বাংলা নিউজ > ক্রিকেট > T20 WC-এর দলে থাকবেন হার্দিক? ২ ঘণ্টা বৈঠক রোহিত, দ্রাবিড়, আগরকরের, বোলিংয়ের উপর নির্ভর করছে তারকার ভাগ্য- রিপোর্ট

T20 WC-এর দলে থাকবেন হার্দিক? ২ ঘণ্টা বৈঠক রোহিত, দ্রাবিড়, আগরকরের, বোলিংয়ের উপর নির্ভর করছে তারকার ভাগ্য- রিপোর্ট

T20 WC-এর দলে থাকবেন হার্দিক? ২ ঘণ্টা বৈঠক রোহিত, দ্রাবিড়, আগরকরের, বোলিংয়ের উপর নির্ভর করছে তারকার ভাগ্য- রিপোর্ট।

ICC T20 World Cup 2024 Squad: ২০২৪ আইপিএলের মাঝেই প্রায় দু'ঘন্টা দীর্ঘ বৈঠক চলে রোহিত শর্মা, রাহুল দ্রাবিড় এবং অজিত আগরকরের মধ্যে। আলোচনার মূল বিষয় ছিল, বিশ্বকাপের দলে হার্দিক পান্ডিয়াকে নির্বাচন করা হবে কিনা, তা নিয়ে।

ভারত অধিনায়ক রোহিত শর্মা, প্রধান কোচ রাহুল দ্রাবিড় এবং নির্বাচক কমিটির চেয়ারম্যান অজিত আগরকর ভারতের টি-টোয়েন্টি বিশ্বকাপ স্কোয়াড নিয়ে আলোচনা করতে গত সপ্তাহে মুম্বইয়ে দেখা করেছিলেন বলে জানা গিয়েছে। ইন্ডিয়ান এক্সপ্রেসের রিপোর্ট অনুসারে, ২০২৪ আইপিএলের মাঝেই প্রায় দু'ঘন্টা দীর্ঘ বৈঠক চলে রোহিত, দ্রাবিড় এবং আগরকরের মধ্যে। আলোচনার মূল বিষয় ছিল, বিশ্বকাপের দলে হার্দিক পান্ডিয়াকে নির্বাচন করা হবে কিনা, তা নিয়ে। আমেরিকা এবং ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিত বিশ্বকাপের জন্য নির্বাচকদের চূড়ান্ত ১৫ জনের দল বাছাই করতে হবে। এর জন্য এখনও কিছুটা সময় হাতে থাকলেও, ভারতীয় টিম ম্যানেজমেন্ট হার্দিকের বোলিং ফিটনেস নিয়ে চিন্তিত। প্রসঙ্গত, ২০২৪ আইপিএল শেষ হওয়ার পরপরই টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হবে।

হার্দিক পান্ডিয়া বেশ চাপে রয়েছেন

মুম্বই ইন্ডিয়ান্সের বর্তমান অধিনায়ক হার্দিক মাঠে এবং মাঠের বাইরে প্রচণ্ড চাপে রয়েছেন। চলতি মরশুমে এখনও পর্যন্ত তাঁর পারফরম্যান্স নজর কাড়া ছিল না। হার্দিক ছয় ম্যাচে মাত্র ১৩১ রান করেছেন। আরসিবির বিরুদ্ধে একটি ঝড়ো ইনিংস বাদে, আহামরি কিছু করতে পারেননি। সেই ম্যাচে তিনি মাত্র ছয় বলে ২১ রান করেছিলেন। মিডল ওভারে তাঁর ব্যাটিং পদ্ধতি নিয়েও প্রশ্ন উঠছে। মিডল ওভারে দলের হয়ে রান তুলতে ব্যর্থ হয়েছেন তিনি। এর মাঝেই রোহিতকে সরিয়ে তাঁকে মুম্বইয়ের অধিনায়ক করায়, হার্দিকের বিরুদ্ধে সরব এমআই এবং রোহিত ভক্তরা। প্রতি ম্যাচেই তাঁকে রীতিমতো আক্রমণের মুখে পড়তে হচ্ছে।

