বাংলা নিউজ > ক্রিকেট > IRE vs ZIM T20I 1st: শেষ বলে ঠিক হল ম্যাচের ভাগ্য, আয়ারল্যান্ডকে হারাল জিম্বাবোয়ে, নায়ক সিকান্দার রাজা

IRE vs ZIM T20I 1st: শেষ বলে ঠিক হল ম্যাচের ভাগ্য, আয়ারল্যান্ডকে হারাল জিম্বাবোয়ে, নায়ক সিকান্দার রাজা

আয়ারল্যান্ডকে ১ উইকেটে হারাল জিম্বাবোয়ে, নায়ক সিকান্দার রাজা (ছবি-এক্স)

বৃহস্পতিবার রাতে জিম্বাবোয়ে ও আয়ারল্যান্ডের মধ্যে একটি উত্তেজনাপূর্ণ ম্যাচ অনুষ্ঠিত হয়েছিল। এই ম্যাচের ফলাফল শেষ বলে পাওয়া যায়। এই ম্যাচে জিম্বাবোয়ে মাত্র ১ উইকেটে জয়ী হয়। জিম্বাবোয়ের হারারে স্পোর্টস ক্লাবে এই দুই দলের মধ্যে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচটি অনুষ্ঠিত হয়েছিল।

বৃহস্পতিবার রাতে জিম্বাবোয়ে ও আয়ারল্যান্ডের মধ্যে একটি উত্তেজনাপূর্ণ ম্যাচ অনুষ্ঠিত হয়েছিল। এই ম্যাচের ফলাফল শেষ বলে পাওয়া যায়। এই ম্যাচে জিম্বাবোয়ে মাত্র ১ উইকেটে জয়ী হয়। জিম্বাবোয়ের হারারে স্পোর্টস ক্লাবে এই দুই দলের মধ্যে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচটি অনুষ্ঠিত হয়েছিল। এদিনে ম্যাচে টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে সফরকারী দল নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে মাত্র ১৪৭ রান তুলতে সক্ষম হয়। স্বাগতিক দলের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেন অধিনায়ক সিকান্দার রাজা। এই স্কোর তাড়া করতে গিয়ে অধিনায়কও খেলেন ৬৫ রানের ম্যাচ জয়ী ইনিংস।

রোমাঞ্চকর এই ম্যাচে শেষ বলে ১ উইকেটে জিতে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল জিম্বাবোয়ে। এটি ছিল জিম্বাবোয়ের মাটিতে ফ্লাডলাইটের নীচে খেলা প্রথম ম্যাচ। পিচে ফাটল থাকায় উইকেট ব্যাটসম্যানদের জন্য অনুকূল ছিল না। এই কারণে ম্যাচটি লো স্কোরিং ছিল। সিকান্দার রাজা ছাড়া দুই দলের অন্য কোনও খেলোয়াড়ই ব্যাটিংয়ে দাপট দেখাতে পারেননি। প্রথমে ব্যাট করে আয়ারল্যান্ডের ওপেনার অ্যান্ড্রু বালবির্নি (৩১) ছাড়া আর কোনও আইরিশ ব্যাটসম্যান ৩০ রানের স্কোর অতিক্রম করতে পারেননি। জিম্বাবোয়ের অধিনায়ক সিকান্দার রাজা বলবির্নি এবং হ্যারি টেক্টরসহ তিনটি উইকেট নিয়ে আয়ারল্যান্ডকে ১৫০ রান পার করতে দেননি।

১৪৮ রানের লক্ষ্য তাড়া করতে নেমে জিম্বাবোয়ে বাজে শুরুর কারণে রান করার দায়িত্বও পড়ে অধিনায়কের ওপরেই। পাওয়ারপ্লেতে ২১ রানে জিম্বাবোয়ে তাদের প্রধান দুই ব্যাটসম্যানকে হারিয়েছিল। এরপর সিকান্দার রাজা ৪২ বলে ৫ চার ও ২ ছক্কায় ৬৫ ​​রানের দুর্দান্ত ইনিংস খেলেন। তবে তার আউটের পর ম্যাচটা বাজে জায়গায় চলে যায়। জিম্বাবোয়ের জয়ের জন্য ৯ বলে ১১ রান দরকার হয় এবং তাদের হাতে ছিল মাত্র ২ উইকেট।

