বাংলা নিউজ > ক্রিকেট > বিশ্বকাপ > World Cup 2023: টেস্ট সিরিজে স্মিথদের সাহায্য করেছেন, বিশ্বকাপের আগে অজিদের নেটে বল করতে গেলেন না অশ্বিনের কার্বন কপি

World Cup 2023: টেস্ট সিরিজে স্মিথদের সাহায্য করেছেন, বিশ্বকাপের আগে অজিদের নেটে বল করতে গেলেন না অশ্বিনের কার্বন কপি

মহেশ পিথিয়া ও রবিচন্দ্রন অশ্বিন। ছবি- টুইটার।

World Cup 2023: গত বর্ডার-গাভাসকর ট্রফির আগে অস্ট্রেলিয়ার নেটে স্টিভ স্মিথদের নাকানি-চোবানি খাওয়ান মহেশ পিথিয়া। তবে বিশ্বকাপের আগে ফের অজি শিবিরে ডাক পড়লে প্রস্তাব প্রত্যাখ্যান করেন বরোদার তরুণ অল-রাউন্ডার।

গত বর্ডার-গাভাসরক ট্রফির আগে অস্ট্রেলিয়া শিবিরের প্রধান মাথাব্যাথা ছিলেন রবিচন্দ্রন অশ্বিন। তাই তাঁকে সামলানোর জন্য আলাদাভাবে মহড়া চালান স্টিভ স্মিথরা। বছরের শুরুর দিকে ভারত সফরে এসে আলুরে সংক্ষিপ্ত প্রস্তুতি শিবির সারে অস্ট্রেলিয়া। সেই শিবিরের প্রধান চমক ছিলেন মহেশ পিথিয়া, নেটে যাঁর মোকাবিলা করার পরে অশ্বিনের বিরুদ্ধে মাঠের লড়াইয়ে নামে অস্ট্রেলিয়া।

এবার বিশ্বকাপের আগে ফের পিথিয়ার ডাক পড়ে অজি শিবিরে। যদিও এবার অজিদের ডাকে সাড়া দেননি মহেশ। অস্ট্রেলিয়ার মতো শক্তিশালী আন্তর্জাতিক দলের সাপোর্ট বোলার হওয়ার লোভনীয় প্রস্তাব প্রত্যাখ্যান করে পিথিয়া ঘরোয়া মরশুমের প্রস্তুতিতে মন দেওয়াই শ্রেয় মনে করেন।

কে এই মহেশ পিথিয়া:-

মহেশ পিথিয়া হলেন ভারতের একজন ২১ বছরের ঘরোয়া ক্রিকেটার। তিনি ঘরোয়া ক্রিকেটে বরোদার হয়ে মাঠে নামেন। তরুণ এই স্পিনার অল-রাউন্ডার এখনও পর্যন্ত ৪টি ফার্স্ট ক্লাস ও ১টি টি-২০ ম্যাচ খেলেছেন। ফার্স্ট ক্লাস ক্রিকেটে ১১৬ রান করার পাশাপাশি ৮টি উইকেট নিয়েছেন তিনি।

এমন আনকোরা ভারতীয় ক্রিকেটারকে অস্ট্রেলিয়ার দরকার পড়ে কেন:-

আসলে পিথিয়ার বোলিং অ্যাকশন হুবহু রবিচন্দ্রন অশ্বিনের মতো। তাঁকে অশ্বিনের কার্বন কপি বললেও ভুল বলা হয় না মোটেও। অশ্বিনের বোলিং অ্যাকশনের সঙ্গে সড়গড় হওয়ার জন্যই নেটে পিথিয়ার মোকাবিলা করার সিদ্ধান্ত নেন অজি ব্যাটসম্যানরা। যার সুফলও পায় তারা। বর্ডার গাভাসকর ট্রফিতে অশ্বিনের সামনে তুলনায় আত্মবিশ্বাসী দেখায় স্মিথদের। যদিও নেটে পিথিয়া যারপরনাই বিব্রত করেন অজি ব্যাটারদের।

আরও পড়ুন:- Irani Trophy 2023: থামার পাত্র নন, কাউন্টি থেকে ফিরেই ইরানিতে অবশিষ্ট ভারতের ভিত গড়লেন সাই সুদর্শন

ফের কেন পিথিয়ার ডাক পড়ে অজি শিবিরে:-

মহেশ পিথিয়ার কাছে আগেই বার্তা ছিল যে, অশ্বিন যদি ভারতের বিশ্বকাপ স্কোয়াডে থাকেন, তবে পিথিয়াকে ডাকা হতে পারে অস্ট্রেলিয়ার নেটে। কেননা আগামী ৮ অক্টোবর চেন্নাইয়ে ভারতের বিরুদ্ধেই বিশ্বকাপ অভিযান শুরু করবে অস্ট্রেলিয়া। বিসিসিআই অক্ষর প্যাটেলের বদলি হিসেবে অশ্বিনের নাম সরকারিভাবে ভারতের বিশ্বকাপ স্কোয়াডে জুড়ে দেওয়ার পরেই ফোন যায় পিথিয়ার কাছে। তড়িঘড়ি চেন্নাইয়ে অস্ট্রেলিয়ার নেটে যোগ দেওয়ার প্রস্তাব দেওয়া হয় তাঁকে।