আরও পড়ুন: ১০৮ মিটারের বিশাল ছক্কা কার্তিকের, চোখ কপালে তুললেন কামিন্স, হল রেকর্ডও- ভিডিয়ো

বোলিং নিয়ে চিন্তিত নির্বাচকেরা

টিম ইন্ডিয়ার বোলিং নিয়ে বেশি চিন্তিত রোহিত, দ্রাবিড় ও আগরকর। এই তিন জন পেস বোলিং অলরাউন্ডার নিয়ে বেশি আলোচনা করেছেন। বর্তমান ভারতীয় দলে অনেক খেলোয়াড় রয়েছেন, যাঁরা টি-টোয়েন্টিতে ব্যাটিংয়ের ক্ষেত্রে হার্দিকের বদলি হতে পারেন। কিন্তু দলে হার্দিকের পেস বোলিংয়ের দক্ষতার জায়গাটা পূরণ করা সহজ হবে না। টিম ইন্ডিয়ার ম্যানেজমেন্ট মনে করে যে, এই ভূমিকায় হার্দিকের কোনও বিকল্প নেই এবং তিনি দলের ভারসাম্য রক্ষা করেন। তবে, হার্দিক এই মরশুমে বল হাতে ভালো ছন্দে নেই। তাঁর মধ্যে ধারাবাহিকতা এবং স্বচ্ছতার অভাব দেখা দিয়েছে। এবারের আইপিএলে এখনও পর্যন্ত হার্দিক তাঁর চার ওভারের কোটা পূরণ করেছেন মাত্র দু'বার। যেখানে মুম্বই ছয় ম্যাচ খেলে ফেলেছে।

আরও পড়ুন: যদি ব্যাটার হতাম- ম্যাচ জেতার পরেও আফসোসের সুর কামিন্সের গলায়

বোলিংয়ে বিশেষ কিছু করতে পারেননি হার্দিক

মুম্বইয়ের নিজেদের প্রথম দুই ম্যাচ ছিল গুজরাট টাইটান্স এবং সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে। এই দুই ম্যাচে রহার্দিক পুরো চার ওভারের কোটা পূরণ করেন। এর পর দিল্লি ক্যাপিটালস এবং রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে তিনি একটি ওভারও বল করেননি। রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে মাত্র এক ওভার বল করেছিলেন হার্দিক। চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে তিন ওভার বল করেছিলেন, কিন্তু শেষ ওভারে, ধোনি তাঁকে পরপর তিনটি ছক্কা মেরেছিলেন এবং সিএসকে সেই ওভারে ২৬ রান করেছিল। ২০২৪ সালের আইপিএলে হার্দিক যে ১১ ওভার বল করেছেন, তাতে তিনি মাত্র তিনটি উইকেট নিয়েছেন এবং প্রতি ওভারে রান বিলিয়েছেন ১২ রানের হারে। যদিও বোলিংয়ের ক্ষেত্রে তাঁর ফিটনেস সংক্রান্ত কোনও সমস্যা নেই। তবে তাঁর ফর্ম চিন্তার বিষয় হয়ে দাঁড়িয়েছে।

আরও পড়ুন: টানা হার আত্মবিশ্বাসে ধাক্কা দেয়- SRH-এর কাছে হারের পর দলের মানসিক চাপের কথা স্বীকার করলেন RCB অধিনায়ক

