বাংলা নিউজ > ক্রিকেট > IPL 2024- পঞ্জাবের বিপক্ষে অসহায় আত্মসমর্পণ, তবু কেন আম্পায়ারের ওপর চটলেন গৌতম গম্ভীর? ভিডিয়ো

IPL 2024- পঞ্জাবের বিপক্ষে অসহায় আত্মসমর্পণ, তবু কেন আম্পায়ারের ওপর চটলেন গৌতম গম্ভীর? ভিডিয়ো

কলকাতা নাইট রাইডার্সের মেন্টর গৌতম গম্ভীর। ছবি- এএফপি (AFP)

এবার পঞ্জাব কিংসের বিপক্ষেও আম্পায়ারের ওপর চটলেন নাইটদের মেন্ট গৌতম গম্ভীর। প্রাপ্য রান না দেওয়াকে কেন্দ্র করে চতুর্থ আম্পায়ারের কাছে গৌতম অভিযোগ জানান। ন্যয্য রান ফিল্ড আম্পায়াররা না দেওয়া বিরক্ত নাইট মেন্টর

কলকাতা নাইট রাইডার্স ইডেন গার্ডেন্সে হেরেছে পঞ্জাবের বিপক্ষে। সেই ম্যাচেই ঝামেলায় জড়ালেন কলকাতার মেন্টর গৌতম গম্ভীর। যদিও ম্যাচ শেষে নয়, ম্যাচের মধ্যেই আম্পায়ারের এক সিদ্ধান্তে নিজের বিরক্তি প্রকাশ করেন কলকাতার আইপিএলজয়ী অধিনায়ক গৌতম গম্ভীর। এবারের আইপিএলে বেশ কয়েকটি ক্ষেত্রেই দেখা গেছে আম্পায়ারদের ভুল সিদ্ধান্ত নিয়েই প্রশ্ন উঠতে। কিছু কিছু ক্ষেত্রে তো আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে ধারাভাষ্যকাররাও মুখ খুলেছেন। একাধিক ক্ষেত্রেই রিভিউয়ের পর দেখা যাচ্ছে আম্পায়ারের কিছু ভুল সিদ্ধান্ত। এমনকি ডাগআউট থেকে ক্রিকেটাররা রিভিউয়ের নির্দেশ দিলেও তা অনেক সময় চোখে পড়ছে না আম্পায়ারদের। ওয়াইড বলের ক্ষেত্রে আম্পায়ারদের সঙ্গে বারবারই বিতর্কে জড়াচ্ছেন ক্রিকেটাররা। কেউ দাবি করছেন বল ওয়াইড, তো আবার ফিল্ডিং সাইড দাবি করছেন বল লাইনের ভিতর। এরই মধ্যে ফিল্ড আম্পায়ারের সিদ্ধান্ত অখুশি হয়ে চতুর্থ আম্পায়ারের সঙ্গে তর্কে জড়ালেন গৌতম গম্ভীর।

আরও পড়ুন-IPL 2024-এবার বেটিংয়েও কৃত্রিম বুদ্ধিমত্তা, সহজেই জুয়াড়িরা বুঝে নিচ্ছেন ম্যাচের ভবিষ্যৎ

কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে ম্যাচে কদিন আগেই ফিল্ড আম্পায়ারের সঙ্গে সরাসরি উত্তপ্ত বাক্য বিনিময় হয়েছিল ভারতের তারকা ক্রিকেটার বিরাট কোহলির। হর্ষিত রানার করা বল সরাসরি কোমরের ওপরে আসে বিরাটের কাছে। সেই বল কোনওভাবে সামাল দেওয়ার চেষ্টা করেন তিনি। বোঝাই গেছিল শট খেলতে যাননি। কিন্তু ফিরতি বল হর্ষিত ক্যাচ নিতেই আউট হয়ে যান বিরাট। আম্পায়াররাও রিভিউয়ের পর নো বল দেননি। ক্রিজ থেকে সামান্য এগিয়ে থাকলেও তাঁকে আউট দেওয়া হয়েছিল, যা নিয়ে বেজায় বিরক্ত ছিলেন এবারের আইপিএলের সর্বোচ্চ রানের মালিক। এবার পঞ্জাব কিংসের বিপক্ষেও আম্পায়ারের ওপর চটলেন নাইটদের মেন্টর গৌতম গম্ভীর। প্রাপ্য রান না দেওয়াকে কেন্দ্র করে চতুর্থ আম্পায়ারের কাছে গৌতম অভিযোগ জানান।

