বাংলা নিউজ > ভোটযুদ্ধ > লোকসভার ভোটযুদ্ধ > BJP leader arrested: ভোট চলাকালীন প্রিসাইডিং অফিসারকে চড়, ভিডিয়ো ভাইরাল হতেই গ্রেফতার বিজেপি নেতা

BJP leader arrested: ভোট চলাকালীন প্রিসাইডিং অফিসারকে চড়, ভিডিয়ো ভাইরাল হতেই গ্রেফতার বিজেপি নেতা

ভাইরাল ভিডিয়োর স্ক্রিনশট

গত শুক্রবার দ্বিতীয় দফার ভোটগ্রহণ হয়েছে দেশের ১৩টি রাজ্যের মোট ৮৯টি আসনে।   অভিযোগ, দ্বিতীয় দফার ভোট চলাকালীন একটি ঘটনাকে নিয়ে বচসার জেরে প্রিসাইডিং অফিসারকে চড় মেরেছিলেন বিজেপি নেতা। চড় মারার ভিডিয়ো সোশ্যাল মিডিয়াতে ছড়িয়ে পড়তেই সরব হয়েছিল বিরোধীরা।

ভোট চলাকালীন প্রিসাইডিং অফিসারকে চড় মারার অভিযোগ উঠেছিল এক বিজেপি নেতার বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছিল ত্রিপুরার পূর্ব লোকসভা কেন্দ্রের একটি বুথে। বিজেপি নেতার চড় মারার ভিডিয়ো ছড়িয়ে পড়েছিল সোশাল মিডিয়ায়। সেই ঘটনায় অভিযোগ পাওয়ার পরে অভিযুক্ত বিজেপি নেতাকে গ্রেফতার করল পুলিশ। ধৃত বিজেপি নেতার নাম কাজল দাস। তিনি উত্তর ত্রিপুরা জেলার বিজেপি সভাপতি। এমন ঘটনা স্বাভাবিকভাবেই অস্বস্তিতে ফেলে দিয়েছে বিজেপিকে।

আরও পড়ুন: আগেই এক্সপ্রায়ার করে গিয়েছে, প্রিসাইডিং অফিসারদের বাজে খাবার দেওয়ার অভিযোগ

গত শুক্রবার দ্বিতীয় দফার ভোটগ্রহণ হয়েছে দেশের ১৩টি রাজ্যের মোট ৮৯টি আসনে। অভিযোগ, দ্বিতীয় দফার ভোট চলাকালীন একটি ঘটনাকে নিয়ে বচসার জেরে প্রিসাইডিং অফিসারকে চড় মেরেছিলেন বিজেপি নেতা। চড় মারার ভিডিয়ো সোশ্যাল মিডিয়াতে ছড়িয়ে পড়তেই সরব হয়েছিল বিরোধীরা। ঘটনাটি ঘটেছিল বাগবাসা বিধানসভা কেন্দ্রের ২২ নম্বর ভোটকেন্দ্রে।

বিজেপি নেতার পাশাপাশি আরও বেশ কয়েকজন প্রিসাইডিং অফিসারকে মারধর করেছিল বলে অভিযোগ ওঠে। সেই ভিডিয়োর ভিত্তিতে পুলিশের কাছে অভিযোগ দায়ের করা হয়। তারপরেই অভিযুক্ত বিজেপি নেতাকে গ্রেফতার করে পুলিশ। যদিও বাকি অভিযুক্তদের এখনও চিহ্নিত করতে পারেনি পুলিশ। তাদের চিহ্নিত করার চেষ্টা চলছে। ওই অভিযুক্তদের দ্রুত গ্রেফতারের আশ্বাস দিয়েছে পুলিশ। তবে ইতিমধ্যে জামিনও পেয়ে গিয়েছেন কাজল। সেক্ষেত্রে তার বিরুদ্ধে কেন আরও কড়া ধারায় অভিযোগ দায়ের করা হল না, সেই প্রশ্নও উঠছে। 

 

 

কী ঘটেছিল?

জানা গিয়েছে, ভোটগ্রহণ শেষে বৈধ ভোটার কার্ড ছাড়াই কিছু লোক ভোট দিতে যায়। কিন্তু, প্রিসাইডিং অফিসার তাদের বাধা দেন। জানান, বৈধ পরিচয়পত্র ছাড়া কোনও ভোটার ভোট দিতে পারবেন না। প্রিসাইডিং অফিসার তাদের ভোট দেওয়ার অনুমতি দেননি। এরপর, প্রিসাইডিং অফিসারের বক্তব্য শোনার আগেই কাজল দাসের নেতৃত্বে আচমকা দুষ্কৃতীরা তাঁর ওপর হামলা চালায় বলে অভিযোগ। কাজল দাস ভোটারদের সামনে অফিসারকে চড় মারেন বলে অভিযোগ।

একজন সিনিয়র পুলিশ আধিকারিক জানিয়েছেন, ধর্মনগরের সহকারি রিটার্নিং অফিসার কাজল দাসের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন। কদমতলা থানার অফিসার ইনচার্জ জয়ন্ত দেবনাথ জানান, অভিযোগ দায়ের করার পরেই সেক্টর অফিসার, মাইক্রো পর্যবেক্ষকের রিপোর্টের ভিত্তিতে এই ভাইরাল ভিডিয়োর তদন্ত করা হয়েছিল।

