বাংলা নিউজ > ক্রিকেট > ENG vs IRE: ফর্ম না নিয়েই বিশ্বকাপে আসছেন রুট, বৃষ্টিতে ভেস্তে গেল ইংল্যান্ড ম্যাচ

ENG vs IRE: ফর্ম না নিয়েই বিশ্বকাপে আসছেন রুট, বৃষ্টিতে ভেস্তে গেল ইংল্যান্ড ম্যাচ

বৃষ্টির জন্য ভেস্তে গেল ইংল্যান্ড বনাম আয়ারল্যান্ড ম্যাচ। ছবি- এএফপি (AFP)

একেবারেই ফর্মে নেই। আয়ারল্যান্ড ম্যাচও ভেস্তে গেল। কোনও রকম প্রস্তুতি ছাড়াই ভারতে আসছেন রুট। 

বিশ্বকাপ দোরগোড়ায় চলে এসেছে। ভারতে আসার আগে দলগুলোর প্রায় সকল প্রস্তুতি সাড়া। এতদিন নিজেদের মতো দ্বিপাক্ষিক সিরিজ খেলে প্রস্তুতি নিয়েছে তারা। পিছিয়ে নেই ইংল্যান্ডও। তারা ইতিমধ্যেই নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজ করেছে। এখন আয়ারল্যান্ডের সঙ্গে খেলছেয তবে ইংল্যান্ড বনাম আয়ারল্যান্ডের ম্যাচে একটি বল না গড়িয়েই শেষ হয়ে গেল। বৃষ্টির জন্য খেলা বন্ধ করে দিতে বাধ্য হন আম্পায়াররা। এই ওডিআই ম্যাচে ইংল্যান্ডের তারকা বেটার বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে খেলতে চেয়েছিলেন।

সম্প্রতি নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজে জয় পেয়েছে ব্রিটিশ বাহিনী। ৩-১ সিরিজ ছিনিয়ে নিয়েছে তারা। এই সিরিজেই বিশ্বকাপের আগে বেশ ভালো ছন্দে ফিরে আসেন জো। সেই ধারা বজায় রাখতে বিশ্বকাপের আগে নিজেকে রানের মধ্যে দেখার জন্য ইংল্যান্ডের এই তারকা ব্যাটার আয়ারল্যান্ডের বিরুদ্ধে সিরিজ খেলার জন্য বলেন। বিশ্বকাপে ইংল্যান্ডের দলের অধিকাংশ ক্রিকেটারকে এই সিরিজ থেকে বিশ্রাম দেওয়া হয়েছে। তবে রুটের এই আশা পূরণ হয়নি।

নিজের ঘরের মাঠে একটি বলও খেলতে পারলেন না তিনি। বৃষ্টি এতটাই হয় যে কুড়ি ওভারেরও ম্যাচ করা সম্ভব হয়নি। এমনকি বৃষ্টি থামার পরে আম্পায়াররা ক্রিকেটারদের সুরক্ষার কথা চিন্তা করে ম্যাচ শুরু করতে চাননি। কারণ আউটফিল্ড এবং বোলিং লাইন আপের জায়গা বৃষ্টিতে মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়। শনিবারে এই দুই দল এর একে অপরের বিরুদ্ধে নামবে। মোট তিনটে একদিনের ম্যাচ হওয়ার কথা রয়েছে।

এই বছর বিশ্বকাপ শুরু হচ্ছে আগামী ৫ অক্টোবর থেকে। প্রথম ম্যাচ খেলা হবে গুজরাটের আমদাবাদের নরেন্দ্র মোদী ক্রিকেটে স্টেডিয়ামে। প্রথম ম্যাচেই মুখোমুখি হবে গত বছরের চ্যাম্পিয়ন ইংল্যান্ড এবং রানার্স আপ নিউজিল্যান্ড। বিশ্বকাপের জন্য ইংল্যান্ডের দলে একদিনের ক্রিকেটে অবসর ভেঙে যোগ দিয়েছেন টেস্ট অধিনায়ক বেন স্টোকস। দলে তার ফিরে আসার জন্য বাদ পড়েন তরুণ ক্রিকেটার হ্যারি। তবে মূল দল ঘোষণার সময় তাকে স্কোয়াডের অন্তর্ভুক্ত করা হয়েছে।

এই বছরের বিশ্বকাপে ইংল্যান্ডের দলকে অন্যতম শক্তিশালী দল হিসেবে মানছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। জস বাটলার, বেন স্টোকস, জো রুট সহ একাধিক তারকা ক্রিকেটার রয়েছেন এই দলে। অন্যদিকে কতবার বিশ্বকাপে আশ্চর্যজনক ভাবে ম্যাচ হেরে যাওয়া নিউজিল্যান্ডও এই বছরে বেশ শক্তিশালী। কেন উইলিয়ামসনকে অধিনায়ক রেখেই এই মহাযুদ্ধে ঝাপাচ্ছেন কিউয়িরা। টম ল্যাথাম, ডেভন কনওয়ে, গ্লেন ফিলিপস ট্রেন্ট বোল্ট, টিম সাউদি, মিচেল স্যান্টনারের মতো ক্রিকেটার রয়েছেন এই দলে। গত বছর বিশ্বকাপের ফাইনালে এবার শুরুতে বিশ্বকাপের কি সুর বেধে দেয় সেই দিকেই তাকিয়ে সকলে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড IPL সূচি - এর জন্য চোখুন HT Bangla - তে

ক্রিকেট খবর
বন্ধ করুন

Latest News

মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে মঙ্গলবার? জানুন রাশিফল হাফিজকে সরানো হলে, ওয়াহাব রিয়াজকে কেন নয়? PCB-এর সিদ্ধান্ত নিয়ে বিস্ফোরক ইনজামাম ২০ বছরের দাম্পত্য, নীলাঞ্জনাকে কবে ডিভোর্স দিচ্ছেন? প্রশ্নের জবাবে যিশু যা বললেন মাউথ ফ্রেশনার খেয়েই মুখ থেকে উঠল রক্ত, শুরু বমি! রেস্তোরাঁয় অসুস্থ ৫ জন, কী ছিল? হাওড়া পুর এলাকায় বন্ধ থাকবে জল সরবরাহ, সমস্ত ওয়ার্ডের বিজ্ঞপ্তি, দিনটা জানুন স্মৃতি-পেরির যুগলবন্দির সঙ্গে, বোলারদের মরণপণ লড়াই,UPW-কে ২৩ রানে হারাল RCB পরমের প্রাক্তন ও বর্তমান পরস্পরকে জড়িয়ে! অনুপমের তৃতীয় বিয়ের মাঝে চর্চায় পিয়া ‘আরও ২জন তৈরি, আসন খুঁজছেন,’ আদালতেই বিচারপতি গাঙ্গুলি প্রসঙ্গ টেনে বললেন কল্যাণ এয়ারপোর্টে গিয়েই মোদীর সঙ্গে দেখা করলেন গডকরি, নাম নেই প্রথম প্রার্থী তালিকায় ডেল স্টেইনের বদলি ঘোষণা করল SRH, হায়দরাবাদে যোগ দিলেন ভেত্তোরির এক সময়ের সতীর্থ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.