বাংলা নিউজ > ক্রিকেট > IPL 2024-২৪.৫ কোটির স্টার্ককে ধর্তব্যে আনলেন না,বেয়ারস্টোর ফেভারিট তালিকায় ২ MI ক্রিকেটার

IPL 2024-২৪.৫ কোটির স্টার্ককে ধর্তব্যে আনলেন না,বেয়ারস্টোর ফেভারিট তালিকায় ২ MI ক্রিকেটার

পঞ্জাব কিংসের জার্সিতে জনি বেয়ার্সটো। ছবি-পিটিআই (PTI)

আইপিএলে তিনি পঞ্জাব কিংস দলের হয়ে খেলছেন। রান পাননি এবার ব্যাটে। অবশ্য তাঁর দলের বাকি ব্যাটাররাও খুব একটা ভালো পারফরমেন্স করেননি। এরই মধ্যে তিনি বেছে নিলেন সেরা তিন ব্যাটার, যার মধ্যে নেই তাঁর পঞ্জাব দলের কোনও ক্রিকেটার। বোলারদের তালিকায় রাখলেন না স্টার্ককেও।

আইপিএলে তার ব্যাটে রানের খরা চলছে। বড় রান তো দুরের কথা এতই বাজে পারফরমেন্স করেছেন যে পঞ্জাব কিংস পর্যন্ত তাঁকে প্রথম একাদশের বাইরে রাখার সিদ্ধান্ত নিয়েছে। পরিবর্তে রিলি রসউকে দলে এনেছে প্রীতি জিন্টার ফ্র্যাঞ্চাইজি। সামনে টি২০ বিশ্বকাপ। তাই নিজেকে খোলস থেকে বের করছেন না, নাকি সত্যি তিনি নিজের ছন্দে নেই, সেটা বোঝা যাবে আগামী টি২০ বিশ্বকাপেই। ইএসপিএন ক্রিকইনফোকে দেওয়া এক সাক্ষাৎকারে, তাঁর কাছে এই মূহূর্তের সেরা তিন টি২০ ব্যাটারের নাম জানালেন বেয়ারস্টো। এখানে অবশ্য নিজের আইপিএলের দল পঞ্জাব কিংসের কেউ নেই তাঁর তালিকায়। তবে যারা রয়েছেন তাঁরা প্রত্যেকেই এবারের আইপিএলে বেশ ছন্দে রয়েছেন। বিশ্বক্রিকেটে তো তারকা বটেই। প্রথমজন তাঁর জাতীয় দলের অধিনায়ক জস বাটলার, দ্বিতীয়জন টি২০ ক্রিকেটে ভারতের প্রধান ভরসা সূর্যকুমার যাদব এবং তৃতীয় জন সাউথ আফ্রিকার ক্রিকেটার এনরিখ ক্লাসেন।

 

দীর্ঘ সময় ধরেই টি২০ ফর্ম্যাটে ব্যাটারদের মধ্যে শীর্ষে রয়েছেন সূর্যকুমার যাদব। ৬০ টি২০ ম্যাচে তিনি করে ফেলেছেন ২১৪১ রান, গড় ৪৫.৫৫ এবং স্ট্রাইক রেট ১৭১। এবারের আইপিএলে চোট থেকে ফিরে এসে চার ম্যাচের মধ্যে দুটিতে করেছেন অর্ধশতরান। ঝুলিতে রয়েছে এবারে ১৩০ রান।

আরও পড়ুন-অসুস্থতা নিয়েই হোটেল রুমে ওড়িশা বধের নীল নকশা তৈরি করলেন হাবাস

তাঁর ইংল্যান্ড দলের অধিনায়ক জস বাটলার, এবারের আইপিএলে দুরন্ত ছন্দে রয়েছেন। ৬টি ম্যাচের মধ্যে দুটিতে শতরান করেছেন ইংরেজ অধিনায়ক। রাজস্থানের হয়ে একা হাতেই জিতিয়েছেন আরিসিবি এবং কেকেআর ম্যাচ। ৬ ম্যাচে বাটলারের ব্যাট থেকে এসেছে ২৫০ রান। ইংল্যান্ডের জার্সিতে ১১৪ টি২০ ম্যাচে তিনি করেছেন ২৯২৭ রান। স্ট্রাইক রেট ১৪৪, গড় ৩৫।

আরও পড়ুন-IPL 2024-ধোনি ব্যাট করতে এলেই বোলাররা ভয় পেয়ে যায়, অকপট রাহুল

বেয়ারস্টোর অপর পছন্দ প্রোটিয়াদের মিডল অর্ডার ব্যাটার এনরিখ ক্লাসেন। এবার আইপিএলে অরেঞ্জ আর্মির হয়ে যিনি নজর কেড়েছেন। ৬টি ম্যাচে এবারের আইপিএলে ক্লাসেন করে ফেলেছেন ২৫৩ রান। গড় ৬৩, স্ট্রাইক রেট প্রায় ২০০। এর মধ্যে রয়েছে তিনটি অর্ধশতরানও।