আরও পড়ুন: ভোটের ডিউটিতে অনেক শিক্ষকের পদাবনতি, সরকারের বিরুদ্ধে পক্ষপাতে অভিযোগ

পুলিশ জানিয়েছে, অভিযুক্তের বিরুদ্ধে জনপ্রতিনিধিত্ব আইনের ৩৫৩, ৩৩২ এবং ১৩১ ধারার পাশাপাশি ভারতীয় দণ্ডবিধির ৩৪ ধারার অধীনে মামলা দায়ের করা হয়েছে। তিনি জানান, আইন তার নিজের পথে চলবে। পুলিশ ইতিমধ্যেই ভাইরাল ভিডিয়ো ফুটেজ সংগ্রহ করেছে। তাতে কাজল দাসকে স্পষ্টভাবে শনাক্ত করা গিয়েছে। বাকিদের খোঁজ চালানো হচ্ছে। জানা গিয়েছে কাজল আদৌ ওই অঞ্চলের ভোটার নন। বেআইনি ভাবে সেখানে ঢুকেছিলেন। এই ঘটনা নিয়ে সরব হয়েছে বিরোধী সিপিএম। অন্যদিকে দ্রুত দায় ঝাড়ার চেষ্টা করেছে বিজেপি। মুখপাত্র বলেছেন তিনি কিছু জানেন না, কিছু ঘটনা হয়ে থাকলে পুলিশ ও নির্বাচন কমিশন ব্যবস্থা নেবে। 

ভোটযুদ্ধ খবর

Latest News

নিট কাণ্ডে নয়া মোড়, ধৃতের সঙ্গে বিহারের উপমুখ্যমন্ত্রীর ছবি প্রকাশ করল RJD আমি খুশি নই......রাখঢাক নয়, সরাসরি রান না পাওয়া কোহলি-কে শক্তিশেল বিক্রম-এর 'আমি অভিষেক বলছি!' তৃণমূল নেতার কাছে এল ভুয়ো ফোন, গ্রেফতার ৩ ‘সমাজ-স্বীকৃত সম্পর্কের বাইরে কোনও সম্পর্ক…’, শিলাজিতকে নিয়ে অকপট স্বস্তিকা বাংলার সরকারি কর্মীদের জন্য ভাতা সংক্রান্ত গুরুত্বপূর্ণ মেমো জারি, জানুন বিশদ সত্যজিৎ যদি এই সময় হিন্দিতে হীরক রাজার দেশে বানাতেন কারা থাকতেন কোন চরিত্রে? বাঁধের সম্প্রসারিত অংশ ভাঙছে, জনমানসে আতঙ্ক, ড্রেজিংয়ের সিদ্ধান্ত সেচ দফতরের বিমা করানোর আগে সাবধান! গ্রাহকদের ভুল ভাঙাতে নয়া নির্দেশিকা জারি IRDAI-এর মোহনবাগান তো বাংলাদেশি ক্লাবকে হারাতে পারেনি! আফগান লজ্জা নিয়ে স্টিমাচের অজুহাত 'মাইকটা কি মুখে ঢুকিয়ে দেবে' পাপারাজ্জিদের উপর চটে লাল জ্যাকি শ্রফ! কী এমন ঘটল

T20 WC 2024

আমি খুশি নই......রাখঢাক নয়, সরাসরি রান না পাওয়া কোহলি-কে শক্তিশেল বিক্রম-এর ভিডিয়ো- বাটলারের অনবদ্য দক্ষতায় রান আউট ক্লাসেন! মিস করবেন না এই ভিডিয়োটি দলে কোনও ঐক্য নেই- সত্যি এমনটা বলেছেন গ্যারি কার্স্টেন: পাক ক্রিকেটারের বড় দাবি বড় ধাক্কা খেল উইন্ডিজ, ছিটকেই গেলেন তারকা ওপেনার,পরিবর্তে দলে এলেন কাইল মায়ের্স শেষ ওভারে নরকিয়ার কামাল, ইংল্যান্ডকে ৭ রানে হারিয়ে সেমির দিকে এক পা প্রোটিয়াদের বাবরদের বিরুদ্ধে গড়াপেটার অভিযোগের প্রমাণ চাই, না হলে আইনি ব্যবস্থা,হুমকি PCB-র ভারত-বাংলাদেশ ম্যাচেও কি বৃষ্টির সম্ভাবনা রয়েছে? ভেস্তে গেলে চাপে পড়বেন শাকিবরা IND vs AFG: সহজতম ক্যাচ ফেলে নিজেই বিস্মিত কোহলি, মাথায় হাত রোহিতেরও- ভিডিয়ো ‘রোহিতকে তোমরা এটা বলতে পারো না…’৪ ম্যাচে ৭৬ রান করেও সানিকে পাশে পেলেন হিটম্যান ক্যাচ নিতে গিয়ে প্রায় ধাক্কা রোহিতকে, পন্তকে 'মধুর' শিক্ষা হিটম্যানের, ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.