বাংলা নিউজ > ক্রিকেট > ১৫ কোটি টাকার জালিয়াতি মামলায় গ্রেফতার মহেন্দ্র সিং ধোনির প্রাক্তন বিজনেস পার্টনার

১৫ কোটি টাকার জালিয়াতি মামলায় গ্রেফতার মহেন্দ্র সিং ধোনির প্রাক্তন বিজনেস পার্টনার

গ্রেফতার মহেন্দ্র সিং ধোনির প্রাক্তন ব্যবসায়িক পার্টনার মিহির দিবাকর (ছবি-এক্স)

ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির প্রাক্তন ব্যবসায়িক অংশীদার মিহির দিবাকরকে বুধবার নয়ডা থেকে জয়পুর পুলিশ গ্রেপ্তার করেছে। ধোনি মিহিরের বিরুদ্ধে ১৫ কোটি টাকার প্রতারণার মামলা করেছিলেন।

ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির প্রাক্তন ব্যবসায়িক পার্টনার মিহির দিবাকরকে বুধবার নয়ডা থেকে জয়পুর পুলিশ গ্রেপ্তার করেছে। ধোনি মিহিরের বিরুদ্ধে ১৫ কোটি টাকার প্রতারণার মামলা করেছিলেন। জয়পুরে ধোনির নামে ক্রিকেট অ্যাকাডেমি খোলার অভিযোগ রয়েছে মিহির দিবাকরের বিরুদ্ধে। গ্রেপ্তারের সময় জয়পুর পুলিশ নয়ডা পুলিশকে এই বিষয়ে আনুষ্ঠানিক তথ্য দেয়নি। যদি সূত্র বিশ্বাস করা হয়, জয়পুর পুলিশ দিবাকরের মনোনীত আস্তানায় পৌঁছে তাকে গ্রেপ্তার করে এবং নিয়ে যায়।

ব্যাপারটা কি?

মিহির দিবাকর ২০১৭ সালে মহেন্দ্র সিং ধোনির সঙ্গে একটি ক্রিকেট অ্যাকাডেমি খোলার জন্য একটি চুক্তি স্বাক্ষর করেছিলেন। কিন্তু দিবাকর চুক্তিতে উল্লেখিত শর্ত পালন করেননি। এক্ষেত্রে আরকা স্পোর্টসকে দিতে হয়েছে ফ্র্যাঞ্চাইজি ফি। চুক্তির আওতায় মুনাফা ভাগাভাগি করার কথা থাকলেও চুক্তির সব শর্ত ভঙ্গ করা হয়েছে বলে খবর।

আরও পড়ুন… IPL 2024: মেয়ের স্কুল ফি জমা না করে, শুধু ধোনিকে দেখতে ৬৪,০০০ টাকার IPL টিকিট কাটলেন এক মাহি ভক্ত

এরপর মিহির ও তার কোম্পানির সব অধিকার কেড়ে নেন ধোনি। কিন্তু এর পরেও মিহির ধোনির নাম ব্যবহার করেন এবং ভারতে এবং বিদেশে অনেক ক্রিকেট অ্যাকাডেমি খোলেন। মিহিরের বিরুদ্ধে এমএস ধোনি ক্রিকেট অ্যাকাডেমি, এমএস ধোনি স্পোর্টস অ্যাকাডেমির জন্য অর্থ নেওয়া এবং ধোনিকে প্রতারণা করার অভিযোগ রয়েছে। এভাবেই ধোনির নামে প্রায় ১৫ কোটি টাকার জালিয়াতি হয়েছে বলে খবর পাওয়া যাচ্ছে।

কোন ধারায় মামলা করা হয়েছে?

ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির ব্যবসায়িক পার্টনার মিহির দিবাকরকে গ্রেপ্তার করা হয়েছে। ১৫ কোটি টাকার জালিয়াতির জন্য মিহিরের বিরুদ্ধে ফৌজদারি মামলা করেছিলেন মহেন্দ্র সিং ধোনি। মাহির অভিযোগের পর, মিহিরের বিরুদ্ধে IPC 406, 420, 467, 468, 471 এবং 120B-এর বিভিন্ন ধারায় মামলা দায়ের করা হয়েছিল। রাঁচির জেলা আদালতে আরকা স্পোর্টস ম্যানেজমেন্টের বিরুদ্ধে এই অভিযোগ দায়ের করা হয়েছিল।

আরও পড়ুন… IPL 2024 MI vs RCB: মাঠের মধ্যেই কান ধরে ক্ষমা চাইলেন বিরাট কোহলি! জেনে নিন এর পিছনের আসল কারণ

মিহির দিবাকর এবং তাঁর স্ত্রী সৌম্য দাস এই কোম্পানির পরিচালক। মিহিরকে জয়পুর পুলিশ হেফাজতে নিয়েছে। এমএস ধোনির নামের অপব্যবহার করে জয়পুরে একটি ক্রিকেট অ্যাকাডেমি খোলার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।

জয়পুরের পুলিশ কমিশনার বিজু জর্জ জোসেফের মতে, দিবাকরের বিরুদ্ধে মামলাটি জয়পুরের গান্ধী পন্থ এলাকায় এমএস ধোনির নামে একটি ক্রিকেট অ্যাকাডেমি খোলার প্রতারণার অভিযোগের সঙ্গে সম্পর্কিত। দিবাকরের গ্রেপ্তারে বিষয়টির গুরুত্ব বোঝা যায়।

আরও পড়ুন… IPL 2024 Points Table: পরপর দুই ম্য়াচে জয়, RCB-কে হারিয়ে পঞ্জাবকে পিছনে ফেলে দিল মুম্বই ইন্ডিয়ান্স

কী বললেন নয়ডার এডিসিপি?

নয়ডার এডিসিপি-র বিবৃতিতে বলেছেন এই ক্ষেত্রে, জয়পুর পুলিশের দল বুধবার গভীর রাতে অবস্থানের ভিত্তিতে নয়ডায় পৌঁছে এবং মিহির দিবাকরকে সেক্টর-16-এ অবস্থিত WTC বিল্ডিং থেকে হেফাজতে নিয়ে যায়। এরপর জয়পুর পুলিশ তাকে সঙ্গে নিয়ে যায়। মিহির দিবাকর হলেন মহেন্দ্র সিং ধোনির ছোটবেলার বন্ধু এবং একজন প্রাক্তন ক্রিকেটারও। নয়ডার এডিসিপি মনীশ কুমার মিশ্র বলেছেন যে জয়পুর পুলিশ এই বিষয়ে নয়ডা পুলিশকে কোনও আনুষ্ঠানিক তথ্য দেয়নি।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest IPL News

অডিও প্রকাশ করে গোপনীয়তা ভঙ্গ করেছে স্টার! রোহিতের অভিযোগের কী জবাব দিল তারা? ‘নেতা হিসেবে সম্মান আদায় করে নিতে হয়’, ধোনির গুরুবচন শিক্ষা দিতে পারে হার্দিককে আমদাবাদের একমাত্র IPL ম্যাচে রিঙ্কু জেতান KKR-কে, এই মাঠে SRH-র রেকর্ড আহামরি নয় আগামী আইপিএলে ধোনিকে খেলতে গেলে…কি পরামর্শ দিলেন ছোটবেলার কোচ কেশব ব্যানার্জি এই নিয়ে ৮ বার IPL-এর প্লে-অফে KKR, দেখুন আগের ৭ বার কী ঘটেছিল লিরিক্সের সঙ্গে সরগমের খেল! নতুনভাবে কেকেআরের থিম সং গেয়ে তাক লাগালেন অন্তরা আইপিএলে ডাহা ফেল হার্দিকরা, রোহিতদের সঙ্গে পর্যালোচনায় বসবে মুম্বই ম্যানেজমেন্ট! IPL-এ দুরন্ত পারফরমেন্স,রিজার্ভ ক্রিকেটার হিসেবে অজিদের বিশ্বকাপ দলে ম্যাকগার্ক আমদাবাদে ৪ ISIS জঙ্গিকে গ্রেফতার করল ATS, মঙ্গলবারই আছে KKR-র ম্যাচ 'বরোদার অধিনায়ক বলেছিল দলে তোমার জায়গা নেই,ওর জন্যই আজ আমি এখানে’, বলছেন স্বপনীল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.