বাংলা নিউজ > ক্রিকেট > SA20 League: রুদ্ধশ্বাস জয়, ডুর-অর-ডাই ম্যাচে টেবিল টপারকে উড়িয়ে প্লে-অফে সুপার কিংস

SA20 League: রুদ্ধশ্বাস জয়, ডুর-অর-ডাই ম্যাচে টেবিল টপারকে উড়িয়ে প্লে-অফে সুপার কিংস

রুদ্ধশ্বাস জয়ের পর জোবার্গ সুপার কিংস। ছবি-এক্স

দুর্দান্ত জয় জোবার্গ সুপার কিংসের। বড় রানের টার্গেট মাথায় নিয়ে নেমে ডাবরনকে হারিয়ে প্লে-অফে জায়গা করে নিল ফাফ ডুপ্লেসিরা।

চলতি এসএ২০-তে বড় সাফল্য পেল জোবার্গ সুপার কিংস। একটি পাহাড় সমান রান তাড়া করে টেবিল টপার ডারবন সুপার জায়ান্টসদের তারা হারালো ৭ উইকেটে। সৌজন্যে দলের দুই ওপেনার ফাফ ডুপ্লেসি ও লিউস ডুপ্লয়ের দাপুটে ব্যাটিং। টানটান উত্তেজনা ভরা এই ম্যাচ গড়ালো একেবারে শেষ ওভার পর্যন্ত। বিশেষ করে শেষ তিনটি বলে দলের উইকেটরক্ষক ব্যাটার ডোনোভান ফেরেইরার ব্যাটিং ছিল চোখে পড়ার মতো। দুটি ছক্কা হাঁকিয়ে জোবার্গকে তিনি পার করালেন 'ফিনিশ লাইন'। এই জয়ের সুবাদে প্রথম চাপে জায়গা করে নিল জোবার্গ। পাশাপাশি, নিজেদের এই টুর্নামেন্টে টিকিয়ে রাখতেও সফল হল তারা। প্লে-অফে জায়গা করে টুর্নামেন্টে টিকে রইল সুপার কিংস। যদিও, অন্যদিকে শীর্ষস্থানে এখনও রয়েছে কেশব মহারাজরা।

শনিবার, অর্থাৎ ৩ ফেব্রুয়ারি, জোহানেসবার্গে মুখোমুখি হয় জোবার্গ সুপার কিংস ও ডারবন সুপার জায়ান্টস। এদিন টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় জোবার্গ। নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ডারবন তোলে ২০৩ রান। অর্ধশতরান করেন মূলডার এবং জেজে স্মাটস। জোবার্গের বোলারদের মধ্যে সর্বোচ্চ তিনটি উইকেট নিজের ঝুলিতে তোলেন লিজাড উইলিয়ামস।

জবাবের রান তাড়া করতে নেমে এক বল বাকি থাকতে তিন উইকেট হারিয়ে প্রয়োজনীয় রান তুলে নেয় জোবার্গ সুপার কিংস। অধিনায়ক ফাফ ডুপ্লেসি ও তাঁর ওপেনিং সঙ্গী লিউস ডুপ্লয়, দুজনেই করেন ৫৭ রান। এ পর ওয়েন ম্যাসডেন ও মইন আলির ব্যাটিং গতি দেয় জোবার্গের ইনিংসকে। এরপর চার বলে ১৪ রান বাকি থাকতে, তিন বলের মধ্যেই ম্যাচ শেষ করে দেন ডোনোভান ফেরেইরা। ডারবনের বোলারদের মধ্যে দুটি উইকেট নেন নুর আহমেদ। ম্যাচের সেরা হন ফাফ ডুপ্লেসি।

প্রসঙ্গত, এদিন ম্যাচ শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে জোবার্গের অধিনায়ক ফাফ ডুপ্লেসি দাবি করেছেন যে এই ম্যাচ একেবারেই সহজ ছিল না তাদের কাছে, তবে জয় পেয়ে সকলে খুশি। তিনি বলেন, 'খুব ক্লান্ত লাগছে। আজকের ম্যাচ খুবই কঠিন এবং গুরুত্বপূর্ণ ছিল আমাদের কাছে। যেভাবে হোক আমাদের জিততেই হত এবং সেটা আমরা করে দেখাতে পেরেছি। আমরা সকলেই গর্বিত এটার জন্য। নেমেই আক্রমণ করতে হবে এই মানসিকতা নিয়েই ব্যাটিং করতে নেমেছিলাম আমি আর লিউস। এই পারফরম্যান্স আমাদের আগামী ম্যাচেও দেখাতে হবে।'

ক্রিকেট খবর

Latest News

T20I ফর্ম্যাটে সূর্যকুমার যাদব অধিনায়ক হওয়ার পরেই এল স্ত্রীর বিশেষ বার্তা বিশেষভাবে সক্ষম সমর্থকের প্রতি হৃদয়স্পর্শী আচরণ, মন জিতলেন স্মৃতি মন্ধনা বাস্টাডে ফর্মে ফেরার ইঙ্গিত দিয়ে ২ বছর পর টুর্নামেন্ট ফাইনালে রাফায়েল নাদাল Hair Care: চুল কোমর পর্যন্ত লম্বা হবে, শুধু এই ২টি জিনিস লাগান বাড়িতে ফের বেজেছে বিয়ের সানাই, খ্যাতনামা নৃত্যশিল্পীকে চিনতে পারছেন ছবি দেখে? প্যারিস অলিম্পিক্সে ভারতের হয়ে অভিষেক হওয়া অ্যাথলিটদের তালিকায় ১৪বছরের সাঁতারু ভালোবাসা প্রকাশে দেরি করবেন না, দেখে নিন এক ঝলকে কী বলছে আজকের প্রেম রাশিফল 'সৌমিত্র খাঁ লড়তে জানে', একুশের মঞ্চে দলবদলের জল্পনার মাঝে মুখ খুললেন সাংসদ মীন রাশির জুলাইয়ের ২১ থেকে ২৭ তারিখ কেমন যাবে? জানুন সাপ্তাহিক রাশিফল কুম্ভ রাশির জুলাইয়ের ২১ থেকে ২৭ তারিখ কেমন যাবে? জানুন সাপ্তাহিক রাশিফল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.