ভারতীয় টিম ম্যানেজমেন্টের প্রত্যাশা

রিপোর্ট অনুযায়ী, আইপিএলে নিয়মিত ভালো বোলিং করলেই নির্বাচকেরা হার্দিককে টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে অন্তর্ভুক্ত করার কথা বিবেচনা করবেন। নির্বাচকরা বিশ্বাস করেন যে, ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়মের কারণে, আইপিএলের প্রতিটি ম্যাচে হার্দিকের কাছ থেকে চার ওভার আশা করা কিছুটা কঠিন হতে পারে, তবে তার রেকর্ডের উন্নতি করা উচিত, যাতে ভারতীয় দল টি-টোয়েন্টি বিশ্বকাপে কোনও সমস্যায় না পড়ে। ভারতীয় টিম ম্যানেজমেন্ট আশা করছে যে, হার্দিক ফর্মে ফিরবেন, কারণ তিনি দলে ভারসাম্য তৈরির জন্য গুরুত্বপূর্ণ এবং তাঁর পাওয়ার-প্যাকড হিটিংটি দলের ব্যাটিংয়ে আরও গভীরতা যোগ করবে।

শিবম দুবে বিকল্প হতে পারেন

ভারতের হাতে বর্তমানে হার্দিকের কোনও বিশেষ বিকল্প নেই। তবে সম্প্রতি শিবম দুবে তাঁর স্থলাভিষিক্ত হওয়ার দৌড়ে এগিয়ে রয়েছেন। এই আইপিএলে ব্যাট হাতে আলোড়ন সৃষ্টি করলেও বোলিং করেননি তিনি। দুবে এই মরশুমে অনেক লম্বা লম্বা ছক্কা হাঁকিয়েছেন। এবং তাঁর ব্যাটিং দক্ষতা তিনি প্রমাণ করেছেন, কিন্তু বোলিংয়েও তিনি একই রকম ভাবে দক্ষতা দেখাবেন কিনা, সেটা প্রমাণিত নয়। আসলে সিএসকে তাঁকে এই মরশুমে ইমপ্যাক্ট ব্যাটিং বিকল্প হিসেবে ব্যবহার করছে। তবে হার্দিকের মতো তাঁর গতি নেই। কিন্তু তিনি হয়তো কয়েক ওভার বল করতে পারবেন। এ ছাড়া বিজয় শঙ্কর ও বেঙ্কটেশ আইয়ারও রয়েছেন এই দৌড়ে। তবে, 2024 আইপিএলে তাঁদের দু'জনের কোনও বিশেষ পারফরম্যান্স নেই।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

ভোটের আগে ফের উত্তপ্ত ভাঙড়, তৃণমূল ও আইএসএফের মধ্যে সংঘর্ষের অভিযোগ পুরীতে জগন্নাথের চন্দন যাত্রায় দুর্ঘটনা, বাজির স্তুপে আগুন লেগে দগ্ধ ২৫, মৃত ১ নবীনের স্বাস্থের অবনতির পিছনে ষড়যন্ত্রের অভিযোগ মোদীর, তদন্ত করার আশ্বাস NEET-এ কত নম্বর উঠবে? মিলল প্রাথমিক আভাস! বাড়তে পারে কীভাবে? কবে রেজাল্ট? আর কয়েকটা দিন বাকি… বিদায়ী ম্যাচের আগে আবেগঘন বার্তা ভারত অধিনায়ক সুনীলের রেশন দুর্নীতির মামলায় ইডি ডেকে পাঠাল ঋতুপর্ণা সেনগুপ্তকে, কবে হাজিরা তাঁর ? বিবেকানন্দ রকে মোদীর ধ্যান কি আদতে 'মৌন প্রচার'? EC-র দ্বারস্থ কংগ্রেস T20 WC-এর আগেই ‘ক্যাপ্টেন্সি’ মন্ত্রের রহস্য ফাঁস করে কী বোঝাতে চাইলেন রোহিত? ২০০৯-২০২৪: লোকসভা ভোটে রাজনৈতিক দলের সংখ্যা ১০৪% বৃদ্ধি, বলছে রিপোর্ট ফোলা ফোলা গাল! হীরামান্ডি-র লাস্যময়ী নায়িকার এ কী হাল, বলুন তো কার ছবি এটা

Latest IPL News

ধোনি, জাদেজাদের নেতৃত্ব দেওয়াটা কতটা কঠিন চ্যালেঞ্জ ছিল? মুখ খুললেন রুতুরাজ দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.