আরও পড়ুন-আইপিএলে ব্রাত্য হয়ে এবার পূজারার পথে কাউন্টিতে নাম লেখালেন ভারতীয় পেসার

নেটে খেলা সেরা বোলারদের তালিকায় বেয়ারস্টো রেখেছেন ভারতের যশপ্রীত বুমরাহ এবং প্রোটিয়াদের প্রাক্তন পেসার ডেল স্টেইনকে। যদিও ইংল্যান্ড দলের জোফ্রা আর্চারকে নিজের দিনে সেরা পেসার বলছেন জনি, সঙ্গে এও জানাচ্ছেন আর্চারকে নেটে খেলতে চাননা তিনি। কারণ তাঁর অসম্ভব গতি। অস্ট্রেলিয়ার মিচেল জনসনও তাঁকে নিশ্চিন্তে নিদ্রা যেতে দিতেন না, বলছেন জনি। মজাদার সাক্ষাৎকারে অবশ্য আগামী অ্যাসেজ সিরিজে সুযোগ পেলে প্যাট কামিন্সকে দলে নিতে চান বলেও জানিয়েছেন ইংরেজদের এই উইকেটরক্ষক ব্যাটার। কামিন্স ব্যাট এবং বলের পাশাপাশি যেভাবে দল পরিচালনা করেন, তা মনে ধরেছে জনির। এই মূহূর্তে বিশ্ব ক্রিকেটে স্পিনারদের মধ্যে জনি এগিয়ে রাখছেন ভারতের রবীন্দ্র জাদেজাকে। তাঁকে খেলতে চাননা বলে জানাচ্ছেন ইংরেজ ব্যাটার। আন্তর্জাতিক ক্রিকেটে ৩৩৫ ম্যাচে ৫৬৭ উইকেট নিয়েছেন জাদেজা।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

কট্টরপন্থী নেতা,জানুন ইরানের প্রেসিডেন্টের অজানা কথা, চপার দুর্ঘটনা কাড়ল প্রাণ! Ireland বনাম Scotland ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? আমদাবাদের একমাত্র IPL ম্যাচে রিঙ্কু জেতান KKR-কে, এই মাঠে SRH-র রেকর্ড আহামরি নয় সাজে ভরপুর ৯০ দশকের ছোঁয়া, সোনালি পোশাকে Cannes- এর মঞ্চ উজ্জ্বল করলেন শোভিতা আমলকিতেই কমবে ওজন, লম্বা হবে চুল! দূর হবে কোষ্ঠকাঠিন্যের সমস্যাও দাঙ্গার হোতা, কার্তিক মহারাজকে তোপ মমতার, 'মন্দির-মসজিদ ভাঙলে ছাড়া উচিত?' ভোটকেন্দ্রে পৌঁছে বৃদ্ধার জন্য যা করলেন সলমন, দেখলে মুগ্ধ হবেন আপনিও! রইল ভিডিয়ো Cannes-এ আত্মপ্রকাশ করেই সুখবর কিয়ারার, সিদ্ধার্থের সঙ্গে মিলে কোন চমক দিলেন? কোভ্যাক্সিন নিয়ে BHU স্টাডিকে পাত্তা দিচ্ছে না ICMR, পুরো দুর্বল ডিজাইন! ‘রাবণ’ যশের পোশাক তৈরি হবে আসল সোনা দিয়ে! সত্যি?

Latest IPL News

আমদাবাদের একমাত্র IPL ম্যাচে রিঙ্কু জেতান KKR-কে, এই মাঠে SRH-র রেকর্ড আহামরি নয় আগামী আইপিএলে ধোনিকে খেলতে গেলে…কি পরামর্শ দিলেন ছোটবেলার কোচ কেশব চক্রবর্তী এই নিয়ে ৮ বার IPL-এর প্লে-অফে KKR, দেখুন আগের ৭ বার কী ঘটেছিল লিরিক্সের সঙ্গে সরগমের খেল!নয়া আন্দাজে কেকেআরের থিম সং গেয়ে তাক লাগালেন অন্তরা আইপিএলে ডাহা ফেল হার্দিকরা, রোহিতদের সঙ্গে পর্যালোচনায় বসবে মুম্বই ম্যানেজমেন্ট! IPL-এ দুরন্ত পারফরমেন্স,রিজার্ভ ক্রিকেটার হিসেবে অজিদের বিশ্বকাপ দলে ম্যাকগার্ক আমদাবাদে ৪ ISIS জঙ্গিকে গ্রেফতার করল ATS, মঙ্গলবারই আছে KKR-র ম্যাচ 'বরোদার অধিনায়ক বলেছিল দলে তোমার জায়গা নেই,ওর জন্যই আজ আমি এখানে’, বলছেন স্বপনীল SA সিরিজের জন্য WI দল ঘোষণা, IPL 2024-এর কারণে শক্তিশালী দল গড়তে পারেনি উইন্ডিজ হোম অ্যাডভান্টেজ কাজে লাগাতে পারেনি… PBSK-র ব্যর্থতার কারণ জানালেন সঞ্জয় বাঙ্গার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.