পিথিয়া কেন প্রস্তাব প্রত্যাখ্যান করেন:-

প্রাথমিকভাবে অস্ট্রেলিয়ার নেটে স্টিভ স্মিথদের বল করার সুযোগ পাবেন ভেবে উৎসাহী ছিলেন পিথিয়া নিজেও। তবে অচিরেই শুরু হতে চলেছে বরোদার ঘরোয়া মরশুম। তাই কোচের সঙ্গে আলোচনা না করে সিদ্ধান্ত নেওয়া সম্ভব ছিল না মহেশের। কোচের পরামর্শ মতোই তিনি ঘরোয়া মরশুমের প্রস্তুতিতে মন দেওয়া উচিত মনে করেন এবং অজিদের ডাকে সাড়া না দেওয়ার সিদ্ধান্ত নেন।

আরও পড়ুন:- Asian Games Cricket: ১১ রানে ৬ উইকেট, চাহালের T20I রেকর্ড ভাঙলেন নেপালের অবিনাশ, অল্পের জন্য বাঁচল দীপক চাহারের নজির

যদিও শুধুই ঘরোয়া মরশুমের প্রস্তুতির জন্য এমন প্রস্তাব প্রত্যাখ্যান করলেন পিথিয়া, এমনটা মেনে নেওয়া ক্রিকেটপ্রেমীদের পক্ষে মুশকিল। কেননা স্টিভ স্মিথদের নেটে বল করার থেকে ভালো প্রস্তুতি আর কী হতে পারে, সেই বিষয়ে সংশয় প্রকাশ করবেন অনেকেই। বিশ্বকাপের মঞ্চে নিজের দেশকে বিপাকে ফেলতে না চাওয়াই পিথিয়ার আসল উদ্দেশ্য কিনা, সেই প্রশ্নের যথাযথ জবাব একমাত্র তিনিই দিতে পারবেন।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

তুরস্কের ‘মেসি’-র গোলে ঐতিহাসিক পয়েন্ট হাতছাড়া জর্জিয়ার, ভাঙলেন CR-র রেকর্ড ভক্তের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময়, প্রায় হাতাহাতি, কী সাফাই দিলেন হ্যারিস রউফ? ১২ বার ১০০-র নীচে অল-আউট! T20 বিশ্বকাপের ইতিহাসে কখনও এতবার এরকম ঘটনা ঘটেনি দেড় বছরের মেয়ের এই বিষয়ে আলিয়ার খবরদারি না-পসন্দ রণবীরের,সবটা সামলান রাহার বাবা সেঞ্চুরি হাতছাড়া অভিষেক শর্মার, মারকাটারি শতরানে হারা ম্যাচ জেতালেন প্রভসিমরন পুড়ে ছাই হয়ে গেল জলদাপাড়ার হলং বনবাংলো, বিধ্বংসী আগুনে সব শেষ শাহরুখদের পিছনে ফেলে ভারতের সবচেয়ে মূল্য়বান সেলিব্রিটি বিরাট, ব্যান্ড ভ্যালু কত? অশান্ত মণিপুরে জ্বালিয়ে দেওয়া হয় সিআরপিএফ জওয়ানদের বাস, তারপর কী ঘটল? ‘‌রেখা সন্দেশখালির বাঘিনী’‌, বিজেপির কেন্দ্রীয় প্রতিনিধি দলের সদস্যদের সম্বোধন দুরন্ত সেঞ্চুরির পুরস্কার, ICC র‍্যাঙ্কিংয়ের তিনে উঠলেন স্মৃতি! উত্থান দীপ্তিরও

T20 WC 2024

ভক্তের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময়, প্রায় হাতাহাতি, কী সাফাই দিলেন হ্যারিস রউফ? ১২ বার ১০০-র নীচে অল-আউট! T20 বিশ্বকাপের ইতিহাসে কখনও এতবার এরকম ঘটনা ঘটেনি এবার জয়ের জন্য কুলদীপকে দলে চাই ভারতের! T20 বিশ্বকাপ নিয়ে পরামর্শ ধোনিদের কোচের বিশ্বকাপে গড়াপেটায় জড়ানোর চেষ্টা উগান্ডার খেলোয়াড়কে! সামনে এল চাঞ্চল্যকর তথ্য ভারতীয় ভেবে পাকিস্তানের সমর্থককেই মারতে গেলেন হ্যারিস রউফ,অভব্যতার ভিডিয়ো ভাইরাল T20 বিশ্বকাপের গ্রুপ লিগে ভারতের থেকেও বেশি টাকা কামিয়েছে তিনটি দল- দেখুন হিসাব এখানে অনেক খেলেছি, জানি কীভাবে জিততে হয়- Super 8 শুরুর আগে আত্মবিশ্বাসী রোহিত পুরানের তাণ্ডবে T20 WCএ নিজেদের সর্বোচ্চ রান করল উইন্ডিজ, আফগানদের হারাল ১০৪ রান ভাঙল ১০ বছর আগের রেকর্ড, T20 WC-এর পাওয়ারপ্লেতে সর্বোচ্চ স্কোর করল উইন্ডিজ এই আফগান বোলার এক ওভারে দিলেন ৩৬ রান! যুবরাজ সিংকে মনে করালেন নিকোলাস পুরান

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.