্ট ভারত একাদশ। রবিবার টস জিতে শুরুতে ব্যাট করার সিদ্ধান্ত নেন অবশিষ্ট ভারতের ক্যাপ্টেন হনুমা বিহারী। নিয়মিত অন্তরে উইকেট হারাতে থাকলেও রেস্ট অফ ইন্ডিয়া প্রথম দিনের শেষে তাদের প্রথম ইনিংসে ৮ উইকেটের বিনিময়ে ২৯৮ রান তুলে ফেলে স্কোর বোর্ডে।

মায়াঙ্ক আগরওয়ালের সঙ্গে ওপেন করতে নামেন সাই সুদর্শন। মায়াঙ্কের সঙ্গে ওপেনিং জুটিতে ৬৯ রান তুলে ফেলেন সাই। পরে ক্যাপ্টেন হনুমার সঙ্গে জুটি বেঁধে দলকে ১০০ রানের গণ্ডি পার করান তিনি। মায়াঙ্ক ও বিহারী সেট হয়েও উইকেট দিয়ে আসেন। তবে হাফ-সেঞ্চুরির আগে থামানো যায়নি সুদর্শনকে।

মায়াঙ্ক আগরওয়াল ৬টি বাউন্ডারির সাহায্যে ৫৩ বলে ৩২ রান করে ধর্মেন্দ্রসিং জাদেজার বলে প্রেরক মানকড়ের হাতে ধরা পড়েন। ৭৫ বলে ৩৩ রান করে মাঠ ছাড়েন বিহারী। পার্থ ভাটের বলে সামর্থ ব্যাসের হাতে ধরে দেন রেস্ট অফ ইন্ডিয়ার ক্যাপ্টেন। সুদর্শন ৬টি বাউন্ডারির সাহায্যে ১০১ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরির গণ্ডি টপকে যান। শেষমেশ ৭টি বাউন্ডারির সাহায্যে ১৬৪ বলে ৭২ রান করে মাঠ ছাড়েন সাই। তিনি পার্থর বলে প্রেরকের হাতে ধরা পড়ে যান।

আরও পড়ুন:- World Cup 2023: টেস্ট সিরিজে স্মিথদের সাহায্য করেছেন, বিশ্বকাপের আগে অজিদের নেটে বল করতে গেলেন না অশ্বিনের কার্বন কপি

এছাড়া সরফরাজ খান ১৭, যশ ধুল ১০, কেএস ভরত ৩৬, শামস মুলানি ৩২ ও পুলকিত নারাং ১২ রান করে আউট হন। দিনের শেষে সৌরভ কুমার ৩০ ও নভদীপ সাইনি ৮ রানে অপরাজিত থাকেন।

আরও পড়ুন:- Asian Games Cricket: ১১ রানে ৬ উইকেট, চাহালের T20I রেকর্ড ভাঙলেন নেপালের অবিনাশ, অল্পের জন্য বাঁচল দীপক চাহারের নজির

সৌরাষ্ট্রের হয়ে ৮টি উইকেটই তুলে নেন স্পিনাররা। ধর্মেন্দ্রসিং জাদেজা ২৭ ওভার বল করে ৮৯ রানের বিনিময়ে ২টি উইকেট নিয়েছেন। যুবরাজসিং দদিয়া ২০ ওভার বল করে ৭৪ রানের বিনিময়ে ২টি উইকেট পকেটে পোরেন। পার্থ ভাট ২৭ ওভার বল করে ৮৫ রানের বিনিময়ে ৪টি উইকেট নেন। সুতরাং, দিনের ৯০ ওভারের মধ্যে ৭৪ ওভার বল করেন তিন স্পিনার।

উল্লেখযোগ্য বিষয় হল, অবশিষ্ট ভারতের হাতেও সৌরভ কুমার, শামস মুলানি, পুলকিত নারাংয়ের মতো স্পিনার রয়েছেন। তাই চেতেশ্বর পূজারাদের লড়াই খুব একটা সহজ হবে বলে মনে হয় না।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

অজি সফরে রোহিতরা বক্সিং-ডে টেস্ট খেলবেন মেলবোর্নে, বর্ডার-গাভাসকর ট্রফির সূচি 'মোদী চিনের সঙ্গে ডিসকো করছেন',প্রধানমন্ত্রীর 'মুজরা' মন্তব্যের প্রসঙ্গে ওয়াইসি ষষ্ঠীতে বাংলায় কত আসন জিতবে BJP? রাজ্যে দলের ফল নিয়ে যোগ-বিয়োগ করে যা বললেন শাহ… সরকারি শিক্ষকদের প্রাইভেট টিউশন বন্ধে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে ৮ সপ্তাহ সময় বিষ্ণুপুরে স্ট্রংরুম থেকে EVM বদলের চেষ্টার অভিযোগ, রিপোর্ট তলব করল কমিশন কমবে ওজন, বাড়বে রোগ প্রতিরোধ ক্ষমতা! জেনে নিন মৌরির বহু গুণ জাতীয় সড়কের নীচে ড্রেন পাইপ ভেঙে বিপত্তি, আহত অনেকে, ক্ষতিগ্রস্ত বহু গাড়ি জামাইয়ের জন্য মিঠাই ভক্তদের ‘পাগল’ কটাক্ষ, শ্বশুরের সঙ্গে সম্পর্ক নিয়ে অকপট আদৃত ঘূর্ণিঝড় যেতে না যেতেই বর্ষা নিয়ে বড় আপডেট IMD-র, চিন্তা বাড়ল পূর্বাভাসে ঢাকে কাঠি T20 বিশ্বকাপের, প্রস্তুতি ম্যাচেই কানাডার হয়ে চমক ভারতীয় ক্রিকেটারের

Latest IPL News

‘এই টিমটা যদি সারাজীবন থাকত’, IPL জিতলেও মন খারাপ শাহরুখের, নিলামে কী হবে KKR-র? জন্মদিনে এর থেকে ভালো আর কী উপহার পেতাম! IPL চ্যাম্পিয়ন হয়ে প্রতিক্রিয়া নারিনের আবেদনের সময় শেষ, তবু গম্ভীরের জন্য টিম ইন্ডিয়ার কোচের দরজা খোলা! শুরু জল্পনা ‘অপেক্ষা সার্থক…’, IPL-এর ট্রফি জড়িয়ে রাতপার্টি সুহানা-অনন্যার, ব্রাত্য় কলকাতা! রিঙ্কুকে শুভেচ্ছা জানাতে পন্তের ভিডিয়ো কল! ঋষভকে ব্যাক্তিগত প্রশ্ন করলেন নীতীশ IPL জিতেই বাংলাদেশির ভাইরাল ভিডিয়ো নিয়ে খিল্লি KKR-র, হেসে খুন রাসেল ও নারিন! IPL 2024-র মঞ্চে নজরকাড়া পারফরম্যান্স করা ৫ তরুণ ক্রিকেটার, তালিকায় এই ভারতীয় 'অনন্যা পাণ্ডে হট, সারা আলি খান...' ফাঁস RR-এর রিয়ান পরাগের সার্চ হিস্ট্রি! ৭৪ ম্যাচে ১২৬০টি ছক্কা, ভাঙল আগের সব রেকর্ড, কোন মরশুমে ক'টি করে ছয় দেখা গিয়েছে? IPL 2024-বিরাটকে খেলার মান কমাতে হবে, রায়াডুর অদ্ভূত যুক্তিতে হতবাক পিটারসেনরা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.