বাংলা নিউজ > ক্রিকেট > KKR vs RR: IPL-এর ইতিহাসে সর্বাধিক শতরান- বিরাট কোহলির থেকে আর এক পা দূরে বাটলার

KKR vs RR: IPL-এর ইতিহাসে সর্বাধিক শতরান- বিরাট কোহলির থেকে আর এক পা দূরে বাটলার

IPL-এর ইতিহাসে সর্বাধিক শতরান- বিরাট কোহলির থেকে আর এক পা দূরে বাটলার। ছবি: এএফপি

Kolkata Knight Riders vs Rajasthan Royals: কেকেআরের বিরুদ্ধে ব্যাট করতে নেমে ১০৭ রানে অপরাজিত থেকে দলের জয় নিশ্চিত করেন বাটলার। এটি ছিল তাঁর আইপিএল কেরিয়ারের সপ্তম শতরান। যা বিরাট কোহলির থেকে মাত্র একটি শতরান দূরে। আইপিএলে বিরাটের ঝুলিতে রয়েছে ৮টি শতরান।

শুভব্রত মুখার্জি: এই মুহূর্তে টি-২০ ফর্ম্যাটে ক্রিকেট বিশ্বের অন্যতম সেরা ব্যাটার জোস বাটলার। সংক্ষিপ্ত ফর্ম্যাটে ইংল্যান্ডের অধিনায়ক বাটলার চলতি আইপিএলের মরশুমে খেলছেন রাজস্থান রয়্যালসের হয়ে। আরসিবি-র বিরুদ্ধে ম্যাচ দিয়েই ফর্মে ফেরার ইঙ্গিত দিয়েছিলেন বাটলার। ওই ম্যাচে শেষ বলে ছয় মেরে শতরান করে দলকে জিতিয়েছিলেন। আর মঙ্গলবার ইডেন গার্ডেন্সে কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে ম্যাচেও যেন বাটলারের সেই ব্যাটিংয়ের রিপিট টেলিকাস্ট দেখা গেল। এদিন শতরান তো করেছেনই, পাশাপাশি দলকে কার্যত একার হাতে ম্যাচ জিতিয়েছেন। সেই সঙ্গে আইপিএলের ইতিহাসে এক কদম দূরে রয়ে গেলেন নয়া নজির গড়ার থেকে।

আরও পড়ুন: T20 WC-এর দলে থাকবেন হার্দিক? ২ ঘণ্টা বৈঠক রোহিত, দ্রাবিড়, আগরকরের, বোলিংয়ের উপর নির্ভর করছে তারকার ভাগ্য- রিপোর্ট

এদিন কেকেআরের বিরুদ্ধে ব্যাট করতে নেমে ১০৭ রানে অপরাজিত থেকে দলের জয় নিশ্চিত করেন বাটলার। এটি ছিল তাঁর আইপিএল কেরিয়ারের সপ্তম শতরান। যা বিরাট কোহলির থেকে মাত্র একটি শতরান দূরে। আইপিএলে বিরাটের ঝুলিতে রয়েছে ৮টি শতরান। আইপিএলের ইতিহাসে ব্যক্তিগত ক্রিকেটার হিসেবে যা নিঃসন্দেহে নজির। চলতি মরশুমে বিরাট কোহলি এবং বাটলার দু'জনেই দুরন্ত ফর্মে রয়েছেন। তবে দলগত ভাবে দু'জন যেন দুই মেরুতে অবস্থান করছেন। বাটলারের দল রাজস্থান রয়্যালস রয়েছে লিগ তালিকার শীর্ষে। আর অন্যদিকে বিরাটের আরসিবি লিগ তালিকায় রয়েছে একেবারে নীচের দিকে।

আরও পড়ুন: অর্ধেক প্লেয়ার ইংরেজিই বোঝে না- RCB-র ব্যর্থতার গুরুতর দিকটি তুলে ধরলেন সেহওয়াগ