আরও পড়ুন- IPL 2024-একই IPL-এ প্রথমবার ৩ অর্ধশতরান নারিনের! অরেঞ্জ ক্যাপের তালিকায় দুইয়ে

ম্যাচের ১৪তম ওভারে বোলিং করতে এসেছিলেন পঞ্জাবের রাহুল চাহার। তাঁর আগে অবশ্য যা করার করে দিয়েছেন নারিন এবং সল্ট। কিন্তু সেই ওভারের শেষ বলে কভারের দিকে একটি শট খেলেন রাসেল, যা অসম্ভব দক্ষতায় বাঁচিয়ে দেন ফিল্ডার আশুতোষ শর্মা। এরপর বল থ্রো করলে উইকেটে না গিয়ে দুরে চলে যায়। সেই সুযোগ কাজে লাগিয়েই ওভার থ্রোতে এক রান নেন নাইট ক্রিকেটার আন্দ্রে রাসেল। যদিও আম্পায়াররা রাসেলকে সেই রান না দিয়ে জানান, আশুতোষের বল ছোড়ার সঙ্গে সঙ্গেই সেই ওভার সমাপ্ত ঘোষণা করেছেন তাঁরা। ফলে প্রাপ্য রান থেকে ব্রাত্য হন রাসেল। তিনি কিছু না বললেও, এরপরই ডাগআউটের পাশে চতুর্থ আম্পায়ারের কাছে গিয়ে গৌতম গম্ভীর প্রশ্ন করেন রান না দেওয়া নিয়ে। গম্ভীরের হাবভাব দেখেই বোঝা যায়, তিনি মোটেই সন্তুষ্ট নন আম্পায়ারের যুক্তিতে।

আরও পড়ুন-বয়স বাড়ছে, তরুণদের সুযোগ দেওয়া উচিত, বিরাট-রোহিতদের বার্তা যুবরাজের

ম্যাচে পঞ্জাবের কাছে অসহায় আত্মসমর্পণ করে কলকাতা নাইট রাইডার্স। সোমবার রয়েছে তাঁদের পরের ম্যাচ দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে।

ক্রিকেট খবর

Latest News

ভারতীয় দলের কোচ হওয়ার পর, চন্দ্রকান্ত পণ্ডিতের সঙ্গে কি কথা হয় গৌতম গম্ভীরের? 'রাম এঁটো খেয়েছিল তো আমি…' নিজেকে ঈশ্বরের সঙ্গে তুলনা করে কটাক্ষের মুখে সোনু KKR-এর ২ কোচ গম্ভীরের সঙ্গে যোগ দিতে চলেছেন, দ্রাবিড় জমানার ফিল্ডিং কোচও থাকছেন সম্প্রচারের মাঝে 'বন্ধ' বাংলাদেশি খবরের চ্যানেলে, ওপার বাংলা যেন 'অন্ধকার দ্বীপ' গুরু পূর্ণিমায় এই ৩টি কাজ করুন, দেবী লক্ষ্মীর কৃপায় অর্থের বৃষ্টি হবে ‘পরিস্থিতিটা খুব এলার্মিং…’, দুমদাম বন্ধ হচ্ছে মেগা সিরিয়াল, কতটা চিন্তায় রাজা? বিরাট-ধোনির সঙ্গে আমার জনপ্রিয়তার তুলনা হয় না!আক্ষেপের সুরেই স্বীকারোক্তি নীরজের প্রকাশিত হলো বিশ্বের ১০০টি সেরা খাবারের তালিকা, স্থান পেল ভারতের একটি পদও সস্তায় ইলেকট্রনিক্স, হোম অ্যাপ্লায়েন্স, আরও কত কী! শুরু অ্যামাজন প্রাইম ডে সেল ২১ শে জুলাইয়ের জন্য 'সবুজ' হচ্ছে কলকাতা, ডিম-ভাত ছাড়া TMC কর্মীদের মেনুতে কী?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.