শেষ ওভারে জিম্বাবোয়ের প্রয়োজন ছিল ৯ রান। চতুর্থ বলে চার মেরে ম্যাচ জিম্বাবোয়ের দিকে নিয়ে আসেন রিচার্ড এনগারওয়া, কিন্তু পরের বলেই আউট হয়ে যান তিনি। জয়ের জন্য শেষ বলে জিম্বাবোয়ের ২ রান দরকার ছিল। আর স্বাগতিকরা যদি তাদের মাত্র ১ রানে আটকে দিতে পারত তাহলেই তারা ড্র করতে পারত। এরপর ব্লেসিং মুজারাবানি দলের জয়ে নিজের ভূমিকা পালন করেন এবং শেষ বলে দুই রান নিতে সফল হন। ফলে এই ম্যাচ জিতে সিরিজে ১-০ এগিয়ে গেল জিম্বাবোয়ে। ম্যাচের সেরা নির্বাচিত হয়েছেন সিকান্দার রাজা।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

সাবধান! ভুলেও এই ১০টি খাবার রাখবেন না ফ্রিজে Points Table: RCB কে হারিয়ে দুয়ে ফিরল KKR, পঞ্জাবকে হারিয়ে অক্সিজেন পেল গুজরাট বাংলায় সিএএ লাগু করা কেউ আটকাতে পারবে না, মালদায় জানালেন রাজনাথ বহুতলের ২৫ তলা থেকে পড়ে তরুণীর মৃত্যু! কসবার ঘটনায় উঠছে নানান প্রশ্ন বিয়ে নিয়ে কী পরিকল্পনা দীপ্সিতার? 'দাদা' শোভনের আগে অরিজিতের নাম বামনেত্রীর মুখে মুসলিম তোষণ ইস্যুতে কংগ্রেসকে তোপ মোদীর! ভাষণ নিয়ে ক্ষোভ উগরে দিল TMC ‘শাহরুখ খানকে বাড়ি পাঠিয়ে দে’, দাদাগিরির মঞ্চে কিং খান ভক্তকে দেখে রাগ সৌরভের! ফের পঞ্জাবের মুখ থেকে জয় ছিনিয়ে আনলেন রাহুল তেওয়াটিয়া, ৩ উইকেটে জিতল গুজরাট মলদ্বীপের সংসদীয় ভোটের ফলাফলে বড় ইঙ্গিত, চিন-প্রেম আরও বাড়তে পারে মুইজ্জুর ম্যাচ হারলেও IPL-এ ইতিহাস গড়লেন কোহলি! গেইল-রোহিতদের পিছনে ফেলে নজির গড়লেন

Latest IPL News

ফের পঞ্জাবের মুখ থেকে জয় ছিনিয়ে আনলেন রাহুল তেওয়াটিয়া, ৩ উইকেটে জিতল গুজরাট ম্যাচ হারলেও IPL-এ ইতিহাস গড়লেন কোহলি! গেইল-রোহিতদের পিছনে ফেলে নজির গড়লেন ট্র্যাভিস-অভিষেকের রেকর্ড ব্রেকিং পাওয়ার প্লে খেলার সময় কেমন ছিল SRH-এর ডাগআউট শেষের দিকে KKR আমার সঙ্গে ভালো ব্যবহার করেনি, রেগে লাল IPL জেতানো প্রাক্তন তারকা KKR vs RCB: রাসেলের দুরন্ত বোলিং, রুদ্ধশ্বাস ম্য়াচে মাত্র ১ রানে জিতল কলকাতা ডাইভ দিয়ে মাটি থেকে বল তুলে নিলেন! ফ্যাফের দুর্ধর্ষ ক্যাচ আইয়ারের-ভিডিয়ো শেষ ওভারে স্টার্ককে ৩ ছক্কা টেলএন্ডারের, দুরন্ত ক্যাচ ও রান-আউটে ১ রানে জয় KKR-র মানুষের মধ্যে ভগবান! SRH-র বিস্ফোরণের মধ্যেও বুমরাহের বোলিং দেখে মুগ্ধ স্টেইন একই ওভারে দুটি উইকেট, বোলার রাসেল যে ফুরিয়ে যায়নি, সাক্ষী থাকল ইডেন তৃতীয় ক্রিকেটার হিসেবে IPL-এ ২৫০ ম্যাচ খেলার নজির গড়লেন দীনেশ কার্তিক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.