২০০৮ সাল থেকে কোহলি আরসিবির হয়ে খেলছেন। তিনি এখনও পর্যন্ত শতরান করেছেন আটটি। বিরাট কোহলি খেলেছেন এখনও পর্যন্ত ২৪৪টি ম্যাচ। তার সর্বোচ্চ রান ১১৩। অন্যদিকে বাটলার খেলেছেন মাত্র ১০২টি আইপিএলের ম্যাচ। যার মধ্যে তাঁর শতরানের সংখ্যা দাঁড়াল ৭। সর্বোচ্চ রান ১২৪। তালিকায় তৃতীয় স্থানে থাকা ক্রিস গেইল ১৪২টি ম্যাচ খেলে করেছিলেন ছয়টি শতরান। এর পরেই যৌথভাবে রয়েছেন কেএল রাহুল, শেন ওয়াটসন এবং ডেভিড ওয়ার্নার। প্রত্যেকেই চারটি করে শতরান করেছেন। এর পরেই রয়েছেন ভারতের শুভমন গিল, সঞ্জু স্যামসন। এঁরা এখনও পর্যন্ত দু'জনে তিনটি করে শতরান করেছেন।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

ভারতের তরুণ ওপেনারকে বল করতে ভয় পাচ্ছেন বিশ্বকাপ জয়ী অধিনায়ক প্যাট কামিন্স! এগুলি খেলে সুস্থ থাকবে আপনার ‘দ্বিতীয় মস্তিষ্ক’, দেখুন সেই খাবারের তালিকা কোল্ড ড্রিঙ্ক নয়, গরমে নিজেকে ঠান্ডা রাখতে খান কুল ড্রিঙ্ক বিনামূল্যে পরিষেবা প্রদান করেও কীভাবে Google বিলিয়নে আয় করে? মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২০ মে’র রাশিফল কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২০ মে’র রাশিফল মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২০ মে’র রাশিফল ধনু রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২০ মে’র রাশিফল LS Voting LIVE: ‘রাহুল আমায় বলেন…’,ভোটের সকালে বড় দাবি আমেঠির কংগ্রেস প্রার্থীর বৃশ্চিক রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২০ মে’র রাশিফল

Latest IPL News

ভারতের তরুণ ওপেনারকে বল করতে ভয় পাচ্ছেন বিশ্বকাপ জয়ী অধিনায়ক প্যাট কামিন্স! সঞ্জুদের কপাল পোড়াল বৃষ্টি, ভেস্তে যাওয়া ম্যাচ থেকে ১ পয়েন্ট নিয়ে এলিমিনেটরে RR যারা আমাদের দেখে হাসছিল, তাদের জন্য… সমালোচকদের জবাব দিলেন RCB-র মহিলা ক্রিকেটার বিরাট এনার্জিই আমাদের গোটা দলকে চার্জ করত- প্লে অফে ওঠার আসল রহস্য ফাঁস সকলেই দশকের পর দশক ধরে এই RCB দলকে মনে রাখবে- কেন এমন বললেন দীনেশ কার্তিক বৃষ্টিতে যথা সময়ে শুরু হল না RR v KKR ম্যাচ, খেলা ভেস্তে গেলে বড় ক্ষতি সঞ্জুদের অভিষেক-ক্লাসেনের তাণ্ডবে দিশেহারা পঞ্জাব, ২০০ টপকেও আত্মসমর্পণ হায়দরাবাদের কাছে 'Definitely Not'- মাহির ভক্তেরা হঠাৎ ধোনিকে নিয়ে কেন এমন স্লোগান দিচ্ছেন? ভিডিয়ো: CSK হারতেই কেঁদেই ফেললেন চেন্নাই সুপার কিংসের প্রাক্তনী! ধোনির সঙ্গে হাত না মিলিয়ে সেলিব্রেশনে মেতেছিল RCB, তীব্র নিন্দে করলেন ভন, হর্ষ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.